Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ছাই দুটি দোকান

সংবাদদাতা, শিলিগুড়ি: মঙ্গলবার গভীর রাতে শিলিগুড়ি চেকপোস্ট মোড়ের দু’টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। রাত দেড়টা নাগাদ প্রথমে একটি সব্জির দোকানে আগুন লাগে। সেখান থেকে পাশের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়রা দমকল ও ভক্তিনগর থানার পুলিসকে খবর দেয়। হাজির হন দোকান মালিকও। দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে কয়েকঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও ততক্ষণে দু’টি দোকানই পুড়ে যায়। এই অগ্নিকান্ডের কারণ এখনও স্পষ্ট নয়। 
বুধবার সকালে দেখা যায়, দোকানের ভিতর রাখা সমস্ত কাঁচা সব্জি পুড়ে গিয়েছে। দোকান মালিক বলেন, রাস্তা সম্প্রসারণের জন্য এই দোকান ভাঙা পড়বে। তাই তার আগে একটু ভালো ব্যবসা করে নিতে লক্ষাধিক টাকার সব্জি এনেছিলাম। রাতের ওই আগুনে সব পুড়ে গেল। আ‌ড়াই থেকে তিন লক্ষ টাকার সব্জি ও ফল পুড়ে গিয়েছে। পথে বসার অবস্থা হয়ে গেল। তবে কী কারণে আগুন লাগল, তা বুঝতে পারছি না।  
এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব। তিনি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন। সঙ্গে ছিলেন ৪২ নম্বর ওয়ার্ড কাউন্সিলার শোভা সুব্বাও। 

23rd  May, 2024
হলং বাংলোর আগের অবস্থায় ফেরা নিয়ে সংশয়

মঙ্গলবার রাতে আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে ঐতিহ্যবাহী হলং বনবাংলো। ফরেন্সিক টিম ইতিমধ্যেই পুড়ে যাওয়া বাংলোর নমুনা সংগ্রহ করে ফিরে গিয়েছে। রাজ্যের বন্যপ্রাণ শাখার প্রধান মুখ্য বনপাল দেবল রায় বৃহস্পতিবার পুড়ে যাওয়া বাংলো পরিদর্শন করেন
বিশদ

অন্ধ্রপ্রদেশে খুন দিনহাটার পরিযায়ী শ্রমিক

কাজের খোঁজে ভিনরাজ্যে যাওয়ার সময় অন্ধ্রপ্রদেশে খুন হলেন দিনহাটার এক শ্রমিক। সে রাজ্যের শ্রীকাকুলাম জেলার টিকাকুলা থানার অন্তর্গত একটি পরিত্যক্ত কৃষিজমি থেকে মৃতদেহ উদ্ধার হয়।
বিশদ

তিস্তা বাজারে ফের ঢুকল জল

বৃহস্পতিবারও বন্ধ থাকল পেশক হয়ে দার্জিলিং কালিম্পংয়ের সড়ক যোগাযোগ ব্যবস্থা। বুধবার রাতে সিকিম ও কালিম্পংয়ে ভারী বর্ষণের জেরে তিস্তা বাজারে তিস্তা নদীর জল ঢুকে পড়ে।
বিশদ

বর্ষায় স্কুলে আসছেন না শিক্ষকরা, বিক্ষোভ অভিভাবকদের

পড়ুয়া নয়, বৃষ্টিতে ধূপগুড়ির স্কুল শিক্ষকদের একাংশ স্কুলে আসতে চাইছেন না। এই নিয়ে ক্ষোভ ছড়িয়েছে অভিভাবক মহলে। বৃহস্পতিবার ধূপগুড়ির মাগুরমারি-১ গ্রাম পঞ্চায়েতের পশ্চিম মাগুরমারি জুনিয়র হাইস্কুলে এই নিয়ে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান অভিভাবকরা।
বিশদ

ধূপগুড়ি মহকুমা ডিজাস্টার ম্যানেজমেন্ট কমিটি গঠন

বিধায়ককে নিয়ে গঠন হল ধূপগুড়ি মহকুমা ডিজাস্টার ম্যানেজমেন্ট কমিটি। এই কমিটি ধূপগুড়ি এবং বানারহাট ব্লকে বন্যা এবং ভাঙন নিয়ন্ত্রণে কাজ করবে। ইতিমধ্যেই ধূপগুড়ির বিধায়ক নির্মলচন্দ্র রায়, বানারহাট সেচদপ্তরের এসডিও গৌরাঙ্গ ভৌমিক বিভিন্ন নদী ভাঙন এলাকা পরিদর্শন করেছেন।
বিশদ

সুস্থ হয়েও ট্রেনে সফরের সাহস নেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের আহত যাত্রীদের

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় আহত যাত্রীদের একাংশ এখনও আতঙ্কগ্রস্ত। তাঁরা এখনও ট্রেনে চাপার সাহস পাচ্ছেন না। তাই বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর আহত যাত্রীরা অ্যাম্বুলেন্সে করে বাড়িতে পৌঁছন। 
বিশদ

শিলিগুড়িতে খুনের ঘটনায় ৩ অভিযুক্তের আত্মসমর্পণ

গত ১৪ জুন রাতে এনজেপি থানার আইওসি রোডে খুনের ঘটনায় তিন অভিযুক্ত বৃহস্পতিবার জলপাইগুড়ি আদালতে আত্মসমর্পণ করল। ওই এলাকার কালীপদ রায় নামে এক ব্যক্তিকে কুপিয়ে খুনের ঘটনা ঘটে। 
বিশদ

পথ দুর্ঘটনায় জখম দুই

বালিবোঝাই লরির সঙ্গে বাইকের সংঘর্ষে জখম হলেন দু’জন। আহতদের নাম শেখ আমির ও নিয়াম শেখ। জখমদের বাড়ি ডালখোলা থানার বিষণপুর ও আতানগর গ্ৰামে। 
বিশদ

আগামী সপ্তাহে ভর্তি প্রক্রিয়া শুরু, হেল্পডেস্ক খুলতে পারে কলেজগুলি

অবশেষে কলেজগুলিতে স্নাতকস্তরে ভর্তি প্রক্রিয়া শুরু হচ্ছে। অনলাইন পোর্টালে কেন্দ্রীয়ভাবে এবার ভর্তি হবেন পড়ুয়ারা। এই প্রক্রিয়া শুরু হওয়ার পরই অনলাইনে ভর্তির বিষয়ে কোনও সমস্যা হচ্ছে কি না সে‌ই সম্পর্কে জানতে পারবেন ছাত্রছাত্রীরা।
বিশদ

বৃষ্টির জমা জলে শহরের ২০টি ওয়ার্ডের রাস্তার বেহাল অবস্থা, ক্ষোভ

অবিশ্রান্ত বৃষ্টির জের। জমা জলে ভেঙে চৌচির হচ্ছে আলিপুরদুয়ার পুরসভার ২০টি ওয়ার্ডের বিভিন্ন রাস্তা। বাসিন্দাদের অভিযোগ, পুরসভার বেহাল নিকাশির কারণেই ড্রেন উপচে রাস্তায় জল জমে থাকছে।
বিশদ

শপথ নিতে ২৩ জুন দিল্লি যাচ্ছেন কোচবিহারের নতুন সাংসদ

কোচবিহার লোকসভা আসনে জয়ের পর এবার শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি যাচ্ছেন তৃণমূল সাংসদ জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। কোচবিহারের প্রত্যন্ত বিধানসভা এলাকা সিতাই থেকে দিল্লিতে শপথ নিতে যাওয়ার জন্য তিনি ২৩ জুন রওনা হবেন।
বিশদ

তপনে রাধাগোবিন্দ মন্দিরের রথের প্রস্তুতি তুঙ্গে

উত্তরবঙ্গের মধ্যে উল্লেখযোগ্য দক্ষিণ দিনাজপুর জেলার তপনের রাধাগোবিন্দ মন্দিরের রথযাত্রা। এখানকার রথযাত্রায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি দক্ষিণবঙ্গ, প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ড, বিহার ও প্রতিবেশী বাংলাদেশ থেকেও প্রচুর ভক্ত আসেন।
বিশদ

সাইবার ক্রাইম থানায় অভিযোগ বালুরঘাটের এমসিআইসি বিপুলের

ব্যক্তিগত অডিও কল রেকর্ড করে ভাইরাল করার অভিযোগে দক্ষিণ দিনাজপুর সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন বালুরঘাট পুরসভার বিদ্যুৎ দপ্তরের এমসিআইসি বিপুলকান্তি ঘোষ।
বিশদ

গল্পের ছলে ছাত্রছাত্রীদের শিক্ষাদান আধিকারিকদের

স্কুলে প্রথাগত শিক্ষার পাশাপাশি ছাত্রছাত্রীদের মধ্যে মূল্যবোধ গড়ে তোলাটা জরুরি। ইংলিশবাজারের শোভানগর উচ্চ বিদ্যালয়ে এসে গল্পের ছলে পড়ুয়াদের মধ্যে সেই মূল্যবোধ গড়ে তোলার প্রয়াস গ্রহণ করলেন শিক্ষা আধিকারিকরা।
বিশদ

Pages: 12345

একনজরে
ফিল সল্ট যেদিন ফর্মে থাকেন, কোনও টার্গেটই কঠিন মনে হয় না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ঝড় তুলেছিলেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডবে ম্লান হয়েছিলেন বিপক্ষ ...

জুয়ার আসরে টাকা হেরেও জেতার আশা ছাড়তে পারেনি। অতিরিক্ত টাকা জেতার আশায় প্রতিবেশী যুবকের কাছে ধার নিয়েছিল ৮০০ টাকা। বেশ কয়েকদিন ধরে তাগাদা করেও সেই টাকা কিছুতেই দিচ্ছিল না। এনিয়ে বচসাও হয়। ...

গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন। ...

একটি ভুয়ো বিজ্ঞপ্তি ভাইরাল হওয়ায় দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের নিত্যযাত্রীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ: ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে ম্যাচ জিতল দঃ আফ্রিকা

11:36:31 PM

ইউরো কাপ: পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া

11:31:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ৩ (৭৮ মিনিট)

11:15:17 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ২ (৬৭ মিনিট)

11:04:07 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (হাফটাইম)

10:25:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (৩১ মিনিট)

10:09:10 PM