Bartaman Patrika
অন্দরমহল
 

 বাঙালি জলখাবার

চিঁড়ের পোলাও
উপকরণ: চিঁড়ে ১ কাপ, আলু খুব ছোট ছোট ডুমো করে কাটা ১টা, পেঁয়াজ খুব ছোট ডুমো করে কাটা ১টা, কাঁচালঙ্কা কুচনো ২টো, হলুদ গুঁড়ো সামান্য, নুন স্বাদমতো, সাদা জিরে ফোড়নের জন্য, সেদ্ধ মটরশুঁটি  কাপ, চীনেবাদাম  কাপ, চিনি ১ চা চামচ, কাজুবাদাম  কাপ, কিসমিস  কাপ, সাদা তেল ২ চা চামচ, গাওয়া ঘি ১ চা চামচ।
প্রণালী: চিঁড়ে একবার ধুয়ে জল ঝরিয়ে ঝরঝরে করে রাখুন। কড়ায় তেল গরম করে আলু ও চীনেবাদাম ভালো করে ভেজে তুলে রাখুন। এবার বাকি তেলে গাওয়া ঘি’টা দিয়ে দিন ও জিরে ফোড়ন দিন কাজু ও কিসমিস দিয়ে নাড়তে থাকুন। এবার পেঁয়াজকুচি ও লঙ্কাকুচি দিয়ে ভাজুন। নুন ও হলুদ দিয়ে দিন। আবারও একটু নাড়াচাড়া করে চিনি, মটরশুঁটি ও আলু দিয়ে দিন। এবার চিঁড়ে দিয়ে ভালো করে মেশান। যাতে চিঁড়ে দলা পাকিয়ে না যায়। চিঁড়েটা সব সব্জির সঙ্গে মিশে ঝরঝরে থাকবে। নাড়িয়ে গরম গরম পরিবেশন করুন।
গোলা রুটি
উপকরণ: ময়দা ১ কাপ, ডিম ২টা, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, পেঁয়াজ খুব ছোট করে কাটা ৩ চা চামচ, ক্যাপসিকাম খুব ছোট করে কাটা ৩ চা চামচ, লঙ্কা কুচনো ২টো, নুন স্বাদমতো, চিনি ১ চা চামচ, ধনেপাতা কুচনো ১ চা চামচ, টম্যাটো খুব ছোট করে কাটা ১টা, (টম্যাটো ও ধনেপাতা চাইলে নাও দিতে পারেন) সাদা তেল প্রয়োজনমতো।
প্রণালী: একটা পাত্রে ময়দা, নুন ও চিনি একসঙ্গে মিশিয়ে নিন। এবার ডিম ফেটিয়ে নিন। ডিমের গোলায় একে একে পেঁয়াজ, লঙ্কা, টম্যাটো, ক্যাপসিকাম, ধনেপাতা, গোলমরিচের গুঁড়ো সব মিশিয়ে নিন। সামান্য জল দিন ও ময়দাটা অল্প অল্প করে মেশাতে থাকুন যাতে কোনও দলা না পাকিয়ে যায়। খুব মোটা হবে না ব্যাটারটা মাঝারি হবে। একটা প্যানে সামান্য তেল ব্রাশ করে এক হাতা ময়দার ব্যাটারটা দিয়ে গোল করে ঘুরিয়ে দিন ৫-৭ মিনিট ঢিমে আঁচে রেখে দিন আরও দু-এক ফোঁটা তেল গোলার ওপর দিয়ে উল্টে দিন ও ৫-৭ মিনিট ওই একই আঁচে রেখে দিন। এইভাবে একটা একটা করে ভেজে তুলুন। গরম গরম পরিবেশন করুন।
নোনতা সুজি
উপকরণ: সুজি ১ কাপ, আলু খুব ছোট ডুমো করে কাটা ১টা, পেঁয়াজ কুচনো ১টা, গাজর খুব ছোট ডুমো করে কাটা  কাপ, বিনস্‌ খুব ছোট করে কাটা  কাপ, কাঁচা লঙ্কা কুচনো ২টো, চীনেবাদাম  কাপ, নুন স্বাদমতো, চিনি ১ চা চামচ, সেদ্ধ কড়াইশুঁটি  কাপ, কারিপাতা ১০-১২টা, সাদা তেল ৩ চা চামচ, সর্ষে  চা চামচ, কিসমিস ৩ চা চামচ, টম্যাটো কুচি ১টা।
প্রণালী: সুজি শুকনো খোলায় ভেজে নিন। এবার কড়ায় তেল গরম করে চীনেবাদাম ভেজে তুলুন। সর্ষে ও কারিপাতা ফোড়ন দিয়ে আলু ভেজে নিন। আলু অর্ধেক ভাজা ভাজা হলে গাজর ও বিনস ঩দিয়ে দিন। নুন দিয়ে নাড়তে থাকুন। এরপর কাঁচা লঙ্কা, কড়াইশুঁটি, বাদাম, কিসমিস ও টম্যাটো কুচি দিয়ে ভালোভাবে ভাজতে থাকুন। আলু, গাজর ও বিনস ঩ সেদ্ধ হয়ে গেলে ভাজা সুজি দিয়ে নাড়তে থাকুন। চিনি দিয়ে দিন ও অল্প অল্প জল মেশাতে থাকুন যাতে দলা না পাকিয়ে যায় ঝুরঝুরে থাকে। আবার একটু জল দিয়ে চাপা দিয়ে রান্না করুন। ঝরঝরে হয়ে গেলে নামিয়ে গরম গরম সার্ভ করুন।
পাঁউরুটির পোলাও
উপকরণ: ব্রেড ৬ পিস, সাদা তেল ২ চা চামচ, নুন স্বাদমতো, চিনি  চা চামচ, কারিপাতা ৮-১০টা, পেঁয়াজ কুচি ১ কাপ, জিরে  চা চামচ, সর্ষে  চা চামচ, আদা কুচি  চা চামচ, টম্যাটো কুচি ১ কাপ, কাঁচা লঙ্কা কুচি ৪টে, বিউলির ডাল ভেজানো ১ চা চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, কাজুবাদাম ২ চা চামচ, লেবুর রস ১ চা চামচ।
প্রণালী: ব্রেড সাইডগুলো বাদ দিয়ে  ইঞ্চি কিউব করে কেটে নিন। সাইজগুলোও ছোট ছোট করে কেটে নিন। এবার প্যানে তেল গরম করে জিরে, সর্ষে, বিউলির ডাল ও কারিপাতা ফোড়ন দিন। কাঁচা লঙ্কা ও কাজুবাদাম দিয়ে পেঁয়াজ দিয়ে দিন। পেঁয়াজ সামান্য লাল হলে টম্যাটো, নুন ও চিনি দিয়ে নাড়তে থাকুন। লেবুর রস দিয়ে দিন। এবার ব্রেডের টুকরোগুলো দিয়ে দিন ও হালকা হাতে নাড়তে থাকুন। মাঝে মাঝে ঝাঁকিয়ে ঝাঁকিয়ে রান্না করতে পারেন ঢিমে আঁচে। সমস্তটা ভালোভাবে মিশে গেলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।
মণিকাঞ্চন দে
11th  May, 2019
 কা ঠি ব র ফ

আম কেটে ছোট ছোট টুকরো করে নিন। একটা ব্লেন্ডারে আম, জল, চিনি ও এলাচের গুঁড়ো দিয়ে ভালোভাবে ব্লেন্ড করুন। এবার পপসিকলস মোল্ডে ঢেলে ফ্রিজারে রেখে দিন ১২-১৪ ঘণ্টা। জমে গেলে উষ্ণ গরম জলে মোল্ডগুলো ডুবিয়ে ৫ সেকেন্ড রেখে পপসিকলসগুলো বার করে সার্ভ করুন।
বিশদ

22nd  June, 2019
আম দিয়ে নানা পদ

ডিম সিদ্ধ করে ভেজে নিতে হবে হালকা করে। একটি আমকে কুচো করে নিয়ে সর্ষে আম কাঁচালঙ্কা ও চারকোয়া রসুন, আদা দিয়ে বেটে নিতে হবে। এবার কড়াইতে সর্ষের তেল দিয়ে তাতে পেঁয়াজ ও কাঁচালঙ্কা দিয়ে হালকা করে ভেজে নিয়ে আম সর্ষের বাটা দিয়ে ভালো করে কষে নিয়ে ডিম দিয়ে হলুদ ও লঙ্কাগুঁড়ো নুন দিয়ে কষে এরপর জল দিয়ে ফুটিয়ে ঘন হলে কাঁচা তেল দিয়ে নামাতে হবে।
বিশদ

22nd  June, 2019
বাংলার ঐতিহ্য নিয়ে আই টি সি রয়্যাল বেঙ্গল

 ইস্টার্ন বাইপাসের বুকে সুবিশাল আই টি সি রয়্যাল বেঙ্গল তার সম্পূর্ণ ক্রিয়াকলাপ শুরু করে দিয়েছে। গমগম করছে হোটেলের অন্দরমহল। রেস্তরাঁগুলোতেও অতিথি সমাগম লেগেই রয়েছে। হোটেলের গ্র্যান্ড মার্কেট প্যাভেলিয়ন রেস্তরাঁয় পাবেন ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারের সেট মেনু। সেখান থেকেই দুটি রেসিপি দিলেন হোটেলের একজিকিউটিভ শেফ বিজয় মালহোত্রা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

22nd  June, 2019
হায়াত ডাইনিং ক্লাবের অনুষ্ঠান 

কলকাতা হায়াত রিজেন্সি হোটেলের ‘হায়াত ডাইনিং ক্লাব’ লোভনীয় কিছু পদ নিয়ে ‘কুক উইথ দি শেফ’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। এদিন হায়াত রিজেন্সি হোটেলের শেফ দেবীপ্রসাদ রথ ইতালির বেশ কয়েকটি জনপ্রিয় পদ সবার সমানে তৈরি করে দেখান।  
বিশদ

15th  June, 2019
নুডলস নানারকম 

চিকেন নুডলস স্যুপ
উপকরণ: নুডলস ১ প্যাকেট ছোট, পেঁয়াজ ১টা (স্লাইস করে কাটা), গাজর ১টা (কুচো করে কাটা), সেলারি পাতা ১ কাপ (কুচনো), পালং পাতা ১ কাপ কুচনো, রসুন ৪ কোয়া কুচো করে কাটা। চিকেন সেদ্ধ করা ১ কাপ স্রেডেড, অলিভ অয়েল ১ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার প্রয়োজন মতো। নুন ও গোলমরিচ স্বাদমতো, পার্সলে পাতা ২ চামচ কুচো করে কাটা। 
বিশদ

15th  June, 2019
উচ্ছে, আলু, পটল, বেগুন 

উচ্ছে, আলু, বেগুন রাঁধুনি
উপকরণ: উচ্ছে ২টি কুচি করে ভাজা, বেগুন ১টা ডুমো করে কাটা, আলু ছোট করে কাটা, রাঁধুনি, কাঁচালঙ্কা, সর্ষেবাটা ১ চামচ ও আদাবাটা, নুন ও চিনি, সরষের তেল, হলুদগুঁড়ো। 
বিশদ

15th  June, 2019
চিলেকোঠা রেস্তরাঁয় নানারকম রান্না 

চিলেকোঠা নাম হলেও খাবার এখানে পুরোপুরি বাঙালি নয়। বরং ফিউশন স্টাইল বেশি চোখে পড়বে। তবে চিলেকোঠার আড্ডার আমেজটা ধরে রাখতে চান রেস্তরাঁর কর্ণধার। সেই কারণেই রেস্তরাঁর অন্দরসজ্জায় একটা পুরনো কলকাতার ছাপ পাবেন। রেস্তরাঁর সুইচবোর্ডও পুরনো বাড়ির মতো। শুধু তাই নয়, পুরনো কলকাতার ছাপ রাখতে রেস্তরাঁয় রয়েছে লোহার ঘোরানো সিঁড়ি। উত্তর কলকতার ছাদের ছবি আঁকা দেওয়ালের সামনে দাঁড়িয়ে ছবিও তুলতে পারেন। ওটা সেলফি পয়েন্ট। এহেন রেস্তরা থেকে দুটি ভিন্ন স্বাদের ফিউশন রেসিপি দিলেন শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

15th  June, 2019
জামাইষষ্ঠী জমজমাট 

উপকরণ: পনির ২০০ গ্রাম (ছোট ছোট করে কাটা), গোবিন্দভোগ চাল ৪ কাপ, ফোড়নের জন্য (ছোট এলাচ ৪টে, বড় এলাচ ১টা, লবঙ্গ ৬টা, দারচিনি ২ খণ্ড, জয়িত্রি, জায়ফল) গোলমরিচের গুঁড়ো ১ চা চামচ, কাজুবাদাম ২০টি। (অর্ধেক করা) কিসমিস ২০ নুন স্বাদমতো, চিনি স্বাদমতো, নারকেলের দুধ ২ কাপ, ঘি ৩ টেবিল চামচ।   বিশদ

08th  June, 2019
জমিয়ে জামাই আদর 

নিজে হাতে রান্না করে জামাইকে খাওয়াবেন নাকি সবাই মিলে ফ্যামিলি ডাইন আউট? ভুরিভোজের অঢেল আয়োজন কলকাতার নামীদামি হোটেল রেস্তরাঁয়। মেনু ও খরচের খবরে চৈতালি দত্ত। 
বিশদ

08th  June, 2019
বারবিকিউ নেশন রেস্তরাঁ ফুড ফেস্ট

 পার্ক স্ট্রিটে বারবিকিউ নেশন রেস্তরাঁয় এখন চলছে মহম্মদ আলী রোড ফেস্ট। ৫ জুন পর্যন্ত এই ফেস্ট চলবে। উল্লেখযোগ্য মেনু হল মটন শাম্মি কাবাব, চিকেন শিকামপুরি কাবাব, রান ই গোস্ত (ডাব্লুইবিইআর গ্রিল), গুরদা কালোজি ইত্যাদি।
বিশদ

01st  June, 2019
ওয়াও মোমো রেস্তরাঁয়
মোমো ফিউশন স্টাইল

পার্ক স্ট্রিটের ওয়াও মোমো রেস্তরাঁটি দোতলা। তাতে শুধু মোমোই নয়, অন্য নানা ধরনের টিবেটান ও চাইনিজ স্টাইল খাবারও পাওয়া যায়। নতুন প্রজন্মের কাছে নতুনভাবে মোমোকে তুলে ধরতে চান ওয়াও মোমো চেনের বিজনেস ম্যানেজার নীলয় চক্রবর্তী। তাই তো তিনি মোমোর মধ্যেও নানা ধরনের ফিউশন মেনু নিয়ে এসেছেন। টিবেটান এই খাবারটিকে কখনও মিশিয়েছেন ভারতীয় গ্রেভির সঙ্গে কখনও বা চাইনিজ ফিউশন করেছেন। এমনই দুটি ভিন্ন স্বাদের মোমোর রেসিপি দিলেন নীলয়। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

01st  June, 2019
আহ্ স্মুদি 

উপকরণ: তরমুজ ৩ কাপ টুকরো করা, আপেল টুকরো করা ১টা, শসা খোসা সমেত টুকরো করা ১টা, মধু ১ চা চামচ, বিটনুন ১ চিমটে।
প্রণালী: তরমুজ ছোট টুকরো করে কেটে ফ্রিজারে রেখে দিন।   বিশদ

18th  May, 2019
রুটি র‌্যাপ 

উপকরণ: আটার রুটি ৪টে, আলু কিউব করে কেটে সিদ্ধ করা ২টি বড় সাইজের, পেঁয়াজ কুচি ১টি, রসুনকুচি ৪ কোয়া, কাঁচালঙ্কাকুচি স্বাদ মতো, টম্যাটো কুচি ১টি, ধনেপাতাকুচি ২ টেবিল চামচ, গোল মরিচের গুঁড়ো ১ চা চামচ, সাদা তেল ১ টেবিল চামচ, ঘি ১ চা চামচ।  বিশদ

18th  May, 2019
পার্ক হোটেলে মেনু ইন্ডিয়ান স্টাইল 

পার্ক হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় পাবেন ভারতীয় মেনু। ভারতের নানা রাজ্যের খাবার পাওয়া যায় এখানে। গরমে শরীর ঠান্ডা রাখতে তেলমশলা যুক্ত খাবার যদি মুখে না রোচে তাহলে অত্যন্ত সুস্বাদু অথচ হালকা দহি কা কাবাব বা ডাব চিংড়ি চেখে দেখতে পারেন। এই দুটি পদ ঘরোয়া পদ্ধতিতে বানিয়েও নিতে পারেন বাড়িতে। স্যাফ্রনের ইন্ডিয়ান মেনু থেকে এই দুটি সহজ রেসিপি দিলেন রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।পার্ক হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় পাবেন ভারতীয় মেনু। ভারতের নানা রাজ্যের খাবার পাওয়া যায় এখানে। গরমে শরীর ঠান্ডা রাখতে তেলমশলা যুক্ত খাবার যদি মুখে না রোচে তাহলে অত্যন্ত সুস্বাদু অথচ হালকা দহি কা কাবাব বা ডাব চিংড়ি চেখে দেখতে পারেন। এই দুটি পদ ঘরোয়া পদ্ধতিতে বানিয়েও নিতে পারেন বাড়িতে। স্যাফ্রনের ইন্ডিয়ান মেনু থেকে এই দুটি সহজ রেসিপি দিলেন রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।  বিশদ

18th  May, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভায় জমা পড়ে থাকা সমস্ত ট্রেড লাইসেন্স চলতি মাসেই দিয়ে দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন চেয়ারম্যান পল্লব দাস। তিনি বলেন, নতুন ট্রেড লাইসেন্স এবং নবীকরণের জন্য যাঁরা পুরসভার স্থানীয় ও প্রধান অফিসে ফিসহ ...

হায়দরাবাদ, ২৫ জুন: অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর নিরাপত্তায় আগেই কাঁটছাঁট করা হয়েছিল। এবার তাঁর ছেলে এবং পরিবারের জেড ক্যাটাগরির নিরাপত্তাও কমিয়ে দিল জগন্মোহন রেড্ডির সরকার। নির্বাচনে ভরাডুবির পর চলতি মাসের প্রথমে সপরিবারে ইউরোপ বেড়াতে গিয়েছিলেন চন্দ্রবাবু। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরুলিয়ায় চিকিৎসকের সঙ্কট রয়েছে। অবস্থা ভয়াবহ। মঙ্গলবার বিধানসভায় উল্লেখপর্বে একথা জানান কংগ্রেস বিধায়ক নেপাল মাহাত। তিনি বলেন, জেলার গ্রামীণ হাসপাতালে ২৩০ জন ডাক্তার দরকার। আছেন মাত্র ৭৯ জন। ...

লন্ডন, ২৫ জুন (এপি): ডিউক ও ডাচেস অব সাসেক্স যুবরাজ হ্যারি ও মেগান মার্কেলের বাড়ি সংস্কারে খরচ হয়েছে ২৪ লক্ষ পাউন্ড বা ৩০ লক্ষ ৬ হাজার ডলার। যার পুরোটাই ব্রিটেনের সাধারণ করদাতাদের টাকা। মঙ্গলবার রাজকোষাগারের পক্ষ থেকে এই হিসেব প্রকাশ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: নিউজিল্যান্ড ১৫৫ /৫ (৪১ ওভার) 

07:08:38 PM

জোড়াসাঁকোয় চলন্ত মিনিবাসে আগুন
আজ কলকাতায় চলন্ত অবস্থায় একটি মিনিবাসের বামদিকের চাকায় আগুন লেগে ...বিশদ

06:42:52 PM

তারকেশ্বরে জনসংযোগ যাত্রা তৃণমূলের
তারকেশ্বরে জনসংযোগ যাত্রা করল তৃণমূল কংগ্রেস।পদযাত্রা অংশগ্রহণ করেন মন্ত্রী ফিরহাদ ...বিশদ

06:31:00 PM

 বিশ্বকাপ: নিউজিল্যান্ড ৯৪ /৫ (৩০ ওভার)

06:24:25 PM

  ফের স্কুলের টয়লেটে আত্মহত্যার চেষ্টা ছাত্রীর
ফের স্কুলের টয়লেটে আত্মহত্যার চেষ্টা করল এক ছাত্রী। এবার ...বিশদ

06:15:00 PM

মুখ্যমন্ত্রীর আবেদন খারিজ করল বিরোধীরা
মুখ্যমন্ত্রীর আবেদন খারিজ করে দিল বিরাধীরা। আজ সাংবাদিক সম্মেলন ...বিশদ

06:11:15 PM