Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভোটের ডিউটি নিয়ে অভিযোগ, ফেসবুক লাইভে আত্মহত্যার চেষ্টা মহিলা পুলিসের

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: ফেসবুক লাইভে এসে ব্লেড দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন বীরভূম জেলা পুলিসের এক মহিলা এএসআই। তাঁকে বারবার বিভিন্ন জেলায় ভোটের ডিউটি দেওয়া হচ্ছে বলে অভিযোগ। বিভাগীয় চাপের কারণেই তাঁর এই আত্মহত্যার সিদ্ধান্ত বলে ফেসবুক লাইভে এসে জানান তিনি। এই ঘটনায় আড়োলন পড়ে যায় বীরভূম পুলিস মহলে। যদিও ওই এএসআই সুস্থ আছেন বলে জানা গিয়েছে। জেলা পুলিসের ডিইবি বিভাগে কর্মরত আছেন ছবিলা খাতুন। তিনি এমনিতেই খুবই পরিচিত মুখ। নিজের উদ্যোগে সিউড়ির কড়িধ্যার শালবনিতে ‘ছবির স্বপ্নপুরী’ নামে একটি বৃদ্ধাশ্রম চালান তিনি। নিজের গচ্ছিত টাকা দিয়েই তৈরি সেই বৃদ্ধাশ্রম। তাঁর এই উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে গোটা জেলায়। এহেন লড়াকু ছবিলার আত্মহত্যা করার ভাবনা শুনে অনেকেই  স্তম্ভিত।  জানা গিয়েছে, ছবিলা বাঁকুড়া জেলার ইন্দাসে ভোটের ডিউটি করতে গিয়েছেন। সেখানেই বুধবার দুপুরে নিজের ফেসবুক প্রোফাইল থেকে একটি লাইভ ভিডিও পোস্ট করেন। সেখানে তাঁর অভিযোগ, তাঁকে পরপর বিভিন্ন জেলায় ভোটের ডিউটি দেওয়া হচ্ছে। বৃদ্ধা ক্যান্সার আক্রান্ত মা ও দুই মেয়ের কথা বললেও পুলিস বিভাগ পাশে দাঁড়ায়নি। এছাড়াও তিনি তাঁর উচ্চ অফিসারদের বিরুদ্ধে আরও গুরুতর সব অভিযোগ তোলেন। ‘বিশেষ সুবিধার’ জন্য অনেককেই ভোটের ডিউটি থেকে সরিয়ে রাখা হচ্ছে বলেও অভিযোগ তোলেন তিনি। আর তারপর তিনি হাতে ব্লেড দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। যদিও সেই ভিডিওতে দেখা যায়, তৎক্ষণাৎ এক মহিলা এসে তাঁকে উদ্ধার করছেন। এই ঘটনায় পুলিস বিভাগও প্রশ্নের মুখে পড়েছে। তবে এদিন সকালে তাঁর পরিবর্ত হিসাবে অন্য একজন অফিসার সিউড়ি থেকে রওনা দিয়েছিল বলে দাবি পুলিস আধিকারিকদের। কিন্তু তা সত্ত্বেও কেন ছবিলা জনসমক্ষে এমন বিস্ফোরক অভিযোগ তুললেন, সেই প্রশ্নও উঠছে। এই নিয়ে পুলিসের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।  পুলিস সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায়কে ফোন করা হলে তিনি মন্তব্য করতে রাজি হননি। তবে নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক অফিসার বলেন, ভোটের ডিউটি নিয়মমাফিক সবাইকে করতে হচ্ছে। যদি কিছু অভিযোগ থাকে, তা বিভাগের অন্দরে জানাতে হয়। নাহলে পুলিসের ভাবমূর্তি নষ্ট হয়। মিথ্যা অভিযোগ উঠলে তার জন্য কড়া পদক্ষেপ হতে পারে যে কারও বিরুদ্ধে। তবে উনি এখন সুস্থ আছেন বলে জেনেছি। 

23rd  May, 2024
ছাতনায় জঙ্গলে নাবালিকাকে গণ ধর্ষণ

শুক্রবার বিকেলে ছাতনার জঙ্গলে এক নাবালিকাকে গণ ধর্ষণের অভিযোগ ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। যৌন নির্যাতনের শিকার ওই নাবালিকা অসুস্থ হয়ে পড়েছে। তাকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

প্রতিবন্ধী নাবালিকাকে ধর্ষণে দুই যুবকের ১০ বছরের সাজা

গত ২০১৮ সালে পাড়ার পুজোর অনুষ্ঠান চলাকালীন রানাঘাট থানা এলাকার প্রতিবন্ধী এক নাবালিকাকে ধর্ষণ করেছিল দুই যুবক। প্রায় ছয় বছর মামলা চলার পর শনিবার অভিযুক্তদের বিরুদ্ধে সাজা ঘোষণা করল রানাঘাটের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত।
বিশদ

জামুড়িয়ায় বিক্ষোভ

বালির কারবার নিয়ে জামুড়িয়া থানার বীরকুন্টি গ্রামে তীব্র উত্তেজনা ছড়াল। এই এলাকায় অজয় নদ থেকে বালি তুলে তা পরিবহণ করা হয়। অভিযোগ, শাসক দলের এক গোষ্ঠীর নেতারা বালির কারবার থেকে টাকা তুলছে।
বিশদ

মেমারিতে নাতনির সামনে মহিলার গলায় বঁটি ঠেকিয়ে গণধর্ষণ, ধৃত ২

মেমারি থানার বেগুট এলাকায় নাবালিকা নাতনির সামনেই এক মহিলাকে গণধর্ষণের অভিযোগ উঠল। তাঁর গলায় বঁটি এবং কাটারি ঠেকিয়ে তারা অত্যাচার চালায়। চিৎকার করলে প্রাণে মারার হুমকি দেয়। নাতনিকেও মারার হুমকি দেয় তারা।
বিশদ

ছাতনায় অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ

কয়েকদিন বন্ধ ছিল অঙ্গনওয়াড়ি কেন্দ্র। তারসঙ্গে নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগে শনিবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল অভিভাবকদের একাংশ। ছাতনার তেঘরি পঞ্চায়েতের বাগজুড়ি গ্রামের ওই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

দাঁইহাটে দেড় কিমি রাস্তা সম্প্রসারণ শুরু

দাঁইহাট বাজার থেকে ফেরিঘাট অবধি দেড় কিমি রাস্তা সংস্কার শুরু করল পূর্তদপ্তর। রাস্তা সম্প্রসারণও করা হচ্ছে। এই রাস্তা ধরেই ফেরিঘাট হয়ে নদীয়ার মাটিয়ারি যাওয়া যায়। রাস্তাটি সংস্কার হলে দুই জেলার বহু মানুষ উপকৃত হবেন।
বিশদ

পাঠানের জয়ের আনন্দে বেলডাঙায় তৃণমূল কর্মীদের ভূরিভোজের ব্যবস্থা

ইউসুফ পাঠানের জয়ের আনন্দে তৃণমূল কংগ্রেসের আড়াই হাজার কর্মী সমর্থক ভূরিভোজে মাতলেন। তৃণমূল কংগ্রেসের বেলডাঙা উত্তর সাংগঠনিক ব্লকের ভাবতা-১ গ্রাম পঞ্চায়েতের উদ্যোগেই ভূরিভোজের আয়োজন করা হয়েছিল
বিশদ

পঞ্চায়েত ভিত্তিক দলের কর্মী সমর্থকদের শুভেচ্ছা স্বপনের

গত বিধানসভা থেকে এবার লোকসভা ভোটে তৃণমূলকে বেশি ভোটে লিড দিয়েছে পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা। শনিবার থেকে পঞ্চায়েত ভিত্তিক দলের কর্মী সমর্থকদের শুভেচ্ছা জানানোর উদ্যোগ নিয়েছেন এলাকার বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথ
বিশদ

দলের নেতার বিরুদ্ধে কোটি টাকার মানহানির মামলার হুঁশিয়ারি বিমানের

আরামবাগে বিজেপির অন্তর্দ্বন্দ্ব চরম আকার নিয়েছে। নির্বাচনে পরাজয়ের পর দলের নেতা-কর্মীরা প্রকাশ্যে মুখ খুলছেন। বাবুসোনা রায়, কার্তিক মালের মতো নেতারা পরাজয়ের জন্য বিজেপির সাংগঠনিক জেলা সভাপতির দিকে আঙুল তুলেছেন।
বিশদ

প্রতিবেশীর দেওয়াল ঘেঁষে নির্মাণ কাজের অভিযোগ ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে

জায়গা না ছেড়ে প্রতিবেশীর দেওয়াল ঘেঁষে নির্মাণ কাজ করার অভিযোগ উঠল খড়্গপুর পুরসভার ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে। তাঁর এক প্রতিবেশী পুরসভায় লিখিত অভিযোগ করে সুব্যবস্থার অনুরোধ জানিয়েছেন।
বিশদ

দাবদাহের মধ্যে বেলপাহাড়ীতে অসুস্থ হয়ে দু’জনের মৃত্যু

প্রচণ্ড দাবদাহে একই দিনে ঝাড়গ্রামের বেলপাহাড়ীতে হঠাৎ অসুস্থ হয়ে দু’জনের অস্বাভাবিক মৃত্যু হল। এর মধ্যে একজন সিভিক ভলান্টিয়ার। পুলিস জানিয়েছে, মৃত  সিভিক ভলান্টিয়ারের নাম বিকাশ মাহাত (৩৩)।
বিশদ

বেলদা কলেজে পুলিসি নিরাপত্তায় পরীক্ষা

ছাত্র সংঘর্ষের পর শনিবার প্রশাসনিক তৎপরতায় বেলদা কলেজে সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়া হল। এদিন খড়্গপুরের ইন্দা কলেজ ও দাঁতন-২ ব্লকের কাশমুলি গভর্নমেন্ট জেনারেল ডিগ্রি কলেজের পরীক্ষার্থীরা পরীক্ষা দেন।
বিশদ

কাঁথিতে ঢালাই রাস্তা তৈরিতে বাধা বনদপ্তরের, বিক্ষোভ

শনিবার কাঁথির সমুদ্রতীরবর্তী হরিপুর সংলগ্ন শ্যামরাইবাড়-জালপাই গ্রামে বনাঞ্চলের মধ্যে ঢালাই রাস্তা তৈরিতে বাধা দেওয়া ঘিরে উত্তেজনা ছড়ায়। সরকারি জায়গার উপর অবৈধভাবে ঢালাই রাস্তা তৈরি হচ্ছে, এই আপত্তি তুলে বনদপ্তরের স্থানীয় বিট অফিসের লোকজন নির্মাণকাজে বাধা দেন।
বিশদ

খেজুরিতে তৃণমূলের সভায় যাওয়ায় বুথ সভাপতির ভাইয়ের মাথা ফাটাল বিজেপি

খেজুরি-২ ব্লকের শ্যামপুরে তৃণমূল কংগ্রেসের সভায় যাওয়ায় দলের বুথ সভাপতির ভাইয়ের মাথা ফাটাল বিজেপির লোকজন। ডাব বিক্রেতার কাছ থেকে হাঁসুয়া কেড়ে নিয়ে মাথায় কোপ মারা হয়েছে। ঘটনায় গুরুতর জখম হয়েছেন তৃণমূলের শ্যামপুর উত্তর বুথ সভাপতি দেবকুমার প্রামাণিকের ভাই বৃহস্পতি প্রামাণিক।
বিশদ

Pages: 12345

একনজরে
জিএসটি আদায়ের হার এরাজ্যে যথেষ্ট ভালো। দপ্তরের অফিসার ও কর্মীরাই স্বাভাবিকভাবে এই কৃতিত্বের প্রধান দাবিদার। কিন্তু জিএসটি ব্যবস্থাকে ঢেলে সাজতে পশ্চিমবঙ্গের অফিসারদের অবদানও কম নয়। ...

লোহার রড ছাড়াই ক্যানেলের গার্ডওয়াল তৈরি করায় সামান্য বৃষ্টিতেই তা ভেঙে পড়ল। এনিয়ে নিম্নমানের কাজ করার অভিযোগ উঠেছে ধূপগুড়ির গাদং-১ পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধে। এনিয়ে শনিবার স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান। ...

সল্টলেকে ৭০ বছরের এক বৃদ্ধাকে উদ্ধার করে বাড়ি ফেরাল বিধাননগর উত্তর থানার পুলিস। কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে রাজ্যের সমাজকল্যাণ দপ্তর থেকে পুলিসের কাছে খবর আসে, সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে এক ভবঘুরে বৃদ্ধা ডিভাইডারের উপর বসে আছেন। ...

১৯৮৮ ইউরোর সেমি-ফাইনাল। হামবার্গের ভোকসপার্ক স্টেডিয়ামে আয়োজক দেশ পশ্চিম জার্মানির বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ গোলে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল রিনাস মিশেলের প্রশিক্ষণাধীন নেদারল্যান্ডস। এরপর খেতাবি লড়াইয়ে সোভিয়েত ইউনিয়নকে ২-০ ব্যবধানে হারিয়ে খেতাব ঘরে তোলে ডাচ-ব্রিগেড। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের আয়োজনে ব্যস্ততা। বন্ধুসঙ্গ ও সাহিত্যচর্চায় মানসিক প্রফুল্লতা। উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: নবাব সিরাজউদ্দৌলার কাশিম বাজার কুঠি দখল
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী ও সাংবাদিক হরিশচন্দ্র মুখোপাধ্যায়ের মৃত্যু
১৮৯০: ইংরেজ কৌতুকাভিনেতা ও পরিচালক  স্ট্যান লরেলের জন্ম
১৮৯৪: ইন্টারন্যাশনাল অলিম্পিক্স কমিটি প্রতিষ্ঠিত হয়
১৯০৩: ফোর্ড মোটর কোম্পানি প্রতিষ্ঠিত হয়
১৯২০: গায়ক ও সুরকার হেমন্ত মুখোপাধ্যায়ের জন্ম
১৯২৫: স্বাধীনতা সংগ্রামী চিত্তরঞ্জন দাশের মৃত্যু
১৯৪৪: বিজ্ঞানী আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের মৃত্যু
১৯৪৫: ভারতীয় বাঙালি পদার্থবিজ্ঞানী বিকাশচন্দ্র সিংহের জন্ম
১৯৫০: অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্ম
১৯৫৩: ইংল্যান্ডের প্রথম নারী কেবিনেট মন্ত্রী মার্গারেট বন্ডফিল্ডের মৃত্যু
১৯৬৩: রাশিয়া থেকে বিশ্বের প্রথম নারী নভোচারী ভেলেনটিনা তেরেসকোভা মহাকাশ পাড়ি দেওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন
১৯৭২: নিউ ইয়র্কে জাজ সংগীতের জাদুঘর প্রথম দর্শকদের জন্য খুলে দেওয়া হয়
২০২১: বিশিষ্ট মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী ৫৯/৩০ শেষরাত্রি ৪/৪৪। হস্তা নক্ষত্র ১৫/৪৩ দিবা ১১/১৩। সূর্যোদয় ৪/৫৫/৪৭, সূর্যাস্ত ৬/১৮/৩৩। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে।   
১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী রাত্রি ৩/৫। হস্তা নক্ষত্র দিবা ১০/২৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৬ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে। 
৯ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ ২০২৪: ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারাল স্পেন

15-06-2024 - 11:32:54 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ৩ : ক্রোয়েশিয়া ০ (হাফটাইম)

15-06-2024 - 10:25:41 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ২ : ক্রোয়েশিয়া ০ (৩৩ মিনিট)

15-06-2024 - 10:09:28 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ১ : ক্রোয়েশিয়া ০ (৩০ মিনিট)

15-06-2024 - 10:07:05 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডার ম্যাচ বাতিল

15-06-2024 - 09:13:01 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডা ম্যাচে টসে দেরি

15-06-2024 - 07:39:06 PM