Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তৃণমূলের পর্যালোচনা বৈঠকে গরহাজির অনেকেই, জল্পনা

সংবাদদাতা, পুরুলিয়া: লোকসভা ভোটে পুরুলিয়ায় ভরাডুবির পর বুধবার পর্যালোচনা বৈঠকেও তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে চলে এল। এদিনের বৈঠকে প্রথমত জেলার প্রথম সারির একাধিক নেতা গরহাজির ছিলেন। আবার উপস্থিত নেতাদের অনেকেই একে অন্যকে দোষারোপ করতেই ব্যস্ত থাকলেন। কারও মতে নেতাদের অতিরিক্ত আত্মবিশ্বাস ডোবাল দলকে, কেউ আবার পর্যাপ্ত খরচ না পাওয়ার অজুহাত দিলেন।
বুধবার পুরুলিয়া শহরের একটি বেসরকারি হোটেলে জেলা কমিটির ভোট পর্যালোচনা বৈঠক ডাকেন তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া। সেই বৈঠকে লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী শান্তিরাম মাহাত, জেলা নির্বাচনী কমিটির চেয়ারম্যান সুজয় বন্দ্যোপাধ্যায়, বাঘমুণ্ডির বিধায়ক সুশান্ত মাহাত, জেলা নেতা সুষেন মাঝি সহ রঘুনাথপুরের একাধিক কাউন্সিলার ও নেতা গরহাজির ছিলেন। বৈঠকে উপস্থিত পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের বিশেষ পর্যবেক্ষক তন্ময় ঘোষ বলেন, বাঘমুণ্ডির বিধায়ক বৈঠকে শুরুতে এসেছিলেন। তাঁর অন্য বৈঠক থাকায় তিনি তাড়াতাড়ি চলে যান। সুজয়বাবুর সঙ্গেও ফোনে কথা হয়েছে। জেলা সভাপতি সবাইকে বৈঠকে ডেকেছিলেন। কয়েকজন  উপস্থিত ছিলেন না। তবে এটা নিয়ে অন্য কোনও মানে খোঁজার প্রয়োজন নেই। এদিন মূলত একুশে জুলাইয়ের প্রস্তুতি ও লোকসভা ভোটের ফলাফলের পর্যালোচনা হয়েছে। বেশ কিছু বিষয় উঠে এসেছে। তা দলনেত্রীকে জানানো হবে।  বৈঠকে গরহাজির থাকার বিষয়ে সুজয়বাবু বলেন, হোয়াটসঅ্যাপে একটি গ্রুপের মাধ্যমে সাংগঠনিক সভার বিষয়টি জানতে পারি। হেরে যাওয়ার পর এরকম সাংগঠনিক সভার কোনও গুরুত্ব নেই। নির্বাচনের আগে কিংবা নির্বাচন প্রক্রিয়া চলাকালীন এরকম সাংগঠনিক সভা করার প্রয়োজন ছিল। তাহলে ত্রুটি বিচ্যুতিগুলি ধরা পড়ত। সেটা তো হয়নি। নির্বাচন কমিটির চেয়ারম্যান হিসেবে আমি নিজে একটা বৈঠক ডেকেছিলাম। তাতে জেলা সভাপতি বিরক্ত হয়েছিলেন। তারপর আর বৈঠক ডাকিনি। সেই সময় কোনও বিতর্ক চাইনি। তিনি আরও বলেন, গত লোকসভা ভোটের চেয়ে এবার ফলাফল ভালো হয়েছে। মার্জিন অনেক কমেছে। তবে কিছু জায়গায় আমরা খারাপ ফলাফল করেছি। সেই জায়গায় কেন খারাপ ফলাফল হয়েছে তা জেলা সভাপতি বলতে পারতেন। তাছাড়া বৈঠকে উপস্থিত অনেকেই নিজের বুথে হেরেছেন। সেই নেতাদের আর নেতৃত্বে থাকা উচিত নয়। 
তৃণমূল নেতা সুষেনবাবু বলেন, দলের জন্মলগ্ন থেকে একজন কর্মী হিসেবে কাজ করে চলেছি। অথচ সম্মানের সঙ্গে আমাকে বৈঠকে ডাকা পর্যন্ত হয় না। জেলার কোনও নেতা ফোন করেননি। নির্বাচনে জয় পরাজয় হবেই। অঞ্চলভিত্তিক, ব্লক ভিত্তিক যে সমস্যাগুলি ছিল, তা সেভাবে সমাধানের চেষ্টা করা হয়নি। 
বৈঠকে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন এক বিধায়ক বিস্ফোরক মন্তব্য করেন। দলীয় সূত্রে জানা গিয়েছে তিনি বলেন, দলের অঞ্চল ও ব্লক সভাপতিদের কোনও টাকা দেওয়া হয়নি। বুথের খরচটুকু শেষ মুহূর্তে দেওয়া হয়েছে। এমনকী তিনদিন আগে মদের দোকানগুলি বন্ধ হয়ে যাওয়ার বিষয়টিকেও কারণ হিসেবে তুলে ধরেন ওই নেতা। 
কাশীপুরের প্রাক্তন বিধায়ক স্বপন বেলথরিয়া বৈঠক থেকে বেরিয়ে এসে বলেন, নেতৃত্বের মধ্যে অনেকেরই অতিরিক্ত আত্মবিশ্বাস দলকে ডুবিয়েছে। কাউকে দোষারোপ করার বিষয় নেই। তবে অনেকে ভেবেছিলেন লোকসভা ভোটে ঠিক জিতে যাব। আগে থেকে জিতে যাব ভেবেই উদাসীন ছিলেন। তাছাড়া বিভিন্ন সমাজকে কাছে টানার চেষ্টার স্ট্র্যাটেজিতেও ভুল হয়েছে।
 

04th  July, 2024
বিষ্ণুপুরে চোলাইয়ের বিরুদ্ধে অভিযান, ধৃত ৫

রথের আগে বিষ্ণুপুর মহকুমার চার থানা এলাকায় চোলাইয়ের বিরুদ্ধে বিশেষ অভিযান চালায় পুলিস। এক মহিলা সহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

নবদ্বীপে অতিরিক্ত পণের দাবিতে বধূকে খুনের চেষ্টা

অতিরিক্ত পণের দাবিতে এক গৃহবধূকে খুনের চেষ্টা ও বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল। এই ঘটনায় বধূর স্বামী, শাশুড়ি ও ননদকে গ্রেপ্তার করেছে নবদ্বীপ থানার পুলিস।
বিশদ

রঘুনাথপুরে অস্বাভাবিক মৃত্যু তরুণীর

রঘুনাথপুর-১ ব্লকের জয়চণ্ডী পাহাড় গ্রামে এক তরুণীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতার নাম মিলি মুখি(১৯)। পুলিস ও পরিবার সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে মিলি খাবার খেয়ে নিজের ঘরে শুতে যান।
বিশদ

আর্থিক প্রতারণা: পুরুলিয়ায় ধৃত আরও ২

আর্থিক প্রতারণার মামলায় পুরুলিয়া থেকে আরও দু’জনকে গ্রেপ্তার করল সাইবার ক্রাইম থানার পুলিস। ধৃতদের নাম অজয় মাহাত ও বিবেক সর্দার।
বিশদ

 কালনায় বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার

রোগযন্ত্রণার কারণে অবসাদে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন এক বৃদ্ধ। এমনই অভিযোগ উঠেছে কালনা থানার মেদগাছি গ্রামে।
বিশদ

পাত্রসায়রে নাবালিকাকে অপহরণ, ধৃত মূল অভিযুক্তের বাবা

পাত্রসায়রের অপহৃত এক নাবালিকার খোঁজ না পাওয়ায় পুলিস অভিযুক্তের বাবাকে গ্রেপ্তার করল। ধৃতের নাম বাসুদেব বেজ। তার বাড়ি বিউর এলাকায়।
বিশদ

করিমপুর ও মুরুটিয়ায় গাঁজা উদ্ধার, ধৃত ৩

করিমপুর ও মুরুটিয়া থানার পুলিস দু’টি পৃথক ঘটনায় গাঁজা উদ্ধার করল। শুক্রবার দুপুরে ১৪ কেজি গাঁজা উদ্ধার করেছে মুরুটিয়া থানার পুলিস।
বিশদ

কাশীপুরে পাম্প হাউসের ভিতর থেকে ৩টি বড় গাছ চুরির অভিযোগ

কাশীপুর ব্লকের বয়করা পাম্প হাউসের ভিতর থেকে তিনটি বড় গাছ চুরির অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় বাসিন্দারা ও বিজেপি বিধায়ক বিষয়টি নিয়ে তদন্তের দাবি জানিয়েছেন।
বিশদ

বাঁকুড়ায় মিড-ডে মিলে নানা অনিয়ম পরিদর্শনের নির্দেশ জেলা প্রশাসনের

বাঁকুড়ার বিভিন্ন স্কুলে সোশ্যাল অডিটে মিড-ডে মিলে বিভিন্ন অনিয়ম ধরা পড়েছে। তাই জেলা প্রশাসন প্রতিটি স্কুলে মিড-ডে মিল ব্যবস্থা খতিয়ে দেখতে নিয়মিত পরিদর্শনের নির্দেশ দিয়েছে।
বিশদ

আরামবাগে ফের পথ দুর্ঘটনায় মৃত্যু

ফের আরামবাগ শহরে পথ দুর্ঘটনায় এক দম্পতির মৃত্যুর ঘটনা ঘটল। মৃতদের নাম সহদেব মালিক(৫০) ও মঞ্জু মালিক(৪২)।
বিশদ

আবাস যোজনায় টাকা পাঠানোর নামে প্রতারণার ছক সাইবার প্রতারকদের

আবাস যোজনা প্রকল্পে রাজ্য সরকার বাড়ি দেওয়ার তোড়জোড় শুরু করেছে। প্রতিটি জেলা প্রশাসনকে সমীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

রানাঘাটে উদ্বাস্তু কলোনিতে জমি দখল করে মার্কেট কমপ্লেক্স তৈরির অভিযোগ

স্বাধীনতার পর পূর্ববঙ্গ থেকে আসা উদ্বাস্তুদের পুনর্বাসনের জন্য রানাঘাট-১ ব্লকের রামনগর-২ পঞ্চায়েতে রাঘবপুর এলাকায় কলোনি গড়ে ওঠে।
বিশদ

পৃথক ২টি ঘটনায় শ্বশুরবাড়িতে জামাই ও বধূর অস্বাভাবিক মৃত্যু

রানিনগরে দু’টি পৃথক ঘটনায় শ্বশুরবাড়িতে জামাই ও বধূর অস্বাভাবিক মৃত্যু হল। শুক্রবার সকালে সেখানকার শেখপাড়ায় যোগেশ বিশ্বাস(৫১) নামে এক ব্যক্তির শ্বশুরবাড়িতে মৃত্যু হয়। এদিকে, রানিনগরের কাতলামারি রামনগরপাড়ায় শ্বশুরবাড়িতে সুরজিমা বিবি(৩৭) নামে এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে।
বিশদ

সামশেরগঞ্জে দু’পক্ষের গণ্ডগোল নিয়ে দুই তৃণমূল নেতার বাকযুদ্ধ

সামশেরগঞ্জের তিনপাকুরিয়ায় দু’পক্ষের গণ্ডগোলকে কেন্দ্র করে শাসক দলের দুই নেতার বাকযুদ্ধ জারি রইল। জেলা পরিষদ সদস্য আনারুল হক বিপ্লবের মদতেই এলাকায় গণ্ডগোল ও অশান্তির বাতাবরণ সৃষ্টি হচ্ছে বলে তৃণমূল কংগ্রেসের সামশেরগঞ্জের ব্লক সভাপতির অভিযোগ।
বিশদ

Pages: 12345

একনজরে
অস্ট্রিয়ার বিরুদ্ধে জোড়া গোলে নায়ক হয়ে ওঠেন তুরস্কের ফুটবলার ডেমিরাল। লক্ষ্যভেদের পর উলফ সেলিব্রেশন করে বিপদে পড়েন তিনি। ...

একটি আর্থিক বছরে পঞ্চায়েতগুলি কেমন কাজ করল, কোথায় খামতি থাকল বা কোথায় উন্নতি করেছে] যাবতীয় কিছু পরীক্ষা করে প্রতিবছরই মূল্যায়ন করা হয়। ২০২৩-২৪ সালে তাদের বার্ষিক মূল্যায়নের ক্ষেত্রে এবার আরও বেশি কড়া নিয়ম আনল পঞ্চায়েত দপ্তর। ...

সমীক্ষার অঙ্কই অক্ষরে অক্ষরে মিলে গেল। বড়সড় পালাবদল ঘটিয়ে ব্রিটেনের সাধারণ নির্বাচনে জয়ী হল লেবার পার্টি। ৬৫০-র মধ্যে চারশোর বেশি আসনে জয়ী হয়েছে বর্তমান বিরোধী ...

বড়সড় সাফল্য পেল মধ্যপ্রদেশের জঙ্গিদমন শাখা (এটিএস)। তারা ফাইজন শেখ (৩৪) নামে এক সন্দেহভাজন ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গিকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার খান্ডওয়ার সালুজা কলোনির কানহার মহল্লার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চ শিক্ষা ও ব্যবসায় শুভ ফল প্রাপ্তির যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জুনোসিস দিবস
১৬১৪ - রাজা ভগবান দাসের পালিত পুত্র রাজা মানসিংহের মৃত্যু
১৭৮১ - সিঙ্গাপুরের প্রতিষ্ঠাতা স্যার টমাস স্ট্যামফোর্ড র‍্যাফলসের জন্ম
১৮৬৬ - বাংলা ভাষায় প্রথম বিশ্বকোষের সংকলক, প্রত্নতাত্ত্বিক ও ইতিহাসবিদ নগেন্দ্রনাথ বসুর জন্ম,
১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯০ - মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম সফল ভারতীয় বুদ্ধিজীবী ধনগোপাল মুখোপাধ্যায়ের জন্ম
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৯ - বিশ্বের প্রথম বিমান 'ব্রিটিশ আর-৩৪' আটলান্টিক পাড়ি দেয়। লন্ডন থেকে নিউ ইয়র্ক যেতে সময় নেয় ১০৮ ঘণ্টা
১৯৩০ - কর্ণাটকী শাস্ত্রীয় সঙ্গীতের কণ্ঠশিল্পী এম বালামুরলীকৃষ্ণের জন্ম
১৯৪৪ - সুভাষচন্দ্র বসু আজাদ হিন্দ রেডিওতে গান্ধীজিকে জাতির জনক অভিধা প্রদান করেন
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৪৭ - সোভিয়েত ইউনিয়ন এ. কে. ৪৭ রাইফেল উৎপাদন শুরু করে
১৯৫২ - লন্ডন শহরে শেষবারের মতো ট্রাম চলাচল
১৯৭৯ - মিশরে নীল নদের তীরে বিনানুল মূলক নামক গুহায় মিশরের ফেরাউন দ্বিতীয় রেমেসিসের মমি আবিষ্কৃত হয়
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
১৯৯১ - জার্মান টেনিস তারকা স্টেফি গ্রাফ পর পর তৃতীয়বারের মতো উইম্বলডন জেতেন
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু
২০০২ - মার্কিন চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক জন ফ্রাঙ্কেনহাইমারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৪ টাকা ৮৪.৩৮ টাকা
পাউন্ড ১০৪.৯০ টাকা ১০৮.৩৯ টাকা
ইউরো ৮৮.৮১ টাকা ৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ আষাঢ়, ১৪৩১, শনিবার, ৬ জুলাই, ২০২৪।  প্রতিপদ ৫৮/৩৫ রাত্রি ৪/২৭। পুনর্বসু নক্ষত্র ৫৯/২৮ শেষরাত্রি ৪/৪৮। সূর্যোদয় ৫/১/১২, সূর্যাস্ত ৬/২১/২০। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৭/৪৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/৫৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৫ মধ্যে পুনঃ ৯/২৮ গতে ১২/৭ মধ্যে। বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪১ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৪১ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। 
২১ আষাঢ়, ১৪৩১, শনিবার, ৬ জুলাই, ২০২৪।  প্রতিপদ শেষরাত্রি ৪/৪। পুনর্বসু নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/৩০ মধ্যে ও ২/৫৫ গতে ৫/১ ম঩ধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৭ মধ্যে ও ৯/৩০ গতে ১/২৯ মধ্যে। কালবেলা ৬/৪১ মধ্যে ও ১/২২ গতে ৩/৩ মধ্যে ও ৪/৪৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ মধ্যে ও ৩/৪১ গতে ৫/১ মধ্যে। 
২৯ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ কোয়ার্টার ফাইনাল: অতিরিক্ত সময়ে গড়াল ম্যাচ, ইংল্যান্ড ১-সুইৎজারল্যান্ড ১

11:29:52 PM

ইউরো কাপ কোয়ার্টার ফাইনাল: ইংল্যান্ড ১-সুইৎজারল্যান্ড ১ (৮১ মিনিট)

11:15:59 PM

ইউরো কাপ কোয়ার্টার ফাইনাল: ইংল্যান্ড ০-সুইৎজারল্যান্ড ১ (৭৬ মিনিট)

11:15:03 PM

ইউরো কাপ কোয়ার্টার ফাইনাল: ইংল্যান্ড ০-সুইৎজারল্যান্ড ০ (হাফটাইম)

10:25:59 PM

ইউরো কাপ কোয়ার্টার ফাইনাল: ইংল্যান্ড ০-সুইৎজারল্যান্ড ০ (১৮ মিনিট)

09:54:46 PM

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারতকে ১৩ রানে হারাল জিম্বাবোয়ে

08:06:05 PM