Bartaman Patrika
কলকাতা
 

সূর্য সেন স্ট্রিটের ফুটপাত থেকে চুরি শিশুকন্যা, উদ্ধার বিহারের জামুইয়ে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাস কলকাতার বুকে ফুটপাতে মায়ের কোল থেকে শিশুকন্যা চুরি! ২০ মে ভোর ৪টে নাগাদ এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ৪৩, নম্বর সূর্য সেন স্ট্রিটের ফুটপাতে। প্রাথমিক তদন্তে মুচিপাড়া থানার পুলিস জানতে পেরেছে, বিক্রির উদ্দেশ্যেই ন’মাসের শিশুকন্যাকে চুরি করে বিহারের জামুইয়ে পাচার করা হয়েছিল। যদিও শেষরক্ষা হয়নি। ঘটনার দু’দিনের মাথায় মুচিপাড়া থানার টিম বিহারের জামুইয়ে অভিযান চালিয়ে ওই শিশুকন্যাকে অক্ষত অবস্থায় উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে। 
পাশাপাশি এই চুরি ও পাচারে জড়িত থাকার অভিযোগে পুলিস দু’জনকে গ্রেপ্তার করেছে। তবে এখনও অভিযুক্ত সুরেশ ওরফে দেবু পলাতক। কলকাতা পুলিসের ডিসি (সেন্ট্রাল) ইন্দিরা মুখোপাধ্যায় এই খবর জানিয়েছেন। ভোরে ঘুম থেকে ওঠার পর পাশে ন’মাসের মেয়েকে না পেয়ে মুচিপাড়া থানায় ছোটেন মা। অভিযোগ পাওয়ার পর তদন্তে নামেন মুচিপাড়া থানা ও লালবাজারের গোয়েন্দারা। তদন্তে নেমে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে পুলিস এক ভ্যানচালককে চিহ্নিত করে। তারপর ওই ভ্যানের যাত্রাপথ ধরে পুলিস কলেজ স্ট্রিটে বাটার মোড়ে পৌঁছে যায়।সেখানেই ভ্যানচালক ইন্দ্রদেব দাসকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে পুলিস জানতে পারে, বিক্রির উদ্দেশ্যেই ফুটপাত থেকে ওই শিশুকন্যাকে চুরি করে বিহারের জামুইয়ে পাচার করা হয়েছে। পাশাপাশি পুলিসের হাতে আসে এই চক্রের সদস্যদের নাম-ঠিকানা। এরপর তড়িঘড়ি মুচিপাড়া থানার একটি টিম বিহারের জামুইয়ে রওনা দেয়। সেখানে অভিযান চালিয়ে ২২ মে ন’মাসের শিশুকন্যাকে উদ্ধার করা হয়। 
আদতে দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে শ্বশুরবাড়ি থেকে ন’মাসের মেয়েকে নিয়ে কলকাতায় মায়ের কাছে এসেছিলেন শিশুটির মা। আর পাঁচটা দিনের মতো ফুটপাতে মেয়েকে ঘুম পাড়িয়ে নিজেও শুয়ে পড়েছিলেন তিনি। কিন্তু ভোর হতেই দেখেন, পাশে মেয়ে নেই। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতদের জামুই থেকে কলকাতায় আনা হচ্ছে। আজ বৃহস্পতিবার দুপুরে তাদের ব্যাঙ্কশাল আদালতে তোলার কথা রয়েছে।

23rd  May, 2024
প্রতি সপ্তাহে পুকুর সাফাই, পরিবেশ রক্ষায় পথ দেখাচ্ছে বিধানগরের ৩৮ নম্বর ওয়ার্ড

বিভিন্ন জায়গায় যখন বেআইনিভাবে পুকুর ভরাটের অভিযোগ, তখন বর্ষার আগে অন্য ছবি বিধাননগর পুরসভার ৩৮ নম্বর ওয়ার্ডে। মন্ত্রী সুজিত বসুর নির্দেশে এবং কাউন্সিলার আলো দত্তের উদ্যোগে স্থানীয় ক্লাবের সদস্যরা প্রতি সপ্তাহে একটি করে পুকুর পরিষ্কার করছেন।
বিশদ

১৩ মিনিটে দুঃখ ভোলায় মিষ্টি সুর, দাবি ব্রিটিশ অ্যাকাডেমির সমীক্ষায়

গানবাজনা ভালোবাসেন না এমন মানুষের সংখ্যা বেশি নয়। সঙ্গীত মানুষের মনকে আরাম দেয়। কিন্তু কোন সঙ্গীত কখন মানুষের মনের শ্রান্তি উপশম করে, যন্ত্রণা কমায়?
বিশদ

ছেলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসেই ফিরবে, প্রবল উৎকণ্ঠায় পরিবার

ছেলে বাড়ি ফিরবে। উৎকণ্ঠায় রয়েছেন পাথরপ্রতিমার ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েতের ভূইঞাঁ পরিবার। বৃহস্পতিবার ছেলে শান্তনু উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে ছুটি পেয়েছেন।
বিশদ

বাঁধ মেরামত নিয়ে জরুরি বৈঠকে স্ট্যান্ডিং কমিটির সদস্যরা

বৃহস্পতিবার কাকদ্বীপ বিধানসভার রামতনুনগর ও মধুসূদনপুরে গিয়ে নদী বাঁধ পরিদর্শন করলেন বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সদস্যরা। এ বিষয়ে স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান তথা পাথরপ্রতিমার বিধায়ক সমীরকুমার জানা বলেন, নদী বাঁধগুলি পরিদর্শনের পর বৃহস্পতিবার রাতেই সেচদপ্তরের আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করা হয়।
বিশদ

বন্দরের জমিতে শাসকদলের পার্টি  অফিস, সরাতে নির্দেশ হাইকোর্টের

তারাতলা থানা এলাকায় কলকাতা বন্দরের জমি দখল করে তৈরি হচ্ছে শাসকদলের পার্টি অফিস। ওই পার্টি অফিস সরানোর জন্য পুলিসের দ্বারস্থ হলেও তারা কোনও সাহায্য করেনি। এই অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বন্দর কর্তৃপক্ষ।
বিশদ

প্রতারিত মহিলার লক্ষাধিক টাকা উদ্ধার

টেলিগ্রাম গ্রুপে প্রতারিত এক মহিলার লক্ষাধিক টাকা উদ্ধার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। ওই টাকা তাঁকে হস্তান্তরও করা হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার কাছে হোয়াটসঅ্যাপে একটি মেসেজ এসেছিল।
বিশদ

বাসের ধাক্কায় মৃত্যু

বৃহস্পতিবার দুপুরে মনিরামপুরের ফিসারি গেট এলাকায় ৮১ নম্বর রুটের একটি বাস এক বৃদ্ধকে ধাক্কা দেয়। তাতে সুশীল সিং (৭০) নামে ওই বৃদ্ধের দুই পা ও কোমরে গুরুতর আঘাত লাগে।
বিশদ

কেন আদিগঙ্গার উপর অস্থায়ী বাঁধ পরিবেশ কর্মীদের সামনে ব্যাখ্যা দিলেন পুরসভার আধিকারিক

কালীঘাট মন্দিরের ঠিক উল্টোদিকে সদরঘাট। এখন আদিগঙ্গার এই প্রাচীন ঘাটের সংস্কার চলছে জোরকদমে। তার জন্য  জলের প্রবাহ আটকাতে আদিগঙ্গার উপর তৈরি করা হয়েছে অস্থায়ী বাঁধ। এক পরিবেশকর্মীর নজরে পড়ে এই ঘটনা।
বিশদ

এন্টালিতে দুই গোষ্ঠীর সংঘর্ষ থামাতে গিয়ে আক্রান্ত পুলিস

দু’পক্ষের সংঘর্ষ ঠেকাতে গিয়ে আক্রান্ত হল পুলিস। ভাঙচুর করা হল পুলিসের দু’টি গাড়ি। বুধবার রাত ১১টা নাগাদ ঘটনাটি ঘটেছে এন্টালি থানার মতিঝিল বস্তিতে। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিসকর্মী
বিশদ

পার্ক স্ট্রিটের গুলি কাণ্ডে সোনা সহ ৬ জনের পুলিস হেফাজত

পার্ক স্ট্রিটে গুলি কাণ্ডের দিন একাধিক ব্যক্তির হাতে আগ্নেয়াস্ত্র দেখা গিয়েছিল। বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে সওয়াল করতে গিয়ে মুখ্য সরকারি কৌঁসুলি অভিজিৎ চট্টোপাধ্যায় এই তথ্য জানান। তিনি সওয়ালে বলেন, ঘটনাস্থলে সিসি ক্যামেরার যে ফুটেজ পুলিস জোগাড় করেছে, তা থেকেই এমন তথ্য মিলেছে।
বিশদ

অবৈধ বিজ্ঞাপন রুখতে এবার কলকাতায় চালু কিউআর কোড

শহরজুড়ে বিজ্ঞাপন। তার মধ্যে কোনওটা বৈধ, কোনওটা অবৈধ। এর জেরে কলকাতায় দৃশ্যদূষণ চরমে পৌঁছেছে। এই পরিস্থিতিতে প্রযুক্তির সাহায্য নিল কলকাতা পুরসভা। অবৈধ বিজ্ঞাপন রুখতে প্রতিটি স্থায়ী ও অস্থায়ী বিজ্ঞাপনের হোর্ডিংয়ে বসানো হচ্ছে কিউআর কোড
বিশদ

ঝুলন্ত দেহ উদ্ধার

চাকদহের কেবিএম এলাকায় ঘরের মধ্যে থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম নারায়ণ মিত্র (৩৪)
বিশদ

ডুবল ট্রলার, উদ্ধার ১৮ মৎস্যজীবী

জলের হোসপাইপ ফেটে ডুবে গেল একটি ট্রলার। ঘটনাটি ঘটেছে বুধবার, কেঁদো দ্বীপের কাছাকাছি। তবে ডুবে যাওয়া ট্রলারে থাকা ১৮ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়েছে।
বিশদ

এক্সিট পোল ঘিরে শেয়ার বাজারের উত্থান-পতনের ছবি আরবিআই রিপোর্টে

এক্সিট পোলের কারণে ভারতীয় শেয়ার বাজারের উত্থান এবং ভোটের ফল প্রকাশের পর ধসের বিষয়টি উঠে এল রিজার্ভ ব্যাঙ্কের রিপোর্টে। দেশের আর্থিক অবস্থার বর্ণনায় তারা একটি রিপোর্ট পেশ করেছে। সেখানে আরবিআই জানায়, মে মাসের গোড়ার দিকে ভারতীয় শেয়ার বাজার নীচের দিকে নেমেছিল
বিশদ

Pages: 12345

একনজরে
ফিল সল্ট যেদিন ফর্মে থাকেন, কোনও টার্গেটই কঠিন মনে হয় না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ঝড় তুলেছিলেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডবে ম্লান হয়েছিলেন বিপক্ষ ...

জুয়ার আসরে টাকা হেরেও জেতার আশা ছাড়তে পারেনি। অতিরিক্ত টাকা জেতার আশায় প্রতিবেশী যুবকের কাছে ধার নিয়েছিল ৮০০ টাকা। বেশ কয়েকদিন ধরে তাগাদা করেও সেই টাকা কিছুতেই দিচ্ছিল না। এনিয়ে বচসাও হয়। ...

স্কুলের পড়ুয়াদের জন্য রান্না হল না। খিচুরি বা ভাতের বদলে তাদের দেওয়া হল ক্রিম বিস্কুট। যদিও বিস্কুট দেওয়ার কোনও নিয়ম নেই। বৃহস্পতিবার মালদহ সার্কেলের কাদিরপুর নিউ জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ে এই অভিযোগ উঠেছে ...

বয়স মাত্র ২৪। কিন্তু, চুল সাদা করে বড় দাঁড়ি লাগিয়ে বিমানে ওঠার ‘ছক’ কষেছিল এক যুবক। কিন্তু, কর্মরত সিআইএসএফ জওয়ানদের তত্পরতায় ভেস্তে গিয়েছে তার পরিকল্পনা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ: ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে ম্যাচ জিতল দঃ আফ্রিকা

11:36:31 PM

ইউরো কাপ: পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া

11:31:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ৩ (৭৮ মিনিট)

11:15:17 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ২ (৬৭ মিনিট)

11:04:07 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (হাফটাইম)

10:25:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (৩১ মিনিট)

10:09:10 PM