Bartaman Patrika
দেশ
 

বিজেপি জিতলে সংবিধান বদলে দেবে: প্রিয়াঙ্কা

গোড্ডা (ঝাড়খণ্ড): বিজেপি নেতৃত্বাধীন সরকার ফের ক্ষমতায় এলে দেশের সংবিধান বদলে দেবে— বুধবার এই মন্তব্য করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। ঝাড়খণ্ডের গোড্ডায় এক নির্বাচনী জনসভায় এই আশঙ্কার কথা বলে তিনি ভোটারদের সতর্ক করে দিয়েছেন। লোকসভা ভোটের প্রচারে প্রিয়াঙ্কা প্রতিদিনই মোদি সরকারের ভূমিকা নিয়ে কড়া ভাষায় আক্রমণ করছেন। এদিন তিনি অভিযোগ করেন, ‘গত ১০ বছরে বিজেপি নেতৃত্বাধীন সরকার সংসদ ও বিচারবিভাগের মতো প্রতিষ্ঠানগুলিকে দুর্বল করে দিয়েছে। গণতান্ত্রিক পরিকাঠামোকেও দুর্বল করে দেওয়া হয়েছে।’ প্রিয়াঙ্কা বলেন, ‘বিজেপির সরকার কেন্দ্রে ফের ক্ষমতায় এলে দেশের সংবিধান বদলে যাবে। তুলে দেওয়া হবে সংরক্ষণ।’ প্রিয়াঙ্কার দাবি, কংগ্রেসের নীতি হল আদিবাসীদের অধিকারকে সুনিশ্চিত ও শক্তিশালী করা। কিন্তু, মোদি সরকার এই বিষয়ে সম্পূর্ণ উদাসীন। তাঁর অভিযোগ, ‘ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে জেলে আটকে রাখা হয়েছে। কিন্তু, তাতেও তাঁর স্ত্রী কল্পনাকে দমিয়ে রাখা যায়নি। উনি বুক চিতিয়ে লড়াই করছেন। এই লড়াই আগামী দিনেও চালিয়ে যেতে হবে।’ 

23rd  May, 2024
ভারতে ৫ বছরের নীচে ৪০ শতাংশই ভুগছে অপুষ্টিতে: রিপোর্ট ইউনিসেফের

জিডিপি বৃদ্ধির দাবি নিয়ে ঢাক পেটাচ্ছে মোদি সরকার। কিন্তু সাধারণ মানুষ বেকারত্ব, মূল্যবৃদ্ধির মতো সমস্যায় জর্জরিত। বিভিন্ন সমীক্ষাতেই উঠে এসেছে এমনই তথ্য। এবার রাষ্ট্রসঙ্ঘের সংস্থা ইউনিসেফের রিপোর্টেও উঠে এল চাঞ্চল্যকর তথ্য।
বিশদ

প্রবীণ-নবীন বিধায়কের তথ্য তলব বোসের, জোর জল্পনা

ফলাফল ঘোষণার ১৬ দিন পরেও হয়নি বরানগর এবং ভগবানগোলা বিধানসভা কেন্দ্রের দুই নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ। আজ শুক্রবার কেরল যাচ্ছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তাঁর কলকাতায় ফেরার কথা ২৩ জুন। ফলে ২৪ জুনের আগে শপথগ্রহণ সম্ভব নয়। 
বিশদ

দিল্লির বার্গার কিং হত্যাকাণ্ডে গ্যাংস্টার-যোগ, ‘হানিট্র্যাপ’ মহিলাকে খুঁজছে পুলিস

রাজধানীর রাজৌরি গার্ডেনে বার্গার কিংয়ের সামনে হত্যার ঘটনায় সামনে এল নয়া তথ্য। জানা গিয়েছে, এই ঘটনার নেপথ্যে রয়েছে হিমাংশু বাউ ওরফে ছোটা ডন।
বিশদ

বিপজ্জনক স্টান্ট

রীতিমতো হাড়হিম করা দৃশ্য! পুনের একটি বহুতলের কার্নিশ থেকে ঝুলে রয়েছে এক কিশোর। আর তার হাত ধরে রয়েছে এক নাবালক।
বিশদ

মৃত দুই লস্কর জঙ্গি

জম্মু-কাশ্মীরের বারামুলায় মৃত দুই জঙ্গির পরিচয় জানা গিয়েছে। বৃহস্পতিবার সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, তারা দু’জনেই পাক জঙ্গি সংগঠন লস্কর-ই-তোইবা গ্রুপের সদস্য।
বিশদ

তল্লাশি ইডির

অভিযোগ ২০ হাজার কোটি টাকারও বেশি ব্যাঙ্ক জালিয়াতির। সেই মামলার সূত্রেই বৃহস্পতিবার দিল্লি ও সংলগ্ন এলাকা, মুম্বই ও নাগপুরে তল্লাশি অভিযান চালাল ইডি।
বিশদ

কল সেন্টারের নামে প্রতারণা, ধর্ষিত কমপক্ষে দেড়শো মহিলা
 

ফেসবুক সহ সোশ্যাল মিডিয়াজুড়ে কল সেন্টারের এজেন্ট চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। শর্ত ছিল একটাই—আবেদনকারীকে মহিলা হতে হবে।
বিশদ

পরীক্ষার্থীদের পাশে থাকার আশ্বাস মন্ত্রীর

নিট-নেট ইস্যুতে রাহুল গান্ধী সহ বিরোধীদের চাপ ক্রমেই বাড়ছে। বাধ্য হয়ে ঢোঁক গিলতে হয়েছে এনডিএ সরকারকে। এবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও প্রশ্নফাঁসের বিষয়টি মেনে নিলেন।
বিশদ

সম্পত্তির লোভে ঘুমন্ত অবস্থায় যুবকের লিঙ্গ পরিবর্তনের অভিযোগ, গ্রেপ্তার ১

সম্পত্তি পাওয়ার লোভে ঘুমন্ত অবস্থায় যুবকের লিঙ্গ পরিবর্তন করার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। যুবকের এমনই অভিযোগের জেরে তুমুল চাঞ্চল্য ছড়াল মুজফ্ফরনগরে। ইতিমধ্যে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ লিখতে গিয়ে বেকায়দায় স্বয়ং কেন্দ্রীয় মন্ত্রী!

সাদা বোর্ডে কেন্দ্রীয় প্রকল্পের নাম লিখতে রীতিমতো হিমশিম খাচ্ছেন নারী ও শিশুল্যাণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সাবিত্রী ঠাকুর। দেখা গেল ভুল স্লোগান লিখছেন তিনি।
বিশদ

চার মাসে দ্বিতীয় ঘটনা, আরও এক ফরাসি সাংবাদিককে দেশ ছাড়তে বাধ্য করল কেন্দ্র

প্রেস স্বাধীনতার বিশ্ব সূচকে চলতি বছরে ১৫৯তম স্থান পেয়েছে ভারত। মোদি জমানায় ভারতে সংবাদ মাধ্যমের স্বাধীনতা খর্ব হওয়ার অভিযোগে সরব বিভিন্ন নামজাদা আন্তর্জাতিক সংগঠনও।
বিশদ

বৃদ্ধের পাসপোর্ট নিয়ে বিমানে ওঠার চেষ্টা, আটক যুবক

বয়স মাত্র ২৪। কিন্তু, চুল সাদা করে বড় দাঁড়ি লাগিয়ে বিমানে ওঠার ‘ছক’ কষেছিল এক যুবক। কিন্তু, কর্মরত সিআইএসএফ জওয়ানদের তত্পরতায় ভেস্তে গিয়েছে তার পরিকল্পনা।
বিশদ

পরীক্ষার পরদিনই বাতিল করে দেওয়া হল ইউজিসি-নেট

নিট এর পর এবার নেট পরীক্ষা নিয়ে বিতর্ক দানা বাঁধল। পরীক্ষা নেওয়া হয়েছে মঙ্গলবার। আর বুধবারই বাতিল করে দেওয়া হল ২০২৪ সালের জুন সেশনের ইউজিসি-নেট। গতকাল বুধবার রাতে একটি বিজ্ঞপ্তি দিয়েই এই পরীক্ষা বাতিল ঘোষণা করে দিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)। বিশদ

20th  June, 2024
তামিলনাডুতে বিষমদ খেয়ে মৃত্যু কমপক্ষে ৩৪ জনের, অসুস্থ বহু


বিষমদের হানা ! মৃত্যুমিছিল তামিলনাডুতে। মৃত কমপক্ষে ৩৪ । অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও বহুজন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাটি এ রাজ্যের কল্লাকুরিচি জেলার। বিশদ

20th  June, 2024

Pages: 12345

একনজরে
একটি ভুয়ো বিজ্ঞপ্তি ভাইরাল হওয়ায় দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের নিত্যযাত্রীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। ...

স্কুলের পড়ুয়াদের জন্য রান্না হল না। খিচুরি বা ভাতের বদলে তাদের দেওয়া হল ক্রিম বিস্কুট। যদিও বিস্কুট দেওয়ার কোনও নিয়ম নেই। বৃহস্পতিবার মালদহ সার্কেলের কাদিরপুর নিউ জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ে এই অভিযোগ উঠেছে ...

জুয়ার আসরে টাকা হেরেও জেতার আশা ছাড়তে পারেনি। অতিরিক্ত টাকা জেতার আশায় প্রতিবেশী যুবকের কাছে ধার নিয়েছিল ৮০০ টাকা। বেশ কয়েকদিন ধরে তাগাদা করেও সেই টাকা কিছুতেই দিচ্ছিল না। এনিয়ে বচসাও হয়। ...

গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ: ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে ম্যাচ জিতল দঃ আফ্রিকা

11:36:31 PM

ইউরো কাপ: পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া

11:31:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ৩ (৭৮ মিনিট)

11:15:17 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ২ (৬৭ মিনিট)

11:04:07 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (হাফটাইম)

10:25:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (৩১ মিনিট)

10:09:10 PM