Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

তপনে নামবিভ্রাটের জেরে ভাইয়ের জন্য বরাদ্দ
টাকা দাদার অ্যাকাউন্টে, জেলাশাসকের দ্বারস্থ 

সংবাদদাতা, বালুরঘাট: রেশন কার্ডে নাম বিভ্রাটের জেরে বাংলা আবাস যোজনায় ভাইয়ের প্রাপ্য টাকা ঢুকল দাদার অ্যাকাউন্টে। এদিকে নিজের বরাদ্দ ঘরের টাকা ফেরত চেয়ে বিডিও ও জেলাশাসকের দ্বারস্থ হলেন তপন ব্লকের আজমতপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর বজরাপুকুরের বাসিন্দা অন্তোষ রায়। পুরো ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক।
জানা গিয়েছে, অন্তোষ রায়ের ডিজিটাল রেশন কার্ডে তাঁর নামের জায়গায় ভুলবশত সন্তোষ রায়ের নাম চলে এসেছে। এদিকে বাস্তবিকই অন্তোষবাবুর দাদার নাম সন্তোষ রায়। বেশ কিছু দিন আগে অন্তোষবাবু জানতে পারেন যে তাঁর নামে ঘরের জন্য এক লক্ষ ২০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। কিন্তু নাম ভুলের কারণে সেই টাকা তার দাদা সন্তোষবাবুর অ্যাক্যাউন্টে চলে গিয়েছে। বিষয়টি জানতে পেরে দাদার কাছে টাকা ফেরত চান তিনি। কিন্তু দাদা সন্তোষবাবু সেই টাকা দিতে অস্বীকার করেন বলে অভিযোগ। স্থানীয় নেতাদের কাছে অন্তোষবাবু বিষয়টি জানালে তাঁরা সালিশি সভা ডেকে টাকা দু’ভাগে ভাগ করে দিতে চায়। তাতে আবার রাজি নন অন্তোষবাবু। তাই পুরো টাকা ফেরতের দাবিতে তিনি বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। তাতেও কোনও কাজ না হলে সোমবার জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করে অন্তোষ রায়ের পরিবার।
জেলাশাসক নিখিল নির্মল বলেন, বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ পেয়েছি। দ্রুত তদন্ত করে রির্পোট পেশ করার জন্য তপনের বিডিওকে নির্দেশ দিয়েছি।
পেশায় মৃৎশিল্পী অন্তোষ রায় বলেন, আমার দাদার নামে টাকা ঢুকেছে। কিন্তু প্রাপকের তালিকায় তো আমার পরিবারের নাম রয়েছে। কিভাবে টাকা দাদার অ্যাকাউন্টে ঢুকল বুঝতে পারছি না। বিষয়টি নিয়ে বিডিও এবং জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি।
এবিষয়ে সন্তোষ রায় বলেন, আমার অ্যাকাউন্টে টাকা ঢুকেছে। কিভাবে ঢুকছে, তা আমার জানা নেই।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তপন ব্লকের আজমতপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর বজরাপুকুর গ্রামের বাসিন্দা মৃত সুবোধ রায়ের চার ছেলে। সন্তোষ, অন্তোষ, স্বপন ও মিলন। সন্তোষ ও অন্তোষ দু’জনই মৃৎশিল্পী। সন্তোষবাবুর নামেএপিএল কার্ড রয়েছে। অন্তোষবাবুর নামে রয়েছে বিপিএল কার্ড। তবে ভুলবশত অন্তোষবাবুর নামে যে কার্ড রয়েছে তাতে সন্তোষবাবুর নাম চলে এসেছে বলে দাবি। এরই মধ্যে অন্তোষবাবুর নামে বাংলা আবাস যোজনায় ঘরের জন্য টাকা বরাদ্দ হয়। কিন্তু যেহেতেু ভুলবশত নামের জায়গায় সন্তোষ লেখা রয়েছে তাই গোলমাল পাকে। তালিকায় নামের জায়গায় সন্তোষ লেখা থাকলেও তাঁর স্ত্রী ও পরিবারের সদস্যদের নামের জায়গায় কিন্তু লেখা রয়েছে অন্তোষবাবুর স্ত্রী ও ছেলেমেয়ের নাম। পরে খোঁজ নিয়ে অন্তোষবাবু জানতে পারেন, তাঁর জন্য এক লক্ষ ২০ হাজার টাকা বরাদ্দ হয়েছে। কিন্তু নাম সন্তোষবাবুর থাকায় প্রথম কিস্তির ৬০ হাজার টাকা ইতিমধ্যে তাঁর অ্যাকাউন্টে ঢুকে গিয়েছে। তা দেখে চক্ষু চড়কগাছ ওঠে অন্তোষবাবুর। তিনি টাকা ফেরতের দাবি জানিয়ে বিডিও অফিসে লিখিত অভিযোগ দায়ের করেন। তাতে কাজ হয়নি বলে অভিযোগ। সালিশি সভায় টাকা ফেরত দিতে অস্বীকার করেন সন্তোষবাবু বলে অভিযোগ। আবার ভাগাভাগি করে অর্ধেক টাকা নিতে রাজি নন অন্তোষবাবু। বাধ্য হয়ে পুরো টাকা ফেরতের দাবিতে সোমবার জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।  

10th  December, 2019
অস্বচ্ছতার অভিযোগে ময়নাগুড়ির আমগুড়ি পঞ্চায়েতের
টেন্ডার স্থগিত, প্রধানকে কারণ দর্শানোর নির্দেশ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: অস্বচ্ছতার অভিযোগে ময়নাগুড়ি ব্লকের আমগুড়ি গ্রাম পঞ্চায়েতের টেন্ডার প্রক্রিয়া স্থগিত করল ব্লক প্রশাসন। উল্লেখ্য, গ্রাম পঞ্চায়েতের ১০টি প্রকল্পের কাজের মধ্যে ই-টেন্ডারে নয়টি কাজই পেয়েছেন একজন ঠিকাদার। এনিয়ে অন্যান্য ঠিকাদাররা টেন্ডার প্রক্রিয়ায় অস্বচ্ছতার অভিযোগ তুলে বিডিও’র দ্বারস্থ হন।  
বিশদ

10th  December, 2019
বালাসন থেকে বেআইনিভাবে বালি তোলার
বিরুদ্ধে অভিযান প্রশাসনের, ৩টি মেশিন বাজেয়াপ্ত 

বিএনএ, শিলিগুড়ি: বালাসন নদী থেকে বেআইনিভাবে বালি তোলার বিরুদ্ধে অভিযানে তিনটি মেশিন বাজেয়াপ্ত করলেও মাফিয়াদের ধরতে পারল না প্রশাসন। রবিবার শিলিগুড়ি শহর সংলগ্ন মাটিগাড়া থানা এলাকায় বালাসন নদীর কাওয়াখালি ঘাটে সারপ্রাইজ ভিজিটে যান খোদ মহকুমা শাসক সুমন্ত সহায়।  
বিশদ

10th  December, 2019
জাতীয় সড়কের কাজে ধুলায় ঢেকে যাচ্ছে বাড়ি-ঘর,
সড়ক অবরোধ করে বিক্ষোভ হুসলুরডাঙায় 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জাতীয় সড়কের নির্মাণ কাজ চলাকালীন জল দেওয়ার দাবিতে সোমবার চূড়াভাণ্ডারের হুসলুরডাঙায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। ময়নাগুড়ি থেকে ধূপগুড়িগামী গুরুত্বপূর্ণ ওই জাতীয় সড়কে এদিন ঘণ্টা খানেক ধরে অবরোধ চলে। 
বিশদ

10th  December, 2019
স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষে
ছাত্রছাত্রীদের নিয়ে বক্তৃতা প্রতিযোগিতা 

সংবাদদাতা, নকশালবাড়ি: স্বামী বিবেকানন্দের ১৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষে দার্জিলিং জেলা পুলিস ও রামকৃষ্ণ মিশনের যৌথ উদ্যোগে জেলার ছাত্রছাত্রীদের নিয়ে বক্তৃতা প্রতিযোগিতা শুরু হতে চলেছে। বক্তৃতার বিষয়ে থাকছে স্বামী বিবেকানন্দের জীবনের আদর্শ এবং নারী সমাজের উন্নয়নে তাঁর অবদান।  
বিশদ

10th  December, 2019
দেড়শো বছর পূর্তির সমাপ্তি অনুষ্ঠানে চন্দননগরের আলোয় সাজবে পুরাতন মালদহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শহরের সার্ধ শতবর্ষ পূর্তির সমাপ্তি অনুষ্ঠান উপলক্ষে চন্দননগরের আলোয় সেজে উঠবে পুরাতন মালদহ। পুরাতন মালদহ পুরসভা সূত্রে জানা গিয়েছে, আগামী দুই থেকে পাঁচ জানুয়ারি পুরসভার সার্ধশতবর্ষের সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  
বিশদ

10th  December, 2019
হরিশ্চন্দ্রপুরে আধার সংশোধনে হয়রানির
অভিযোগ, ব্যাঙ্কে তীব্র উত্তেজনা, ভাঙচুর 

সংবাদদাতা, পুরাতন মালদহ: আধার কার্ডের সংশোধনের লাইন পড়েছিল সোমবার ভোর রাত থেকে। এলাকাবাসীর অভিযোগ, সঠিক সময়ে ব্যাঙ্ক খোলেননি কর্মীরা। তাই ক্ষুব্ধ এলাকাবাসী তাদের রোষ উগরে দেন। ভাঙচুর চালানো হয় ওই ব্যাঙ্কে। এদিন ওই ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের মাশালদহ ভালুকা রোডে থাকা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে কেন্দ্র করে। 
বিশদ

10th  December, 2019
প্রি ওয়েডিং ছাড়া বিয়ে, ভাবতেই
পারছেন না মালদহের যুবক-যুবতীরা 

সংবাদদাতা, গাজোল: সদ্য চার হাত এক হতে চলা যুবক যুবতীদের মধ্যে এখন নতুন ট্রেন্ড প্রি ওয়েডিং ভিডিও এবং ফটোশ্যুট। খালি মহানন্দা নদীর দুই পাড়ে থাকা দুই শহর নয়, মালদহ জেলার বিভিন্ন গ্রামীণ এলাকা থেকেও এখন প্রি ওয়েডিং ফটোশ্যুটের প্রতি আগ্রহ প্রকাশ করছেন পাত্র-পাত্রীরা। 
বিশদ

10th  December, 2019
জটিলতা কাটল না, ফেল করা ছাত্রীদের
পাশ না করাতে অনড় স্কুল কর্তৃপক্ষ 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর গার্লস হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর টেস্ট পরীক্ষায় ফেল করা ছাত্রীদের উচ্চ মাধ্যমিকে বসার জন্য অনুমতি দিতে এখনও রাজি নয় স্কুল কর্তৃপক্ষ। নিজেদের সিদ্ধান্তে কর্তৃপক্ষ এখনও অনড়। টেস্টে ফেল করা ছাত্রীদের একাংশ উচ্চ মাধ্যমিকে বসতে দিতে হবে, এই দাবিতে জাতীয় সড়ক অবরোধ করেছিল।  
বিশদ

10th  December, 2019
বুনিয়াদপুরে নিম্নমানের রাস্তার কাজের অভিযোগ, সরব বাসিন্দারা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুনিয়াদপুর শহরে কালভার্ট থেকে পীরতলা পর্যন্ত ৫০০ মিটার ঢালাই রাস্তার কাজ নিম্নমানের সামগ্রী দিয়ে করার অভিযোগ তুলেছেন শহরবাসীররা। বাগদুয়ার থেকে বুনিয়াদপুর পীরতলা পর্যন্ত ১০ কিমি রাস্তা দীর্ঘদিন থেকে বেহাল হয়ে ছিল।  
বিশদ

10th  December, 2019
নকশালবাড়ি নন্দ প্রসাদ হাইস্কুলে টিএমসিপি’র স্মারকলিপি 

সংবাদদাতা, নকশালবাড়ি: স্কুলের শিক্ষিক শিক্ষিকাদের সময়মতো স্কুলে না আসা সহ একাধিক অভিযোগে সোমবার নকশালবাড়ি নন্দ প্রসাদ হাইস্কুলের প্রধান শিক্ষককে স্মারকলিপি দিল তৃণমূল ছাত্র পরিষদ।  
বিশদ

10th  December, 2019
পঞ্চানন্দপুরে পরিযায়ী পাখিদের শিকার রুখতে শুরু নজরদারি 

সংবাদদাতা, মালদহ: কল্পবিজ্ঞানে রাসায়নিক প্রয়োগের মাধ্যমে মানব সভ্যতা ধ্বংসের পরিকল্পনা পড়ে শিউরে ওঠেন যেকোনও সংবেদনশীল মানুষ। তবে কল্পনায় নয়, বাস্তবেই এই বিষাক্ত রাসায়নিক অস্ত্রের ব্যবহার বিপন্ন করে তুলেছে শীতের মরসুমে মালদহে উড়ে আসা পরিযায়ী পাখিদের জীবন।  
বিশদ

10th  December, 2019
মার্চপাস্ট: প্রাথমিক সংসদের চেয়াম্যানের পদত্যাগ দাবি প্রাক্তনের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে জেলা প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতার মার্চপাস্টে পড়ুয়াদের পায়ে জুতো না থাকার ঘটনার তদন্ত দাবি করলেন এবার জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রাক্তন চেয়ারম্যান সমীর নার্জিনারী।  
বিশদ

10th  December, 2019
শিলিগুড়িতে বিজেপির দায়িত্ব সামলাবেন সহ সভাপতিরা 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে বিজেপির জেলা সভাপতির দায়িত্ব সামলাবেন দলের সহ সভাপতিরা। সোমবার সদ্য প্রয়াত দলের শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর বাড়িতে গিয়ে একথা বলেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয় বর্গীয়। 
বিশদ

10th  December, 2019
পুরাতন মালদহের সাহাপুরে
পেঁয়াজ চোরকে উত্তম মধ্যম
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার সকালে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর ডিস্কো মোড়ে একটি গোডাউন থেকে পেঁয়াজ চুরির অভিযোগে এক ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠেছে। ঘটনায় এলাকায় ব্যাপক শোরগোল পড়েছে।
 
বিশদ

10th  December, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।   ...

 বিশ্বজিৎ দাস, কলকাতা: ছ’ঘণ্টার জায়গায় চারদিন! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনই অবস্থা হচ্ছে ডেঙ্গু কবলিত কলকাতা লাগোয়া দুই ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার মানুষের ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পেতে। কিছুদিন আগেই রাজ্য সরকার নির্দেশ দিয়েছিল, ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট দিতে সরকারি হাসপাতালগুলির ঢিলেমি ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

মাদ্রিদ ১০ ডিসেম্বর (পিটিআই): গ্রিন হাউস গ্যাসের নির্গমণের মাত্রা কমিয়ে এনে আন্তর্জাতিক মঞ্চে উচ্চ প্রশংসিত হল ভারত। মঙ্গলবার মাদ্রিদে জলবায়ু সংক্রান্ত শীর্ষ সম্মেলন সিওপি-২৫’-এ ‘ক্লাইমেক্স চেঞ্জ পারফরমেন্স ইনডেক্স (সিসিপিআই) প্রকাশিত হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। বৃষ: কর্মসূত্রে স্থান পরিবর্তন হতে পারে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

09:34:43 PM