Bartaman Patrika
খেলা
 

রোনাল্ডোর গোলে সুপার কাপ জিতল জুভেন্তাস

জুভেন্তাস-১                                      এসি মিলান-০
(ক্রিশ্চিয়ানো রোনাল্ডো)
জেড্ডা, ১৭ জানুয়ারি: এরকম ম্যাচ উইনিং পারফরম্যান্সের জন্যই তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তুরিনে নিয়ে আসা হয়েছে। বক্তার নাম ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। পেশায় জুভেন্তাসের কোচ। বুধবার জেড্ডার কিং আবদুল্লা স্পোর্টস সিটিতে এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জেতার পর সিআরসেভেনকে প্রশংসায় ভরিয়ে দিলেন ‘ওল্ড লেডি অব তুরিন’-এর কোচ। সাংবাদিক সম্মেলনে এসে তাঁর মন্তব্য, ‘গুরুত্বপূর্ণ ম্যাচে গোল করা অভ্যাসে পরিণত করেছে ও। আমরা এখন অনেকের পাশেই গ্রেট শব্দ ব্যবহার করি। তবে আমার মনে হয়, বাকিরা গ্রেট হলে রোনাল্ডো গ্রেটেস্ট। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে এদিন দলের কম্বিনেশন পরখ করে নিতে চেয়েছিলাম।’
জুভেন্তাসের জার্সিতে প্রথম ট্রফি জয়ের স্বাদ পেয়ে রোনাল্ডোর প্রতিক্রিয়া, ‘প্রথমার্ধে আমরা গোল পাইনি। বিরতির পরে এসি মিলান গোলের জন্য ঝাঁপায়। সেই ঝাপটা সামলে আমার গোল। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে লক্ষ্যভেদ করতে পেরে ভালো লাগছে। জুভেন্তাসকে আরও ট্রফি জেতানোই আমার লক্ষ্য।’
প্রতিপক্ষ এসি মিলানকে হারিয়ে অষ্টমবার সুপারকোপা ইতালিয়ানা জিতল জুভেন্তাস। সংখ্যার বিচারে দ্বিতীয় স্থানে এসি মিলান। তারা সাতবার এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। তাদের কোচ জেনারো গাত্তুসো অবশ্য বুধবারের হার কিছুতেই মেনে নিতে পারছেন না। মিলান বিমানবন্দরে ফেরার পর এক সাংবাদিকের মুঠোফোন ধাক্কা দিয়ে ফেলে দেন তিনি। দলের প্রধান স্ট্রাইকার গঞ্জালো ইগুয়েনকে এই ম্যাচে মাত্র কুড়ি মিনিট ব্যবহার করেন কোচ গাত্তুসো। কারণ, তিনি ধরেই নিয়েছেন যে চেলসির পথে পা বাড়ানো আর্জেন্তাইন স্ট্রাইকারটি মিলানের জার্সিতে সেরা পারফরম্যান্স মেলে ধরবেন না।
ম্যাচের প্রথমার্ধে কোনও দলই গোল পায়নি। তবে আঞ্চলিক আধিপত্য বেশি ছিল জুভেন্তাসেরই। ১৭ মিনিটে ডগলাস কস্তার প্রয়াস অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ব্লেইস মাতৌদির গোল অফ-সাইডের কারণে বাতিল হয়। এসি মিলানের হাকান কালাহানোগ্লুর শট দ্বিতীয় পোস্টের সামান্য বাইরে দিয়ে বেরিয়ে যায়। দ্বিতীয়ার্ধের প্রারম্ভিক পর্বে বেশ কয়েকটি আক্রমণ শানায় গাত্তুসো-ব্রিগেড। ৫৯ মিনিটে কালাহানোগ্লুর শট জুভেন্তাস গোলরক্ষক সেজনিকে হার মানিয়ে পোস্টে আছড়ে পড়ে। পরের মিনিটেই ম্যাচের একমাত্র গোল রোনাল্ডোর। পানিচের বুদ্ধিদীপ্ত চিপ থেকে হেডে লক্ষ্যভেদ পর্তুগিজ মহাতারকাটির (১-০)। এসি মিলানের ডিফেন্ডাররা অফ-সাইডের দাবি জানালেও তাতে রেফারি কিংবা সহকারী রেফারি, কেউই কর্ণপাত করেননি। ৭৩ মিনিটে এমরে ক্যানকে বিপজ্জনক ফাউল করায় লাল কার্ড দেখতে হয় এসি মিলানের কেসিকে। ফলে ম্যাচের বাকি সময় দশজনে খেলে গাত্তুসোর দল। সংযোজিত সময়ে রোনাল্ডোর শট মিলান গোলরক্ষক ডোনারুমা না বাঁচালে জুভেন্তাসের পক্ষে ব্যবধান বাড়তে পারত।

18th  January, 2019
 হার্দিকের অভাব মেনে নিলেন ধাওয়ান

 মেলবোর্ন, ১৭ জানুয়ারি: ঘুরিয়ে হার্দিক পান্ডিয়ার হয়ে সওয়াল করলেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান। তিনি বলেছেন, ‘হার্দিকের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ দলে ভারসাম্য রক্ষার ক্ষেত্রে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি ওয়ান ডে সিরিজে ও না খেলায় আমরা পঞ্চম বোলারের অভাব বোধ করছি প্রতিটি পদক্ষেপে।’
বিশদ

18th  January, 2019
সেরেনা সর্বকালের সেরা মহিলা প্লেয়ার: স্টেফি
একনম্বর ডকোভিচ, হালেপ লক্ষ্যের দিকে এগচ্ছেন

 মেলবোর্ন, ১৭ জানুয়ারি: কানাডার ইউজেনি বাউচার্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন সেরেনা উইলিয়ামস। বৃহস্পতিবার আমেরিকান তারকা ৭০ মিনিটে ৬-২, ৬-২ সেটে জিতলেন। তৃতীয় রাউন্ডে সেরেনার সামনে অবাছাই ইউক্রেনের তরুণী ডায়ানা ইয়াসট্রেমস্কা।
বিশদ

18th  January, 2019
টোকিও গেমসে সোনা চান মেরি কম

 মুম্বই, ১৭ জানুয়ারি: ভারতের কিংবদন্তি মহিলা বক্সার মেরি কম ছ’বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছেন। তাঁর এখনএকমাত্র লক্ষ্য, ২০২০ টোকিও ওলিম্পিকসে সোনা জেতা। ৩৫ বছর বয়সী মণিপুরের এই বক্সার বলেন, ‘আগামী ওলিম্পিকসে সোনা জেতার জন্য ক্ষুধার্ত। মহম্মদ আলি আমার প্রেরণা।
বিশদ

18th  January, 2019
ভারতের বিরুদ্ধে শক্তিশালী ওয়ান ডে দল নিউজিল্যান্ডের

 ওয়েলিংটন, ১৭ জানুয়ারি: ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজ হলেও আপাতত প্রথম তিনটি ম্যাচের দল বেছে নেওয়া হয়েছে। পাশাপাশি ঘোষণা করা হয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজের দলও।
বিশদ

18th  January, 2019
সুপ্রিম কোর্টে ঝুলছে হার্দিকদের ভবিষ্যৎ
পাশে দাঁড়ালেন সৌরভ গাঙ্গুলি

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সংক্রান্ত যাবতীয় শুনানি সাতদিনের জন্য পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। ফলে নিজেদের ক্রিকেট ভবিষ্যৎ জানার জন্য অপেক্ষা আরও বাড়ল হার্দিক পান্ডিয়া এবং লোকেশ রাহুলের।
বিশদ

18th  January, 2019
মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টন
শেষ আটে সাইনা-শ্রীকান্ত

 কুয়ালালামপুর, ১৭ জানুয়ারি: মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের শীর্ষ তারকা সাইনা নেহওয়াল ও কিদাম্বি শ্রীকান্ত। একই দিনে সাইনার স্বামী পারুপল্লী কাশ্যপ প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন। সপ্তম বাছাই সাইনা ৩৯ মিনিটের লড়াইয়ে হারালেন হংকংয়ের পুই ইন ইপকে। খেলার ফল ২১-১৪, ২১-১৬।
বিশদ

18th  January, 2019
হেরেও শেষ আটে রিয়াল মাদ্রিদ
বিদায় আতলেতিকো মাদ্রিদের

 মাদ্রিদ, ১৭ জানুয়ারি: আতোঁয়া গ্রিজম্যানের দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও কোপা দেল রে থেকে বিদায় নিল আতলেতিকো মাদ্রিদ। বুধবার ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোয় রাউন্ড অব সিক্সটিনের ফিরতি পর্বের ম্যাচে জিরোনার সঙ্গে ৩-৩ ড্র করে ডিয়েগো সিমোনের দল। প্রথম পর্বের ম্যাচ ১-১ গোলে শেষ হয়েছিল।
বিশদ

18th  January, 2019
কলকাতা প্রিমিয়ার স্কিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিটিশ কাউন্সিল ও প্রিমিয়ার লিগের যৌথ উদ্যোগে প্রিমিয়ার স্কিল ফুটবল কোচিং প্রোগ্রাম সফল হল। যে কোচিং স্কিল জনপ্রিয় হয়েছে কলকাতায়। ১০ থেকে ১৪ জানুয়ারি সল্টলেকের সাই ইস্টার্ন সেন্টারে এই কোচিং স্কিল প্রোগ্রাম তিনটি পর্যায়ে অনুষ্ঠিত হয়।
বিশদ

18th  January, 2019
লরিয়াস পুরস্কারের জন্য মনোনীত ভিনেশ

 মোনাকো, ১৭ জানুয়ারি: ভারতের কুস্তিগির ভিনেশ ফোগাট প্রথম দেশীয় ক্রীড়াবিদ হিসেবে ঐতিহ্যবাহী লরিয়াস পুরস্কারের জন্য মনোনীত হলেন। আগামী ১৮ ফেব্রুয়ারি এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে।
বিশদ

18th  January, 2019
দিল্লির সাইয়ে হানা সিবিআইয়ের

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: সিবিআই বৃহস্পতিবার দিল্লির স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) অফিসে হানা দিয়ে ঘুষ নেওয়ার অভিযোগে কতিপয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে। সূত্রের খবর, কয়েকজন সাই অফিসারের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ পেয়ে সিবিআই অফিসাররা অভিযান চালান।
বিশদ

18th  January, 2019
‘বাংলার গৌরব’ পরিমল দে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের খেল সম্মানের অঙ্গ হিসাবে বাংলার গৌবর পুরস্কার পাচ্ছেন পরিমল দে। ছয়েক দশকের শেষ দিকে পরিমল দে’র মধ্যেই চুনী গোস্বামীর বিকল্প খুঁজে পেতে চাইত ইস্ট বেঙ্গল জনতা। ১৯৭০ সালে আইএফএ শিল্ড ফাইনালে ইরানের পাস ক্লাবের বিরুদ্ধে পরিবর্ত হিসাবে নেমে জয়সূচক গোল করে তিনি নায়ক হয়ে ওঠেন।
বিশদ

18th  January, 2019
শতরানের হ্যাটট্রিক ঈশ্বরণের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুরন্ত ফর্মে বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণ। শেষ দুটি রনজি ম্যাচে সেঞ্চুরি ও ডাবল-সেঞ্চুরির পর এবার সিকে নাইডু ট্রফির কোয়ার্টার ফাইনালে হিমাচল প্রদেশের বিরুদ্ধেও শতরান হাঁকালেন ঈশ্বরণ। পূর্ণ করলেন সেঞ্চুরির হ্যাটট্রিক।
বিশদ

18th  January, 2019
ভারতকে সুপারপাওয়ার
করাই লক্ষ্য কোহলির

অ্যাডিলেড, ১৬ জানুয়ারি: ওয়ান ডে ফরম্যাটে এই মুহূর্তে তাঁর ধারে কাছে কেউ নেই। গতকালই তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন। ওয়ান ডে ক্রিকেটে শচীন তেন্ডুলকরের ৪৯টি সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করতে আর দশ কদম দূরে বিরাট কোহলি। তবুও তিনি তরুণ প্রজন্মকে সীমিত ওভারের ক্রিকেটে বেশি না ঝোঁকার পরামর্শ দিচ্ছেন।
বিশদ

17th  January, 2019
দলের বড় সম্পদ ধোনি: সানি
বিশ্বকাপে ঋষভের জায়গা পাওয়া কঠিন, মত শচীনের

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: ক’দিন আগেও মহেন্দ্র সিং ধোনির কড়া সমালোচনা করেছিলেন সুনীল গাভাসকর। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে পর পর দু’টি ম্যাচে হাফ-সেঞ্চুরি করে সমালোচকদের মোক্ষম জবাব দিয়েছেন মাহি। অ্যাডিলেডে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে শেষ ওভারে ছক্কা হাঁকিয়ে দলকে জেতানোর পর ফের মাহিতে মজেছে ক্রিকেট দুনিয়া।
বিশদ

17th  January, 2019

Pages: 12345

একনজরে
মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেমে সফলতা। বৃষ: অগ্নিবিদ্যুৎ থেকে সতর্ক হওয়া প্রয়োজন। মিথুন: বিদ্যার্জনে শুভ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু১৯৭২: নতুন রাজ্য ...বিশদ

07:03:20 PM

দিনহাটায় আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ ধৃত ১ 

03:22:34 PM

হিমাচলের কেলং ভ্যালিতে ব্যাপক তুষারপাত 

03:21:00 PM

হায়দরাবাদে বিমানবন্দর থেকে ৬৬ লক্ষ টাকার সোনার বাট সহ গ্রেপ্তার ১ 

03:17:00 PM

সিরিয়ায় যাত্রীবাহী বাসে বিস্ফোরণ, মৃত ৩ 

03:03:00 PM