Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 মেজিয়ায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২০, গ্রেপ্তার ১৭

 সংবাদদাতা, বিষ্ণুপুর: রবিবার রাতে ফিস্ট চলাকালীন কটূক্তিকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল সংঘর্ষে মেজিয়ার তারাপুর এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। সংঘর্ষের ঘটনায় দু’পক্ষের মোট ২০জন জখম হন। তাঁদের মধ্যে তিনজনের আঘাত গুরুতর হওয়ায় তাঁদের বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের মেজিয়া ব্লক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় অভিযোগের ভিত্তিতে ১৭জন বিজেপি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এলাকায় উত্তেজনা রয়েছে। মেজিয়ার ওসি মানস চট্টোপাধ্যায় বলেন, দু’পক্ষের মধ্যে মারপিট হয়েছে। গ্রামে পুলিস মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ১৭জনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিজেপির মেজিয়া মণ্ডল সভাপতি মিঠুন পাণ্ডে বলেন, রবিবার সকালে মেজিয়ায় বিজয় মিছিল হয়। ওইদিন তারাপুর থেকে প্রচুর কর্মী ও সাধারণ সমর্থক শামিল হন। পরে সন্ধ্যায় গ্রামে ফিরে স্থানীয় কর্মীরা খিচুড়ি রান্না করেছিলেন। তাতে কর্মী ছাড়াও গ্রামের সাধারণ সমর্থকরাও খেতে আসেন। মহিলারাও সেখানে ছিলেন। গ্রামের অধিকাংশ মানুষ বিজেপিতে চলে যাচ্ছে দেখে তৃণমূল নেতারা হতাশায় ভোগেন। রাত ৯টা নাগাদ দলবল নিয়ে অতর্কিতে ওরা হামলা চালায়। রীতিমতো লাঠিসোঁটা নিয়ে আক্রমণ করা হয়। তাতে পুরুষ ও মহিলা উভয়েই আক্রান্ত হন। ঘটনায় আমাদের দলীয় কয়েকজন কর্মী গুরুতর জখম হয়েছেন। কর্মীরা মার খেলেও পুলিস বেছে বেছে আমাদের দলের কর্মীদেরই গ্রেপ্তার করেছে।
তৃণমূল কংগ্রেসের মেজিয়া ব্লক সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, লোকসভা ভোটের ফলাফলে অতি উৎসাহী কিছু বিজেপি কর্মী নিজেদের ঝামেলায় জড়ায়। পরে তাদের একাংশ মদ্যপ অবস্থায় স্থানীয় তৃণমূল কর্মীদের মারধর শুরু করে। তার প্রতিবাদ করলে গ্রামের তৃণমূল সমর্থকদের উপরে হামলা চালানো হয়। তাতে আমাদের কয়েকজন জখম হয়েছেন। পুলিসের কাছে অভিযোগ জানানো হয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এবারের লোকসভা ভোটে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায় পরাজিত হন। বিজেপির সুভাষ সরকার জয়ী হন। মেজিয়া বিধানসভা কেন্দ্র এলাকাতেও বিজেপি এগিয়ে রয়েছে। তাই রবিবার সকালে মেজিয়া বাজারে বিজেপির তরফে বিজয় মিছিলের আয়োজন করা হয়। ওইদিন সন্ধ্যায় স্থানীয় কর্মীরা গ্রামের কালীমন্দির প্রাঙ্গণে খিচুড়ি রান্না করেন। সেখানে বিজয় মিছিলে যোগদানকারীদের আয়োজকদের তরফে নিমন্ত্রণ করা হয়। গ্রামের সাধারণ মানুষও তাতে অংশ নেন। অভিযোগ, ওই সময় রাস্তা দিয়ে যাওয়ার সময় তৃণমূল কর্মী ও সমর্থকদের উদ্দেশে কটূক্তি করা হয়। বিজেপি কর্মীরা জয় শ্রীরাম ধ্বনি তুলে স্থানীয় তৃণমূল কর্মীদের ক্রমাগত উত্ত্যক্ত করছিলেন। তা নিয়ে তৃণমূল কর্মীদের একাংশের সঙ্গে বচসা বাধে। পরে দু’পক্ষই একে অপরকে লাঠিসোঁটা নিয়ে আক্রমণ করে। একে অপরের দিকে ইট পাটকেল ছুঁড়তে থাকে। এমনকী, আশেপাশের বাড়ির ছাদ থেকে রাস্তায় থাকা লোকজনের উপর ঢিল ছোঁড়া হয়। তাতে দু’পক্ষের মোট ২০জন জখম হন।
অশান্তির খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে এসে দু’পক্ষকেই হটিয়ে দেয়। পরে জখমদের প্রত্যেককে পুলিস কর্মীরা মেজিয়া ব্লক হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হওয়ায় রাতেই তিনজনকে বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনায় এলাকায় উত্তেজনা রয়েছে। রাতেই গ্রামে র্যা ফ নামানো হয়। ব্যাপক ধরপাকড় চলে। মোট ১৭জন বিজেপি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

28th  May, 2019
 রেজাল্টের চাপে দিদির আত্মহত্যাই জেদ বাড়িয়ে দেয়, জানালেন কলাবিভাগে প্রথম সাঁইথিয়ার রাকেশ

বিএনএ, সিউড়ি: উচ্চমাধ্যমিকে কেমন রেজাল্ট হবে, সেই চাপ সহ্য করতে না পেরে ফল ঘোষণার সাতদিন আগে দিদির আত্মহত্যাই ভালো ফলের জেদ বাড়িয়ে দিয়েছিল। এমনটাই জানালেন, এবার উচ্চমাধ্যমিকে মেধাতালিকায় চতুর্থ তথা কলাবিভাগে রাজ্যের প্রথম স্থানাধিকারী সাঁইথিয়া টাউনস্কুলের রাকেশ দে।
বিশদ

28th  May, 2019
 উচ্চমাধ্যমিকে ঝাড়গ্রাম একলব্যর মডেল স্কুলে নজরকাড়া ফলাফল

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম একলব্যে মডেল রেসিডেন্সিয়াল স্কুলের পড়ুয়ারা উচ্চমাধ্যমিকে নজকাড়া ফল করলেন। ৩২জন আদিবাসী ছাত্রছাত্রীর মধ্যে ১২ জন পড়ুয়া ৮০ শতাংশ নম্বর পেয়েছেন। এই স্কুল থেকে ৯১ শতাংশ নম্বর পেয়েছেন বাউড়ি টুডু নামে এক ছাত্র।
বিশদ

28th  May, 2019
 উচ্চ মাধ্যমিকে নবম ঝাড়গ্রামের দুই কৃতী, একজন হতে চান অধ্যাপিকা ও অন্যজন গবেষক

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলা থেকে উচ্চ মাধ্যমিকে নবম স্থান দখল করা দুই ছাত্রছাত্রীর একজন অধ্যাপিকা ও অন্যজন গবেষক হতে চান। দু’জনেই ৪৮৭ নম্বর পেয়ে রাজ্যে নবম হয়েছেন। তবে দু’জনের মধ্যে মিল একটাই। স্মার্টফোন তো দূরের কথা, কেউ মোবাইল ব্যবহার করেন না। কৃতীদের নাম ঈশিতা পাণ্ডা ও ঋতপ্রিয় প্রধান।
বিশদ

28th  May, 2019
 সাঁওতালি মাধ্যমে ছাত্রীদের মধ্যে প্রথম রাইপুরের স্কুলের অনিমা ও সনকা

  সংবাদদাতা, খাতড়া: সাঁওতালি মাধ্যমে উচ্চমাধ্যমিকে রাজ্যের মেধা তালিকায় ছাত্রীদের মধ্যে প্রথম হয়েছেন বাঁকুড়ার জঙ্গলমহলের দুই ছাত্রী অনিমা মুর্মু এবং সনকা হেমব্রম। তাঁদের দু’জনেরই প্রাপ্ত নম্বর ৪৪৫। রাইপুরের পণ্ডিত রঘুনাথ মুর্মু আবাসিক উচ্চবিদ্যালয় থেকে এবার উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন ওই দুই ছাত্রী।
বিশদ

28th  May, 2019
 সৎ চিকিৎসক হয়ে গরিব মানুষের সেবাই লক্ষ্য উচ্চমাধ্যমিকে প্রথম সিউড়ির শোভনের

 সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: একজন সৎ চিকিৎসক হয়ে প্রত্যন্ত গ্রামে দরিদ্র মানুষের সেবা করতে চান উচ্চমাধ্যমিকে বিজ্ঞান বিভাগে যুগ্মভাবে প্রথম সিউড়ির শোভন মণ্ডল। সিউড়ি জেলা স্কুলের এই কৃতী ছাত্র বলেন, শুধু চিকিৎসক হয়ে টাকা রোজগার নয়, সমাজসেবার ব্রত পালনের লক্ষ্যে এগিয়ে যেতে চাই।
বিশদ

28th  May, 2019
 তোলা আদায় আটকাতে আরামবাগে ব্যবসায়ীদের সতর্ক করল বিজেপি

  বিএনএ, আরামবাগ: আরামবাগে তোলা আদায় আটকাতে সোমবার ব্যবসায়ীদের সতর্ক করেছে বিজেপি। এদিন বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলার নেতারা শহরের সব্জি বাজার, বাসস্ট্যান্ড, হাসপাতাল প্রভৃতি জায়গায় থাকা ব্যবসায়ীদের তোলা দিতে নিষেধ করেন।
বিশদ

28th  May, 2019
 অনুব্রতর খাসতালুকে তৃণমূলের দলীয় কার্যালয় দখলের অভিযোগ বিজেপির বিরুদ্ধে

 সংবাদদাতা, শান্তিনিকেতন: বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের খাসতালুকেই তৃণমূলের দলীয় কার্যালয় দখলের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। বোলপুর থানার অন্তর্গত রায়পুর সুপুর পঞ্চায়েতের সেনকাপুর গ্রামে ছিল তৃণমূলের কার্যালয়।
বিশদ

28th  May, 2019
 আউশগ্রামের ধৃত ৩বিজেপি কর্মী

  সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের করোটিয়া গ্রামে ১০০দিনের কাজ বন্ধ ও বাড়ি ভাঙচুরের ঘটনায় তিনজন বিজেপি কর্মীকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার রাতে করোটিয়া থেকে দু’জন এবং দায়েমনগর গ্রাম থেকে একজনকে গ্রেপ্তার করা হয়। সোমবার ধৃতদের বর্ধমান সিজেএম আদালতে তোলা হয়। তাদের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।
বিশদ

28th  May, 2019
 খড়গ্রাম বিধানসভার অধিকাংশ পঞ্চায়েতে বিজেপি দ্বিতীয় স্থানে উঠে আসায় মাথাব্যথা তৃণমূলের

সংবাদদাতা, কান্দি: কংগ্রেস বা বামেরা নয়, খড়গ্রাম বিধানসভা এলাকায় এখন বিজেপিই তৃণমূলের কাছে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। সদ্য শেষ হওয়া লোকসভা ভোটে জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের খড়গ্রামে দ্বিতীয় শক্তি হয়ে উঠে এসেছে বিজেপি। 
বিশদ

28th  May, 2019
 কেশিয়াড়িতে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর, অভিযুক্ত বিজেপি

 সংবাদদাতা, খড়্গপুর: রবিবার রাতে কেশিয়াড়ির সাতরাপুর পঞ্চায়েতের খেজুরকুচি গ্রামে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর করার অভিযোগ উঠল। অফিসে লুটপাটও চালানো হয়। অভিযোগের তির বিজেপির দিকে। অন্যদিকে, ওই রাতেই কেশিয়াড়ির কুশুমপুর গ্রামে তৃণমূলের একটি পার্টি অফিস দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।
বিশদ

28th  May, 2019
 বেলডাঙা পুরসভা এলাকায় লিড পেলেও অনেক হেভিওয়েট কাউন্সিলারের বুথেই পিছিয়ে তৃণমূল

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: লোকসভা ভোটে বেলডাঙা পুরসভা এলাকায় তৃণমূল লিড পেলেও বহু বুথের হিসেব উল্টেপাল্টে গিয়েছে। হিন্দু অধ্যুষিত ও বিজেপির দখলে থাকা ওয়ার্ডের বুথে কংগ্রেস লিড পেয়েছে। সেইসব এলাকার কিছু বুথে বিজেপির স্থান দ্বিতীয়। আবার মুসলিম প্রধান এলাকায় একচেটিয়া ভোট পেয়েছে তৃণমূল।
বিশদ

28th  May, 2019
 নানা প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে ভগবানপুরে অনাথ আশ্রমের ৫ আবাসিক উচ্চমাধ্যমিকে সফল

  সংবাদদাতা, কাঁথি: নানা প্রতিবন্ধকতা, অভিভাবকহীনতা, অবহেলাকে পিছনে ফেলে ভগবানপুর-২ ব্লকের পাঁউশি অন্ত্যোদয় অনাথ আশ্রমের পাঁচজন আবাসিক এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। আশ্রমের তিন আবাসিক মৌসুমী গিরি ৪১৪ নম্বর, দীপক মণ্ডল ৪০০ নম্বর ও তৃপ্তি বর্মন ৩২৫ নম্বর পেয়েছেন।
বিশদ

28th  May, 2019
 ভোট মিটতেই পূর্ব মেদিনীপুরে কয়েকটি থানার ওসি বদল

 বিএনএ, তমলুক: ভোট মিটতেই পূর্ব মেদিনীপুরের বেশ কয়েকটি থানার ওসির রদবদল করা হয়েছে। পটাশপুর থানার ওসিকে বদলি করা হয়েছে। পটাশপুর থানার ওসি স্বপন চাপড়িকে কাঁথি থানায় পোস্টিং করা হয়েছে।
বিশদ

28th  May, 2019
 ভোটে লিড দেওয়া নিয়ে বচসার জেরে নবগ্রামে শাসকদলের দুই নেতার মারপিট

সংবাদদাতা, লালবাগ: ভোটে লিড দেওয়া নিয়ে বচসার জেরে সংঘর্ষে জড়িয়ে পড়লেন নবগ্রাম ব্লকের শাসকদলের দুই নেতা। ফলে মুর্শিদাবাদ জেলায় আরও একবার শাসকদলের গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে এল। 
বিশদ

28th  May, 2019

Pages: 12345

একনজরে
 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষায় উন্নতির জন্য সব মহল থেকে মতামত চেয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফেসবুকে করা তাঁর এই পোস্টের প্রেক্ষিতে বেশ কিছু পরামর্শও দিয়েছেন সাধারণ মানুষ। মত জানিয়েছে শিক্ষক সংগঠনগুলিও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM