Bartaman Patrika
খেলা
 

কিউয়িদের হারিয়ে পরের রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজ

তারউবা: টি-২০ বিশ্বকাপের সুপার এইটে পৌঁছে গেল ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার নিউজিল্যান্ডকে ১৩ রানে হারাল ক্যারিবিয়ান ব্রিগেড। ম্যাচের নায়ক শেরফানে রাদারফোর্ড। তাঁর হাফ-সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ১৪৯ তুলেছিল আয়োজক দল। জবাবে ৯ উইকেটে ১৩৬ রানে আটকে যায় কিউয়িরা। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সি’র শীর্ষে ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে দুই ম্যাচ খেলে এখনও কোনও পয়েন্ট পায়নি নিউজিল্যান্ড। বাকি দু’টি ম্যাচ জিতলেও ৪ পয়েন্টের বেশি পাবে না তারা। এই গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আফগানিস্তান। তাদের দু’টি ম্যাচ বাকি। তার মধ্যে একটি পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে। ফলে রশিদ খানরা একটি ম্যাচ জিতলেই বিদায় নিশ্চিত হয়ে যাবে নিউজিল্যান্ডের।
টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩০ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেট ফেলেও দিয়েছিলেন তাঁরা। উল্টোদিকে ক্রমগত ধস নামলেও শেরফানে রাদারফোর্ড ছিলেন অবিচল। ৩৯ বলে অপরাজিত ৬৮ রান করে দলকে ভদ্রস্থ জায়গায় নিয়ে যান আইপিএলে কেকেআরের হয়ে মাঠে নামার সুযোগ না পাওয়া এই ব্যাটসম্যান। নিউজিল্যন্ড বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট নেন ৩টি উইকেট।
রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে কিউয়িদের। গ্লেন ফিলিপস ৪০ ও ফিন অ্যালেন ২৬ রান করেন। শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ৩৩ রান। শেফার্ডের বলে তিনটি ছক্কা হাঁকালেও দলকে লক্ষ্যে পৌঁছে দিতে ব্যর্থ মিচেল স্যান্টনার (অপরাজিত ২১)।

14th  June, 2024
পর্তুগালের জয়, জর্জিয়াকে হারাল তুরস্ক

ম্যাচ শুরুর আগে টেলিভিশন ক্যামেরার জুমে ধরা পড়লেন ক্রিশ্চিয়ানা রোনাল্ডো। পর্তুগিজ মহাতারকা সতীর্থদের উদ্বুদ্ধ করতে ব্যস্ত। কেরিয়ারের ষষ্ঠ ইউরোতেও ফোকাসের কেন্দ্রে সিআরসেভেন। চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে প্রথম ম্যাচে ২-১ গোলে রুদ্ধশ্বাস জয় পেল পর্তুগাল।
বিশদ

19th  June, 2024
ফ্রান্সের কঠিন জয়, নাক ফাটল এমবাপের

বিশ্বকাপের আসরে তাঁর নামের পাশে এক ডজন গোল। রাশিয়া ও কাতার, পরপর দু’বার ফ্রান্সকে ফাইনালে তোলার অন্যতম কারিগর কিলিয়ান এমবাপে। এরমধ্যে ২০১৮ সালে বিশ্বচ্যাম্পিয়নের স্বাদ পায় ফরাসি-ব্রিগেড
বিশদ

19th  June, 2024
ঘরোয়া লিগের পরেই ডেভিডকে পেতে ঝাঁপায় লাল-হলুদ ব্রিগেড

অন্যতম প্রতিশ্রিুতিমান ভারতীয় স্ট্রাইকার ডেভিডকে সই করিয়ে স্কোয়াড আরও শক্তিশালী করল ইস্ট বেঙ্গল। কয়েক মাস আগেই ইস্ট বেঙ্গলের প্রি-কন্ট্রাক্টে সই করেন এই মিজো স্ট্রাইকার।
বিশদ

19th  June, 2024
জার্মানির সামনে নক-আউটের হাতছানি

‘গ্রীষ্মকালের রূপকথা’— ২০০৬ বিশ্বকাপকে এই আখ্যাই দিয়ে থাকে জার্মানরা। সেবার মেগা আসরে দুরন্ত ফর্মে ছিল আয়োজক দেশ। গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে নক-আউটে পৌঁছয়। ফিলিপ লাম, ক্লোজেরা নতুন করে স্বপ্ন দেখিয়েছিলেন অনুরাগীদের
বিশদ

19th  June, 2024
আজ ঘুরে দাঁড়াতে মরিয়া ক্রোয়েশিয়া

ইউরোর প্রথম ম্যাচে স্পেনের কাছে তিন গোলের লজ্জার পরাজয়ের স্বাদ পয়েছে ক্রোয়েশিয়া। ম্যাচে দল দখলের লড়াইয়ে প্রতিপক্ষকে টেক্কা দিলেও রক্ষণ থেকে আপফ্রন্ট, সব বিভাগেই সেরাটা মেলে ধরতে ব্যর্থ ডালিচের ছেলেরা।
বিশদ

19th  June, 2024
কোচ খুঁজতে বিজ্ঞাপন দিচ্ছে এআইএফএফ

ইগর স্টিমাচকে ছেঁটে ফেলার ২৪ ঘণ্টার মধ্যেই নতুন কোচের সন্ধানে নেমে পড়ল ফেডারেশন। সর্বভারতীয় ফুটবল সংস্থার নিজস্ব ওয়েবসাইটে নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে। দ্রুত বিষয়টির নিষ্পত্তি চায় সর্বভারতীয় ফুটবল সংস্থা।
বিশদ

19th  June, 2024
মোহন বাগানের পথে আপুইয়া

দলবদলে ঝড় তুলে মুম্বইয়ের ঘর ভাঙল মোহন বাগান। দীর্ঘমেয়াদি চুক্তিতে মোহন বাগানের পথে আপুইয়া। সূত্রের খবর, মিজো ফুটবলারের সঙ্গে ইতিমধ্যেই সবুজ-মেরুন ম্যানেজমেন্টের কথাবার্তা চূড়ান্ত।
বিশদ

19th  June, 2024
ওয়েস্ট ইন্ডিজকে টেক্কা দিতে তৈরি বাটলারের ইংল্যান্ড

টি-২০ বিশ্বকাপে দুরন্ত ছন্দে ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ পর্বে টানা চারটি ম্যাচ জিতে পরের রাউন্ডে পৌঁছছে অন্যতম আয়োজক দেশ। এবার সুপার এইটে বৃহস্পতিবার ভোরে (ভারতীয় সময়) তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড।
বিশদ

19th  June, 2024
আমেরিকার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকাকে চিন্তায় রাখছে ব্যাটিং

বুধবার শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপের সুপার এইট পর্ব। প্রথম ম্যাচে ২ নম্বর গ্রুপে প্রতিযোগিতার অন্যতম আয়োজক আমেরিকার মুখোমুখি দক্ষিণ আফ্রিকা। 
পাকিস্তানকে ছিটকে দিয়ে এই রাউন্ডের টিকিট অর্জন করেছে আমেরিকা
বিশদ

19th  June, 2024
টিম ইন্ডিয়ার কোচের পদে ইন্টারভিউ দিলেন গম্ভীর

ভারতের কোচ হওয়ার দিকে একধাপ এগলেন গৌতম গম্ভীর। মঙ্গলবার বোর্ডের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সামনে ইন্টারভিউ দিলেন তিনি। বুধবার আরও একদফা ইন্টারভিউ হওয়ার কথা। রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হিসেবে তাঁর কথাই যে প্রধানত ভাবা হচ্ছে, তা এতেই স্পষ্ট। 
বিশদ

19th  June, 2024
আজ নামছে রোনাল্ডোর পর্তুগাল

উত্তর-পশ্চিম জার্মানির গুটের্সলো শহর সত্যিই ছবির মতো সুন্দর। জল-জঙ্গল-পাহাড়ের সমাহার। দারুণ মনোরম এই অঞ্চলকেই ইউরোর বেসক্যাম্প হিসেবে বেছে নিয়েছে পর্তুগাল। সুন্দর ফুটবলের প্রত্যাশা নিয়ে হাজির রোনাল্ডোদের জন্য যা যথার্থই প্রতীকী।
বিশদ

18th  June, 2024
ব্রিজটাউনে বিচ ভলিবলে মাতলেন বিরাট, হার্দিকরা

টি-২০ বিশ্বকাপের সুপার এইটে নামার আগে ফুরফুরে মেজাজে ভারতীয় ক্রিকেটাররা। তেমনই ছবি ধরা পড়ল বার্বাডোজে। যেখানে বৃহস্পতিবার আফগানিস্তানের মুখোমুখি হবে রোহিত বাহিনী।
বিশদ

18th  June, 2024
প্রস্তুতি শুরু ইস্ট বেঙ্গলের, দ্রুত দল গুছিয়ে নিতে চান বিনো

মোহন বাগান এবং মহমেডান স্পোর্টিং আগেই প্রস্তুতিতে নেমে পড়েছিল। এবার কলকাতা লিগের জন্য অনুশীলন শুরু করল ইস্ট বেঙ্গল। সোমবার সকালে যুবভারতী প্র্যাকটিস গ্রাউন্ডে কোচ বিনো জর্জের তত্ত্বাবধানে উপস্থিত ছিলেন প্রায় ৩০জন ফুটবলার
বিশদ

18th  June, 2024
বেলজিয়ামকে হারিয়ে বড় অঘটন ঘটাল স্লোভাকিয়া

ইউরো কাপে অঘটন। প্রথম ম্যাচেই মুখ থুবড় পড়ল টুর্নামেন্টের অন্যতম ফেভারিট বেলজিয়াম। সোমবার ডি ব্রুইনদের ১-০ গোলে হারিয়ে সাড়া ফেলল স্লোভাকিয়া।
বিশদ

18th  June, 2024

Pages: 12345

একনজরে
গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন। ...

জুয়ার আসরে টাকা হেরেও জেতার আশা ছাড়তে পারেনি। অতিরিক্ত টাকা জেতার আশায় প্রতিবেশী যুবকের কাছে ধার নিয়েছিল ৮০০ টাকা। বেশ কয়েকদিন ধরে তাগাদা করেও সেই টাকা কিছুতেই দিচ্ছিল না। এনিয়ে বচসাও হয়। ...

বয়স মাত্র ২৪। কিন্তু, চুল সাদা করে বড় দাঁড়ি লাগিয়ে বিমানে ওঠার ‘ছক’ কষেছিল এক যুবক। কিন্তু, কর্মরত সিআইএসএফ জওয়ানদের তত্পরতায় ভেস্তে গিয়েছে তার পরিকল্পনা। ...

স্কুলের পড়ুয়াদের জন্য রান্না হল না। খিচুরি বা ভাতের বদলে তাদের দেওয়া হল ক্রিম বিস্কুট। যদিও বিস্কুট দেওয়ার কোনও নিয়ম নেই। বৃহস্পতিবার মালদহ সার্কেলের কাদিরপুর নিউ জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ে এই অভিযোগ উঠেছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ: ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে ম্যাচ জিতল দঃ আফ্রিকা

11:36:31 PM

ইউরো কাপ: পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া

11:31:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ৩ (৭৮ মিনিট)

11:15:17 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ২ (৬৭ মিনিট)

11:04:07 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (হাফটাইম)

10:25:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (৩১ মিনিট)

10:09:10 PM