Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বেহাল রাস্তা সংস্কারের দাবি

সংবাদদাতা, রায়গঞ্জ: দীর্ঘদিন থেকে এলাকার রাস্তা বেহাল হয়ে পড়ে থাকায় চরম সমস্যায় পড়তে হচ্ছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের রামপুর গ্রাম পঞ্চায়েতের কয়েক হাজার বাসিন্দাকে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রায়গঞ্জ ব্লকের অন্তর্গত রামপুর গ্রাম পঞ্চায়েতের নেতাজি মোড় থেকে আগরা পর্যন্ত আড়াই কিলোমিটার রাস্তা দীর্ঘদিন থেকেই  বেহাল হয়ে পড়ে রয়েছে। অথচ এই ব্যাপারে কোনও হেলদোল  নেই স্থানীয় প্রশাসনের। গ্রামবাসীরা এনিয়ে স্থানীয় গ্রাম পঞ্চায়েত ও ব্লক প্রশাসনকে বারবার অভিযোগ জানিয়েও কোনও ফল পায়নি। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় রাস্তাটি খানাখন্দে ভরে গিয়েছে। সামান্য বৃষ্টিতেই রাস্তায় জল জমে যাওয়ার কারণে তা  চলাচলের পুরোপুরি অযোগ্য হয়ে পড়ে। ভাঙাচোরা সেই রাস্তা দিয়ে  যাতায়াত করতে গেলে প্রায়শই ছোটখাট দুর্ঘটনা লেগে থাকে। 
এলাকার অ্যাম্বুলেন্স চালক আকাশ সরকার বলেন, রোগী ও প্রসূতিদের নিয়ে এই রাস্তা দিয়ে আসা যাওয়া করতে আমাদের চরম অসুবিধার মধ্যে পড়তে হয়। খারাপ রাস্তার কারণে বিগত দিনে দু-একজন রোগী অ্যাম্বুলেন্সের মধ্যেই মারা গিয়েছেন। অবিলম্বে এই রাস্তা মেরামতি করা না হলে আগামীতে আরও অনেক সমস্যা তৈরি হবে। গ্রামবাসীরা বলেন, স্থানীয় জনপ্রতিনিধি, পঞ্চায়েত প্রধান, পঞ্চায়েত সমিতির সদস্য ছাড়াও স্থানীয় বিধায়ক তথা রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মনও এই রাস্তা দিয়ে বাড়িতে আসা যাওয়া করেন। মন্ত্রী থাকা সত্ত্বেও এই রাস্তার কাজ কেন হচ্ছে না তা নিয়েও প্রশ্ন তুলেছেন বাসিন্দারা। আগামী পঞ্চায়েত নির্বাচনের আগে রাস্তাটি সংস্কার না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন বাসিন্দারা। 
স্থানীয় বিজেপি পঞ্চায়েত সদস্য বিবেক সুন্দর বর্মন বলেন, দীর্ঘদিন ধরেই রাস্তা বেহাল। পঞ্চায়েত প্রধান ও ব্লক প্রশাসনকে বারবার লিখিত আকারে জানিয়েও কোনও লাভ হয়নি। ব্লক প্রশাসনের পক্ষ থেকে এই রাস্তার গর্তগুলি বন্ধ করার জন্য কিছু অর্থ বরাদ্ধ করা হলেও পঞ্চায়েতের তরফ থেকে সেই কাজ এখনও শুরু হয়নি। রামপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপন সরকার বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সেই অনুযায়ী প্রাথমিক পর্যায়ে প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। আগামী কিছুদিনের মধ্যেই এই কাজ শুরু হয়ে যাবে।

মৌয়ামারির বাসিন্দাদের কাছে ফের টাটকা 
বিকানির-গুয়াহাটি এক্সপ্রেসের দুর্ঘটনার স্মৃতি
এখনও পড়ে আছে রেলের সম্পত্তি

 

ময়নাগুড়ির মৌয়ামারিতে গত বছরের ১৩ জানুয়ারি দুর্ঘটনার কবলে পড়েছিল বিকানির-গুয়াহাটি এক্সপ্রেস। এরপর কেটে গিয়েছে এক বছর। সেসময় জখম ও মৃতদের উদ্ধারে যেসব জমির উপর দিয়ে একের পর এক অ্যাম্বুলেন্স, দমকল, প্রশাসনিক আধিকারিকদের গাড়ি যাতায়াত করেছিল, এখন সেই জমিতে পাট চাষ হয়েছে।
বিশদ

বাজেয়াপ্ত ২ কোটির ব্রাউন সুগার ও নগদ ৭ লক্ষ
মাদকের প্যাকেজিং ইউনিটের হদিশ, 
চক্রের মাস্টারমাইন্ড সহ গ্রেপ্তার পাঁচ

এবার মাদকের ‘প্যাকেজিং ইউনিট’-এর হদিশ মিলল শিলিগুড়িতে। রবিবার দুপুরে ভক্তিনগর থানার শরৎপল্লিতে একটি বাড়ি থেকে দু’কোটি টাকার ব্রাউন সুগার উদ্ধার করে এমনই তথ্য পেয়েছে পুলিস।
বিশদ

ট্রেন দুর্ঘটনায় মৃত্যু দিনহাটার
শিবার, খোঁজ নেই জিসানের

 

বাড়ি ফেরার পথে ওড়িশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ ছিলেন দিনহাটার আমবাড়ির যুবক শিবা রায়। রবিবার সন্ধ্যায় শিবার বাড়িতে তাঁর মৃত্যুর খবর পৌঁছতেই কান্নার রোল পড়ে যায়।
বিশদ

বোনের বিয়ের অনুষ্ঠানের টাকা জোগাড়ে
চেন্নাইয়ে কাজে যাওয়া হল না তরুণের

 

অগ্রহায়ণ মাসে মেয়ের বিয়ে। তাই ছেলে পাকাবাড়ি তৈরির কাজে হাত দিয়েছিল। ছেলে বলেছিল, বোনের বিয়েতে অনেক টাকার প্রয়োজন। এজন্য সে চেন্নাইয়ে কাজে যাবে। ছেলে সেই কাজে গিয়ে আর ফিরবে না, তা কল্পনা করতে পারছি না
বিশদ

রাষ্ট্রপতির আমন্ত্রণে যাচ্ছে
মাদারিহাটের টোটোপাড়ার ১০ সদস্যের দল

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর আমন্ত্রণে ১২ জুন মাদারিহাট ব্লকের টোটোপাড়ার জনজাতিদের ১০ সদস্যের প্রতিনিধি দল দিল্লি যাচ্ছে। জেলা প্রশাসন প্রতিনিধি দলের সদস্যদের তালিকা ঠিক করে দিয়েছে।
বিশদ

শিলিগুড়িতে সক্রিয় মাফিয়ারা, জমি কব্জা 
করতে চলছে মগজ ধোলাই

 

শিলিগুড়িতে জাতীয় সড়ক সম্প্রসারণ নিয়ে তৎপরতা শুরু হতেই সক্রিয় জমি মাফিয়ারা। অভিযোগ, তারা নানা কৌশলে বাসিন্দাদের জমি হাতানোর ছক কষেছে। এমন অভিযোগ পেয়ে নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন শিলিগুড়ি পুরসভার ট্রেড লাইসেন্স বিভাগের মেয়র পরিষদ সদস্য দিলীপ বর্মন।
বিশদ

বাকি অভিযুক্তদেরও গ্রেপ্তারের দাবি
প্রহৃত তৃণমূল নেতার মেয়ের

 

অবৈধভাবে চলতে থাকা বিভিন্ন নেশার ঠেক বন্ধে প্রশাসনের উচিত আরও তৎপর হওয়া। এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ না নেওয়া হলে আগামী দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হব।
বিশদ

চরম উৎকণ্ঠা নিয়ে ছেলের খোঁজে
কটকের এইমসে রওনা স্বপনের বাবার

গত শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনার পর থেকেই ছেলের খোঁজ মিলছিল না। কারণ, ছেলে স্বপন বিশ্বাস অভিশপ্ত সে
বিশদ

অভিশপ্ত রেলযাত্রার স্মৃতি নিয়ে বালেশ্বর
থেকে চাঁচলের বাড়িতে ফিরলেন আব্দুল

ভয়াবহ ট্রেন দুর্ঘটনার স্মৃতি নিয়ে অবশেষে ওড়িশার বালেশ্বর থেকে  মালদহের চাঁচল-২ ব্লকের ধানগাড়া গ্রামের বাড়িতে ফিরলেন আব্দুল মাতিন। রবিবার সকালে তিনি বাড়িতে ফেরেন।
বিশদ

কারও দাঁত ভেঙেছে, কারও হাতে সেলাই
অবস্থা এখন স্থিতিশীল
চোপড়ার চার যুবকের

যশবন্তপুর-হাওড়া এক্সপ্রেসে বেঙ্গালুরু থেকে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়া উত্তর দিনাজপুর জেলার চোপড়ার চার যুবকের শারীরিক অবস্থা মোটামুটি ভালো। হুদা আলম ও আব্দুল রেজ্জাক বর্তমানে কটকের এসসিবি মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছেন। তাঁদের অবস্থা এখন স্থিতিশীল। সাহাদাত আলম ও মেরাজুল ইসলামকে কলকাতায় পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 
বিশদ

শিক্ষক-পড়ুয়ার সংখ্যার অনুপাতে
সামঞ্জস্য নেই বহু প্রাথমিক স্কুলে

দক্ষিণ দিনাজপুর জেলার একাংশ প্রাথমিক স্কুলে শিক্ষক ও পড়ুয়ার সংখ্যার অনুপাতে সামঞ্জস্য নেই। কোনও স্কুলে পড়ুয়া দুই জন, শিক্ষকও দু’জন, কোথাও আবার পড়ুয়া ১২০ তো শিক্ষক তিন। যে কারণে পঠনপাঠনের ব্যাপক সমস্যা দেখা দিয়েছে।
বিশদ

মালদহে জগন্নাথের স্নানযাত্রা উৎসব

রবিবার মালদহে ইসকনের উদ্যোগে ইংলিশবাজার শহরের সুইমিং পুলের মাঠে জগন্নাথ দেবের স্নানযাত্রা উৎসব হল। এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত দীর্ঘ কয়েক ঘণ্টা জগন্নাথ, বলরাম, সুভদ্রাকে অগণিত ভক্তরা ভক্তিভরে স্নান করিয়েছেন।
বিশদ

সাহাপুরে  মাথায় বন্দুক ঠেকিয়ে ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ

পুরাতন মালদহের সাহাপুরে  মাথায় বন্দুক ঠেকিয়ে এক অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠল স্থানীয় এক যুবকের বিরুদ্ধে। শনিবার সন্ধ্যায় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ মালদহবাসীর সংখ্যা
বেড়ে হল চার, ফিরল মাসরেকুলের দেহ

ওড়িশার বালেশ্বরের বাহানাগায় ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ মালদহবাসীর সংখ্যা লাফিয়ে বাড়ছে। শনিবার বামনগোলার বাসিন্দা এক যুবকের নিখোঁজ হওয়ার কথা প্রশাসনের তরফে জানানো হয়েছিল
বিশদ

Pages: 12345

একনজরে
মৃত মহিলার যৌন নিগ্রহ ধর্ষণ নয়। এমনই রায় দিল কর্ণাটক হাইকোর্ট। ২০১৫ সালে টুমকুর জেলার ২১ বছরের এক তরুণীকে গলা কেটে নৃশংসভাবে খুনের অভিযোগ ওঠে। ...

পূর্ব মেদিনীপুরের তমলুকের দু’টি প্রত্যন্ত গ্রামে পাওয়া গেল মারাত্মক মাল্টি ড্রাগ রেজিস্ট্যান্ট (এমডিআর) যক্ষ্মা রোগীর খোঁজ। ...

খিদিরপুর সুইমিং ক্লাবের শতবর্ষ উদাযাপনে বিশেষ উদ্যোগ। স্বেচ্ছাসেবী সংস্থা ‘প্রাণা’র সঙ্গে যৌথভাবে এক মহৎ কর্মযজ্ঞে ...

আবাস যোজনায় অনুমোদিত উপভোক্তা এবং তাঁদের পরিবারের ১৮-৬০ বছর বয়সি মহিলাদের চিহ্নিত করে স্বনির্ভর গোষ্ঠীতে আনতে হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোট ও মাঝারি ব্যবসায় উন্নতি। বেচাকেনা আর উপার্জন বাড়বে। যে কোনও কাজে ব্যস্ততা বৃদ্ধির যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পরিবেশ দিবস
৪৬৯ খ্রীষ্টপূর্ব: গ্রিক দার্শনিক সক্রেটিসের জন্ম
১৮৮৯: ভারতবর্ষে হোমিওপ্যাথিক চিকিৎসার প্রথম প্রচারক রাজেন্দ্রচন্দ্র দত্তের মৃত্যু
১৯১০: মার্কিন লেখক ও হেনরির মৃত্যু
১৯৪০: প্রথম রাবারের টায়ার প্রদর্শিত হয়
১৯৫২: বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক মুকেশ ভাটের জন্ম
১৯৬১: ভারতের টেনিস তারকা রমেশ কৃষ্ণানের জন্ম
১৯৭২: স্টকহোম বৈঠকে প্রতিবছর এই দিনে বিশ্ব পরিবেশ দিবস পালনের সিদ্ধান্ত হয়
১৯৭২: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জন্ম
১৯৭৬: বলিউডের বিশিষ্ট অভিনেত্রী রম্ভার জন্ম
১৯৮৪: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ছয় শত হিন্দু নিহত
২০০৪: মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রেগনের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫৬ টাকা ৮৩.৩০ টাকা
পাউন্ড ১০০.৯৩ টাকা ১০৪.৪০ টাকা
ইউরো ৮৬.৭০ টাকা ৮৯.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  June, 2023
পাকা সোনা (১০ গ্রাম) ৬০,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৬০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭১,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭২,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
04th  June, 2023

দিন পঞ্জিকা

২১ জ্যৈষ্ঠ, ১৪৩০, সোমবার, ৫ জুন ২০২৩। প্রতিপদ ৪/২১ দিবা ৬/৪০ পরে দ্বিতীয়া ৫৭/১৬ রাত্রি ৩/৫০। মূলা নক্ষত্র ৫১/১০ রাত্রি ১/২৩। সূর্যোদয় ৪/৫৫/১৫, সূর্যাস্ত ৬/১৪/৩০। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/৫ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/২৯ গতে ৪/১২ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৫ ম঩ধ্যে পুনঃ ২/৫৫ গতে ৪/৩৪ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৩৫ মধ্যে। 
২১ জ্যৈষ্ঠ, ১৪৩০, সোমবার, ৫ জুন ২০২৩। প্রতিপদ দিবা ৭/৩১। মূলা নক্ষত্র রাত্রি ৩/২১। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/১৯ মধ্যে এবং রাত্রি ৯/১১ গতে ১২/০ মধ্যে ও ১/২৫ গতে ২/৪৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩২ গতে ৪/১৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫৬ গতে ৪/৩৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬ গতে ১১/৩৬ মধ্যে।
১৫ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফুরফুরা শরিফে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

05:25:00 PM

৭ ঘণ্টার মুক্তি মণীশ সিশোদিয়ার
অসুস্থ স্ত্রীকে দেখে আসার জন্য ৭ ঘণ্টা ছাড়া হল দিল্লির ...বিশদ

04:19:16 PM

মৃত্যুকে ধামাচাপা দেওয়ার প্রতিযোগিতা চলছে: মুখ্যমন্ত্রী

04:05:10 PM

যাঁরা ট্রমায় আছেন তাঁদের চারমাস ২ হাজার টাকা দেওয়া হবে: মুখ্যমন্ত্রী

04:03:00 PM

জখমদের দেখতে কাল কটক ও ভূবনেশ্বরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

04:02:25 PM

মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকার সাহায্য করা হবে: মুখ্যমন্ত্রী

04:01:47 PM