Bartaman Patrika
কলকাতা
 

চড়িয়ালে নতুন সেতুর কাজ চলছে ধীরে
যানজটে জেরবার বাসিন্দারা

সংবাদদাতা, বজবজ: পুজালি পুর জনপদ ও বজবজ শহর সংযোগকারী প্রধান সড়ক সেতু হল চড়িয়াল। পুজালি ও সংলগ্ন ৩টি গ্রাম পঞ্চায়েত নিশ্চিন্তপুর, বুঁইতা ও রাজীবপুরের লক্ষাধিক মানুষের কলকাতা ও জেলার বিভিন্ন জায়গায় যাতায়াতের এটাই একমাত্র পথ। কিন্তু এক লেন রাস্তার কারণে রোজ সকাল, সন্ধ্যায় যানজট হয়। বছরের পর বছর ধরে চড়িয়াল সেতুর এই যান যন্ত্রণা চলছে। পুজালির বাসিন্দা শিক্ষক সুখেন্দু রায় প্রতিদিন কর্মসূত্রে চড়িয়াল হয়ে বজবজ থেকে ট্রেন ধরেন। তাঁর কথায়, যানজটের জন্য এক থেকে দেড় ঘণ্টা আগে বাড়ি থেকে বেরতে হয়। না হলে চড়িয়ালের যানজটে আটকে দফরফা। অনেকদিন ট্রেন ধরতে পারিনি। সুখেন্দুবাবুদের মতো ওই এলাকার বাসিন্দাদের সমস্যা দূর করতেই পুরনো সেতুর বদলে নতুন, চওড়া সেতু তৈরি করা শুরু হয়েছে। কিন্তু সেই সেতুর কাজ খুব ধীরগতিতে হচ্ছে বলে অভিযোগ। ফলে যানজটের সমস্যা থেকে কবে মুক্তি মিলবে, সেটাই এখন লাখটাকার প্রশ্ন এলাকাবাসীর কাছে।  
এদিকে, এসইউসি-র অভিযোগ, যখন সিপিএম ক্ষমতায় ছিল, তখন সেতু হয়ে যাচ্ছে বলে প্রতিশ্রুতি দিলেও হয়নি। তৃণমূল কংগ্রেস ক্ষমতা এসে বার বার বলেছে। কিন্তু কাজ শুরু করেছে ভোটের কয়েকমাস আগে। তাও এত ধীরে কাজ হচ্ছে যে, কবে সেতু সম্পূর্ণ হবে তা বলা মুশকিল। বিজেপি ডায়মন্ডহারবার সাংগঠনিক জেলা সহ-সভাপতি সুফল ঘাঁটু বলেন, চড়িয়ালের এই সমস্যা অনেকদিনের। আরও আগে কাজটা শুরু করা যেত। কিন্তু তা হয়নি। ভোটের কয়েকমাস আগে শুরু হয়েছে, যাতে ভোটারদের মন টানতে সুবিধা হয়। এখন কিছুটা করে ফেলে রাখা হয়েছে। ভোটের পর কবে কাজ শেষ হবে, কেউ বলতে পারবে না। মহেশতলার সম্প্রীতি সেতুর কাজও এভাবে বছরের পর বছর ফেলে রাখা হয়েছিল।
এ প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস নেতা গৌতম দাশগুপ্ত বলেন, বিরোধীরা সব কিছুতেই দলবাজি দেখতে পায়। আসলে সেতু তৈরির আগে অনেক কাজ করতে হয়। ওখানে নিকাশি পাইপ, সিইএসসির কেবল ও পানীয় জলের পাইপ সরাতে হচ্ছে। তার জন্য অনেকটা সময় লেগে যাচেছ। যতদূর জানি, এর ৯০ শতাংশ কাজ হয়ে গিয়েছে। বিধায়ক অশোক দেব দীর্ঘ সময় ধরে এ নিয়ে দৌড়ঝাঁপ করছেন। তারই ফল এটা।
প্রশাসন ও পূর্তদপ্তর সূত্রে জানা গিয়েছে, চড়িয়াল সেতু তৈরির কাজে খরচ হবে ১৩ কোটি টাকা। এটি ৩৫ থেকে ৪০ ফুট চওড়া হচ্ছে। ফলে সহজে যানজট হবে না। রাস্তার ধারে অনেক দোকান ভাঙতে হয়েছে। তাঁদের পুনর্বাসন হিসেবে ৩২ কোটি টাকা দেওয়া হয়েছে। সিইএসসির কেবল সরানোর জন্য দেওয়া হয়েছে প্রায় ১ কোটি ৩ লক্ষ টাকা। পূর্ত বিভাগের এক আধিকারিক বলেন, চলতি বছরের নভেশ্বরের মধ্যে অধিকাংশ কাজ হয়ে যাবে। পুরোপুরি শেষ হয়ে যাবে ২০২২ সালের মার্চ মাসে।

তৃণমূলের টিকিট না পাওয়ায় হতাশার সুর মন্ত্রী রত্নার গলায়

একুশের ভোটযুদ্ধে টিকিট না পেয়ে প্রকাশ্যেই হতাশার কথা জানালেন রাজ্যের মন্ত্রী রত্না ঘোষ কর। রাজনীতির ময়দানে তাঁর পরবর্তী পদক্ষেপ কী, তা নিয়ে ভাবনাচিন্তাও শুরু করেছেন মমতা মন্ত্রিসভার এই সদস্যা। বিশদ

শহরে ছেয়ে গিয়েছে ভেজাল
লুব্রিক্যান্ট অয়েলের কারবার 

কয়েকদিন আগে গাড়ির জন্য একটি দোকান থেকে লুব্রিক্যান্ট অয়েল কেনেন রোহিত শর্মা (নাম পরিবর্তিত)। সেই লুব্রিক্যান্ট অয়েলের প্যাকেটে লোগো থেকে শুরু করে সব কিছু ঠিকঠাক ছিল।  
বিশদ

তিন তরুণী দিশা দেখাচ্ছেন
বিশেষভাবে সক্ষমদের 

কথায় আছে, অদম্য ইচ্ছাশক্তির জেরে অনেক অসাধ্য কাজও সহজে করা যায়। আর এই ইচ্ছাশক্তির জোরেই নিজেদের শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে সমাজে মাথা উঁচু করে বাঁচাতে শিখেছেন উলুবেড়িয়ার তিন তরুণী মায়া, পুতুল এবং পূর্ণিমা। অবশ্য শুধু নিজেরাই বাঁচা নয়।  
বিশদ

প্রশিক্ষণ নেননি, শোকজ
৫ হাজার ভোটকর্মীকে 

আসন্ন বিধানসভা নির্বাচনে দক্ষিণ ২৪ পরগনায় ভোটকর্মীর দায়িত্ব থেকে রেহাই চেয়ে দিস্তা দিস্তা আবেদন জমা পড়েছিল নির্বাচনী দপ্তরে। কিন্তু তার মধ্যে বেশিরভাগই নাকচ হয়ে গিয়েছে।  
বিশদ

প্রচার শুরু তৃণমূল প্রার্থী বিমান বন্দ্যোপাধ্যায়ের

বারুইপুর পশ্চিম বিধানসভায় আবার তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসেবে নাম ঘোষণা হয়েছে বিধানসভার বিদায়ী অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায়ের। বিশদ

জেশপ কারখানা সংলগ্ন রাস্তা সাজাতে উদ্যোগ

বন্ধ জেশপ কারখানার ধার বরাবর রাস্তার সৌন্দর্যায়নে নতুন করে কাজ করবে দমদম পুরসভা। উম-পুন ও তার পরবর্তী সময়ে একাধিক কারণে জেশপ সংলগ্ন ফুটপাতের সৌন্দর্যায়িত অংশগুলি ক্ষতিগ্রস্ত হয়।  বিশদ

নারীদের সাইকেল
ব্যবহার বেড়েছে ২০০% 

চেষ্টা ছিল মহিলাদের সাইকেল-সওয়ারি করতে। তার জন্য প্রশিক্ষণ, প্রয়োজনীয় পরিকাঠামো নির্মাণ, প্রতিযোগিতা সহ গুচ্ছের কর্মসূচি নিয়েছিল হিডকো কর্তৃপক্ষ। আন্তর্জাতিক নারীদিবসের আগে গোটা পরিকল্পনার জরিপ করতে বসে খুশি উদ্যোক্তারা।  
বিশদ

শেষ হল বাগবাজারে
শ্রীচৈতন্য মেলা

বাগবাজার গৌড়ীয় মিশনের উ঩দ্যোগে আটদিন ব্যাপী ‘শ্রীচৈতন্য জন্মোৎসব ও মেলা’ রবিবার শেষ হল। উত্তর কলকাতার বাগবাজার সর্বজনীন দুর্গোৎসব উদ্যানে গত ২৮ ফেব্রুয়ারি বর্ণাঢ্য নগর সংকীর্তন শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় এই উৎসব। 
বিশদ

মিঠুন চক্রবর্তীকে নিয়ে উচ্ছ্বাস 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরেই যে দু’জন মঞ্চে ওঠার পর সবচেয়ে বেশি হর্ষধ্বনি হয়েছে, তাঁরা হলেন, মিঠুন চক্রবর্তী এবং শুভেন্দু অধিকারী। বাঙালি-অবাঙালি, দু’রকম জনতাই তাঁদের নিয়ে উৎসাহিত। এর মধ্যে জনপ্রিয় একটি গানের লাইন ধার করে একদল জনতা তুমুল আওয়াজ তুলল, ‘মিঠুনদা, নাচুন না’। 
বিশদ

আট নারীর নদীপথ অভিযান 

নারীশক্তির জয়গান নদীপথে। ১৮০ কিলোমিটার নৌকা বাইচ করে ওই বার্তা দিতে উদ্যোগ নিয়েছেন ৮ নারী। ৮ মার্চের বিশ্বনারী দিবসে হাওড়া গিয়ে পৌঁছবেন তাঁরা। ৮ মার্চের বার্তা দিতেই আট নারীর এই অ্যাডভেঞ্চার।  
বিশদ

শাসনে ব্রিগেডমুখী বিজেপি কর্মীদের
উপর হামলার অভিযোগ, জখম চার কর্মী 

শাসন থেকে ব্রিগেডে যাচ্ছিলেন বিজেপি কর্মীরা। তাঁদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার সকালের এই ঘটনায় চার বিজেপি কর্মী জখম হয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র উত্তেজনা তৈরি হয়েছে। পরে শাসন থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

দলে কাজের পরিবেশ নেই, দাবি করে
তৃণমূল ছাড়লেন প্রাক্তন কাউন্সিলার

বালিতে তৃণমূলের প্রার্থীকে নিয়ে দলেরই একাংশের মধ্যে ক্ষোভ-বিক্ষোভ ছিলই। তার মধ্যেই রবিবার তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেন ৫৭ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার তথা তৃণমূল নেত্রী চৈতালি বিশ্বাস।  
বিশদ

ব্রিগেড যায়ার পথে বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ, জখম ৪

শাসন থেকে ব্রিগেডে যাচ্ছিলেন বিজেপি কর্মীরা। তাঁদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার সকালের এই ঘটনায় চার বিজেপি কর্মী জখম হয়েছেন। বিশদ

টিকিট নিয়ে ক্ষোভের জের, তৃণমূল
ছাড়ার ঘোষণা করলেন মতুয়া নেতা 

টিকিট নিয়ে মতুয়াদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। তৃণমূল যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে, তা নিয়ে মতুয়া মহাসঙ্ঘের একাংশ প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেছে। কেউ কেউ দল ছাড়ারও হুমকি দিয়েছেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
করোনাকালে জীবন বাজি রেখে দেশের মানুষকে বাঁচিয়েছেন। তার প্রতিদানে বেতন বাড়ছে মাত্র এক শতাংশ। এই ইঙ্গিত পেয়ে ব্রিটেনের বরিস জনসন সরকারের উপর বেজায় ক্ষুব্ধ ন্যাশনাল ...

চলতি বছর দেশের স্বাধীনতার ৭৫ তম বর্ষপুর্তি। সেই উপলক্ষে কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রকের তরফে গত পাঁচ তারিখ একটি কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  ...

কালিয়াচক ও বৈষ্ণবনগর থানা এলাকার সমস্ত বুথকেই স্পর্শকাতর ঘোষণা করার সুপারিশ করছে মালদহ জেলা পুলিস। ...

গ্রুপ পর্বে শীর্ষে থেকে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে মুম্বই সিটি এফসি। এবার তাদের লক্ষ্য, সোমবার দ্বিতীয় পর্বের সেমি-ফাইনালে এফসি গোয়াকে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নারীদিবস
১৮৩৬- কলকাতায় পাবলিক লাইব্রেরির উদ্বোধন হয়
১৯০৮- চট্টগ্রাম আন্দোলনের অন্যতম সেনানী লোকনাথ বলের জন্ম
১৯৩০- মহাত্মা গান্ধীর নেতৃত্বে অসহযোগ আন্দোলন শুরু হয়
১৯৭৪- অভিনেতা ফারদিন খানের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৯.৫১ টাকা ১০৩.০১ টাকা
ইউরো ৮৫.৫৯ টাকা ৮৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  March, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৩, ৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
07th  March, 2021

দিন পঞ্জিকা

২৪ ফাল্গুন, ১৪২৭, সোমবার, ৮ মার্চ ২০২১। দশমী ২৪/৩৩ দিবা ৩/৪৫। পূর্বাষাঢ়া নক্ষত্র ৩৬/৫১ রাত্রি ৮/৪০। সূর্যোদয় ৫/৫৫/৫৩, সূর্যাস্ত ৫/৩৯/১৯। অমৃতযোগ দিবা ৭/৩১ পুনঃ ১০/৩১ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে পুনঃ ১১/২২ গতে ২/৩৯ মধ্যে মাহেন্দ্রযোগ দিবাধ ৩/১৮ গতে ৪/৫২ মধ্যে। বারবেলা ৭/২৩ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ২/৪৩ গতে ৪/১১ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪৭ মধ্যে।  
২৩ ফাল্গুন ১৪২৭, সোমবার, ৮ মার্চ ২০২১। দশমী সন্ধ্যা ৫/৩৮। পূর্বাষাঢ়া নক্ষত্র রাত্রি ১০/৩২। সূর্যোদয় ৫/৫৮, সূর্যাস্ত ৫/৩৯। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে ও ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৯ গতে ২/২৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ৭/২৬ গতে ৮/৫৩ মধ্যে ও ২/৪৪ গতে ৪/১১ মধ্যে। কালরাত্রি ১০/১৬ গতে ১১/৪৯ মধ্যে।  
২৩ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল : টাইব্রেকারে ম্যাচ জিতে ফাইনালে মুম্বই সিটি এফসি
 

10:36:07 PM

আইএসএলের দ্বিতীয় পর্বের সেমিফাইনাল গড়াল অতিরিক্ত সময়ে
 

09:38:35 PM

ফের কলকাতা মেট্রোতে চালু হচ্ছে টোকেন ব্যবস্থা
ফের আগামী ১৫ মার্চ থেকে কলকাতা মেট্রোতে চালু হচ্ছে টোকেন ...বিশদ

09:05:49 PM

আইএসএল: মুম্বই সিটি ০ – গোয়া ০ (হাফটাইম) 

08:26:33 PM

কাশীপুর বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী কমলাকান্ত হাঁসদা  

07:57:48 PM

স্ট্যান্ড রোড সংলগ্ন বহুতলে আগুন
স্ট্যান্ড রোডে রেলের একটি ভবনে আগুন। জানা গিয়েছে, ওই বহুতলটির ...বিশদ

06:58:00 PM