Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 মোবাইলের সূত্র ধরে পূর্বস্থলীতে ৫ মাস আগে প্রৌঢ় খুনের কিনারা, ধৃত ২

 সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীতে পাঁচমাস আগে এক প্রৌঢ়কে খুনের ঘটনায় এক মহিলা সহ দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। ত্রিকোন প্রেমের জেরে গৌরাঙ্গ মণ্ডল(৫৮) নামে ওই প্রৌঢ়কে খুন হতে হয়েছিল। মোবাইল ফোনের সূত্র ধরে, পাঁচমাস পর এই খুনের কিনারা করল পুলিস। ধৃতদের নাম নুর ইসলাম শেখ এবং সীমা ওরফে কালী মণ্ডল। দু’জনের বাড়ি সাজিয়ারা এলাকায়। সীমার কাছে থাকা একটি মোবাইলের সূত্র ধরেই পুলিস এই খুনের কিনারা করেছে। মঙ্গলবার ধৃতদের কালনা মহকুমা আদালতে তোলা হলে বিচারক সাতদিন পুলিস হেফাজতের নির্দেশ দেন।
প্রসঙ্গত, গৌরাঙ্গ মণ্ডলের বাড়ি মাজিদা পঞ্চায়েতের সাজিয়ারা গ্রামে। গত ৯ জানুয়ারি সকালে সাজিয়ারার একটি জমি থেকে তাঁর দেহ উদ্ধার হয়। জেলার অতিরিক্ত পুলিস সুপার (গ্রামীণ) সৈকত ঘোষ বলেন, মোবাইল ফোনের সূত্র ধরে পূর্বস্থলীর গৌরাঙ্গ মণ্ডল খুনের কিনারা হয়েছে। দু’জনকে গ্রেপ্তার করা হয়। গৌরাঙ্গবাবুর গ্রামেই ওই দু’জনের বাড়ি। জেরায় ধৃতরা খুনের কথা স্বীকার করেছে। ত্রিকোণ প্রেমের জেরেই এই খুন বলে আমাদের অনুমান। পুলিস হেফাজতে নিয়ে ওই দু’জনকে জিজ্ঞাসাবাদ করা হবে।
পেশায় চাষি গৌরাঙ্গবাবুর ফলেয়া রেল বাজারে সব্জির দোকান ছিল। পুলিস ও স্থানীয় সুত্রে জানা গিয়েছে, গৌরাঙ্গবাবু স্ত্রী কয়েক বছর ধরেই অসুস্থ। সীমার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন গৌরাঙ্গবাবু। কিন্তু সীমার সঙ্গে নুর ইসলামের সম্পর্ক ছিল। গৌরাঙ্গবাবুর সঙ্গে সীমার মেলামেশা করা তার পছন্দ হয়নি। এরপরই গৌরাঙ্গকে খুনের জন্য সীমাকে নিয়ে জাল বুনতে শুরু করে। গত ৮ জানুয়ারি বিকেলে ফলেয়া রেল বাজারে এসেছিলেন গৌরাঙ্গবাবু। রাতে তিনি আর বাড়িতে ফিরে যাননি। সকালে জমি থেকে তাঁর দেহ উদ্ধার হয়। তাঁর মাথায় আঘাতের চিহ্ন ছিল। মৃতের স্ত্রী যশোদা মণ্ডল পুলিসের কাছে দাবি করেন, তাঁর স্বামীকে পরিকল্পনা করে খুন করা হয়েছে।
তদন্তে নেমে পুলিস গৌরাঙ্গবাবুর মোবাইল ফোনের খোঁজ শুরু করে। খুনের পর ওই মোবাইলটির খোঁজ ছিল না। খুনিরা সম্ভবত ওই মোবাইলটি তার কাছ থেকে ছিনিয়ে নিয়েছিল বলে পুলিস জানতে পারে। ফোনের সূত্র ধরেই সীমাকে আটক করে জিজ্ঞাসাবাদ করতেই নুর ইসলামের নাম বলে সে। সোমবার রাতে লক্ষ্মীপুর রেল বাজার থেকে নুর ইসলামকে গ্রেপ্তার করা হয়।

খানাকুলের দুই প্রভাবশালী তৃণমূল নেতা বিজেপিতে, মহকুমাজুড়ে শোরগোল

 বিএনএ, আরামবাগ: মঙ্গলবার খানাকুলের দুই প্রভাবশালী তৃণমূল নেতা দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেওয়ায় আরামবাগ মহকুমার রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। এদিন তৃণমূলের খানাকুল-১ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি শেখ নইমুল হক ওরফে রাঙা ও কিশোরপুর-১ পঞ্চায়েতের প্রধান সন্দীপ বর বিজেপিতে যোগ দেন।
বিশদ

 জয়পুর ও ওন্দায় বেদখল হওয়া একাধিক অফিসের নিয়ন্ত্রণ নিল তৃণমূল

  সংবাদদাতা, বিষ্ণুপুর: জয়পুর ও ওন্দায় বেদখল হওয়া একাধিক দলীয় পার্টিঅফিস মঙ্গলবার দখল মুক্ত করল তৃণমূল। এদিন তৃণমূলের বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সভাপতি শ্যামল সাঁতরার নেতৃত্বে দলীয় কর্মীরা একাধিক পার্টি অফিসের ফের দখল নেন। এদিন সকালে শ্যামলবাবু তাঁর নিজের এলাকায় হেতিয়ার দলীয় কার্যালয় খোলার ব্যবস্থা করেন।
বিশদ

 শিলদার কলেজে টিএমসিপি ইউনিটের এবিভিপিতে যোগ

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: লোকসভা নির্বাচনে জয়ের পরই এবার জঙ্গলমহলের কলেজগুলিতে ক্ষমতা বাড়ানোর কাজ শুরু করল বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। বেলপাহাড়ি ব্লকের শিলদা চন্দ্রশেখর মহাবিদ্যালয়ের টিএমসিপি ইউনিটের সকলেই যোগ দিয়েছেন এবিভিপিতে।
বিশদ

 কোর্টের নির্দেশ মেনে অবশেষে গঠন হতে চলেছে কেশিয়াড়ি পঞ্চায়েত সমিতি

বিএনএ, মেদিনীপুর: অবশেষে গঠন হতে চলেছে কেশিয়াড়ি পঞ্চায়েত সমিতি। কলকাতা হাইকোর্টের দেওয়া ১০জুনের মধ্যে এই সমিতি গঠনের নির্দেশ মেনে জেলা প্রশাসন বোর্ড গঠনের দিকে এগচ্ছে বলে জানা গিয়েছে। পঞ্চায়েত নির্বাচনের পর কেটে গিয়েছে এক বছর। তবু কেশিয়াড়ি পঞ্চায়েত সমিতি গঠন করতে পারেনি বিজেপি।
বিশদ

 বিষ্ণুপুরের তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ায় গেরুয়া শিবিরে ব্যাপক ক্ষোভ

সংবাদদাতা, বিষ্ণুপুর: কংগ্রেসের টিকিটে জয়ী হয়ে তৃণমূলে যোগ দেওয়া বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য ফের দল বদলে বিজেপিতে যোগ দেওয়ায় গেরুয়া শিবিরের অন্দরে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এমনকী, বিজেপির খোদ বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি স্বপন ঘোষের গলাতেও ক্ষোভের সুর। তাঁকে সমর্থন করেছেন দলের অন্যান্য নেতারাও।
বিশদ

 কাঁকরতলায় ফের বিস্ফোরণের ঘটনায় চাঞ্চল্য

 বিএনএ, সিউড়ি: কাঁকরতলা থানার বড়রা গ্রামে ফের বিস্ফোরণের ঘটনা ঘটল। মঙ্গলবার দুপুরে স্থানীয় তৃণমূল নেতা শেখ কালোর খামারে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তাতে দেওয়ালের একাংশ ভেঙে পড়ে।
বিশদ

 খণ্ডঘোষে তৃণমূল কর্মীকে তুলে নিয়ে গিয়ে মারধরের ঘটনায় গ্রেপ্তার ৮

সংবাদদাতা, বর্ধমান: খণ্ডঘোষ থানার কৈশরে দখল করা পার্টিঅফিসে তুলে নিয়ে গিয়ে এক তৃণমূল কর্মীকে মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোমবার রাতে আটজনকে গ্রেপ্তার করেছে পুলিস। 
বিশদ

 ময়ূরেশ্বরে বোমা বিস্ফোরণ, তৃণমূল-বিজেপি চাপানউতোর

  সংবাদদাতা, রামপুরহাট: মঙ্গলবার বিকেলে ময়ূরেশ্বর-২ ব্লকের ঢেকা অঞ্চলের নবগ্রামের কান্ঠাপাড়ায় একটি মাঠে বোমা বিস্ফোরণ হয়। হঠাৎই বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে এসে বোমার কিছু সুতলি উদ্ধার করে নিয়ে যায়। গ্রামবাসীদের দাবি, ঘটনায় একজন জখম হয়েছেন।
বিশদ

পক্ষপাতিত্বের অভিযোগ তুলে ময়ূরেশ্বর থানায় বিক্ষোভ বিজেপির

সংবাদদাতা, রামপুরহাট: পক্ষপাতিত্বের অভিযোগ তুলে মঙ্গলবার ময়ূরেশ্বর থানায় বিক্ষোভ দেখাল গেরুয়া শিবির। প্রায় ঘণ্টাখানেক ধরে বিক্ষোভ চলার পর পুলিস বিক্ষোভকারীদের দাবি মেনে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। যদিও পক্ষপাতিত্বের অভিযোগ অস্বীকার করেছেন রামপুরহাট মহকুমা পুলিস আধিকারিক সৌম্যজিৎ বড়ুয়া।
বিশদ

কান্দিতে এবার সরকারি বাস ডিপো তৈরি হবে, জানালেন অপূর্ব সরকার
উত্তরবঙ্গ পরিবহণ নিগমের দায়িত্ব পাওয়ার পর প্রথম উদ্যোগ

 সংবাদদাতা, কান্দি: উত্তরবঙ্গ পরিবহণ নিগমের চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পর কান্দিতে খুব শীঘ্রই সরকারি বাস ডিপো তৈরি করা হবে বলে জানালেন অপূর্ব সরকার। মঙ্গলবার অপূর্ববাবু বলেন, যে জায়গায় প্রস্তাবিত বাস ডিপো হওয়ার কথা ছিল, তার কাগজপত্র আগেই হস্তান্তর হয়েছে। এবার প্রকল্পের নকশা এবং ডিপিআর তৈরির কাজ শুরু হবে।
বিশদ

আটকে রাখা সব জবকার্ড দ্রুত ফিরিয়ে দিতে নির্দেশ তৃণমূলের

 বিএনএ, সিউড়ি: মানুষের মন পেতে নেতাদের হাতে আটকে থাকা একশো দিনের জবকার্ড দ্রুত দলীয় কার্যালয় থেকে সাধারণ মানুষের হাতে তুলে দেওয়ার ফরমান জারি করল তৃণমূল কংগ্রেস। শাসকদল জেলার দু’টি লোকসভা আসনে জয় পেলেও এমন অস্বস্তিকর জয় ক্ষমতায় আসার পর থেকে তারা পায়নি।
বিশদ

 উচ্চমাধ্যমিকে প্রথম ও ষষ্ঠ স্থানাধিকারীকে সংবর্ধনা জেলা সভাধিপতির

  সংবাদদাতা, সিউড়ি: মঙ্গলবার উচ্চমাধ্যমিকে রাজ্যের প্রথম ও ষষ্ঠ স্থানাধিকারীকে সংবর্ধনা জানালেন বীরভূম জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী। এদিন দুপুরে তিনি প্রথমে রাজ্যে ষষ্ঠ হওয়া স্নিগ্ধা বর্ধনের সিউড়ির রবীন্দ্রপল্লির বাড়িতে গিয়ে কৃতী ছাত্রীর হাতে পুষ্পস্তবক, মিষ্টি ও উপহারসামগ্রী তুলে দেন।
বিশদ

শুভেন্দু দায়িত্ব নেওয়ায় চাঙ্গা কর্মীরা
মেদিনীপুরে বিজেপির দখল করা পার্টি অফিস উদ্ধার করল তৃণমূল

 শীর্ষেন্দু দেবনাথ, মেদিনীপুর, বিএনএ: পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী জেলায় আসতেই উজ্জীবিত হয়ে উঠল দলের কর্মী-সমর্থকরা। কেশপুরের মহিষদা সহ একাধিক জায়গায় পার্টি অফিসের ফের দখল নিল তৃণমূল। বেশ কিছু জায়গায় দলের ঘরছাড়ারা ঘরে ফিরলেন। মঙ্গলবার কার্যালয় যেমন খোলা হল, তেমনই একাধিক অফিসে নতুন পতাকাও উঠল।
বিশদ

 গৃহবধূকে ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার আরও দু’জন

 বিএনএ, সিউড়ি: স্বামীকে ধরে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় চার অভিযুক্তকেই গ্রেপ্তর করল পুলিস। সোমবার দু’জন ধরা পড়লেও মঙ্গলবার সকালের মধ্যে বাকি দু’জনকেও ধরে ফেলে পুলিস। সদাইপুর থানার চিনপাইয়ের কাছে এই ভয়াবহ ঘটনায় অভিযুক্ত চারজনকেই এদিন সিউড়ি আদালতে তোলে পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষায় উন্নতির জন্য সব মহল থেকে মতামত চেয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফেসবুকে করা তাঁর এই পোস্টের প্রেক্ষিতে বেশ কিছু পরামর্শও দিয়েছেন সাধারণ মানুষ। মত জানিয়েছে শিক্ষক সংগঠনগুলিও। ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ওয়েস্ট বেঙ্গল ক্যারাটে চ্যাম্পিয়নশিপ কাম সিনিয়র সিলেকশন ফর কাই'তে অংশ নিয়ে আলিপুরদুয়ার ক্যারাটে অ্যাকাডেমির সাহিল হরিজন সোনা এবং ব্রোঞ্জ পদক জিতেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM