Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বালুরঘাট ল’ কলেজের পিছনে যুবককে শ্বাসরোধ করে খুন 

সংবাদদাতা, বালুরঘাট: বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে থাকা মাঠ থেকে এক টোটো চালকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধারের ঘটনায় খুনের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার ডাঙা গ্রাম পঞ্চায়েতের পশ্চিম রায়নগরের এলাকার ল’ কলেজের পিছন থেকে পুলিস মৃতদেহ উদ্ধার করে। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম সুকুমার বর্মন(৪৫)। বাড়ি পশ্চিম রায়নগরের পাঙ্গারপাড়া এলাকায়। বুধবার সন্ধের পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। রাতে বাড়িতে না ফিরলে পরিবারের সদস্যরা খোঁজাখুজি করেন। সকালে এলাকার কৃষকরা জমিতে কাজ করতে গেলে সুকুমার বর্মনের রক্তাক্ত মৃতদেহ নজরে আসে। পুলিস ও পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিস পৌঁছে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বালুরঘাট সদর হাসপাতালে পাঠায়।
মৃতের পরিবারের অভিযোগ, মাঝে মধ্যেই দাম্পত্য কলহ লেগে থাকত। এই ঘটনা অবৈধ প্রণয়ের জের হতে পারে। ঘটনায় পুলিসের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হবে বলে জানান মৃতের পরিবারের সদস্যরা। পুলিস পুরো ঘটনার তদন্তে নেমেছে।
ডেপুটি পুলিস সুপার ধীমান মিত্র বলেন, পুলিস পুরো ঘটনার তদন্তে নেমেছে। মৃতের পরিবারের তরফে এখনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে পুলিসের প্রাথমিক অনুমান, পরিকল্পনা করে খুন করা হয়েছে ওই ব্যক্তিকে।
মৃতের ভাই পলাশ বর্মন বলেন, আমার দাদার সংসারে দাম্পত্য কলহ লেগে থাকত। কোনও অবৈধ প্রণয় নিয়ে বিবাদ হতো। বুধবার সন্ধ্যের পর দাদা আর বাড়ি আসেনি। পরিকল্পনা করে কেউ দাদাকে খুন করেছে। সৎকার শেষ হলেই বালুরঘাট থানায় এই নিয়ে আমরা লিখিত অভিযোগ দায়ের করব। দ্রুত ঘটনার তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি করছি।
মৃতের স্ত্রী জয়ন্তী বর্মন বলেন, কাল রাতে ও আর বাড়ি ফেরেনি। অনেক খোঁজ করেছি। কেউ হয়ত স্বামীকে খুন করেছে। পুলিস তদন্ত করলে প্রকৃত দোষী কে, তা বেরিয়ে আসবে। আমি চাই দ্রুত দোষীকে গ্রেপ্তার করা হোক। অবৈধ প্রণয়ের কথা আমার জানা নেই।
স্থানীয় বাসিন্দা গজেন, নিতাই, কনক বর্মনরা বলেন, আমরা সকালে কৃষি জমিতে কাজ করতে গিয়ে মৃতদেহ দেখতে পাই। কাছে গিয়ে দেখতে পাই মৃত ব্যক্তি এলাকার টোটোচালক সুকুমার। তার মাথায় আঘাত ও কানে কাটা দাগ রয়েছে। গলাতেও দাগ রয়েছে।
জানা গিয়েছে, মৃত সুকুমার বর্মন কুমারগঞ্জ থানার মোহনা গ্রাম পঞ্চায়েতের গয়েশপুর এলাকার বাসিন্দা ছিলেন। বাল্যকালে তিনি পশ্চিম রায়নগরে পাঙ্গারপাড়াতে মাসির বাড়িতে থাকতেন। পরে তিনি এখান থেকেই ভোটার কার্ড, আধার কার্ড সহ যাবতীয় কাগজপত্র বানিয়ে স্থানীয় বাসিন্দা হয়ে যান। ২৫ বছর আগে জয়ন্তী বর্মনের সঙ্গে বিয়ে হয় সুকুমার বর্মনের। তাঁদের দুই মেয়ে রয়েছে। বড় মেয়ের বিয়ে হয়েছে। ছোট মেয়ে মাধ্যমিক পরীক্ষার্থী। জানা গিয়েছে, আগে শ্রমিকের কাজ করতেন মৃত সুকুমার বর্মন। কয়েক বছর আগে টোটো কিনে শহরের চালিয়ে উপার্জন করতেন। স্থানীয় বাসিন্দা ও পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রতিদিন টোটো চালিয়ে সন্ধ্যের পরে বাড়ি ফিরলেও বুধবার তিনি বাড়িতে আর আসেসনি। পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুজি করে সুকুমার বর্মনকে পাননি। সকাল হতেই বাড়ি থেকে কিছু দূরে ল’ কলেজের পিছনে সুকুমার বর্মনের রক্তাক্ত মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। এলাকায় শোরগোল পরে যায়। জানা গিয়েছে, ল’ কলেজ থেকে কিছু দূরে একটি জঙ্গল এলাকা থেকে সুকুমার বর্মনের জুতো ও টর্চ লাইট উদ্ধার করা হয়েছে। এই পরিস্থিতিতে বাসিন্দাদের অনুমান, সুকুমারবাবুকে হয়তো সেই জঙ্গলে খুন করে তারপর তাঁকে ল’ কলেজে পিছনে ফেলে রেখে চলে যায় দুষ্কৃতীরা। আবার তাঁকে সেখান থকে তুলে নিয়ে এসে ল’ কলেজের পিছনের মাঠেও খুন করা হয়ে থাকতে পারে।
 

ওয়ার্ড দখল করতে ঘুঁটি সাজাচ্ছে পদ্ম শিবির, বিরোধী দলে ভাঙন ধরাতে ছক কষা চলছে 
জলপাইগুড়ি পুরসভা

মনসুর হাবিবুল্লাহ  জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি পুরসভায় ১৫টি ওয়ার্ডে জেতার লক্ষ্যে এখন থেকেই ঘুঁটি সাজাচ্ছে বিজেপি। ২৫টি ওয়ার্ড বিশিষ্ট জলপাইগুড়ি পুরসভায় বিজেপি এখনও পর্যন্ত হওয়া কোনও পুরভোটেই খাতা খুলতে পারেনি। কিন্তু এবার তারা ১৫টি ওয়ার্ডে জয়ী হবে ধরে নিয়ে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে।  
বিশদ

যানজটে জেরবার ময়নাগুড়ি সদর, জনপ্রতিনিধিদের মাধ্যমে জেলাশাসককের কাছে আর্জি বাসিন্দাদের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ফুটবল খেলার মাঠে সুভাষ উৎসব হয়। উৎসব উপলক্ষে সেখানে আসেন জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তেওয়ারি, পুলিস সুপার অভিষেক মোদি সহ অন্যান্যরা। 
বিশদ

রাজ্যের সঙ্গে রাজ্যপালের সংঘাতের ছায়া, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে হল না সমাবর্তন অনুষ্ঠান 

সৌরভ পাল  শিলিগুড়ি, বিএনএ: রাজ্যপাল তথা আচার্য জগদীপ ধনকারের সঙ্গে রাজ্য সরকারের সংঘাতের ছায়া পড়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়েও। ২০১৯ সালে বিশ্ববিদ্যালয় বার্ষিক সমাবর্তন অনুষ্ঠান করতে পারেনি। আদৌ এই সমাবর্তন অনুষ্ঠান করা যাবে কি না সেনিয়েই সংশয় প্রকাশ করছেন অনেকে। 
বিশদ

আন্ডারপাস তৈরীর জন্য বন্ধই করে দেওয়া হলো রথবাড়ির রেলগেট, ভোগান্তির আশঙ্কা 

বিএনএ, মালদহ: বৃহস্পতিবার থেকে ইংলিশবাজার শহরের রথবাড়ি এলাকায় রেলের আন্ডারপাস তৈরির কাজ শুরু হয়। কাজের সুবিধার্থেই এদিন থেকে লেভেল ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে এলাকার বাসিন্দাদের ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে। জানা গিয়েছে, কাজ চলাকালীন অনির্দিষ্টকালের জন্য এই রেলগেট বন্ধ থাকবে। 
বিশদ

অশোককে মুখ করেই শিলিগুড়ি পুরভোটে লড়বে বামেরা 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার বিকেলে শিলিগুড়িতে দলের জেলা কার্যালয় অনিল বিশ্বাস ভবনে জেলা বামফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক করেন সিপিএমের রাজ্য সম্পাদক।  বিশদ

ইসলামপুরে চারতলা ভবনে পুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চালু, শীঘ্র আউটডোরের আশ্বাস 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর শহরের স্বাস্থ্য পরিষেবার উন্নয়নের লক্ষে বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর শহরের তিস্তাপল্লির ট্রাক স্ট্যান্ডের এক পাশে ইসলামপুর পুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের (ইউপিএইচসি) উদ্বোধন করা হয়। 
বিশদ

মেখলিগঞ্জে বিএসএফ জওয়ানের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, আটক 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মেখলিগঞ্জ ব্লকের নিজতরফ গ্রাম পঞ্চায়েতের খরখরিয়ায় বিএসএফ জওয়ানের বিরুদ্ধে প্রাথমিক স্কুলের দুই পড়ুয়ার শ্লীলতাহানির করার অভিযোগ ওঠে। এনিয়ে এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় বাসিন্দারা জওয়ানকে ঘিরে বিক্ষোভ দেখান। পরে অভিযুক্ত বিএসএফ জওয়ানকে স্কুল ঘরে আটকে রাখেন।  
বিশদ

নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উত্তরবঙ্গে পালন করা হল নেতাজির জন্মজয়ন্তী 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার কোচবিহার, আলিপুরদুয়ার থেকে শুরু করে জলপাইগুড়ি ও শিলিগুড়ি সহ উত্তরের বিভিন্ন জেলায় যথাযথ মর্যাদায় পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩ তম জন্মজয়ন্তী।  
বিশদ

ডুয়ার্সের পিকনিক স্পটে পর্যটকদের এনে চড়ুইভাতি ট্যুর অপারেটরদের 

সংবাদদাতা, মালবাজার: নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার স্কুল, কলেজ ছুটি ছিল। ছুটি উপলক্ষ্যে ডুয়ার্সের বিভিন্ন পিকনিক স্পটে পিকনিক পার্টির ঢল নামে। স্থানীয়রাও এদিন পিকনিক স্পটে আসেন। প্রতিটি পিকনিক স্পটেই ব্যাপক ভিড় হয়। 
বিশদ

সাধারণতন্ত্র দিবসের আগে সীমান্তে কড়া নিরাপত্তা, চলছে নাকা চেকিং 

সংবাদদাতা, রায়গঞ্জ: সাধারণতন্ত্র দিবসের আগেপিছে নাশকতা রুখতে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সীমান্তবর্তী থানা এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার সঙ্গে সীমান্ত লাগোয়া প্রায় সমস্ত থানা এলাকাতেই চলছে নাকা চেকিং। 
বিশদ

নেতাজির মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানে এক মঞ্চে অশোক-গৌতম 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে নেতাজির মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের মঞ্চে পর্যটনমন্ত্রী গৌতম দেব ও মেয়র অশোক ভট্টাচার্য হাজির থাকায় রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে। বৃহস্পতিবার শহরের প্রধাননগরে নেতাজি ও স্বাধীনতা সংগ্রামী দুর্গা মাল্লার মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে একটি সংস্থা। 
বিশদ

শীঘ্রই দিনহাটা পুরসভায় বাড়ি বাড়ি পানীয় জলের পরিষেবা চালু হচ্ছে 

বিএনএ, কোচবিহার: দিনহাটা পুরসভা এলাকায় তিনটি জলের পাম্প চালু করে আগামী সাত দিনের মধ্যে বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দেওয়ার কাজ শুরু হয়ে যাবে। ইতিপূর্বে দিনহাটা শহরে একটি মাত্র পাম্প থেকে বাড়ি বাড়ি পানীয় জল দেওয়া হতো।  
বিশদ

ইংলিশবাজার শহর থেকে ধৃত মাদক পাচারকারী, উদ্ধার ব্রাউন সুগার 

বিএনএ, মালদহ: বুধবার রাতে ইংলিশবাজার শহর থেকে ৫০০ গ্রাম ব্রাউন সুগার সহ এক যুবককে গ্রেপ্তার করল পুলিস। ওই রাতে শহরের কানির মোড় এলাকা থেকে বমাল ওই যুবককে পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শেখ আলিম। কালিয়াচক থানার নারায়নপুরে তার বাড়ি। 
বিশদ

উত্তর দিনাজপুর জেলাজুড়ে নেতাজি জন্মজয়ন্তী পালিত 

সংবাদদাতা, রায়গঞ্জ: যথাযোগ্য মর্যাদার সঙ্গে বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলা জুড়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩তম জন্মজয়ন্তী পালিত হল। জেলার সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলি এউপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে। ইটাহার থেকে চোপড়া সর্বত্রই নেতাজি জন্মজয়ন্তী উদ্‌যাপন করা হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
  নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: এই প্রথম কোনও ভারতীয় করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। পেশায় নার্স ওই মহিলা বর্তমানে সৌদি আরবের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি কেরলের বাসিন্দা। ...

বিএনএ, তমলুক: বুধবার রাতে মেচেদায় ৪১নম্বর জাতীয় সড়কের ওভারব্রিজ এলাকায় ভাঙড়ের এক শিক্ষককে উদ্ধার করল কোলাঘাট থানার পুলিস। ওই শিক্ষকের দাবি, ওইদিনই বিকেল ৩টে নাগাদ ভাঙড় থানার কুলটি কলোনির বাড়ি থেকে তিনি বের হন। তখন তাঁর কাছে চার লক্ষ টাকা ...

নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: সিএএ-এর বিরুদ্ধে আন্দোলনরত জেএনইউ এবং জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী।  ...

সংবাদদাতা, কুমারগ্রাম: স্টেট গেমস বক্সিংয়ে অংশ নিতে বৃহস্পতিবার কলকাতায় রওনা হন আলিপুরদুয়ারের দুই বক্সার। বেঙ্গল অ্যামেচার বক্সিং ফেডারেশনের পরিচালনায় আগামী ২৫ এবং ২৬ জানুয়ারি সল্টলেকের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার হলঘরে বক্সিং প্রতিযোগিতাটি হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়
১৯৪৫: পরিচালক সুভাষ ঘাইয়ের জন্ম
১৯৫০: ভারতের জাতীয় সঙ্গীত হিসাবে গৃহীত হল ‘জনগণমন অধিনায়ক’
১৯৬৫ - ইংরেজ রাজনীতিবিদ ও লেখক উইন্স্টন চার্চিলের মৃত্যু
১৯৬৬: বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪১ টাকা ৭২.১১ টাকা
পাউন্ড ৯১.৯৬ টাকা ৯৫.২৬ টাকা
ইউরো ৭৭.৫২ টাকা ৮০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2020

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫২/৪ রাত্রি ৩/১২। উত্তরাষা‌ঢ়া ৫০/৫৯ রাত্রি ২/৪৬। সূ উ ৬/২২/১৯, অ ৫/১৪/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২০ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/৫ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৩১ গতে ১০/১০ মধ্যে।
৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫০/২১/৪৫ রাত্রি ২/৩৪/১৫। উত্তরাষাঢ়া ৫০/২৫/০ রাত্রি ২/৩৫/৩৩। সূ উ ৬/২৫/৩৩, অ ৫/১৩/২১, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ৮/৩১ গতে ১০/৪৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যেও ৩/৪৩ গতে ৪/৩৪ মধ্যে। কালবেলা ১০/২৮/৩১ গতে ১১/৪৯/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৩১/২৪ গতে ১০/১০/২৫ মধ্যে।
 ২৮ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: প্রেম-প্রীতির যোগ বর্তমান। বৃষ: শৌখিন দ্রব্যের ব্যবসা শুভ হবে। মিথুন: আপনার কথাবার্তা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়১৯৪৫: পরিচালক ...বিশদ

07:03:20 PM

২২৬ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:16:17 PM

প্রথম টি-২০: নিউজিল্যান্ডকে হারিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতল ভারত 

03:48:28 PM

বিধাননগর পুরসভায় অভিযান বিজেপির
 

ডেঙ্গু রোধে খাল পরিষ্কার, বেআইনি পার্কিং বন্ধ সহ একাধিক দাবিতে ...বিশদ

03:39:00 PM

প্রথম টি-২০: ভারত ১৫১/৪ (১৫ ওভার) 

03:31:02 PM