Bartaman Patrika
খেলা
 

এন্টালি হকিতে সেরা রিষড়া ক্লাব 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এন্টালি হকি অ্যাকাডেমি আয়োজিত ফাইভ-এ-সাইড টুর্নামেন্টে মহিলা বিভাগে চ্যাম্পিয়ন দ্য রিষড়া ক্লাব। রানার্স জাগৃতি ক্লাব। ছেলেদের অনূর্ধ্ব-১৭ বিভাগে সেরা হাওড়া হকি ট্রেনিং সেন্টার। রানার্স এন্টালি হকি অ্যাকাডেমি। অনূর্ধ্ব-১৪ বিভাগে চ্যাম্পিয়ন খালসা হকি ট্রেনিং সেন্টার। রানার্স এন্টালি হকি অ্যাকাডেমি। 

শচীনের ভিডিও দেখে উদ্দীপ্ত রাহানে 

নয়াদিল্লি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ন টেস্টে নামার আগে শচীন তেন্ডুলকরের শতরানের ভিডিও দেখে অনুপ্রাণিত হয়েছিলেন অজিঙ্কা রাহানে। এক সাক্ষাৎকারে রাহানে বলেছেন, ‘১৯৯৯ সালে অধিনায়ক থাকাকালীন এই মেলবোর্নেই শতরান করেছিলেন শচীন। 
বিশদ

কোচ শাস্ত্রীর মতোই টেস্ট
ওপেনার হতে চান সুন্দর 

ফিটনেস লেভেল ধরে রাখতে অনেক খেলোয়াড়ই জাঙ্ক ফুড থেকে দূরে থাকেন। এক্ষেত্রে কিছুটা ব্যতিক্রমী ভারতীয় দলের নতুন সূর্য ওয়াশিংটন সুন্দর। চিকেন বিরিয়ানি তাঁর অন্যতম প্রিয় পদ। কিন্তু অস্ট্রেলিয়া সফরে দলের নির্দেশে মশলা যুক্ত খাবার খাননি তিনি। 
বিশদ

চ্যাম্পিয়ন হওয়ার
স্বপ্ন প্রীতমদের 

শেষ তিনটি ম্যাচের মধ্যে প্রথমে হার, তারপর ড্র ও শেষে জয়ের স্বাদ পেয়েছে এটিকে মোহন বাগান। এই জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য হাবাস-ব্রিগেডের। যাতে চ্যাম্পিয়ন হওয়া যায়। আইএসএলে মঙ্গলবার তথা সাধারণতন্ত্র দিবসে নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে খেলবে সবুজ-মেরুন শিবির। 
বিশদ

ঋষভদের কৃতিত্বকে কুর্নিশ দ্রাবিড়ের 

চেন্নাই: অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের ক্ষেত্রে রাহুল দ্রাবিড়ের বড় অবদান রয়েছে বলে মত ওয়াকিবহাল মহলের। কারণ মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, নভদীপ সাইনি, ঋষভ পন্থ, শুভমান গিলদের উত্থান অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল থেকে। আর সেই দলের কোচের দায়িত্ব দীর্ঘদিন পালন করেছেন দ্রাবিড়।  
বিশদ

চাপ কাটাতে ক্রিকেটে মাতলেন ফক্সরা
১২ বছর পর লাল-হলুদে
ফিরতে চলেছেন সুব্রত 

দীর্ঘ ১২ বছর পর লাল-হলুদ জার্সি পরে মাঠে নামবেন সুব্রত পাল। এসসি ইস্ট বেঙ্গলের সঙ্গে হায়দরাবাদ এফসি’র বিশেষ চুক্তিতে খেলোয়াড় বদল হয়েছে। তারই ভিত্তিতে ভারতের একদা একনম্বর গোলরক্ষক সুব্রতকে দলে নিয়েছে লাল-হলুদ ম্যানেজমেন্ট। বদলে শঙ্কর রায় গেলেন হায়দরাবাদে। 
বিশদ

ট্রফি হাতে কেঁদে
ফেলেছিলেন নটরাজন 

একই সফরে তিন ফরম্যাটে অভিষেক। নয়া নজির গড়ে ফেলেছেন ভারতের বাঁহাতি পেসার টি নটরাজন। প্রথমে তিনি স্কোয়াডেই ছিলেন না। স্পিনার বরুণ চক্রবর্তী চোট পাওয়ায় অস্ট্রেলিয়া সফরগামী দলে ডাক পান সালেমের উঠতি পেসারটি।  
বিশদ

বেয়ারস্টো দলে না
থাকায় অবাক নাসের হুসেন 

ভারতের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টের জন্য ঘোষিত ইংল্যান্ড দলে জায়গা হয়নি জনি বেয়ারস্টোর। নির্বাচকদের এমন সিদ্ধান্ত অবাক করেছে নাসের হুসেনকে। দ্রুত তাঁকে দলে ফেরানোর দাবি জনিয়েছেন ইংল্যান্ডের এই প্রাক্তন অধিনায়ক।  
বিশদ

বেনজেমার জোড়া গোল, সহজ জয়
রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার 

তিন ম্যাচ পর জয়ের মুখ দেখল রিয়াল মাদ্রিদ। লা লিগায় ওসাসুনার বিরুদ্ধে আটকে যাওয়ার পর সুপার কাপ ও কোপা ডেল রে’তে হেরে বিদায় নেয় তারা। সাম্প্রতিক কালে এমন খারাপ পারফরম্যান্স সচরাচর দেখা যায়নি বেনজেমা, র‌্যামোসদের খেলায়।  
বিশদ

পিছিয়ে পড়েও লিভারপুলকে
হারাল ম্যান ইউ, জয় চেলসির 

লিভারপুলের খারাপ ফর্ম অব্যাহত। প্রিমিয়ার লিগে শীর্ষস্থান আগেই হাতছাড়া করেছে ক্লপ-ব্রিগেড। এবার এফএ কাপ থেকে বিদায় নিল তারা। রবিবার পিছিয়ে পড়েও লিভারপুলকে ৩-২ গোলে হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।  
বিশদ

সেঞ্চুরি জো রুটের, সাত
উইকেট এমবালডেনিয়ার 

গল: শ্রীলঙ্কা সফরে জো রুটের দুরন্ত পারফরম্যান্স অব্যাহত। প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করে দলকে জয়ের পথ দেখিয়ে ছিলেন ইংল্যান্ডের অধিনায়ক। গলে দ্বিতীয় ম্যাচেও তাঁকে আটকে রাখতে ব্যর্থ শ্রীলঙ্কান বোলাররা। রুটের শতরানে ভর করে তৃতীয় দিনে ৯ উইকেটে ৩৩৯ রান তুলেছে ইংল্যান্ড।  
বিশদ

সিরি-এ’তে সহজ জয় জুভেন্তাসের 

সুপার কাপ জয়ের হ্যাংওভার কাটিয়ে সিরি-এ’তে চেনা ছন্দে ধরা দিল জুভেন্তাস। রবিবার ঘরের মাঠ আলিয়েঞ্জ স্টেডিয়ামে বোলোনাকে ২-০ গোলে বশ মানায় আন্দ্রে পিরলোর দল। গোল দু’টি করেন যথাক্রমে আর্থার মেলো ও ওয়েসটন ম্যাকেইনে। 
বিশদ

ফের ড্র মহমেডান স্পোর্টিংয়ের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মহমেডান স্পোর্টিং গোলশূন্য খেলা শেষ করল লিগ টেবিলে এক নম্বরে থাকা চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে। এই নিয়ে চারটি ম্যাচের মধ্যে তিনটিতে ড্র করল হোসে হেভিয়ার দল। জয় মাত্র একটিতে। চার ম্যাচে ছয় পয়েন্ট পেয়েছে সাদা-কালো ব্রিগেড।  
বিশদ

পরিযায়ী পাখিদের খাবার
খাইয়ে বিতর্কে ধাওয়ান 

কাশীতে গিয়ে সমস্যায় পড়লেন ভারতীয় ক্রিকেট দলের প্লেয়ার শিখর ধাওয়ান। বারাণসীতে গঙ্গাবঙ্গে ভ্রমণ করার সময় কিছু পরিযায়ী পাখিদের উদ্দেশে খাবার ছুঁড়ে দেন তিনি। বিতর্কের সূত্রপাত এখান থেকেই। অনেকেই হয়ত ভাবছেন নিরীহ, অবলা জীবদের খাদ্য দানের মধ্যে সমস্যাটা কোথায়! কিন্তু এখন দেশের বিভিন্ন প্রান্তে বার্ড ফ্লুর সমস্যা চরম আকার ধারণ করেছে।
বিশদ

24th  January, 2021
চুক্তিপত্রে সই করতে
চাপ বাড়াল ইনভেস্টর
ক্লাব বিক্রিতে নারাজ ইস্ট বেঙ্গল কর্তারা

ইস্ট বেঙ্গল ক্লাবের নতুন কমিটি ঘোষিত হয় শুক্রবার। তার ২৪ ঘণ্টার মধ্যেই সংযুক্তিকরণ সংক্রান্ত চূড়ান্ত চুক্তিপত্রে সই করার ব্যাপারে চাপ বাড়াল ইনভেস্টর শ্রী সিমেন্ট। লাল-হলুদ তাঁবুতে এই চিঠি শনিবার এসেছে। এসসি ইস্ট বেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দার বলেছেন, ‘টার্মশিট অনুযায়ী দ্রুত চুক্তিতে সই করুন কর্তারা। না হলে চরম কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে।’ বিশদ

24th  January, 2021

Pages: 12345

একনজরে
করোনা রিপোর্ট পজিটিভ হলেই মিলবে কড়কড়ে ৫০০ পাউন্ড। কোভিড পরীক্ষা নিয়ে অনীহা কাটাতে এমন সিদ্ধান্ত নিচ্ছে প্রধানমন্ত্রী বরিস জনসন সরকার। সম্প্রতি লন্ডনের একটি সংবাদপত্রে এই খবর প্রকাশিত হতেই হইচই পড়ে যায়। ...

আবারও একটা বাজেট আসতে চলেছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন যে সব রেল প্রকল্প ঘোষণা করেছিলেন, সেগুলির ভবিষ্যৎ এখন অনিশ্চয়তার মুখে। যেমন ডায়মন্ডহারবারের গুরুদাসনগর থেকে ...

সামনেই বিধানসভা নির্বাচন অসমে। সেদিকে লক্ষ্য রেখে সুর চড়াচ্ছে বিজেপি। শনিবার শিবসাগরে ভূমিহীনদের হাতে জমির পাট্টা তুলে দেন নরেন্দ্র মোদি। রবিবার সভা করলেন অমিত শাহ। ...

কাঠ-কয়লা বা স্টোভ জ্বালিয়ে শিশুদের জন্য রান্না করার দিন শেষ হতে চলেছে। এবার রাজ্যজুড়ে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এলপিজির মাধ্যমে খাবার তৈরি করতে হবে কর্মী-সহায়িকাদের। এই মর্মে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮২৪ - কবি ও নাট্যকার মাইকেল মধুসূদন দত্তের জন্ম
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৭১ - জার্মানির চিকিৎসক হানসেন কুষ্ঠ রোগের জীবাণু আবিষ্কার করেন
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম 
১৮৯৯ - প্রথম রেডিও প্রস্তুতকারী কোম্পানি চালু
১৯১৫ - আলেকজান্ডার গ্রাহামবিল ইউএস ট্রান্সকন্টিনেন্টাল টেলিফোন সার্ভিস উদ্বোধন করেন। নিউ ইয়র্ক থেকে কথা বলেন সানফ্রান্সিসকোতে টমাস ওয়াস্টনের সঙ্গে
১৯৪২ - প্রাক্তন পর্তুগীজ ফুটবলার ইউসেবিওর জন্ম
১৯৪৮ - সত্যেন্দ্রনাথ বসু কলকাতায় বঙ্গীয় বিজ্ঞান পরিষদ প্রতিষ্ঠা করেন
১৯৫০ - ভারতের নির্বাচন কমিশন গঠিত হয়
১৯৫৪ - ভারতের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা মানবেন্দ্র নাথ রায়ের মৃত্যু
১৯৫৭ - আমাশয় রোগের জীবাণু আবিষ্কারক জাপানি জীবাণুবিদ শিগা কিয়োশির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২২ টাকা ৭৩.৯৩ টাকা
পাউন্ড ৯৮.৫১ টাকা ১০১.৯৯ টাকা
ইউরো ৮৭.৩৯ টাকা ৯০.৫৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  January, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2021

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৭, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, দ্বাদশী ৪৫/৮ রাত্রি ১২/২৫। মৃগশিরা নক্ষত্র ৪৮/৫৫ রাত্রি ১/৫৬। সূর্যোদয় ৬/২১/৫৮, সূর্যাস্ত ৫/১৬/২। অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৬/৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১১/২২ গতে ২/৫২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪ গতে ৪/৩০ মধ্যে। বারবেলা ৭/৪৩ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/৩২ গতে ৩/৫৪ মধ্যে। কালরাত্রি ১০/১১ গতে ১১/৪৯ মধ্যে। 
১১ মাঘ ১৪২৭, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, দ্বাদশী রাত্রি ১১/১৮। মৃগশিরা নক্ষত্র ১/২৫। সূর্যোদয় ৬/২৫, সূর্যাস্ত ৫/১৫। অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ১০/৪৪ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/১৪ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/২৫ গতে ২/৫২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৯ গতে ৪/৩৮ মধ্যে। কালবেলা ৭/৪৬ গতে ৯/৭ মধ্যে ও ২/৩২ গতে ৩/৫৪ মধ্যে। কালরাত্রি ১০/১১ গতে ১১/৫০ মধ্যে। 
১১ জমাদিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন শিল্পী নারায়ণ দেবনাথ

10:00:53 PM

পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন মৌমা দাস

09:55:01 PM

আইএসএল: মুম্বই সিটি এফসি ও চেন্নাই এফসি-র ম্যাচটি ১:১ গোলে ড্র

09:43:06 PM

আইএসএল: মুম্বই সিটি এফসি ১ (২১ মিনিট) -চেন্নাই এফসি ১ (৭৬ মিনিট)

09:24:17 PM

অসুস্থ সমবায় মন্ত্রী  অরূপ রায়কে দেখতে হাসপাতালে রাজীব বন্দ্যোপাধ্যায়

04:22:06 PM

৫৩১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:46 PM