Bartaman Patrika
রাজ্য
 

চিটফান্ড ইস্যুতে ভুক্তভোগীদের বিক্ষোভ
ইডি দপ্তরে, ২ মার্চ জনশুনানির উদ্যোগও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার আমানতকারী ও এজেন্ট সুরক্ষা মঞ্চ সল্টলেকে সিজিও কমপ্লেক্সের সামনে বিক্ষোভ অবস্থান করে। অন্যদিকে, চিটফান্ড সাফারার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সাংবাদিক বৈঠক করে তাদের জনশুনানির কর্মসূচির কথা ঘোষণা করেছে।
বিশদ
কোর্টে জেল সুপার ক্ষমা চাইলেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোর্টের আদেশ অমান্য করায় চলতি সপ্তাহে শো কজ করা হয়েছিল প্রেসিডেন্সি জেলের সুপারকে। তার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার জেল সুপার কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলালের এজলাসে হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করেন।
বিশদ

15th  February, 2019
শিক্ষক নিয়োগে ফের গুরুতর
অনিয়মে রিপোর্ট তলব কোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষক নিয়োগে ফের গুরুতর অনিয়মের অভিযোগ স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে। পছন্দমাফিক প্রার্থী বেছে নিয়োগ করার অভিযোগ সূত্রে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপত মৌসুমি ভট্টাচার্য ৫ মার্চ কমিশনকে বিস্তারিত রিপোর্ট পেশ করার নির্দেশ দিলেন।
বিশদ

15th  February, 2019
পর্যটনে দক্ষ কর্মী জোগাতে রাজ্য
উত্তরবঙ্গে ইনস্টিটিউট গড়তে চায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আতিথেয়তা ব্যবসা বা হসপিটালিটি সেক্টরে বিশেষ গুরুত্ব দিতে তৈরি রাজ্য সরকার। তার জন্য প্রয়োজন দক্ষ ও প্রশিক্ষিত কর্মী। তেমন কর্মীর সংখ্যা বাড়াতে রাজ্য সরকার আরও একটি প্রতিষ্ঠান গড়ে তুলতে আগ্রহী। বৃহস্পতিবার কলকাতায় আইসিসি আয়োজিত এক অনুষ্ঠানে একথা জানিয়েছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।
বিশদ

15th  February, 2019
শিক্ষকতার চাকরি বাঁচাতে শেষ
সুযোগ পাচ্ছেন প্রশিক্ষণবিহীনরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশিক্ষণ শেষ করতে না পারা প্রাথমিক শিক্ষক এবং পার্শ্বশিক্ষকরা চাকরি বাঁচানোর শেষ সুযোগ পাচ্ছেন। ওডিএল (ওপেন অ্যান্ড ডিস্ট্যান্স লার্নিং) পদ্ধতিতে দু’বছরের ডিএলএড কোর্সের বিশেষ পরীক্ষার ব্যবস্থা করছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।
বিশদ

15th  February, 2019
মোদির আয়ুষ্মান ভারতকে টক্কর দিয়ে আরও
৮৫ লক্ষ পরিবার মমতার স্বাস্থ্যসাথী প্রকল্পে

 বিশ্বজিৎ দাস, কলকাতা: ‘আমার সঙ্গে পাঙ্গা নিলে আমি আরও চাঙ্গা হই’। ক’দিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারের সঙ্গে খোলাখুলি যুদ্ধ ঘোষণা করে একথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ‘পাঙ্গা’র সূত্রপাত হল মোদির ‘আয়ুষ্মান ভারত’ বনাম মমতার ‘স্বাস্থ্যসাথী’র লড়াই দিয়ে।
বিশদ

15th  February, 2019
চিটফান্ড নিয়ে অধীরের তৃণমূল বিরোধী ভাষণে বাংলায় কতটা সুবিধা হবে, সংশয় কংগ্রেসে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় দলের অস্তিত্ব বজায় রাখতে মরিয়া কংগ্রেস। তাই অন্ধ তৃণমূল বিরোধিতা ছাড়া গত্যন্তর নেই। বুধবার লোকসভায় চিটফান্ড নিয়ে সংশোধনী বিলের সমর্থনে অধীর চৌধুরীর ভাষণের রাজনৈতিক তাৎপর্য এভাবেই ব্যাখ্যা করছেন রাজ্যের কংগ্রেস নেতারা।
বিশদ

14th  February, 2019
পাঁচ দিনের জেরাপর্বের পর
কলকাতায় ফিরলেন রাজীব

শুভ্র চট্টোপাধ্যায়, শিলং: পাঁচ দিনে প্রায় ৩৮ ঘণ্টা। শিলংয়ে দফায় দফায় সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকদের সঙ্গে আলোচনাপর্ব সেরে বুধবার সন্ধ্যায় কলকাতায় ফিরলেন পুলিস কমিশনার রাজীব কুমার। এদিন সকালে নির্দিষ্ট সময়ের প্রায় এক ঘণ্টা আগেই, সকাল সাড়ে ন’টা নাগাদ তিনি ওকল্যান্ডে সিবিআই দপ্তরে পৌঁছে যান। স্বল্প মেয়াদের আলোচনা সেরে ১২টা নাগাদ সিবিআই দপ্তর থেকে বেরিয়ে ফিরে যান হোটেলে।
বিশদ

14th  February, 2019
‘লাল ডায়েরি’ প্রসঙ্গে নিরুত্তর দেবযানী,
জবাব নেই পেনড্রাইভ, ল্যাপটপের প্রশ্নেও

বিএনএ, বারাসত: সারদাকাণ্ডে ‘লাল ডায়েরি’ নিয়ে বিতর্ক থাকলেও দিন কয়েক আগেই খোদ সারদা কর্তা সুদীপ্ত সেন জানিয়ে দিয়েছিলেন, লাল ডায়েরি নিয়ে তিনি কিছু জানেন না। এবার সেই ‘বহু চর্চিত’ লাল ডায়েরি প্রসঙ্গে সারদা মামলায় অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ও সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গেলেন।
বিশদ

14th  February, 2019
সব জেলায় ২২ ফেব্রুয়ারি মাটি উৎসব করার নির্দেশ

 বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: টানা সাত বছর বর্ধমান জেলায় কেন্দ্রীয়ভাবে মাটি উৎসব করার পর এবার রাজ্যের প্রতিটি জেলায় মাটি উৎসব করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আগামী ২২তারিখ প্রত্যেক জেলায় মাটি উৎসব করার নির্দেশিকা জেলায় জেলায় পাঠানো হয়েছে।
বিশদ

14th  February, 2019
পর্ষদ কর্তাকে মুখ খুলতে নিষেধ শিক্ষামন্ত্রীর
মাধ্যমিকের দ্বিতীয় দিনেও পরীক্ষা
শুরুর পরেই ফোনে ছড়াল প্রশ্ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার পর এবার মাধ্যমিকের ইংরেজি প্রশ্নপত্রের ছবিও চলে এল হোয়াটসঅ্যাপে। তাও আবার পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই। তফাৎ একটাই, আগের দিনের চেয়ে এদিন আরও কিছুটা আগেই ছড়িয়ে পড়ল সেই প্রশ্ন। পরীক্ষা করে দেখা যায়, হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া প্রশ্নের সঙ্গে মূল পরীক্ষার প্রশ্নপত্রের হুবহু মিল।
বিশদ

14th  February, 2019
রাজ্যের প্রত্যেকটি গ্রামে সমবায় ব্যাঙ্কের পরিষেবা পৌঁছে দেওয়া হবে: অরূপ রায়

 সংবাদদাতা, বালুরঘাট: আগামী কয়েক বছরের মধ্যে রাজ্যের প্রত্যেকটি গ্রামে সমবায় ব্যাঙ্কের পরিষেবা পৌঁছে দেওয়া হবে বলে জানালেন সমবায়মন্ত্রী অরূপ রায়। পাশাপাশি তিনি বলেন সমবায়ের মাধ্যমে রাজ্যের কৃষক ও স্বনির্ভর গোষ্ঠীদের ঋণ দিয়ে আর্থিকভাবে আরও সমৃদ্ধ করাই দপ্তরের মূল্য লক্ষ্য।
বিশদ

14th  February, 2019
‘সাগরমালা’ প্রকল্পে রাজ্যের জন্য কোনও অর্থ
বরাদ্দ হয়নি, সংসদে জানালেন কেন্দ্রীয় মন্ত্রীই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকার ‘সাগরমালা’ প্রকল্পে পশ্চিমবঙ্গের জন্য কোনও অর্থ বরাদ্দ করেনি। বন্দর ও বন্দরের পরিকাঠামো উন্নয়নের জন্য সাগরমালা প্রকল্পে কাজ করা হয়।
বিশদ

14th  February, 2019
নির্বাচনের স্বার্থে মতুয়া রাজনীতি করে চলেছে বিজেপি-তৃণমূল: বিমান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলীয় স্বার্থে মতুয়াদের নিয়ে রাজনীতি করছে বিজেপি এবং তৃণমূল। রাজনীতি যাদের ছিন্নমূল করেছে, তাদের নিয়ে ধর্মের বেসাতি করতে চাইছে এই দুই দল।
বিশদ

14th  February, 2019
সত্যজিৎ খুন: রাজ্যে জনপ্রতিনিধিদের নিরাপত্তা
নিয়ে সতর্ক পুলিস, প্রয়োজনে বাড়ছে রক্ষী সংখ্যা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের হত্যাকাণ্ডে রাজ্য প্রশাসন যথেষ্ট উদ্বিগ্ন। এই পরিস্থিতিতে আসন্ন লোকসভা নির্বাচনের আগে বাংলাজুড়ে রাজনৈতিক উত্তাপ যত বাড়বে, ততই জনপ্রতিনিধিদের নিরাপত্তার বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে উঠবে বলে তারা মনে করছে।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM