Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বর্ধমানের ১৫ নম্বর ওয়ার্ডে দীর্ঘদিন ভাঙা
রাস্তায় যাতায়াত, সংস্কারের দাবি 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: ভাঙা রাস্তায় মর্নিং ওয়াকে বেরিয়ে হোঁচট খাচ্ছেন বৃদ্ধ-বৃদ্ধারা। বাচ্চাদের নিয়ে অত্যন্ত সাবধানে যাতায়াত করতে হয়। বেহাল রাস্তায় গাড়ির গতি একটু বেশি হলেই রয়েছে দুর্ঘটনার সম্ভাবনা। তাই উদ্বেগের মধ্যেই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয় সাধারণ মানুষকে। বর্ধমান শহরের ১৫ নম্বর ওয়ার্ডে ৪ নম্বর শাঁখারিপুকুর এলাকার ওই বেহাল রাস্তা নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। বীরহাটা থেকে ওই রাস্তা দিয়ে রবীন্দ্র শিশুউদ্যান হয়ে ভারত সেবাশ্রম সঙ্ঘের দিকে যাওয়া যায়। যানবাহন চলাচলের মূল রাস্তা না হলেও এটি সর্বক্ষণ ব্যস্ত থাকে। যদিও রাস্তায় অনেকটা অংশ ভগ্নপ্রায়। কিছু কিছু জায়গায় পিচ উঠে গিয়ে বড় গর্ত হয়ে গিয়েছে। প্রায় তিন বছর ধরে ওই রাস্তা মেরামত হয়নি বলে এলাকাবাসীর অভিযোগ।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জলের পাইপ লাইনের কাজ হওয়ার পর রাস্তার চেহারা আরও খারাপ হয়েছে। সংশ্লিষ্ট বিভিন্ন স্তরে জানিয়েও সুরাহা হয়নি। তাঁদের দাবি, অবিলম্বে ওই রাস্তা সারানো হোক। স্থানীয় বাসিন্দা নিতাই চক্রবর্তী বলেন, বাড়ির বাচ্চাদের নিয়ে যাওয়ার সময় সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে। বিভিন্ন জায়গা উঁচুনিচু থাকায় পড়ে যাওয়ার ভয় রয়েছে। বয়স্ক মানুষরা যে কোনও মুহূর্তে হোঁচট খেয়ে পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আশেপাশের রাস্তাগুলি মেরামত হলেও এখানে কাজ হয়নি। আরও এক বাসিন্দা শম্ভু কর্মকার বলেন, পাইপ লাইনের কাজ হওয়ার পর রাস্তা আরও খারাপ হয়েছে। বর্ষার সময় এই রাস্তায় হাঁটুর উপর জল জমে যায়। এখানকার নিকাশি নালাও সংস্কার করা প্রয়োজন।
এলাকার এক মহিলা বলেন, আমাদের যাতায়াত করতে অসুবিধা হয়। সামনে ফার্নিচারের দোকান রয়েছে। সেখানে একটি ট্যাপ কলেরও দরকার। ওই জায়গায় অনেকগুলি বাড়ি আছে। কিন্তু, সেখানে রাস্তায় কোনও ট্যাপ নেই। দূরে গিয়ে জল আনতে হচ্ছে। এর জন্য আমরা জনতিনিধিদের কাছেও আবেদন জানিয়েছিলাম। বর্ধমান পুরসভার পক্ষ থেকে রাস্তা ঠিক করে দেওয়ার পাশাপাশি, পানীয় জলের ব্যবস্থা করে দিলে আমরা সবাই উপকৃত হব।
এ ব্যাপারে বর্ধমান উত্তরের মহকুমা শাসক তথা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান দীপ্তার্ক বসু বলেন, আমার কাছে এই বিষয়ে কেউ আবেদন করেননি। আবেদন এলে সংশ্লিষ্ট জায়গায় তা পাঠিয়ে দেওয়া হবে। 

নতুন বছরের শুরুতেই ব্লকভিত্তিক
জনসভায় নামছেন অনুব্রত মণ্ডল 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: আর কয়েকমাস পরই বিধানসভা ভোট। কিন্তু, ভোট সংক্রান্ত এখনও কোনও ঘোষণা না হলেও জোরদার প্রচারে নামছে তৃণমূল। তাই নতুন বছরের শুরুতেই ব্লকভিত্তিক জনসভা করবেন বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তারপর তিনি মহিলা সংগঠনকে নিয়ে পরবর্তী কর্মসূচি করবেন।  
বিশদ

হাউজিং ফর অল প্রকল্পে তৈরি আরও ৭ হাজার বাড়ি
প্রকল্পের সুযোগ মিলবে জেলার তিন পুরসভাতেই 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: হাউজিং ফর অল প্রকল্পে মুর্শিদাবাদ জেলার পুর এলাকাগুলিতে আবারও নতুনভাবে বাড়ি তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। তালিকা ধরে কাজ হবে। প্রতিটি পুর এলাকাতেই এই প্রকল্পের কাজ আগে থেকেই চলছে। অনেক বাড়ি তৈরি হয়ে গিয়েছে। 
বিশদ

৩০ হাজার স্বাস্থ্যকর্মীকে টিকা দেবে জেলা প্রশাসন 
বাঁকুড়ায় ১৫ জায়গায় রাখা হবে ভ্যাকসিন

প্রথম দফায় টিকার জন্য জেলার প্রায় ৩০ হাজার স্বাস্থ্যকর্মীর তালিকা পাঠাল জেলা প্রশাসন। প্রথম দফায় স্বাস্থ্যকর্মী সহ বাঁকুড়া স্বাস্থ্যজেলার প্রায় ২০ হাজার জনের ও বিষ্ণুপুর স্বাস্থ্যজেলা থেকে আরও প্রায় ১০ হাজার জনের নামের তালিকা পাঠানো হয়েছে। 
বিশদ

জল্পনার অবসান, এবার স্বাস্থ্যবিধি
মেনেই দুর্গাপুরে হবে কল্পতরু মেলা 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: ‘তোমাদের চৈতন্য হোক’, শ্রীরামকৃষ্ণ পরমহংসদেবের এই বাণী ১৮৮৬ সালের ১ জানুয়ারি কাশীপুর উদ্যানবাটিতে উচ্চারিত হয়েছিল। সেই দিনটিকে স্মরণে রেখেই শুরু হয় কল্পতরু উৎসব।  
বিশদ

বউভাতে ৮ অনাথ শিশুর আজীবন পড়ার
দায়িত্ব নিলেন জামুড়িয়ার ‘রাস্তার মাস্টার’ 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: বউভাতের দিন আট দুঃস্থ অনাথ শিশুর আজীবন পড়াশোনার দায়িত্ব তুলে নিলেন জামুড়িয়ার সেই ‘রাস্তার মাস্টার’। তাদের সন্তানের মর্যাদা দিয়েছেন নবদম্পতি।  
বিশদ

বহু পদই ফাঁকা, কর্মী সঙ্কটে
জেলা নিয়ন্ত্রিত বাজার সমিতি 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: কর্মী সঙ্কটে ভুগছে পুরুলিয়া জেলা নিয়ন্ত্রিত বাজার সমিতি। কর্মীরা অবসর নেওয়ার পর অনেকগুলি পদ ফাঁকা। কম সংখ্যায় কর্মীদের দিয়ে এখন কাজ চলছে। আগামী বছর আরও কর্মীর অবসর নেওয়ার কথা। ওই কর্মীরা বাজার থেকে মার্কেট ফি, লাইসেন্স ফি আদায় করেন।  
বিশদ

রামপুরহাটে নিত্য যানজট,
ট্রাফিক সামলালেন মন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: লকডাউন পর্বে কিছুদিনের জন্য উধাও হয়ে যাওয়া যানজট ফিরে এসেছে রামপুরহাট শহরে। নিত্য যানজটে মানুষজনকে চরম ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে। বৃহস্পতিবারও শহরের রাস্তায় তীব্র যানজট তৈরি হয়। বাধ্য হয়ে রাস্তায় নেমে ট্রাফিক সামলালেন এলাকার বিধায়ক তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। যা দেখে অবাক হলেন পথচলতি মানুষ।  
বিশদ

মানভূম স্পোর্টস অ্যাসোসিয়েশনের
মাঠের উদ্বোধন করলেন মন্ত্রী 

সংবাদদাতা, পুরুলিয়া: বৃহস্পতিবার মানভূম স্পোর্টস অ্যাসোসিয়েশনের নতুনভাবে সুসজ্জিত মাঠের উদ্বোধন করলেন পশ্চিমাঞ্চল উন্নয়নমন্ত্রী শান্তিরাম মাহাত। এছাড়াও উপস্থিত ছিলেন পুরুলিয়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান মৃগাঙ্ক মাহাত সহ পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের আধিকারিক ও এমএসএর কর্মকর্তারা। 
বিশদ

জেলায় দলীয় কোন্দলে জেরবার বিজেপি 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: দলীয় কোন্দলেই জেরবার বিজেপির নদীয়া উত্তর সাংগঠনিক জেলা। বিজেপির যুব সভাপতি সৈকত সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে সরব হয়েছেন দলেরই কর্মী-সমর্থকদের একংশ। বিভিন্ন অজুহাতে কর্মীদের থেকে টাকা নেওয়ারও অভিযোগ তোলা হয়েছে। 
বিশদ

ভরতপুরে কারোল বিলে এবার পর্যাপ্ত
জল নেই, সেচ নিয়ে দুশ্চিন্তায় চাষিরা 

সংবাদদাতা, কান্দি: বিলে কম জল রয়েছে। তাই ভরতপুর-১ ব্লকের কারোল বিল সংলগ্ন চাষিরা সেচের জন্য পর্যাপ্ত জল না পাওয়ার আশঙ্কা করছেন। পর্যাপ্ত জল না পেলে শাকসব্জির উৎপাদন ব্যাহত হবে। 
বিশদ

গোরুপাচার রুখতে রাখালদের
তালিকা তৈরি করছে বিএসএফ 
সতর্ক করা হল স্থানীয় থানাগুলিকে

শীত পড়তেই সীমান্তে গোরু পাচারকারীদের দৌরাত্ম্য বেড়ে গিয়েছে। তাই এবার কড়া অবস্থান নিল বিএসএফ। এলাকায় যাদের বিরুদ্ধে এর আগে পাচারের অভিযোগ রয়েছে তাদের চিহ্নিত করা হচ্ছে। ইতিমধ্যে রাখাল, লাইনম্যান সহ ১০০জনকে চিহ্নিত করা হয়েছে। এলাকার বাসিন্দাদের মাধ্যমে তাদের সতর্ক করা হচ্ছে। এতদিন বিএসএফ মূলত চক্রের পাণ্ডাদের টার্গেট করত। 
বিশদ

লাভপুরে করোনা আক্রান্ত মৃতদেহ সঠিকভাবে
সৎকার না করার অভিযোগে বিক্ষোভ 

সংবাদদাতা, বোলপুর: করোনা আক্রান্ত মৃতদেহ সঠিকভাবে সৎকার না করার অভিযোগে লাভপুর থানার পাথরঘাটা গ্রামে‌ বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। তাঁদের অভিযোগ, করোনা আক্রান্ত মৃতদেহ সরকারি কর্মীরা ঠিকমতো দাহ না করেই চলে যান। এই অভিযোগের ভিত্তিতে লাভপুর থানাতেও চলে বিক্ষোভ।  
বিশদ

জটিল অস্ত্রোপচার করে ক্যান্সার আক্রান্ত
দিনমজুরের জীবন বাঁচালেন চিকিৎসকরা 

সংবাদদাতা, রামপুরহাট: চোয়ালের ভিতরে ছোট্ট ক্ষত থেকে ক্যান্সার। তারপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়েছিল গলায়। জটিল অস্ত্রোপচার করে এক দিনমজুর প্রৌঢ়ার জীবন বাঁচালেন রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। শুধু তাই নয়, বিশেষ পদ্ধতিতে প্রৌঢ়ার বুকের মাংস নিয়ে চোয়াল পুনর্গঠন করা হয়েছে। 
বিশদ

ভরতপুরের কারোল বিলে এখনও
দেখা নেই পরিযায়ী পাখিদের 
চাষিদের মুখে হাসি, মনখারাপ পরিবেশপ্রেমীদের

সংবাদদাতা, কান্দি: আমন ধান কেটে ঘরে তোলার কাজ শুরু হলেও এবছর দেখা মিলছে না পরিযায়ী পাখিদের। ফলে পাখির অত্যাচার থেকে চিন্তামুক্ত হয়েছেন চাষিরা। ঘটনা ভরতপুর-১ ব্লকের কারোল বিল এলাকার। প্রতি বছর ওই বিলে ধান কাটার সময় কয়েক লক্ষ পরিযায়ী পাখি এসে ভিড় জমায়।  
বিশদ

Pages: 12345

একনজরে
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ভালো ফল করাই এখন লক্ষ্য টিম ইন্ডিয়ার। একদিনের সিরিজের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে দলকে আরও শক্তপোক্ত করার চেষ্টা করবেন বলে ...

রাজ্য সরকারি কর্মীদের বিজেপি প্রভাবিত সংগঠনের গোষ্ঠী  লড়াই আরও তীব্র হল। বুধবার সরকারি কর্মচারী পরিষদের তরফে সাংবাদিক বৈঠক করে নতুন কমিটি গড়ার কথা ঘোষণা করা হয়। একইসঙ্গে সংগঠনের নেতারা জানিয়ে দেন, এতদিন  যে জেলা কমিটিগুলি ছিল তা  ভেঙে দেওয়া হল। ...

নয়া কৃষি আইনের প্রয়োগ রাজ্যে রুখে দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের উপর চাপ বাড়াচ্ছে বাম ও কংগ্রেস। তারা চায় অবিলম্বে বিধানসভার অধিবেশন ডাকা হোক। আলোচনার মাধ্যমে রাজ্যস্তরে তৈরি করা হোক একটি পাল্টা আইন। ...

সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার অভিযোগে জামাত উদ দাওয়ার মুখপাত্র ইয়াহিয়া মুজাহিদকে ১৫ বছরের কারাদণ্ড দিল পাকিস্তানের একটি সন্ত্রাস দমন আদালত। মুজাহিদ ছাড়াও বুধবার জামাতের শীর্ষ নেতা জাফর ইকবালকে ১৫ বছর এবং হাফিজের শ্যালক আব্দুল রহমান মাক্কিকে ছ’মাসের কারাদণ্ড দিয়েছে লাহোরের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভারতীয় নৌ দিবস
১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু
১৮২৯- সতীদাহ প্রথা রদ করলেন লর্ড বেন্টিঙ্ক
১৮৮৪- ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের জন্ম
১৯১০- ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি আর বেঙ্কটরামনের জন্ম
১৯২৪- মুম্বইয়ে গেটওয়ে অব ইন্ডিয়ার উদ্বোধন হল
১৯৭৭- ক্রিকেটার অজিত আগরকরের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯৭.১৫ টাকা ১০০.৫৫ টাকা
ইউরো ৮৭.৯২ টাকা ৯১.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৩, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৩, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী ৩৪/৫৫ রাত্রি ৮/৪। পুনর্বসু নক্ষত্র ১৮/৫২ দিবা ১/৩৯। সূর্যোদয় ৬/৬/৩, সূর্যাস্ত ৪/৪৭/৩৯। অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪৫ গতে ১১/২৬ মধ্যে। কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৬ মধ্যে।
১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী রাত্রি ৫/৪৫। পুনর্বসু নক্ষত্র দিবা ১২/২৮। সূর্যোদয় ৬/৭, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৮ মধ্যে। বারবেলা ৮/৪৭ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/৮ গতে ৯/৪৮ মধ্যে। 
১৮ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি 
মেষ: সৃষ্টিশীল কাজে কৃতিত্বের সুযোগ। বৃষ: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ। ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে 
ভারতীয় নৌ দিবস১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু১৮২৯- ...বিশদ

04:28:18 PM

আইএসএল: চেন্নাইকে ১-০ গোলে হারাল বেঙ্গালুরু 

09:32:56 PM

আইএসএল: চেন্নাই ০ বেঙ্গালুরু ১ (৫৫ মিনিট) 

08:52:01 PM

ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত
ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। যার আনুমানিক মূল্য ...বিশদ

07:31:00 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ রানে জিতল ভারত

05:33:31 PM