Bartaman Patrika
খেলা
 

 ক্যারাটেতে সোনা জয়ী আলিপুরদুয়ারের সাহিল

 সংবাদদাতা, কুমারগ্রাম: ওয়েস্ট বেঙ্গল ক্যারাটে চ্যাম্পিয়নশিপ কাম সিনিয়র সিলেকশন ফর কাই'তে অংশ নিয়ে আলিপুরদুয়ার ক্যারাটে অ্যাকাডেমির সাহিল হরিজন সোনা এবং ব্রোঞ্জ পদক জিতেছে। ক্যারাটে অ্যাসোসিয়েশন অফ ওয়েস্ট বেঙ্গলের উদ্যোগে এবং ক্যারাটে অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার সহযোগিতায় মঙ্গলবার এই চ্যাম্পিয়ানশিপটি হাওড়া জেলার গুলমোহর রেলওয়ে কমিউনিটি হলে হয়েছে। আলিপুরদুয়ার ক্যারাটে অ্যাকাডেমির ক্যারাটে খেলোয়াড় সাহিল হরিজন চ্যাম্পিয়ানশিপটির কাতা প্রতিযোগিতায় প্রথমস্থান অধিকার করে সোনা এবং কুমিতে তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে। আলিপুরদুয়ার ক্যারাটে অ্যাকাডেমির কর্ণধার শুভেন্দু দেব বলেন, এই চ্যাম্পিয়ানশিপে অংশ নিতে ক্যারাটে অ্যাসোসিয়েশন অফ ওয়েস্ট বেঙ্গলের তরফে আয়োজিত পরীক্ষার মাধ্যমে আমাদের অ্যাকাডেমির ক্যারাটে খেলোয়াড় সাহিল হরিজনকে বাছাই করে নেওয়া হয়েছিল। সাহিল ওই চ্যাম্পিয়ানশিপের একটি প্রতিযোগিতায় প্রথম এবং অন্যটিতে তৃতীয় স্থান অধিকার করেছে। আমরা তার জন্য গর্বিত।

অনবদ্য সেঞ্চুরি ধোনি-লোকেশ রাহুলের
রানের পাহাড় গড়ল ভারতীয় দল

  কার্ডিফ, ২৮ মে: বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দারুণ কামব্যাক করল ‘টিম ইন্ডিয়া’। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর প্রবল চাপে পড়ে গিয়েছিলেন বিরাট কোহলিরা। তবে মঙ্গলবার কার্ডিফে বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে রানের পাহাড় ৩৫৯/৭ গড়ে তোলে ভারত।
বিশদ

  নজর কাড়লেন এরিয়ানের সুদীপ্ত মালাকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের স্কোয়াডে থেকেও শেষমূহূর্তে ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি। উচ্চতা কম থাকায়। সেই ত্রিবেণীর সুদীপ্ত মালাকার মঙ্গলবার জি বাংলা অনূর্ধ্ব ১৯ ফুটবলে নিজেকে অসামান্য উচ্চতায় তুলে নিয়ে গিয়ে এরিয়ানকে জেতালেন। প্রতিপক্ষ ছিল হুগলি মার্শালস।
বিশদ

এবার বিশ্বকাপে যুগ্ম ফেভারিট
ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া

 আমরা সবাই জানি, ১৯৭৫ সালে বিশ্বকাপ ক্রিকেটের পত্তন হয়েছিল। তখন ক্লাইভ লয়েডের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ দল ক্রিকেট দুনিয়া শাসন করছে। সঙ্গত কারণেই ১৯৭৫ ও ১৯৭৯ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দল। প্রথম তিনটি বিশ্বকাপের আসর বসেছিল ইংল্যান্ডে।
বিশদ

  স্টিম্যাচের কোচিং কৌশলে মুগ্ধ জবি জাস্টিন

 নয়াদিল্লি, ২৮ মে: ভারতের নতুন ‘স্কোরিং সেনসেশন’ জবি জাস্টিন কোচ ইগর স্টিম্যাচের প্রশিক্ষণে মুগ্ধ। মঙ্গলবার নেহরু স্টেডিয়ামে প্র্যাকটিসের পর দক্ষিণের এই স্ট্রাইকার বলেন, ‘স্টিম্যাচ ভারতীয় ফুটবলারদের শারীরিক, মানসিকভাবে তো বটেই, ট্যাকটিক্যালিও উন্নত করার দিকে জোর দিচ্ছেন।
বিশদ

  ইউরোপা লিগের ফাইনালে চেলসির ভরসা ইডেন হ্যাজার্ড

 বাকু, ২৮ মে: একরাশ আশা নিয়ে গত বছরের জুলাই মাসে চেলসির দায়িত্ব নিয়েছিলেন মরিসিও সারি। কিন্তু এক মরশুমেই সেই আশা ভঙ্গ হয়েছে। সীমিত সামর্থ নিয়েই কাজ করতে হয়েছে তাঁকে। আপফ্রন্ট কিংবা রক্ষণ, দুই বিভাগেই দক্ষ ফুটবলারের অভাব একাধিক গুরুত্বপূর্ণ ম্যাচে ভুগিয়েছে তাঁকে।
বিশদ

বড় ভূমিকা নেবে বোলাররা : মালিঙ্গা

 লন্ডন, ২৮ মে: শ্রীলঙ্কার বিশিষ্ট পেসার লাসিথ মালিঙ্গা মনে করেন, এবারের বিশ্বকাপে বোলাররা ম্যাচের ভাগ্য নির্ধারণে বড় ভূমিকা নেবে। সোমবার রাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের পর আইসিসি মিডিয়ায় দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন,‘সম্প্রতি দেখা গিয়েছে ক্রিকেট ব্যাটসম্যানদের খেলায় পর্যবসিত হয়েছে।
বিশদ

ইডেন হ্যাজার্ডের সঙ্গে দীর্ঘমেয়াদী
চুক্তি করতে চায় রিয়াল মাদ্রিদ

 মাদ্রিদ, ২৮ মে: আগামী মরশুমে রিয়াল মাদ্রিদের জার্সিতেই ইডেন হ্যাজার্ডকে দেখতে চান ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। সোমবার তিনি বলেছেন, ‘ইডেন হ্যাজার্ডকে দলে পাওয়ার জন্য আমারও বিশেষ আগ্রহ রয়েছে। এটা একেবারেই মিথ্যা নয়।
বিশদ

  ম্যাক্সওয়েলের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া: প্যাট কামিন্স

 লন্ডন, ২৮ মে: অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক প্যাট কামিন্স বলেছেন, ‘আসন্ন বিশ্বকাপে গ্লেন ম্যাক্সওয়েলের অলরাউন্ড পারফরম্যান্সের উপর দলের সাফল্য অনেকটাই নির্ভর করছে।’ বল বিকৃতিকাণ্ডের ধাক্কা ধীরে ধীরে কাটিয়ে উঠেছে অস্ট্রেলিয়া।
বিশদ

  ভারতীয় হকি দলে ফিরলেন রামনদীপ

 নয়াদিল্লি, ২৮ মে: অভিজ্ঞ স্ট্রাইকার রামনদীপ সিং ভারতীয় হকি স্কোয়াডে ডাক পেলেন। আসন্ন এফআইএইচ হকি সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন মনপ্রীত সিং। ৬ জুন ভুবনেশ্বরে এই প্রতিযোগিতা শুরু হবে। হাঁটুর চোটের জন্য ন’মাস সার্কিটের বাইরে ছিলেন রামনদীপ। অস্ট্রেলিয়ান সফরে বিশ্রামে যাওয়া বরুণ কুমার দলে ফিরেছেন।
বিশদ

বিশ্বকাপের পর মিকি আর্থারকে ছেড়ে দিতে পারে পাকিস্তান

 করাচি, ২৮ মে: বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সঙ্গে চুক্তি আর নবীকরণ করবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। জাতীয় নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান পদে ইনজামাম-উল-হকের তিন বছরের চুক্তিও শেষ হয়ে যাচ্ছে।
বিশদ

  জিতল মোহন বাগান, হারল ইস্ট বেঙ্গল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিএবি’র প্রথম ডিভিসন লিগ প্লে অফ চ্যাম্পিয়নশিপ কোয়ার্টার ফাইনাল ম্যাচে মোহন বাগান ২০৪ রানে হারাল পুলিশ অ্যাথলেটিক ক্লাবকে। তবে অন্য ম্যাচে বড়িশা স্পোর্টিংয়ের বিরুদ্ধে ২ উইকেটে হেরে গিয়েছে ইস্ট বেঙ্গল ক্লাব।
বিশদ

  এসি মিলানের দায়িত্ব ছাড়লেন গাত্তুসো

 মিলান, ২৮ মে: নতুন মরশুমে দল গড়ার জন্য তেমন অর্থ বরাদ্দ না করায় এসি মিলানের দায়িত্ব ছাড়লেন কোচ জেনারো গাত্তুসো। তাঁর সঙ্গে ২০২১ পর্যন্ত চুক্তি ছিল ক্লাবের। কিন্তু মঙ্গলবার গাত্তুসো বলেছেন, ‘দল গড়ার জন্য অর্থ খরচ না করলে সাফল্য আসবে না।
বিশদ

  ঩কোপা আমেরিকায় ব্রাজিলের নেতা ড্যানি আলভেস

 রিও ডি জেনেইরো, ২৮ মে: আসন্ন কোপা আমেরিকায় ব্রাজিলের অধিনায়কত্ব করবেন ড্যানি আলভেস। নেইমারের পরিবর্তে তাঁর হাতেই দলের নেতৃত্বের ভার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সিবিএফের কর্তারা। তারকা অ্যাটাকারটিকে এই সিদ্ধান্ত জানানোর দায়িত্ব দেওয়া হয়েছে কোচ তিতেকে।
বিশদ

  ফরাসি ওপেনের দীর্ঘতম ম্যাচ খেলে এগলেন জেরেভ

 প্যারিস, ২৮ মে: টুর্নামেন্টের দীর্ঘতম ম্যাচ খেলে ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন পঞ্চম বাছাই জার্মানির আলেকজান্ডার জেরেভ। তিনি ৪ ঘন্টা ১১ মিনিট লড়াই করে ৭-৬ (৭/৪), ৬-৩, ২-৬, ৬-৭ (৫/৭), ৬-৩ সেটে হারালেন জন মিলম্যানকে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষায় উন্নতির জন্য সব মহল থেকে মতামত চেয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফেসবুকে করা তাঁর এই পোস্টের প্রেক্ষিতে বেশ কিছু পরামর্শও দিয়েছেন সাধারণ মানুষ। মত জানিয়েছে শিক্ষক সংগঠনগুলিও। ...

  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: সদ্য সমাপ্ত লোকসভা ভোটে হাওড়া পুরসভা এলাকায় কমপক্ষে ২৫টি ওয়ার্ডে পিছিয়ে রয়েছে তৃণমূল। এই অবস্থায় পুরসভা ভোট কবে হবে, তা নিয়ে জোর চর্চা চলছে হাওড়ায়। রাজ্য সরকার এখনই পুরসভার ভোট করাবে, নাকি ড্যামেজ কন্ট্রোলের জন্য আরও খানিকটা ...

 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM