Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নেপালে পাচারের আগে গন্ডারের শিং সহ ধৃত মণিপুরের যুবক

সংবাদদাতা, নকশালবাড়ি: শনিবার নকশালবাড়ির হাতিঘিসায় বনদপ্তর এবং এসএসবি-র যৌথ অভিযানে গন্ডারের শিং সহ গ্রেপ্তার মণিপুরের এক যুবক। বনদপ্তর জানিয়েছে, ধৃতের নাম অজিতকুমার সিং। তার বাড়ি ইম্ফলে।
বনদপ্তর জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে হাতিঘিসা টোল প্লাজায় যৌথ অভিযান চালায় টুকরিয়াঝার রেঞ্জ এবং এসএসবির ৪১ নম্বর ব্যাটালিয়ানের জওয়ানরা। সন্দেহজনক এক ব্যাক্তি আটক করে তল্লাশি চালাতেই হেফাজত থেকে প্রায় ১ কেজি ওজনের সাড়ে ৮ ইঞ্চি লম্বা গন্ডারের শিং উদ্ধার হয়। প্রাথমিক অনুমান, উদ্ধার হওয়া শিংটি মণিপুর থেকে নেপালে পাচারের ছক ছিল।
কার্শিয়াং ডিভিশনের ডিএফও দেবেশ পান্ডে বলেন, আমাদের কাছে খবর ছিল, গন্ডারের শিং নেপালে পাচার হতে পারে। সেইমতো হাতিঘিসা থেকে গন্ডারের শিং পাচারের অভিযোগ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার হওয়া শিংটি জুয়োলজিকাল সার্ভে অফ ইন্ডিয়াতে টেস্ট করার জন্য পাঠানো হবে। শিংটি কোথায় পাচার করা হত, কিংবা পাচারের রুট জানার জন্য তদন্ত করছে বনদপ্তর।  

23rd  June, 2024
এটিএম কার্ড ক্লোনিং করেই টাকা
গায়েব করত হরিয়ানার ধৃত যুবকরা 

এটিএম কার্ড ক্লোনিং করে ব্যাঙ্ক অ্যাকউন্ট থেকে টাকা গায়েব করত হরিয়ানার ধৃত যুবকরা। রবিবার ধৃতদের জেরা করে রাজ্য পুলিসের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) উত্তরবঙ্গ শাখা এই তথ্য জানতে পেয়েছে। এসটিএফ জানিয়েছে, ধৃতরা বিভিন্ন শহরে এটিএম কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকত।  
বিশদ

চাষের জমির মাটি চলে যাচ্ছে ইটভাটায়,
রাস্তা অবরোধ কৃষকদের 

তিনফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে ইটভাটায় নিয়ে যাওয়া হচ্ছে। এরফলে কৃষকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। রবিবার তুফানগঞ্জ-১ ব্লকের নাককাটিগছ গ্রাম পঞ্চায়েতের ধাঁধিয়াল গ্রামের কৃষকরা এমনই অভিযোগ তুলে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। 
বিশদ

কোচবিহারে রাজবংশী চলচ্চিত্র
উৎসব শুরু হবে ১২ ফেব্রুয়ারি 

আগামী ১২-১৩ ফেব্রুয়ারি কোচবিহারে চতুর্থ আন্তর্জাতিক রাজবংশী চলচ্চিত্র উৎসব হবে। কয়েক মাস আগে এই উৎসবের আয়োজন করা হয়েছিল। কিন্তু কোভিড পরিস্থিতির কারণে শেষ পর্যন্ত তা বাতিল করে দেওয়া হয়। এবার দুই দিনের এই উৎসব কোচবিহারের উৎসব অডিটোরিয়াম ও রাসমেলা ময়দানে হবে।। 
বিশদ

নিম্নমানের কাজের অভিযোগ,
রাস্তার কাজ আটকাল বাসিন্দারা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: চাঁচল-১ ব্লকের চাঁচল গ্রাম পঞ্চায়েতের ব্লক রোডের বাসুদেব পাড়ায় কংক্রিটের ঢালাই রাস্তার কাজে অনিয়মের অভিযোগ উঠল। রবিবার রাস্তার কাজ আটকে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। গ্রামপঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, একশো দিনের কজ প্রকল্পে বাসুদেবপাড়ার প্রায় দু’শো মিটার দীর্ঘ রাস্তাটি পাকা করা হচ্ছে।  
বিশদ

দিনহাটায় তৃণমূল ও বিজেপির
অফিস ভাঙচুর ঘিরে উত্তেজনা 

সংবাদদাতা, দিনহাটা: বিধানসভা ভোট যত এগিয়ে আসছে, রাজনৈতিক গণ্ডগোলে উত্তপ্ত হচ্ছে দিনহাটার বিভিন্ন এলাকা। শনিবার রাতে দিনহাটা-২ ব্লকের মর্নেয়া বাজারে তৃণমূল কংগ্রেস ও বিজেপির পার্টি অফিসে ভাঙচুর ও বোমাবাজির ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। এতে আতঙ্কিত হয়ে পড়েন এলাকার সাধারণ মানুষ। 
বিশদ

কতটা সফল ‘দুয়ারে সরকার’,
জানতে বাড়ি বাড়ি যাবে তৃণমূল 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার জেলায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে মানুষ কতটা সন্তুষ্ট তা জানতে বাড়ি বাড়ি যাবে তৃণমূল। নির্দিষ্ট ফরম্যাট নিয়ে সাধারণ মানুষের কাছ থেকে দুয়ারে সরকার সর্ম্পকিত মতামত সংগ্রহ করা হবে। ১ ফেব্রুয়ারি থেকে জেলার প্রতিটি বুথের প্রতিটি বাড়ির দুয়ারে যাওয়ার কর্মসূচি নিয়েছে তৃণমূল।  
বিশদ

তোলাবাজি ইস্যুতে বিজেপি ও
তৃণমূল নেতাকে ঘিরে বিক্ষোভ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: আবাস যোজনার ঘর দেওয়ার নাম করে তোলাবাজির অভিযোগ। সেই অভিযোগে স্থানীয় বিজেপি ও যুব তৃণমূলের দুই নেতাকে ঘিরে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে হরিশচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের  বাইসা রামনগর গ্রামে।  
বিশদ

হাসপাতালের জমি দখল করে
গড়ে উঠেছে দোকান, যানজট 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর হাসপাতালের সামনে প্রায় প্রতিদিনই লেগে থাকছে তীব্র যানজট। সেই যানজটের ফলে একদিকে যেমন স্থানীয় বাসিন্দা ও গাড়িচালকদের সমস্যা হচ্ছে, সেইসঙ্গে সঙ্কটে পড়তে হচ্ছে হাসপাতালে আসা রোগী ও তাঁদের পরিজনদের। 
বিশদ

কারখানা থেকে দূষণ, জাতীয়
সড়ক অবরোধ করে বিক্ষোভ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: কারখানা থেকে ছড়াচ্ছে দূষণ। এই অভিযোগ তুলে রবিবার ঘণ্টাখানেক ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। রবিবার সকালে ওই ঘটনা ঘটে  মালদহের গাজোলের গোলঘর এলাকায়। 
বিশদ

৫০ জন বয়স্ককে ১০০০ টাকা
করে ভাতা দিলেন বিমল
 

গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং রবিবার ৫০ জন বয়স্ককে ১০০০ টাকা করে দেন। এদিন সিংমারি তাকভর সমষ্টির মিটিং হয়। ওই মিটিং শেষে গুরুং ওই কর্মসূচি পালন করেন। যাঁরা এদিন ওই টাকা পেয়েছেন, তাঁরা সকলেই পাহাড়ের বাসিন্দা।  
বিশদ

২৩ জানুয়ারিই নেতাজির
স্নেহধন্যা নিরুপমার মৃত্যুদিন 

১৯৩৯ সালের ৩১ জানুয়ারি মালদহের নঘরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় কংগ্রেসের রাষ্ট্রীয় সম্মেলনে যোগ দিতে এসেছিলেন নেতাজি সুভাষ চন্দ্র বসু। তাঁকে মাল্যদানের দায়িত্ব পড়েছিল সেইসময় তৃতীয় শ্রেণীর ছাত্রী নিরুপমার উপরে। মালা পরিয়ে দিতেই সুভাষচন্দ্র ছোট্ট নিরুপমাকে বলেছিলেন, ‘বড় হয়ে জেল খাটতে পারবে তো?’‌ 
বিশদ

বিজেপিতে যোগ দিয়ে
একমাস পর ফিরলেন শুক্রা 

সংবাদদাতা, মালবাজার: বিজেপিতে যোগদানের এক মাসেরও বেশি সময় পর নিজের কেন্দ্র নাগরাকাটার ফিরলেন বিধায়ক শুক্রা মুণ্ডা। গত ১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহের সভায় তিনি তৃণমুল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। তারপর থেকে তিনি বাইরেই ছিলেন।  
বিশদ

মালদহে আগুন
পোহাতে গিয়ে মৃত দুই 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: মালদহে আগুন পোহাতে গিয়ে মৃত্যু হল দু’জনের। প্রথম ঘটনাটি ঘটেছে গত ১৬ তারিখ। ইংলিশবাজারের গয়েশপুরের বাসিন্দা সন্ধ্যারানি কুণ্ডু বাড়িতে বসেই আগুন পোহাতে গিয়ে ঝলসে যান। 
বিশদ

তুফানগঞ্জে জওয়ানের
অস্বাভাবিক মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: শনিবার বিকেলে কোচবিহারের তুফানগঞ্জ থানার ঝাউকুঠি সীমান্তে এক বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ওই জওয়ানের নাম হুকুম সিং (৩০)। ওইদিন বিকেলে তিনি নিজের আগ্নেয়াস্ত্র থেকে দুই রাউন্ড গুলি চালান। সেই সময় তিনি কর্তব্যরত ছিলেন বলেও জানা গিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সামনেই বিধানসভা নির্বাচন অসমে। সেদিকে লক্ষ্য রেখে সুর চড়াচ্ছে বিজেপি। শনিবার শিবসাগরে ভূমিহীনদের হাতে জমির পাট্টা তুলে দেন নরেন্দ্র মোদি। রবিবার সভা করলেন অমিত শাহ। ...

আবারও একটা বাজেট আসতে চলেছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন যে সব রেল প্রকল্প ঘোষণা করেছিলেন, সেগুলির ভবিষ্যৎ এখন অনিশ্চয়তার মুখে। যেমন ডায়মন্ডহারবারের গুরুদাসনগর থেকে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এন্টালি হকি অ্যাকাডেমি আয়োজিত ফাইভ-এ-সাইড টুর্নামেন্টে মহিলা বিভাগে চ্যাম্পিয়ন দ্য রিষড়া ক্লাব। রানার্স জাগৃতি ক্লাব। ছেলেদের অনূর্ধ্ব-১৭ বিভাগে সেরা হাওড়া হকি ট্রেনিং সেন্টার।   ...

কাঠ-কয়লা বা স্টোভ জ্বালিয়ে শিশুদের জন্য রান্না করার দিন শেষ হতে চলেছে। এবার রাজ্যজুড়ে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এলপিজির মাধ্যমে খাবার তৈরি করতে হবে কর্মী-সহায়িকাদের। এই মর্মে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮২৪ - কবি ও নাট্যকার মাইকেল মধুসূদন দত্তের জন্ম
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৭১ - জার্মানির চিকিৎসক হানসেন কুষ্ঠ রোগের জীবাণু আবিষ্কার করেন
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম 
১৮৯৯ - প্রথম রেডিও প্রস্তুতকারী কোম্পানি চালু
১৯১৫ - আলেকজান্ডার গ্রাহামবিল ইউএস ট্রান্সকন্টিনেন্টাল টেলিফোন সার্ভিস উদ্বোধন করেন। নিউ ইয়র্ক থেকে কথা বলেন সানফ্রান্সিসকোতে টমাস ওয়াস্টনের সঙ্গে
১৯৪২ - প্রাক্তন পর্তুগীজ ফুটবলার ইউসেবিওর জন্ম
১৯৪৮ - সত্যেন্দ্রনাথ বসু কলকাতায় বঙ্গীয় বিজ্ঞান পরিষদ প্রতিষ্ঠা করেন
১৯৫০ - ভারতের নির্বাচন কমিশন গঠিত হয়
১৯৫৪ - ভারতের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা মানবেন্দ্র নাথ রায়ের মৃত্যু
১৯৫৭ - আমাশয় রোগের জীবাণু আবিষ্কারক জাপানি জীবাণুবিদ শিগা কিয়োশির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২২ টাকা ৭৩.৯৩ টাকা
পাউন্ড ৯৮.৫১ টাকা ১০১.৯৯ টাকা
ইউরো ৮৭.৩৯ টাকা ৯০.৫৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  January, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2021

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৭, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, দ্বাদশী ৪৫/৮ রাত্রি ১২/২৫। মৃগশিরা নক্ষত্র ৪৮/৫৫ রাত্রি ১/৫৬। সূর্যোদয় ৬/২১/৫৮, সূর্যাস্ত ৫/১৬/২। অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৬/৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১১/২২ গতে ২/৫২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪ গতে ৪/৩০ মধ্যে। বারবেলা ৭/৪৩ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/৩২ গতে ৩/৫৪ মধ্যে। কালরাত্রি ১০/১১ গতে ১১/৪৯ মধ্যে। 
১১ মাঘ ১৪২৭, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, দ্বাদশী রাত্রি ১১/১৮। মৃগশিরা নক্ষত্র ১/২৫। সূর্যোদয় ৬/২৫, সূর্যাস্ত ৫/১৫। অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ১০/৪৪ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/১৪ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/২৫ গতে ২/৫২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৯ গতে ৪/৩৮ মধ্যে। কালবেলা ৭/৪৬ গতে ৯/৭ মধ্যে ও ২/৩২ গতে ৩/৫৪ মধ্যে। কালরাত্রি ১০/১১ গতে ১১/৫০ মধ্যে। 
১১ জমাদিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন শিল্পী নারায়ণ দেবনাথ

10:00:53 PM

পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন মৌমা দাস

09:55:01 PM

আইএসএল: মুম্বই সিটি এফসি ও চেন্নাই এফসি-র ম্যাচটি ১:১ গোলে ড্র

09:43:06 PM

আইএসএল: মুম্বই সিটি এফসি ১ (২১ মিনিট) -চেন্নাই এফসি ১ (৭৬ মিনিট)

09:24:17 PM

অসুস্থ সমবায় মন্ত্রী  অরূপ রায়কে দেখতে হাসপাতালে রাজীব বন্দ্যোপাধ্যায়

04:22:06 PM

৫৩১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:46 PM