Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অশোকের লেখা গানে প্রচার

সংবাদদাতা, পতিরাম: সময় হইলে যাইতে হবে, যাওয়া ছাড়া নাই উপায়। রিটার্ন টিকিট হাতে লইয়া আইসাছি এই বাংলায়। বিজেপিকে কটাক্ষ করে আঞ্চলিক ভাষায় লোকগান লিখলেন বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র। সে গান গাওয়ালেন ভাগ্নিকে দিয়ে। ইতিমধ্যেই ওই গানের ভিডিও রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় প্রচারে নেমেছে তৃণমূল কংগ্রেস। গত পুরসভা ভোটেও চেয়ারম্যান গান লিখেছিলেন। এবার লোকসভা ভোটেও একইভাবে গান লিখেছেন। জানা গিয়েছে, গায়িকার নাম প্রিয়া দাস। তিনি  কলেজ ছাত্রী। বালুরঘাট পুরসভার চেয়ারম্যান বলেন, নির্বাচনী প্রচারে আমি গান লিখেছি। সেই গান আবার ভাগ্নি গেয়েছে।

25th  April, 2024
তিনটি পঞ্চায়েতে বড় লিড পাওয়ার প্রত্যাশা তৃণমূলের

মাথাভাঙা-১ (বি) ব্লকের তিনটি পঞ্চায়েত এলাকা থেকে বড় লিড পাওয়ার প্রত্যাশা করছে তৃণমূল কংগ্রেস শিবির। মাথাভাঙা-১ ব্লকের হাজরাহাট-১, ২ ও পচাগড় এই তিনটি পঞ্চায়েত এই ব্লকে রয়েছে। মাথাভাঙা বিধানসভা এলাকার অন্তর্গত এই তিনটি পঞ্চায়েতে এখন তৃণমূলের বোর্ড ক্ষমতায় রয়েছে।
বিশদ

সমস্যা সমাধানে জলের পাউচ বিতরণ পুরসভার

তীব্র গরমে এমনিতেই শহরে পানীয় জল পরিষেবা নিয়ে অভিযোগ তুলছেন শিলিগুড়ি পুরবাসী। তারউপর ১০ মে থেকে ৪৭টি ওয়ার্ডেই বাসিন্দারা পানীয় জলের সঙ্কটের মুখে পড়তে চলেছেন। এই জল সঙ্কট মেটাতে প্রায় সাড়ে তিন লক্ষ জলের পাউচের অর্ডার দিয়েছে পুরসভা।
বিশদ

ভেটাগুড়িতে শীঘ্রই বাড়ি বাড়ি জল

দিনহাটার ভেটাগুড়ি ১ নং পঞ্চায়েতে বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহের প্রকল্পের কাজ শেষ পর্যায়ে। চলতি বছরের শেষের দিকে জল সরবরাহ শুরু হয়ে যাবে।
বিশদ

৮৮ শতাংশ নম্বর পেয়ে চমক দিনমজুরের মেয়ে সুস্মিতার

বাবা শ্যামল রায় দিনমজুর। ঘরে নুন আনতে পান্তা ফুরনোর দশা। এমন আর্থিক প্রতিকূলতার মাঝে সাফল্যর দৃষ্টান্ত। দারিদ্রতার সঙ্গে লড়ে ধূপগুড়ির সুস্মিতা রায় মাধ্যমিকে ৮৮.৬৭ শতাংশ নম্বর পেয়েছে।
বিশদ

05th  May, 2024
ছুটির পর রোগীকে ফিরিয়ে না নিলে পুলিসে জানাবে মেডিক্যাল কর্তৃপক্ষ

রোগীকে ভর্তি করেই দায় সারে কিছু পরিবার। অনেকে খোঁজও নেন না। এমনকী, ছুটির পর রোগীকে বাড়ি ফিরিয়ে নিতেও আসেন না। এই ধরনের ঘটনা রুখতে এবার তত্পর প্রশাসন
বিশদ

05th  May, 2024
পিএইচই’র তিন কর্মীকে পাম্পঘরে আটকে বিক্ষোভ

জল পরিষেবা অনিয়মিত। তীব্র গরমে জলকষ্টে আমজনতা আরও নাজেহাল। শনিবার সেই ক্ষোভ গিয়ে পড়ল পিএইচই কর্মীদের উপর। নিয়মিত পানীয় জল পরিষেবার দাবিতে পাম্পঘরেই তালা মেরে দিলেন গ্রামবাসী।
বিশদ

05th  May, 2024
ছকভাঙা বক্তৃতা, মালদহে প্রচারে ঝড় তুললেন দেব

মাত্র ২৪ ঘণ্টা আগে মালদহেই বড় ফাঁড়া কেটে গিয়েছে তাঁর। কিন্তু শনিবার মালদহেরই মোথাবাড়িতে তৃণমূলের নির্বাচনী কর্মসূচিতে অংশ নিতে আসা দেব ওরফে দীপক অধিকারীর মুখেচোখে কোনও আতঙ্কের লেশমাত্র দেখা গেল না।
বিশদ

05th  May, 2024
বেতন না পেলে আন্দোলন, হুমকি দিলেন সাফাইকর্মীরা

ভোট মিটতেই আবর্জনার স্তূপে রায়গঞ্জ শহর। নিয়মিত বাড়ি বাড়ি আবর্জনা সংগ্রহ হয়নি। বিভিন্ন মোড়ে জঞ্জালের ছোট ছোট স্তূপ। নাকে রুমাল দিয়ে যাতায়াত ছাড়া গতি নেই। পুর পরিষেবার এই বেহাল দশা নিয়ে শহরবাসী প্রশ্ন তুলেছেন।
বিশদ

05th  May, 2024
৩৫ বছর ধরে শহরে গাছ লাগিয়ে চলছেন চিরতরুণ উমাশঙ্কর

শহরকে সবুজ করতে ৩৫ বছর ধরে নিজের উদ্যোগে গাছ লাগিয়ে চলেছেন দিনহাটা ৭ নম্বর ওয়ার্ডের বোর্ডিংপাড়ার বাসিন্দা উমাশঙ্কর সরকার। ইতিমধ্যে তিনি দিনহাটা শহর সহ মহকুমার বিভিন্ন জায়গায় কয়েক হাজার গাছ লাগিয়েছেন
বিশদ

05th  May, 2024
নকল ইভিএম নিয়ে বাড়ি বাড়ি প্রচারে যাচ্ছে তৃণমূল

৭ মে মঙ্গলবার উত্তর মালদহে লোকসভা ভোট। শেষলগ্নের প্রচারে খামতি রাখছে না কোনও দলই। বুথে বুথে প্রচার থেকে এলাকায় মাইকিং, রোড শো থেকে বাড়ি বাড়ি প্রচার কিছুই বাদ রাখছে না  সব রাজনৈতিক দল।
বিশদ

05th  May, 2024
ভোট-অঙ্কে জয়ের স্বপ্ন দেখছে তৃণমূল, কাটাকাটির হিসেব কষছে পদ্ম-শিবির

মাত্র দু’বছরের ব্যবধান। তাতেই হাত ও পদ্ম শিবিরকে টেক্কা দিয়ে ভোটবৃদ্ধি জোড়াফুল শিবিরের। কোথাও ২৫ থেকে ৬০, আবার কোথাও ৩৫ থেকে ৭৩ শতাংশ ভোট বাড়িয়েছে। পঞ্চায়েত ভোটে তো গ্রামের পর গ্রাম কব্জা করেছে তারা
বিশদ

05th  May, 2024
টেন্ডার হলেও সলিড ওয়েস্ট প্রকল্প ঢিমেতালে, দুর্ভোগ বাসিন্দাদের

বানারহাটে ডাম্পিংগ্রাউন্ড হয়নি। এর জেরে নাজেহাল বাসিন্দারা। বিকল্প হিসেবে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প তৈরির জন্য টেন্ডার হয়েছে। সেটারও বছর পেরিয়ে গিয়েছে। কিন্তু প্রকল্প নির্মাণ কবে শেষ হবে, তা বলতে পারছে না বানারহাট-১ এবং বানারহাট-২ গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ
বিশদ

05th  May, 2024
গ্রামের স্কুলের ফলাফল নিয়ে হতাশ শিক্ষামহল

ধূপগুড়ি শহরের তুলনায় গ্রামীণ এলাকায় মাধ্যমিকে পাশের হার বেশ কম। আর তা নিয়ে উদ্বিগ্ন শিক্ষামহল। করোনা পরবর্তী সময় থেকে গ্রামীণ এলাকার স্কুলগুলিতে ভালো ফলাফল না হওয়ায় শিক্ষা ব্যবস্থার মান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
বিশদ

05th  May, 2024
প্রতারণায় অভিযুক্তকে যোধপুর থেকে গ্রেপ্তার করল ভক্তিনগর থানা

রাজস্থানের যোধপুরে তামার প্লেটের বরাত দিয়ে প্রতারণার শিকার হয়েছেন শিলিগুড়ির ব্যবসায়ী। অভিযোগের ভিত্তিতে রাজস্থান থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে ভক্তিনগর থানার পুলিস। অভিযুক্তকে শিলিগুড়িতে নিয়ে আসা হয়েছে।
বিশদ

05th  May, 2024

Pages: 12345

একনজরে
জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ খেলতে দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। এই পরিস্থিতিতে প্রত্যাশা করা হচ্ছিল চোট সারিয়ে ফিরবেন মাথিশা পাথিরানা। ...

বিকেল পেরিয়ে সন্ধ্যে হয় হয়। কান্নুরের আকাশজুড়ে ছড়িয়ে লালচে আভা। কিছুটা দূরে ধুলোর কুণ্ডলি পাকিয়ে উঠেছে। একটু ভালো করে তাকাতেই বোঝা গেল, দ্রুতগতিতে একটা গাড়ি ...

ভোট যত এগিয়ে আসছে, ততই বাড়ছে অভিযোগের সংখ্যা। নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করার জন্য সি-ভিজিল অ্যাপে ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনা থেকে দু’হাজারের উপর অভিযোগ জমা পড়েছে। প্রায় সব দলই কম বেশি একে অপরের বিরুদ্ধে নালিশ করেছে বলে জানা গিয়েছে। ...

পড়ায় মন বসছিল না। স্কুলে যেতেও ভাল লাগত না। গত ২ মে স্কুল থেকেই অজানার উদ্দেশে বেরিয়ে পড়েছিল চার শিশু। বয়স আট থেকে দশ বছর। পায়ে হেঁটে চার বন্ধু পৌঁছয় মানকর রেল স্টেশনে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক সম্পত্তি বিভাজনে আইনি চাপ বাড়তে পারে। কাজকর্মে যোগাযোগের অভাবে বিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নো-ডায়েট দিবস
১৫৪২: প্রথম খ্রিস্টান মিশনারি ফ্রান্সিস খ্যাভিয়ের গোয়ায় আসেন
১৫৮৯: ভারতের সর্বশ্রেষ্ঠ সঙ্গীতজ্ঞ, আকবরের সভার নবরত্নের অন্যতম তানসেনের মৃত্যু
১৭৩৩: প্রথম আর্ন্তজাতিক বক্সিং ম্যাচে বব হুইটেকার টিটু ডি কার্নিকে হারায়
১৭৭৫: ব্রিটিশ রাজের হাতে মহারাজ নন্দকুমার গ্রেফতার
১৮৪০: ইংল্যান্ডে প্রথম ডাকটিকিট চালু হল
১৮৫৬: অস্ট্রিয়ার মনোবিজ্ঞানী সিগমুন্ড ফ্রয়েডের জন্ম
১৮৫৭: মঙ্গল পাণ্ডেকে সিপাহি বিপ্লবের প্রথম শহীদ হিসেবে বিবেচনা করা হয়
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী মতিলাল নেহরুর জন্ম
১৮৮৯: সকলের জন্য আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হল প্যারিসের আইফেল টাওয়ার
১৯১১: পিকাসোর আঁকা ৩ কোটি ডলার মূল্যমানের ছবি প্রাগ ন্যাশনাল গ্যালারি থেকে চুরি হয়
১৯৪০: উইন্সটন চার্চিল বৃটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হন
১৯৫৩: ব্রিটিশ রাজনীতিবিদ ও প্রাক্তন প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের জন্ম
১৯৮১: ক্রিকেটার লক্ষ্মী রতন শুক্লার জন্ম
১৯৮৩: অলিম্পিক্সে সোনাজয়ী ক্রীড়াবিদ গগন নারাংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা ৮৪.৩০ টাকা
পাউন্ড ১০২.৯৮ টাকা ১০৬.৪৩ টাকা
ইউরো ৮৮.৩১ টাকা ৯১.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  May, 2024

দিন পঞ্জিকা

২৩ বৈশাখ, ১৪৩১, সোমবার, ৬ মে ২০২৪। ত্রয়োদশী ২১/৩০ দিবা ২/৪১। রেবতী নক্ষত্র ৩১/৩৫ অপরাহ্ন ৫/৪৩। রেবতী নক্ষত্র ৩১/৩৫ অপরাহ্ন ৫/৪৩। সূর্যোদয় ৫/৪/৫৩, সূর্যাস্ত ৬/১/৩৭। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৮ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৬/৪৫ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/১১ গতে ২/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৬ গতে ৫/৯ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ২/৪৮ গতে ৪/২৫ মধ্যে। কালরাত্রি ১০/১০ গতে ১১/৩৩ মধ্যে। 
২৩ বৈশাখ, ১৪৩১, সোমবার, ৬ মে ২০২৪। ত্রয়োদশী দিবা ১/২। রেবতী নক্ষত্র অপরাহ্ন ৪/৩১। সূর্যোদয় ৫/৫, সূর্যাস্ত ৬/৩। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৬/৫১ গতে ৯/১ মধ্যে ও ১১/১২ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৮ গতে ৫/১৪ মধ্যে। কালবেলা ৬/৪৩ গতে ৮/২০ মধ্যে ও ২/৪৮ গতে ৪/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১১ গতে ১১/৩৪ মধ্যে। 
২৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৫১ বলে সেঞ্চুরি সূর্যকুমার যাদবের, হায়দরাবাদকে ৭ উইকেটে হারাল মুম্বই

11:26:11 PM

আইপিএল: ৩০ বলে হাফসেঞ্চুরি সূর্যকুমার যাদবের, মুম্বই ১০৯/৩ (১২.২ ওভার) টার্গেট ১৭৪

10:57:36 PM

আইপিএল: মুম্বই ৯৩/৩ (১১ ওভার) টার্গেট ১৭৪

10:49:35 PM

আইপিএল: শূন্য রানে আউট নমন ধীর, মুম্বই ৩১/৩ (৪.১ ওভার) টার্গেট ১৭৪

10:14:49 PM

আইপিএল: ৪ রানে আউট রোহিত শর্মা, মুম্বই ৩১/২ (৩.২ ওভার) টার্গেট ১৭৪

10:10:53 PM

আইপিএল: ৯ রানে আউট ঈশান কিষাণ, মুম্বই ২৬/১ (১.৪ ওভার) টার্গেট ১৭৪

10:00:53 PM