Bartaman Patrika
খেলা
 

পিএসজি’তে বিদায়ী ম্যাচে
হার ও বিদ্রুপে বিদ্ধ মেসি

পিএসজি- ২     :      ক্লেরমন্ট ফুট- ৩

প্যারিস: কেন এমন বিষণ্ণ বিদায়! শনিবার পার্ক দ্য প্রিন্সেসের টানেল থেকে ড্রেসিং-রুমের পথে হাঁটতে হাঁটতে হয়তো এই খেদটাই মাথায় ঘুরছিল লায়োনেল মেসির। প্যারিসে দু’বছরের পাট চুকিয়ে পিএসজি’কে পাকাপাকি ভাবে বিদায় জানালেন আর্জেন্তাইন মহাতারকা। শনিবার ফরাসি ক্লাবটির হয়ে শেষ ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। হয়তো আশা করেছিলেন, অতীত ভুলে শেষলগ্নে তাঁকে ভালোবাসায় ভরিয়ে দেবেন সমর্থকরা। তবে হল ঠিক উল্টো। মেসির সঙ্গে সমর্থকদের দূরত্ব শেষ ম্যাচেও বহাল রইল। এদিন আরও একবার প্যারিসের সমর্থকদের বিদ্রুপের মুখে পড়তে হল তাঁকে। আসলে ফ্রান্সকে হারিয়ে তাঁর বিশ্বকাপ দখলের ‘অপরাধ’ এখনও মানতে পারেননি পিএসজি’র অতি দেশপ্রেমী ভক্তরা।
ম্যাচে দু’গোলে লিড নিয়েও জিততে ব্যর্থ পিএসজি। ২-৩ ব্যবধানে হেরে লিগ অভিযান শেষ করল চ্যাম্পিয়নরা। অথচ সের্গিও র‌্যামোস ও এমবাপের (পেনাল্টি থেকে) লক্ষ্যভেদে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল পিএসজি। কিন্তু আরও একবার রক্ষণের ব্যর্থতায় ভুগতে হল ক্রিস্টোফে গালতিয়েরের দলকে। প্রথমার্ধে জোহান গাস্তিয়েন ও মেহদি জেফানের গোলে সমতায় ফেরে ক্লেরমন্ট। এরপর ৬৩ মিনিটে গ্রেজন কেইয়ের লক্ষ্যভেদে জয় নিশ্চিত করে তারা। বিদায়ী ম্যাচে স্কোরশিটে নাম তোলার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ মেসি। তারই জেরে সমর্থকদের টিটকিরি শুনতে হয় তাঁকে। অভিমান আর চেপে রাখতে পারেননি লিও। ম্যাচ শেষে গোটা দল মাঠে খেতাব জয়ের সেলিব্রেশনে মাতলেও মেসি সোজা ড্রেসিং-রুমে ফিরে যান।
এদিন অবশ্য মেসিকে বিদায় জানাতে গ্যালারিতে হাজির ছিলেন নেইমার। ম্যাচ শেষে ড্রেসিং-রুমে বন্ধুকে জড়িয়ে ধরে বেশ আবেগপ্রবণ দেখায় ব্রাজিলিয়ান তারকাকে। এরপর ইনস্টাগ্রামে মেসির সঙ্গে ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘বন্ধু, আমাদের চাওয়াটা সবসময় সফল হয় না। তবে চেষ্টা করেছিলাম। তোমার সঙ্গে আরও দু’টি বছর ভাগ করে নিতে পেরে ভালো লাগছে। তোমার আগামী দিনগুলি আরও মধুর হোক।’

শেষ হার্ডল টপকাতে
তৈরি নেতা রোহিত

দু’বছর আগে ওভালে এসেছিল টেস্ট সেঞ্চুরি। উপমহাদেশের বাইরে পাঁচদিনের ফরম্যাটে যা তাঁর একমাত্র শতরান। সেই অভিজ্ঞতাই রোহিত শর্মাকে শিখিয়েছে যে ইংলিশ কন্ডিশনে একজন ব্যাটসম্যান কখনই থিতু হন না।
বিশদ

শুভমানের মধ্যে শচীনকে
দেখতে পাই: কাইফ

 

স্বপ্নের ফর্মে রয়েছেন শুভমান গিল। ব্যাট হাতে নামলেই রানের বন্যা বইয়ে দিচ্ছেন তিনি। তা সে দেশের জার্সিতে হোক বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। সদ্যসমাপ্ত আইপিএলে তাঁর ব্যাট থেকে ১৭ ম্যাচে এসেছে ৮৯০ রান।
বিশদ

১৪ বছর পর রিয়াল
ছাড়ছেন বেনজেমা

গত কয়েকদিন ধরেই চলছিল কানাঘুষো। তাতেই পড়ল সিলমোহর। চলতি মরশুম শেষেই রিয়াল মাদ্রিদ ছাড়ছেন করিম বেনজেমা। রবিবার ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে একথা ঘোষণা করা হয়।
বিশদ

দাপটে কোয়ার্টার ফাইনালে জকোভিচ

রোঁলা গাঁরোয় ফের সহজ জয় নোভাক জকোভিচের। স্ট্রেট সেটে ম্যাচ জিতে সার্বিয়ান তারকা হাসতে হাসতে পৌঁছে গেলেন ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে। সেন্টার কোর্টে রবিবার জোকারের প্রতিপক্ষ ছিলেন পেরুর জুয়ান পাবলো ভ্যারিলাস
বিশদ

চোটে ছিটকে গেলেন জস
হ্যাজলউড, চাপে অস্ট্রেলিয়া

 

ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ঠিক আগে অস্ট্রেলিয়া শিবিরে বড় ধাক্কা। পেশির চোট সারিয়ে উঠতে না পারায় ছিটকে গেলেন অভিজ্ঞ পেসার জস হ্যাজলউড।
বিশদ

ইজরায়েলের কাছে হেরে বিদায় ব্রাজিলের

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিল ব্রাজিল। এগিয়ে থেকেও  ইজরায়েলের কাছে ২-৩ গোলে হার সাম্বা বাহিনীর। সেই সঙ্গে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেল অন্যতম ফেভারিট ব্রাজিল।
বিশদ

নেটে চোট পেলেন ঈশান কিষান

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ওভালে অনুশীলন শুরু করল ভারত। বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরু হবে হাইভোল্টেজ খেতাবি লড়াই। তার আগে রবিবারই প্রথম এই মাঠে ঘাম ঝরালেন টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা।
বিশদ

তিন ফুটবলারকে চুক্তিপত্র
পাঠাল ইস্ট বেঙ্গল

 

ইস্টবেঙ্গলের পথে হরমনজ্যোত সিং খাবরা। পাঞ্জাবি ফুটবলারের মৌখিক সম্মতি আদায় করে চুক্তিপত্র পাঠিয়ে দিল টিম ম্যানেজমেন্ট। ২০১৫-১৬ মরসুমে শেষবার লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়েছিলেন খাবরা।
বিশদ

শতবর্ষে খিদিরপুর সুইমিং ক্লাবের বিশেষ উদ্যোগ

খিদিরপুর সুইমিং ক্লাবের শতবর্ষ উদাযাপনে বিশেষ উদ্যোগ। স্বেচ্ছাসেবী সংস্থা ‘প্রাণা’র সঙ্গে যৌথভাবে এক মহৎ কর্মযজ্ঞে
বিশদ

ধোনির ছবি দিয়ে বিয়ের কার্ড
ছাপালেন ছত্তিশগড়ের এক যুবক

একেই বলে ভক্ত! নিজের বিয়ের কার্ডে ধোনির ছবি ছাপিয়ে 'ক্যাপ্টেন কুল'কে সম্মান জানালেন ছত্তিশগড়ের এক যুবক। ভারত তো বটেই, গোটা বিশ্বে ছড়িয়ে রয়েছে মহেন্দ্র সিং ধোনির অসংখ্য ভক্ত।
বিশদ

04th  June, 2023
রংবেরঙের বলে অভিনব
অনুশীলন ভারতের

নানা রঙের দিনগুলি নয়, নানা রঙের বলগুলি! কোনওটার রং সবুজ, কোনওটা হলুদ। আর লাল রঙের বল তো আছেই। ওভালে ৭ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার আগে বিভিন্ন রঙের রবারের বলে অনুশীলন সারছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল।
বিশদ

04th  June, 2023
শচীন ও স্টিভকে আউট করে
বাড়তি তৃপ্তি পেতাম: ক্লুজনার

একমাথা চুল উধাও, সামনের দিকটা কার্যত মরুভূমি। মরূদ্যানের মতো কয়েকটা দুলছে হাওয়ায়। কুচকুচে কালো নয়, তা অবশ্যই ধূসর। একদা সবুজ জার্সিতে দাড়ি-গোঁফহীন যে নবীন অলরাউন্ডার ঔদ্ধত্যের সঙ্গে জেতাতেন ম্যাচ, জিততেন তরুণ প্রজন্মের হৃদয়, তিনি এখন ফিফটি ওয়ান নট আউট!
বিশদ

04th  June, 2023
গুন্ডোগানের জোড়া গোলে
চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

ম্যাঞ্চেস্টার থেকে লন্ডনের ওয়েম্বলির দূরত্ব ২৫২ কিলোমিটার! কিন্তু, লাল-নীলের লড়াইয়ে শনিবার সব মিলেমিশে একাকার। একে তো এফএ কাপের ফাইনাল, তার উপর ম্যাঞ্চেস্টার ডার্বি।
বিশদ

04th  June, 2023
রক্ষণ সংগঠন নিয়ে এখনও
চিন্তায় কোচ ইগর স্টিমাচ

শোকের আবহে কান্নার শব্দ। মৃত্যুমিছিল। বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। ইন্টার কন্টিনেন্টাল কাপের আগে ওড়িশাতেই শিবির চলছে সুনীলদের।
বিশদ

04th  June, 2023

Pages: 12345

একনজরে
ওড়িশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় গ্রামের তিন যুবককে হারিয়ে শোকস্তব্ধ কাটোয়ার কড়ুই। রবিবার সন্ধ্যায় তিনজনের দেহ গ্রামে আসতেই কান্নায় রোল ওঠে। গোটা গ্রামজুড়ে শোকের পরিবেশ তৈরি হয়েছে। ...

পূর্ব মেদিনীপুরের তমলুকের দু’টি প্রত্যন্ত গ্রামে পাওয়া গেল মারাত্মক মাল্টি ড্রাগ রেজিস্ট্যান্ট (এমডিআর) যক্ষ্মা রোগীর খোঁজ। ...

মৃত মহিলার যৌন নিগ্রহ ধর্ষণ নয়। এমনই রায় দিল কর্ণাটক হাইকোর্ট। ২০১৫ সালে টুমকুর জেলার ২১ বছরের এক তরুণীকে গলা কেটে নৃশংসভাবে খুনের অভিযোগ ওঠে। ...

দীর্ঘদিন থেকে এলাকার রাস্তা বেহাল হয়ে পড়ে থাকায় চরম সমস্যায় পড়তে হচ্ছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের রামপুর গ্রাম পঞ্চায়েতের কয়েক হাজার বাসিন্দাকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোট ও মাঝারি ব্যবসায় উন্নতি। বেচাকেনা আর উপার্জন বাড়বে। যে কোনও কাজে ব্যস্ততা বৃদ্ধির যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পরিবেশ দিবস
৪৬৯ খ্রীষ্টপূর্ব: গ্রিক দার্শনিক সক্রেটিসের জন্ম
১৮৮৯: ভারতবর্ষে হোমিওপ্যাথিক চিকিৎসার প্রথম প্রচারক রাজেন্দ্রচন্দ্র দত্তের মৃত্যু
১৯১০: মার্কিন লেখক ও হেনরির মৃত্যু
১৯৪০: প্রথম রাবারের টায়ার প্রদর্শিত হয়
১৯৫২: বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক মুকেশ ভাটের জন্ম
১৯৬১: ভারতের টেনিস তারকা রমেশ কৃষ্ণানের জন্ম
১৯৭২: স্টকহোম বৈঠকে প্রতিবছর এই দিনে বিশ্ব পরিবেশ দিবস পালনের সিদ্ধান্ত হয়
১৯৭২: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জন্ম
১৯৭৬: বলিউডের বিশিষ্ট অভিনেত্রী রম্ভার জন্ম
১৯৮৪: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ছয় শত হিন্দু নিহত
২০০৪: মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রেগনের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫৬ টাকা ৮৩.৩০ টাকা
পাউন্ড ১০০.৯৩ টাকা ১০৪.৪০ টাকা
ইউরো ৮৬.৭০ টাকা ৮৯.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  June, 2023
পাকা সোনা (১০ গ্রাম) ৬০,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৬০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭১,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭২,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
04th  June, 2023

দিন পঞ্জিকা

২১ জ্যৈষ্ঠ, ১৪৩০, সোমবার, ৫ জুন ২০২৩। প্রতিপদ ৪/২১ দিবা ৬/৪০ পরে দ্বিতীয়া ৫৭/১৬ রাত্রি ৩/৫০। মূলা নক্ষত্র ৫১/১০ রাত্রি ১/২৩। সূর্যোদয় ৪/৫৫/১৫, সূর্যাস্ত ৬/১৪/৩০। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/৫ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/২৯ গতে ৪/১২ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৫ ম঩ধ্যে পুনঃ ২/৫৫ গতে ৪/৩৪ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৩৫ মধ্যে। 
২১ জ্যৈষ্ঠ, ১৪৩০, সোমবার, ৫ জুন ২০২৩। প্রতিপদ দিবা ৭/৩১। মূলা নক্ষত্র রাত্রি ৩/২১। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/১৯ মধ্যে এবং রাত্রি ৯/১১ গতে ১২/০ মধ্যে ও ১/২৫ গতে ২/৪৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩২ গতে ৪/১৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫৬ গতে ৪/৩৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬ গতে ১১/৩৬ মধ্যে।
১৫ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফুরফুরা শরিফে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

05:25:00 PM

৭ ঘণ্টার মুক্তি মণীশ সিশোদিয়ার
অসুস্থ স্ত্রীকে দেখে আসার জন্য ৭ ঘণ্টা ছাড়া হল দিল্লির ...বিশদ

04:19:16 PM

মৃত্যুকে ধামাচাপা দেওয়ার প্রতিযোগিতা চলছে: মুখ্যমন্ত্রী

04:05:10 PM

যাঁরা ট্রমায় আছেন তাঁদের চারমাস ২ হাজার টাকা দেওয়া হবে: মুখ্যমন্ত্রী

04:03:00 PM

জখমদের দেখতে কাল কটক ও ভূবনেশ্বরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

04:02:25 PM

মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকার সাহায্য করা হবে: মুখ্যমন্ত্রী

04:01:47 PM