Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দাবদাহের মধ্যে বেলপাহাড়ীতে অসুস্থ হয়ে দু’জনের মৃত্যু

সংবাদদাতা, ঝাড়গ্রাম: প্রচণ্ড দাবদাহে একই দিনে ঝাড়গ্রামের বেলপাহাড়ীতে হঠাৎ অসুস্থ হয়ে দু’জনের অস্বাভাবিক মৃত্যু হল। এর মধ্যে একজন সিভিক ভলান্টিয়ার। পুলিস জানিয়েছে, মৃত  সিভিক ভলান্টিয়ারের নাম বিকাশ মাহাত (৩৩)। তাঁর বাড়ি বেলপাহাড়ীর বাঁশপাহাড়ি গ্রাম পঞ্চায়েতের কাশীডাঙা গ্রামে। তিনি বাঁশপাহাড়ি ফাঁড়িতে পুলিসের গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন।
শুক্রবার বেলা সাড়ে ১০টা নাগাদ বিকাশবাবু হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পুলিস তাঁকে বেলপাহাড়ী গ্রামীণ হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কিন্তু মেডিক্যালে নিয়ে আসার পথে তাঁর মৃত্যু হয়। 
ঝাড়গ্রামের জিতুশোল রশ্মি ইস্পাত কারখানায় নিযুক্ত গাড়িচালক রাজীব সোরেন সপরিবারে পুরুলিয়া যাচ্ছিলেন। বেলপাহাড়ী পৌঁছনোর পরে শুক্রবার বিকেল সাড়ে তিনটে নাগাদ হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে প্রাথমিকভাবে বেলপাহাড়ী গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ঝাড়গ্রাম মেডিক্যালে স্থানান্তরিত করা হয়। শুক্রবার রাতে সেখানে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
বছর ছত্রিশের রাজীববাবুর বাড়ি পুরুলিয়া জেলার বরো থানার জামতলিয়া গ্রামে। শনিবার ঝাড়গ্রাম হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত করা হয়। তাঁর শ্বশুর রাজারাম হেমব্রম বলেন, শুক্রবার বিকেল সাড়ে তিনটে নাগাদ বেলপাহাড়ী পার হওয়ার পর হঠাৎই মেয়ে ফোন করে জানায়, জামাই অসুস্থ হয়ে পড়েছে। পরে ঝাড়গ্রাম মেডিক্যালে পৌঁছনোর আগে তাঁর মৃত্যু হয়। 

16th  June, 2024
হরিহরপাড়ায় তৃণমূল কর্মী খুনে অবশেষে পাকড়াও ৩

হরিহরপাড়ায় তৃণমূল কংগ্রেস কর্মী সনাতন ঘোষকে গুলি  করে খুনের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিস। ঘটনার পর পুলিস অভিযুক্তদের চিহ্নিত করলেও তাদের নাগাল পাচ্ছিল না। খুনের ১০ দিন পর অবশেষে তিন অভিযুক্তকে পাকড়াও করে হরিহরপাড়া থানার পুলিস
বিশদ

বাঁধ কেটে জমি ভরাটের অভিযোগ নার্সিংহোমের কর্ণধারের বিরুদ্ধে 

সেচদপ্তরের বাঁধ কেটে ভরাট করা হচ্ছে জমি। ফলে দুই শতাধিক বছরের প্রাচীন বাঁধ দুর্বল ও ক্ষতিগ্রস্ত হচ্ছে। অভিযোগ, স্থানীয় নার্সিংহোমের কর্ণধার ডাঃ মেহেবুব হোসেনের বিরুদ্ধে।
বিশদ

বহরমপুরে ঘর ভাড়া নিয়ে জালিয়াতি চক্র চালাত ঝাড়খণ্ডের ৩ মাস্টারমাইন্ড

হরিহরপাড়ায় এটিএম প্রতারণা চক্রের সঙ্গে জামতাড়া গ্যাংয়ের যোগ রয়েছে বলে আগেই অনুমান করেছিল পুলিস। এবার সেই সম্ভাবনা আরও জোরালো হল। গ্রেপ্তার হওয়া ১৫ জন যুবকের মধ্যে তিনজন ঝাড়খণ্ডের বাসিন্দ।
বিশদ

সৌরভের ইস্পাত কারখানার অনুকূল গড়বেতা, রিপোর্ট পৌঁছে গেল নবান্নে

শালবনীতে নয়, সম্ভবত গড়বেতাই পেতে চলেছে ভারতীয় ক্রিকেট দলের কিংবদন্তী অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ইস্পাত কারখানা। অন্তত পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের প্রাথমিক রিপোর্টে তেমনটাই ইঙ্গিত।
বিশদ

চন্দ্রকোণায় তৃণমূলের অঞ্চল সভাপতিকে হেনস্তা, ভিডিও ভাইরাল, তোলপাড়

ধার করে ভোটের খরচ চালানো হয়েছে। বারবার অঞ্চল সভাপতির কাছে টাকা চেয়েও পাওয়া যায়নি। চন্দ্রকোণা-২ ব্লকের ভগবন্তপুর-২ অঞ্চল সভাপতিকে টাকার জন্য টানাহ্যাঁচড়া করলেন তৃণমূল কর্মীরা।
বিশদ

পশ্চিম মেদিনীপুরে বাজ পড়ে মৃত ৩

দীর্ঘদিন ধরেই প্রহর গুনছিল আমজনতা। অবশেষে ভ্যাপসা গরম থেকে স্বস্তি মিলল বৃহস্পতিবার। কিন্তু স্বস্তির বৃষ্টিতেই এদিন বজ্রাঘাতে জেলায় তিন কৃষকের মৃত্যু হল। ছেলের সামনেই বজ্রাঘাতে মৃত্যু হল এক কৃষকের। ঘটনায় বিষাদের ছায়া নেমে এসেছে মৃতদের পরিবারে। 
বিশদ

বৃদ্ধের মৃত্যুতে ৩০ তৃণমূল নেতার বিরুদ্ধেই এফআইআর বিজেপির

ভূপতিনগরে ফের আক্রান্ত হলেন তৃণমূল নেতা। অভিযোগের তির সেই বিজেপির দিকেই। বুধবার সন্ধ্যায় ভূপতিনগর থানার এক্তারপুরে তৃণমূলের বুথ সভাপতি লক্ষ্মীকান্ত বেরার উপর হামলা চালায় বিজেপির লোকজন। তাঁকে মুগবেড়িয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

হেল্প ডেস্ক চালুর নির্দেশ ডিএমের  

পূর্ব মেদিনীপুর জেলায় ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে দুর্নীতির ঘুঘুর বাসা ভাঙতে অভিনব পদক্ষেপ নিলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজী। ২৫টি ব্লকের ভূমি ও ভূমি সংস্কার অফিসারের সঙ্গে তিনি মিটিং করেন
বিশদ

মেদিনীপুরের কলেজিয়েট স্কুলে জায়গার অভাব, বিঘ্ন পঠনপাঠনে 

শ্রেণিকক্ষের অভাবে ব্যাহত হচ্ছে পঠনপাঠন। পর্যাপ্ত শ্রেণিকক্ষ না থাকায় সোম, বুধ ও শুক্রবার ক্লাস হচ্ছে প্রাক প্রাথমিক, প্রথম ও দ্বিতীয় শ্রেণির। বাকি তিনদিন তাদের ছুটি। অন্যদিকে, মঙ্গলবার বৃহস্পতি ও শনিবার তৃতীয় ও চতুর্থ শ্রেণির পড়ুয়াদের ক্লাস হচ্ছে।
বিশদ

স্টিয়ারিংয়ে বসেই হৃদরোগে আক্রান্ত চালক

চলন্ত বাসেই হৃদরোগে আক্রান্ত হলেন চালক। এর ফলে বাস নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে ধাক্কা মারল। বরাত জোরে রক্ষা পেয়েছেন পথচারী, দোকানদার থেকে বাসের যাত্রীরা। বুধবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে রামনগর বাসস্ট্যান্ডে রামনগর-এগরা সড়কে।
বিশদ

কুলটিতে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু

বৃহস্পতিবার বিকেলে কুলটি থানা এলাকার ডুবুরডিহি চেকপোস্টে পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হল। মৃতের নাম ভিকি কুমার(২২)। বাড়ি কুলটি থানার সীতারামপুর এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধানবাদ অভিমুখে বাইক নিয়ে যাচ্ছিলেন ভিকি।
বিশদ

টিবির ওষুধ অমিল কালনার সরকারি হাসপাতালে, ক্ষোভ

কালনা মহকুমা হাসপাতাল ও ব্লক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে মিলছে না টিবি (যক্ষ্মা) রোগের পর্যাপ্ত ওষুধ। ক্ষোভ বাড়ছে রোগী ও রোগীর পরিবারের লোকেদের মধ্যে। বেসরকারি ওষুধের দোকান থেকে ওষুধ কিনে কোনও রকমে ক্ষোভ সামাল দিচ্ছে কালনা মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষ
বিশদ

পড়ুয়াদের হাতে তৈরি নানান সামগ্রী নিয়ে কাটোয়া কলেজে হস্তশিল্প মেলা

কলেজে পড়ার সঙ্গেই সৃজনশীলতার পাঠ দেওয়া হচ্ছে ছাত্রীদের। পড়াশোনার ফাঁকে বাড়িতে ফেলে দেওয়া জিনিসপত্র দিয়েই হাতের নানা সূক্ষ্ম কারুকার্য করা শোপিস থেকে গয়না তৈরি করছেন ছাত্রীরা। আর তাঁদের বানানো জিনিসপত্র দিয়েই কাটোয়া কলেজে আস্ত মেলার আয়োজন হল
বিশদ

রাখি শিল্পের জন্য বিখ্যাত কালনায় এখন থেকেই ব্যস্ত একাধিক শিল্পী 

রাখিবন্ধন উৎসবের প্রায় দু’মাস বাকি। তবে রাখিশিল্পের জন্য বিখ্যাত কালনায় এখন শিল্পীদের ব্যস্ততা তুঙ্গে। দিনরাত রাখি তৈরি চলছে। কালনার রাখি শিল্পের সুনাম আজ দেশবিদেশে ছড়িয়ে পড়েছে। মহকুমাজুড়ে দক্ষ, অদক্ষ মিলিয়ে কয়েকহাজার রাখি শিল্পী রয়েছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
স্কুলের পড়ুয়াদের জন্য রান্না হল না। খিচুরি বা ভাতের বদলে তাদের দেওয়া হল ক্রিম বিস্কুট। যদিও বিস্কুট দেওয়ার কোনও নিয়ম নেই। বৃহস্পতিবার মালদহ সার্কেলের কাদিরপুর নিউ জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ে এই অভিযোগ উঠেছে ...

বয়স মাত্র ২৪। কিন্তু, চুল সাদা করে বড় দাঁড়ি লাগিয়ে বিমানে ওঠার ‘ছক’ কষেছিল এক যুবক। কিন্তু, কর্মরত সিআইএসএফ জওয়ানদের তত্পরতায় ভেস্তে গিয়েছে তার পরিকল্পনা। ...

গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন। ...

ফিল সল্ট যেদিন ফর্মে থাকেন, কোনও টার্গেটই কঠিন মনে হয় না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ঝড় তুলেছিলেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডবে ম্লান হয়েছিলেন বিপক্ষ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ: ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে ম্যাচ জিতল দঃ আফ্রিকা

11:36:31 PM

ইউরো কাপ: পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া

11:31:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ৩ (৭৮ মিনিট)

11:15:17 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ২ (৬৭ মিনিট)

11:04:07 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (হাফটাইম)

10:25:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (৩১ মিনিট)

10:09:10 PM