Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শতাব্দীর রোষের মুখে শিবঠাকুর মণ্ডল, গদ্দারদের দল থেকে তাড়ানোর হুঁশিয়ারি

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে মামলা করা শিবঠাকুর মণ্ডল এবার শতাব্দী রায়ের রোষের মুখে পড়লেন। বিজেপির সঙ্গে চলতে বারণ করলেও শিবঠাকুর তা শোনেননি। তাই ওই এলাকায় হেরেছে তৃণমূল। এই অভিযোগ তুলে মঞ্চ থেকে শিবঠাকুরকে একহাত নিলেন তিনি। একইভাবে গদ্দার, বেইমানদের চিহ্নিত করে দল থেকে বের করা হবে বলে ফের হুঁশিয়ারি দেন তিনি। দিন দিন সাংসদ শতাব্দী সংগঠনের রাশ যে নিজের হাতে ধরতে চাইছেন, তা স্পষ্ট হচ্ছে।
শনিবার দুবরাজপুরে সংবর্ধনা সভাতে হাজির হন শতাব্দী। সেখানে  ব্লক স্তরের নেতা ও অন্যান্যরা উপস্থিত ছিলেন। সেখানে তিনি দলের ফলাফল নিয়ে নানান পর্যালোচনা করেন। সেখানে শিবঠাকুরকে একহাত নেন তিনি। শতাব্দী বলেন, নির্বাচনের আগে বলেছিলাম, আপনাদের সম্পর্কে অভিযোগ আসছে। শিবঠাকুরকে আমি নিজে বারবার বলেছিলাম, বিজেপির সঙ্গে হাত মিলিয়ে চলবেন না, ফলাফল খারাপ হবে। শিবঠাকুর তখন বলেছিলেন, দিদি আপনি ভাববেন না, ফলাফল ঠিক দেখিয়ে দেব। আজ প্রমাণিত হল, আপনি ভুল পথে চলছিলেন। আমাকে যাঁরা ভুল প্রমাণ করেছেন, তাঁরা হয়তো কিছু ক্ষেত্রে ঠিক বলেছিলেন। কিন্তু শিবঠাকুর ভুল ছিলেন তা প্রমাণ হল। ভবিষ্যৎ আপনারও আছে, দলেরও আছে। এবার দেখে নিন কী করবেন! ফলে এই মন্তব্য নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় গোটা হলে। রাজনৈতিক মহলেও বেশ আলোড়ন পড়ে যায়। এই প্রসঙ্গে শিবঠাকুর বলেন, এটা ঠিকই যে, ১৪টা সংসদের মধ্যে ১০টা সংসদেই আমরা হেরে গেছি। দিদি আমায় ভালোবাসেন। উনি কী বলেছেন আমি জানি না। আগের বার ১৮০০ ভোটে পিছিয়ে ছিলেন, এখন ১০০০ ভোটে পিছিয়ে আছি। এবার দল কী করবে, সেটা দলের ব্যাপার। 
অন্যদিকে, আগের দিন খয়রাশোলের পর শনিবারও একইভাবে দলের মধ্যে থাকা ‘গদ্দার’দের চিহ্নিত করার কথা তাঁর গলায় শোনা যায়। ভোটের সময় দলে থেকেও বিরোধী দলকে সাহায্য করা নেতা ও কর্মীদের বিরুদ্ধে কড়া অবস্থানের পথে হাঁটতে চলেছে শাসকদল তৃণমূল। শতাব্দী রায় চতুর্থবারের জন্য সাংসদ নির্বাচিত হয়ে বারবার সেকথা বলছেন। ভোটের সময় ব্যবস্থা না নেওয়া হলেও এরপর দল থেকে যে এইসব ‘বেইমান’কে তাড়ানো হবে, তা স্পষ্ট করে দিচ্ছেন সাংসদ। তিনি বলেন, দল সঠিকভাবে সিদ্ধান্ত নেওয়া শুরু করেছে। হয় খোলামেলা বিরোধিতা কর, কিন্তু দলে থেকে বিরোধিতা কোরো না। প্রত্যেক এলাকা থেকে উচ্চ নেতৃত্বের কাছে তালিকা পাঠাচ্ছে। দল সেই ভিত্তিতে ব্যবস্থা নেবে। 
দলের উচ্চতর নেতৃত্বকে অনুরোধ, যারা দলে থেকে দলের বিরুদ্ধে গদ্দারি করেছে, তাদের দল থেকে বের করুন। আমাদের সঙ্গে মুখোশ পরে যাঁরা বিশ্বাসঘাতকতা করেছেন, তাঁদের আর সুযোগ দেবেন না। এইসব ‘বেইমান’ নেতাদের বের করলে আমাদের জন্য ভালো হবে। 
এদিন বিকালে সিউড়ি পুরসভার তরফ থেকেও সাংসদকে সম্মাননা দেওয়া হয়। এর পাশাপাশি যেসব অঞ্চল সভাপতিরা সবথেকে ভালো ফলাফল করেছেন, তাঁদেরও আলাদাভাবে পুরস্কৃত করা হবে। 

16th  June, 2024
রবীন্দ্রভবন সংলগ্ন যান শাসনে পুলিসকে আর্জি

হেরিটেজ স্বীকৃতি পাওয়ার পরও যান চলাচলে বিশৃঙ্খল পরিস্থিতি লেগেই ছিল। বিশেষ করে টোটোর দৌরাত্ম্য ও ভারী যান চলাচলে রাশ টানা সম্ভব হচ্ছিল না কিছুতেই। এবার হেরিটেজ মর্যাদার সুরক্ষায় যান-শাসনে বীরভূম পুলিস ও জেলা প্রশাসনকে লিখিতভাবে আবেদন করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। 
বিশদ

অনাময় স্পেশালিটিতে এবার নিউরো সার্জারি

‘দক্ষিণবঙ্গের বাঙ্গুর’ হতে চলেছে অনাময় সুপার স্পেশালিটি হাসপাতাল। চারদিন আগেই শুরু হয়েছে নিউরো সার্জারির আউটডোর। পুজোর আগেই জটিল অপারেশন শুরু হবে। চিকিৎসকদের দাবি, বাঙ্গুর হাসপাতালে নিউরো সংক্রান্ত রোগীদের ভিড় উপচে পড়ে।
বিশদ

বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার, সমাবর্তনে ছেলের ডিগ্রি নিলেন বাবা

গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন।
বিশদ

মহিলাদের সাঁতরে নদ পেরনোর ভিডিও ভাইরাল, অভিযোগে বিদ্ধ গ্রাম পঞ্চায়েত

মহিষাদলে মায়াচর দ্বীপে যাতায়াতের জন্য এক বুক জল ঠেলে মহিলাদের রূপনারায়ণ নদ পেরনোর ছবি ভাইরাল হতেই বিপাকে পড়েছে বিজেপি পরিচালিত অমৃতবেড়িয়া গ্রাম পঞ্চায়েত।
বিশদ

কীর্ণাহারের আন্ডার পাসে জমে থাকে নোংরা জল, নাকাল স্থানীয় বাসিন্দারা

কীর্ণাহারের রেল সাঁকোর নীচে আন্ডার পাসে সারা বছর ধরে নর্দমার নোংরা জল জমে থাকে। সাঁকোর পাশে আগাছার জঙ্গল ও আবর্জনা স্তূপাকার হয়ে থাকে। এই নোংরা জল ও আর্বজনার উপর দিয়েই যাতায়াত করতে বাধ্য হন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

তিস্তা-তোর্সা, কাটিহার সহ ৪টি এক্সপ্রেস ট্রেন আপে দাঁড়ালেও ডাউনে স্টপেজ নেই সালারে

একই ট্রেন। কিন্তু আপে স্টপেজ থাকলেও ডাউনে নেই। পূর্ব রেলের কাটোয়া-আজিমগঞ্জ রেল শাখার সালার স্টেশনে করোনা পরবর্তী সময় থেকেই এই সমস্যায় জেরবার যাত্রীরা।
বিশদ

পানীয় জলের দাবিতে ঘাটাল-রানিচক রাস্তা অবরোধ

প্রায় ছ’মাস ধরে পানীয় জলের সঙ্কট চলছে। প্রশাসনকে বারবার জানিয়েও লাভ হয়নি। এমনই অভিযোগ তুলে ও সুষ্ঠুভাবে পানীয় জল সরবরাহের দাবিতে বৃহস্পতিবার  ঘাটাল-রানিচক রাস্তা অবরোধ করলেন শ্রীপুর গ্রামের বাসিন্দারা।
বিশদ

একই বাড়িতে একই সময়ে তিনটি স্কুল  সপ্তাহে ৩ দিন করে ক্লাস দু’টি প্রাথমিকে

শ্রেণিকক্ষের অভাবে ব্যাহত হচ্ছে পঠনপাঠন। পর্যাপ্ত শ্রেণিকক্ষ না থাকায় সোম, বুধ ও শুক্রবার ক্লাস হচ্ছে প্রাক প্রাথমিক, প্রথম ও দ্বিতীয় শ্রেণির। বাকি তিনদিন তাদের ছুটি। অন্যদিকে, মঙ্গলবার বৃহস্পতি ও শনিবার তৃতীয় ও চতুর্থ শ্রেণির পড়ুয়াদের ক্লাস হচ্ছে। 
বিশদ

উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন তৃণমূল প্রার্থী মুকুটমণি

রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী হিসেবে বৃহস্পতিবার এসডিও অফিসে মনোনয়ন জমা দিলেন মুকুটমণি অধিকারী। এদিন থেকেই বিধানসভার অধীনে থাকা ১৪টি গ্রাম পঞ্চায়েত ও একটি পুরসভা এলাকার আনাচে-কানাচে প্রচারে ঝাঁজ বাড়িয়েছে তৃণমূল
বিশদ

জাতীয় যোগা অলিম্পিয়াডে নজরকাড়া সাফল্য পেল দাসপুরের দুই স্কুলপড়ুয়া

জাতীয় যোগা অলিম্পিয়াডে দুর্দান্ত কৃতিত্বের স্বাক্ষর রাখল দাসপুর-২ ব্লকের দুই পড়ুয়া। ১৮-২০ জুন কর্ণাটকের মাইশোরে এনসিইআরটি জাতীয় যোগা অলিম্পিয়াড আয়োজন করে। রাজ্য থেকে চারটি গ্রুপ তাতে অংশ নেয়
বিশদ

নিকাশি নালার সংস্কারের অভাবে বর্ষায় ডুবতে চলেছে বেলদা, আশঙ্কা

বেশ পুরনো জনপদ বেলদা। নিকাশি নালার সংস্কারের অভাবে প্রায়শই জল জমে যায় এই এলাকায়। এবারও বর্ষায় বেলদা ডুবতে চলেছে আশঙ্কা এলাকাবাসীর। অর্থাভাবের পাশাপাশি সাধারণ মানুষের সচেতনতার অভাব এই পরিস্থিতির জন্য দায়ী বলে দাবি প্রশাসনের।
বিশদ

বেতন না পেয়ে মহিষাদলে পেট্রল পাম্পে বিক্ষোভ

পাঁচ মাস বেতন না পেয়ে বৃহস্পতিবার মহিষাদলের তাজপুরে একটি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার পেট্রল পাম্পে বিক্ষোভ দেখালেন কর্মীরা। রীতিমতো ব্যানার টাঙিয়ে দিনভর কর্মবিরতি চালান পাম্পের ২০-২২জন কর্মী। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই পাম্পটি ভারত পেট্রলিয়ামের নিজস্ব।
বিশদ

নদীতে ডুবে মৃত্যু রুখতে নবদ্বীপে আলোচনা সভা

বর্ষার মরশুমে নদীতে স্নান ও জলপথে যাতায়াতের সময় দুর্ঘটনা এড়াতে একটি সচেতনতামূলক আলোচনা সভা হল। বৃহস্পতিবার দুপুরে নবদ্বীপ থানার পরিচালনায় এই সভা হয়।
বিশদ

তারাপীঠে যুবকের অস্বাভাবিক মৃত্যু

তারাপীঠে এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃতের নাম গুরুপ্রসাদ ভুঁইমালি (২৫)। বাড়ি তারাপীঠ থানার পোপাড়া গ্রামে।
বিশদ

Pages: 12345

একনজরে
একটি ভুয়ো বিজ্ঞপ্তি ভাইরাল হওয়ায় দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের নিত্যযাত্রীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। ...

বয়স মাত্র ২৪। কিন্তু, চুল সাদা করে বড় দাঁড়ি লাগিয়ে বিমানে ওঠার ‘ছক’ কষেছিল এক যুবক। কিন্তু, কর্মরত সিআইএসএফ জওয়ানদের তত্পরতায় ভেস্তে গিয়েছে তার পরিকল্পনা। ...

ফিল সল্ট যেদিন ফর্মে থাকেন, কোনও টার্গেটই কঠিন মনে হয় না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ঝড় তুলেছিলেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডবে ম্লান হয়েছিলেন বিপক্ষ ...

গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ: ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে ম্যাচ জিতল দঃ আফ্রিকা

11:36:31 PM

ইউরো কাপ: পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া

11:31:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ৩ (৭৮ মিনিট)

11:15:17 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ২ (৬৭ মিনিট)

11:04:07 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (হাফটাইম)

10:25:03 PM

ইউরো কাপ: পোল্যান্ড ১-অস্ট্রিয়া ১ (৩১ মিনিট)

10:09:10 PM