Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বাবাকে খুনের পর দেহ পোঁতা হয়েছিল নদের চরে, ছেলে ও পুত্রবধূর যাবজ্জীবন

সংবাদদাতা, রঘুনাথপুর: বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের দায়ে ছেলে ও পুত্রবধূর যাবজ্জীবন কারাবাস হল। সাজা প্রাপ্তদের নাম শ্রীকান্ত সোরেন ও নমিতা সোরেন। তাদের বাড়ি কাশীপুরের গরামকুলি গ্রামে। বুধবার রঘুনাথপুর মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক প্রিয়জিৎ চট্টোপাধ্যায় তাদের সাজা ঘোষণা করেন। 
আদালত সূত্রে জানা গিয়েছে, ২০২১ সালে মহেশ্বর সোরেনকে(৭৫) খুন করা হয়। মহেশ্বরবাবু তাঁর মেজো ছেলে শ্রীকান্ত ও পুত্রবধূ নমিতার সঙ্গে গ্রামের বাড়িতে থাকতেন। কর্মসূত্রে বড় ছেলে জয়দেব সোরেন ও ছোট ছেলে সঞ্জয় সোরেন বাইরে থাকেন। ২০২১ সালের ১৫ মে খুড়তুতো ভাই অনিল সোরেনের কাছ থেকে সঞ্জয় জানতে পারেন, তাঁর বাবাকে পাওয়া যাচ্ছে না। ওইদিন সঞ্জয় দাদা জয়দেবের সঙ্গে বাড়ি আসেন। মহেশ্বরবাবু যে ঘরে থাকতেন, সেখানে রক্তের দাগ গোবর দিয়ে মোছা হয়েছে বলে তাঁদের নজরে আসে। এনিয়ে শ্রীকান্তর কাছে জানতে চাইলে সে খুনের কথা স্বীকার করে। শ্রীকান্ত জানায়, জমি সংক্রান্ত বিবাদের জেরে স্ত্রীকে সঙ্গে নিয়ে সে তার বাবাকে খুন করেছে। দেহ মকরঝাঁপ জঙ্গলের কাছে দ্বারকেশ্বর নদের চরে পুঁতে দিয়েছে। বিষয়টি পুলিসকে জানানো হয়। পুলিস বালি খুঁড়ে দেহ উদ্ধার করে। 
এরপর সঞ্জয় কাশীপুর থানায় খুনের অভিযোগ দায়ের করেন। পুলিস শ্রীকান্ত ও তার স্ত্রী নমিতাকে গ্রেপ্তার করে। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিচারক তাদের দোষী সাব্যস্ত করেন। এদিন তাদের সাজা ঘোষণা হয়। 
সরকারি আইনজীবী অমলেন্দু বন্দ্যোপাধ্যায় বলেন, খুনের দায়ে বিচারক তাদের যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন। জরিমানা অনাদায়ে আরও ছ’মাস কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক।
এছাড়াও তথ্য প্রমাণ লোপাটের অভিযোগে তিন বছর সশ্রম কারাদণ্ড ও তিন হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। দু’টি সাজাই একসঙ্গে চলবে।
 সাঁওতালি মাধ্যমের কলেজের দাবিতে স্মারকলিপি: বুধবার পশ্চিমবঙ্গ সাঁওতাল শিক্ষক সংগঠনের পুরুলিয়া জেলা কমিটির তরফে রঘুনাথপুরের মহকুমা শাসককে ডেপুটেশন দেওয়া হয়। সংগঠনের তরফে জানানো হয়, বর্তমানে জেলায় সাঁওতালি মাধ্যমের প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক বিদ্যালয় থাকলেও কোনও কলেজ নেই। 
এবছর উচ্চ মাধ্যমিকে সাঁওতালি মাধ্যমে ১৬ জন ছাত্রছাত্রী পাশ করেছে। তারা কোথায় ভর্তি হবে, তা নিয়ে সমস্যায় পড়েছে। তাই অবিলম্বে রঘুনাথপুর এলাকায় সাঁওতালি মাধ্যমের তিলকা মুর্মু কলেজ নির্মাণ করার দাবি জানানো হয়েছে। সংগঠনের জেলা সম্পাদক শত্রুঘ্ন মুর্মু বলেন, আমাদের দাবির কথা জানিয়েছি। দ্রুত সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলনে নামব।

23rd  May, 2024
খানাকুলে পিডব্লুডির জায়গায় দোকান গুঁড়িয়ে দিল প্রশাসন

পিডব্লুডির জায়গায় অবৈধভাবে তৈরি দোকান ঘর জেসিবি দিয়ে গুঁড়িয়ে দিল প্রশাসন। শুক্রবার সকালে খানাকুলের মধ্যারঙ্গ গ্রামের ওই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

ভুয়ো চালানে নদী থেকে বালি নয়, সতর্ক করল বর্ধমান জেলা পরিষদ

ভুয়ো চালান ব্যবহার করে নদী থেকে যেন বালি না ওঠে। ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকদের ডেকে জেলা পরিষদের সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার এভাবেই সতর্ক করেছেন। বৃহস্পতিবার বন ও ভূমি দপ্তরের স্থায়ী সমিতির বৈঠক ছিল।
বিশদ

শেয়ারে লগ্নি করলে বিপুল মুনাফা, টোপে পা দিয়ে সর্বস্বান্ত চিকিৎসক, শিক্ষক, আইনজীবীরা

শেয়ারে বিনিয়োগের নামের প্রতারণা। সর্বস্বান্ত হচ্ছেন চিকিৎসক, আইনজীবী থেকে ডিএসপি কর্মী ও শিক্ষকরা। প্রথমে তাঁরা অল্প কিছু টাকা লগ্নি করছেন।
বিশদ

বর্ধমানে ৫টি মোবাইল সহ  গ্রেপ্তার কালিয়াচকের যুবক

পাঁচটি মোবাইল সহ এক যুবককে গ্রেপ্তার করেছে বর্ধমান জিআরপি। ধৃতের নাম শাহবাজ খান। তার বাড়ি মালদহের কালিয়াচক থানা এলাকায়।
বিশদ

খণ্ডঘোষের বধূকে অপহরণ করে ওড়িশায় আটকে রাখার অভিযোগ

সোশ্যাল মিডিয়ায় পরিচয়। ওড়িশার এক যুবকের সঙ্গে ঘর ছেড়েছিলেন খণ্ডঘোষের কুলচৌড়া গ্রামের এক গৃহবধূ।
বিশদ

চাপড়ায় তৃণমূলের বিজয় মিছিলে অশান্তি, ধৃত ৬

চাপড়ায় তৃণমূলের বিজয় মিছিলে অশান্তির ঘটনায় দুই মহিলা সহ ছ’জনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের শুক্রবার ধৃতদের কৃষ্ণনগর আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ

দুর্গাপুরে হরমোন প্রয়োগ করেই চলছে সবুজধ্বংস, উদ্বিগ্ন বনদপ্তর

সবুজ ধ্বংসের নতুন ছক। সরাসরি গাছ না কেটে গাছকে শুকিয়ে দেওয়া হচ্ছে পরিকল্পনা করে। তার জন্য প্রয়োগ করা হচ্ছে বিশেষ প্রকার হরমোন।
বিশদ

ভোটকর্মীদের ফেলে যাওয়া অ্যাসিড কালি ছাত্রীর চোখে

শুক্রবার জয়পুরে ভোটকর্মীদের ফেলে যাওয়া অ্যাসিড কালি চোখে মুখে লেগে এক খুদে পড়ুয়া জখম হয়। মোবারকপুরের বাসিন্দা দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রীর নাম সুশীলা বাউরি।
বিশদ

এক মানুষ উঁচু পাটখেতকে ঢাল বানিয়ে পাচার চালাচ্ছে দুষ্কৃতীরা

দুই দেশের বিভাজন রেখা ঘুচিয়ে দিয়েছে সবুজ পাট খেত। ভারতের প্রান্ত থেকে দমকা বাতাসে পাটের ডগায় ঢেউ আছড়ে পড়ছে বাংলাদেশে।
বিশদ

বিডিও অফিসের মাধ্যমে কর্মশ্রী প্রকল্পে কাজ জব কার্ডধারদের

বিডিও অফিসের মাধ্যমেই মিলবে কর্মশ্রী প্রকল্পের কাজ। ১০০ দিনের কাজের ধাঁচে সরকারি প্রকল্প কর্মশ্রী চালু হচ্ছে বাঁকুড়ায়।
বিশদ

রামপুরহাটে টোটো-দৌরাত্ম্য ঠেকাতে প্রশাসনিক বৈঠক

রামপুরহাট শহরে টোটোর দাপট বন্ধ করতে কঠোর ব্যবস্থা নিতে চলছে প্রশাসন। আগামী ২৫ জুন বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত হবে। রামপুরহাট, তারাপীঠ, মাড়গ্রাম থানার পুলিস, পুরসভা ও টিআরডিএ মিলিত ভাবে পদক্ষেপ করবে। 
বিশদ

স্টেশনে তুষারপাত থেকে দুয়ারে রাজস্থান, গরম নিয়ে মিমে মজেছেন মানকরবাসী

পানাগড় স্টেশনে তুষারপাত! আর মানকর স্টেশনে উট! পানাগড়, মানকর, বুদবুদে প্রচণ্ড গরমের জেরে এমনই নানা মিম ভাইরাল হচ্ছে। গরমে কাহিল হলেও সোশ্যাল মিডিয়ায় এসব মিম দেখে অনেকেরই ঠোঁটের কোণে হাসি দেখা যাচ্ছে।
বিশদ

রামপুরহাটে পৃথক ঘটনায় ৩ জনের অস্বাভাবিক মৃত্যু

রামপুরহাট মহকুমায় পৃথক ঘটনায় তিনজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম তরুণ ধীবর(৫০), রাজু কোনাই(৩৪) ও বাহাদুর মাল(২৬)। তাঁদের বাড়ি যথাক্রমে মাড়গ্রামের বিষ্ণুপুর, মুরারইয়ের বনমহুরাপুর ও নলহাটির বুজুং গ্রামে।
বিশদ

ওভার লোডেড অবৈধ বালির গাড়ির দাপাদাপি, দুর্ঘটনার আশঙ্কা প্রতিপদে

ওভার লোডেড বালির লরির বেপরোয়া দাপাদাপি চলছে শিল্পাঞ্চলজুড়ে। অজয় ও দামোদর নদ থেকে ভেজা বালি তুলে তা সরাসরি রাজ্য সড়ক, জাতীয় সড়ক ধরে নিয়ে যাওয়া হচ্ছে।
বিশদ

Pages: 12345

একনজরে
ঘোলা জল ঘিরে রাজনীতি বালুরঘাটে। অভিযোগ, গত সাতদিন ধরে পুরসভা বাড়ি বাড়ি যে পানীয় জল সরবরাহ করছে তা ঘোলা। ট্যাপ থেকে বেরচ্ছে লাল জল। ...

বধূ নির্যাতনের অভিযোগ হামেশাই শোনা যায়। এবার স্বামীকে নির্যাতন করে খুনের ঘটনায় অভিযোগের কাঠগড়ায় স্ত্রী এবং তাঁর বাপের বাড়ির লোকজন। ঘটনাটি ঘটেছে বারাসত শহরের লঙ্কাবাগান ...

জি-৭ শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ করতে ইতালির আপুলিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তৃতীয়বার কেন্দ্রে ক্ষমতায় আসার পর এটাই মোদির প্রথম বিদেশ সফর। এবিষয়ে বিবৃতি দিয়ে বিদেশ ...

খেলতে গিয়ে ৫০ ফুট গভীর শুকিয়ে যাওয়া কুয়োয় পড়ে গেল দেড় বছরের এক শিশুকন্যা। শুক্রবার গুজরাতের আমরেলি জেলার সুরাগপাড়া গ্রামের ঘটনা। শিশুটিকে উদ্ধারের জন্য সবরকম চেষ্টা চালাচ্ছে প্রশাসন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সপরিবারে অদূরবর্তী স্থানে ভ্রমণে আনন্দলাভ। কাজকর্মে কমবেশি ভালো। সাহিত্যচর্চায় আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বায়ু দিবস
১৭৫২: আমেরিকান বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাঙ্কলিন ঘুড়ির সাহায্যে বিদ্যুতের অস্তিত্ব প্রমাণ করেন
১৭৫৯: ঔরঙ্গজেব আনুষ্ঠানিকভাবে আগ্রার সিংহাসনে আরোহণ করেন
১৮৪৮: বিখ্যাত ও ঐতিহাসিক বার্লিন শহরকে জার্মানির রাজধানী হিসাবে ঘোষণা করেন
১৮৫৪: কলকাতায় ইস্ট ইন্ডিয়া কোম্পানির উদ্যোগে প্রেসিডেন্সি কলেজ প্রতিষ্ঠিত হয়
১৮৫৫: ব্রিটেনে সংবাদপত্রের উপর থেকে কর তুলে দেওয়া হয়
১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৮৯৯: ভারতীয় ভাস্কর,চিত্রশিল্পী এবং ললিত কলা একাডেমীর প্রতিষ্ঠাতা-সভাপতি দেবীপ্রসাদ রায়চৌধুরীর জন্ম
১৯০৮: কলকাতা স্টক এক্সচেঞ্জ চালু হয়
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬০: বর্ধমান বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম
১৯৭৭: দীর্ঘ ৪০ বছর পর স্পেনে প্রথম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়
১৯৮৬: ভারতে বিপ্লবী সমাজতন্ত্রী দলের (R.S.P.) অন্যতম প্রতিষ্ঠাতা-সদস্য তারাপদ লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭২ টাকা ৮৪.৪৬ টাকা
পাউন্ড ১০৪.৮৬ টাকা ১০৮.৩৪ টাকা
ইউরো ৮৮.২০ টাকা ৯১.৩৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৫ জুন, ২০২৪। নবমী ৫৪/৩ রাত্রি ২/৩৩। উত্তরফাল্গুনী নক্ষত্র ৮/১৫ দিবা ৮/১৪। সূর্যোদয় ৪/৫৫/৩৮, সূর্যাস্ত ৬/১৮/১৬। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/১ গতে ৭/৪৩ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ১/২৪ মধ্যে পুনঃ ২/৪৮ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৯ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে। বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৪/৩৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৮ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।   
৩২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৫ জুন, ২০২৪। নবমী রাত্রি ১/১২। উত্তরফাল্গুনী নক্ষত্র দিবা ৭/৫২। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২০। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২০ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২০ গতে ১/২৮ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৪ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৮ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৮ গতে ২/৫৯ মধ্যে ও ৪/৪০ গতে ৬/২০ মধ্যে। কালরাত্রি ৭/৪০ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৫ মধ্যে। 
৮ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ ২০২৪: ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারাল স্পেন

11:32:54 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ৩ : ক্রোয়েশিয়া ০ (হাফটাইম)

10:25:41 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ২ : ক্রোয়েশিয়া ০ (৩৩ মিনিট)

10:09:28 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ১ : ক্রোয়েশিয়া ০ (৩০ মিনিট)

10:07:05 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডার ম্যাচ বাতিল

09:13:01 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডা ম্যাচে টসে দেরি

07:39:06 PM