Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আদ্রার সাহেববাঁধে নৌকাবিহারে নেমে পুলিস কনস্টেবলের মৃত্যু

সংবাদদাতা, রঘুনাথপুর: হোলি উপলক্ষ্যে ছুটিতে এসেছিলেন। মঙ্গলবার রাতে বন্ধুদের সঙ্গে আদ্রার সাহেব বাঁধে নৌকাবিহারে গিয়েছিলেন। সেখানেই রহস্যজনকভাবে মৃত্যু হল কলকাতা পুলিসে কর্মরত এক কনস্টেবলের। মৃতের নাম শুভদীপ সাম্বি(৩৩)। তাঁর বাড়ি আদ্রার গোয়াডি গ্রামে। পুলিসকর্মী কীভাবে জলে ডুবে মারা যেতে পারেন, তা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। মৃতের পরিবারের তরফে ঘটনার পূর্ণ তদন্তের দাবি জানানো হয়েছে। পুলিস জানিয়েছে, এদিন সন্ধ্যা পর্যন্ত কোনও অভিযোগ হয়নি। একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুভদীপ হোলি উপলক্ষ্যে মঙ্গলবার গ্রামের বাড়ি এসেছিলেন। সকালে পরিবারের সঙ্গে আনন্দে সময় কাটান। বন্ধুদের সঙ্গে পার্টি করতে যাওয়ার নাম করে বিকেলে বাড়ি থেকে বের হন। বাড়ি থেকে যাওয়ার সময় জানিয়ে ছিলেন, ফিরতে রাত হবে। বাড়ি থেকে বেরিয়ে শুভদীপ বন্ধুদের সঙ্গে হোলির পার্টিতে যোগ দেন। রাতে চারবন্ধু মিলে আদ্রার সাহেব বাঁধে নৌকা বিহারে যান। সেখানেই অসাবধানতাবশত নৌকাটি উল্টে যায়। নৌকায় থাকা চার বন্ধু জলে পড়ে যান। বাকি তিন বন্ধু সাঁতার দিয়ে বাঁধের পাড়ে উঠতে সক্ষম হন। কিন্তু, শুভদীপ জলে তলিয়ে যান। তিন বন্ধু মিলে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পরেও সন্ধান না পেয়ে থানায় খবর দেন। খবর পেয়ে পুলিস আসে। রঘুনাথপুরের বিপর্যয় মোকাবিলার টিমকে খবর দেওয়া হয়। রাত ১০টা থেকে ভোর ৪টে পর্যন্ত বিপর্যয় মোকাবিলা টিমের সদস্যরা তল্লাশি চালান। কিন্তু, শুভদীপের কোনও সন্ধান পাননি। রাতে শুভদীপের সঙ্গে থাকা এক বন্ধুকে নিয়ে বুধবার সকাল ৮টা থেকে পুনরায় বিপর্যয় মোকাবিলা টিমের সদস্যরা খোঁজ শুরু হন। প্রায় আড়াই ঘণ্টা পর শুভদীপের দেহ উদ্ধার হয়।
জানা গিয়েছে, সন্ধ্যার পর সাহেব বাঁধে নৌকাবিহার বন্ধ। তারপরেও রাতে কীভাবে চার বন্ধু নৌকাবিহারে গেলেন, কে বা অনুমতি দিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।
বিপর্যয় মোকাবিলা টিমের সদস্য কাজল বাউরি বলেন, খবর পেয়ে রাতেই আমরা খোঁজ শুরু করি। কিন্তু, ঠিকমতো লোকেশন না জানতে পারার জন্য ভোর ৪টে পর্যন্ত খোঁজ করার পরেও সন্ধান পাওয়া যায়নি। এদিন সকালে  দেহ উদ্ধার হয়।
গ্রামবাসীদের সূত্রে জানা গিয়েছে, শুভদীপ কয়েক বছর আগে কলকাতা পুলিসের কনস্টেবল পদে চাকরিতে যোগদান করেন। আড়াই বছর আগে তাঁর বিয়ে হয়েছিল। বর্তমানে তাঁর তিনমাসের একটি সন্তান রয়েছে। বৃদ্ধ বাবা, মা ও স্ত্রীকে নিয়ে তাঁর সংসার। তাঁর পরিবার আদ্রাতেই থাকত। তাঁর মৃত্যুতে গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। শুভদীপের স্ত্রী সোমা সাম্বি বলেন, গভীর রাত হলেও ও বাড়ি ফেরেনি। আমি অনেকবার যোগাযোগের চেষ্টা করি। কিন্তু, ফোন বন্ধ ছিল। দুশ্চিন্তা হচ্ছিল। পরে আদ্রা থানা থেকে আমাকে ফোন করা হয়। স্বামী নৌকা উল্টে মারা যেতে পারে না। ঘটনার পূর্ণ তদন্ত দাবি করছি। 
 

দুবরাজপুরে ১০টি বোমা উদ্ধার

লোকসভা ভোটের মুখে দুবরাজপুরে তাজা বোমা উদ্ধার হল। হেতমপুরের চিৎগ্রামের কাছে একটি ক্যানেলের কাছে প্লাস্টিকের ব্যাগভর্তি ১০টি তাজা বোমা উদ্ধার হল। বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য পুলিস বম্ব ডিসপোজাল টিমকে খবর দেয়
বিশদ

মুরারইয়ে কর্মিসভা বাম-কং জোট প্রার্থীর

বুধবার মুরারই ১ ও ২ ব্লকে পৃথক কর্মিসভা করলেন বীরভূম লোকসভা কেন্দ্রের বাম কংগ্রেসের জোট প্রার্থী মিল্টন রশিদ। দুটি ব্লক কার্যালয়ে সেই বৈঠক হয়। উপস্থিত ছিলেন জেলা সহ সভাপতি আশিক ইকবাল সহ অন্যান্য নেতৃত্ব
বিশদ

ট্রেনে মোবাইল চুরি চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করল সাঁইথিয়া জিআরপি

চলন্ত ট্রেনে মোবাইল চুরি চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করল সাঁইথিয়া জিআরপি। বুধবার ভোররাতে তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে বিভিন্ন কোম্পানির ২৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
বিশদ

ইলামবাজারের জয়দেব থেকে দুবরাজপুরগামী রাস্তা বেহাল

ইলামবাজারের জয়দেব থেকে দুবরাজপুর যাওয়ার রাস্তা বেহাল দশায় রয়েছে। বিভিন্ন জায়গায় খানাখন্দ ও ফাটল ধরেছে। দিনভর ওই রাস্তায় একাধিক বালি ও পাথরবোঝাই গাড়ি যাতায়াত করে। ফলে রাস্তাটি একেবারে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
বিশদ

শ্রীনিকেতনের সৃজনীতে এক ব্যক্তিকে ক্ষতবিক্ষত অবস্থায় উদ্ধার, পরে হাসপাতালে মৃত্যু

মঙ্গলবার ভোরবেলায় ক্ষতবিক্ষত অবস্থায় বোলপুর প্রাথমিক হাসপাতাল সংলগ্ন এলাকায় এক ব্যক্তিকে উদ্ধার করেন স্থানীয়রা। পরে তাঁকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় বোলপুর মহকুমা হাসপাতালে।
বিশদ

অটোর পিছনে গাড়ির ধাক্কা, প্রৌঢ়ার মৃত্যু

দাঁড়িয়ে থাকা অটোর পিছনে একটি চারচাকা গাড়ির ধাক্কায় প্রৌঢ়ার মৃত্যু হল। বুধবার সকালে সামশেরগঞ্জের নতুন ডাকবাংলায় ১২ নম্বর জাতীয় সড়কে এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতার নাম মেরিনা বিবি(৫০)।
বিশদ

সরকারী স্বীকৃতি ছাড়া ভোটের ডিউটি নয়, স্মারকলিপি অস্থায়ী কর্মীদের

নলহাটি ২ ব্লকের পর এবার রামপুরহাট ১ ব্লক। সরকারী কর্মচারীর স্বীকৃতি না পেলে, লোকসভা  ও পরবর্তী নির্বাচনগুলিতে ডিউটি থেকে অব্যাহতি চেয়ে বুধবার রামপুরহাট ১ ব্লকের বিডিওকে স্মারকলিপি জমা দিল এমজিএনআরইজিএ প্রকল্পের কন্ট্রাকচুয়্যাল কর্মীরা। 
বিশদ

বেদখল রুখতে জমি চিহ্নিতকরণের কাজ শুরু বোলপুর বনদপ্তরের

দখল রুখতে নিজস্ব জমি চিহ্নিতকরণের কাজ শুরু করল বোলপুর বনদপ্তর। শান্তিনিকেতনের সোনাঝুরি, গোয়ালপাড়া, বল্লভপুর সহ একাধিক এলাকায় বনদপ্তরের জমি দখলের অভিযোগ উঠেছে। তাই নিজেদের জমি কোথায়, কীভাবে দখল হয়েছে তা জানতেই এই পদক্ষেপ।
বিশদ

শান্তিপুরে যুবককে আত্মহত্যায় প্ররোচনা, ধৃত ১

শান্তিপুর থানার বেলগড়িয়া পঞ্চায়েত এলাকায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতের নাম হরিচাঁদ রায়(২১)। ঘটনায় মৃতের পরিবারের তরফে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের হয়েছে।
বিশদ

রানাঘাটে বধূর উপর অ্যাসিড হামলা, চাঞ্চল্য

পারিবারিক বিবাদের জেরে গৃহবধূর ওপর অ্যাসিড হামলার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে রানাঘাট থানার নোকারি এলাকায়। ছেলেকে স্কুলে পৌঁছে দিয়ে বাড়ি ফেরার সময় ওই গৃহবধূর পথ আটকে তাঁর শরীরে অ্যাসিড জাতীয় পদার্থ ছুঁড়ে মারে অজ্ঞাতপরিচয় এক দুষ্কৃতী
বিশদ

ভোটের গাজর কৃষ্ণনগরের আমঘাটা রেললাইন

কৃষ্ণনগর-আমঘাটা রেললাইন যেন ভোটের গাজর! কাজ অসমাপ্ত রেখেই ট্রেন চালাতে তৎপর রেলমন্ত্রক। যাতে ভোটের মরশুমে মোদির গুনগান গাওয়া যায়। আর সেই লক্ষ্য পূরণে স্থানীয় বাসিন্দাদের সুবিধা অসুবিধার বিষয়টিতে নজরই দেওয়া হচ্ছে না
বিশদ

আরামবাগ- হাওড়া ২টি ট্রেন বাতিল, দুর্ভোগ

আরামবাগ-হাওড়া লাইনে ট্রেন চলাচল ফের ব্যাহত হল। তার জেরে নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হয়। বুধবার সকালে আরামবাগ-হাওড়া দু’টি লোকাল ট্রেন বাতিল বলে ঘোষণা করা হয়।
বিশদ

সোশ্যাল মিডিয়ায় বিজেপির অপপ্রচার রুখতে রণকৌশল চূড়ান্ত তৃণমূলের 

ভোটের আগে সোশ্যাল মিডিয়ায় প্রার্থী এবং দলের বিরুদ্ধে বিভিন্ন কুৎসা ও অপপ্রচার আরও বাড়বে। সোশ্যাল মিডিয়াতেই ওই কুৎসার জবাব দিতে না পারলে অনেক সাধারণ মানুষই, তা সত্য বলে ভাববে।
বিশদ

আরামবাগে দুর্ঘটনায় মৃত্যু উদীয়মান ক্রিকেটারের

বুধবার সকালে আরামবাগের হরাদিত্য এলাকায় বাইক দুর্ঘটনায় এক উদীয়মান ক্রিকেটের মৃত্যু হয়েছে। মৃতের নাম তন্ময় গুহ(২৩)। তাঁর বাড়ি মাধবডিহি থানার শেরপুর গ্ৰামে। ঘটনায় বাইক আরোহী বিক্রম দাস গুরুতর জখম হন
বিশদ

Pages: 12345

একনজরে
চোটের কারণে দলে ছিলেন না লায়োনেল মেসি। পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছিল গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে। তা সত্ত্বেও কোস্টারিকার বিরুদ্ধে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ল আর্জেন্তিনা। মঙ্গলবার ...

বাল্টিমোর ব্রিজ দুর্ঘটনায় ভারতীয় নাবিকদের সাহসী ভূমিকার ভূয়সী প্রশংসা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সময়ে উদ্ধারকাজ শেষ করায় স্থানীয় প্রশাসনেরও প্রশংসা করেছেন তিনি। মঙ্গলবার পণ্যবাহী ...

দোল উৎসবের রাতেও রাজনৈতিক হিংসা অব্যাহত থাকল কোচবিহার জেলার শীতলকুচিতে। মঙ্গলবার রাতে শীতলকুচি ব্লকের গোঁসাইরহাট গ্রাম পঞ্চায়েতের পূর্ব গোঁসাইরহাট গ্রামের কটবাঁশ গ্রামে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যার বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ওঠে ...

মালদ্বীপে মহম্মদ মুইজ্জু ক্ষমতায় আসার পর চীনের সঙ্গে ঘনিষ্ঠতা বেড়েছে। চীনপন্থী এই নেতাকে বিভিন্নভাবে সাহায্যের আশ্বাস দিয়েছে জিনপিং সরকার। সেই প্রতিশ্রুতির একটি পানীয় জল সরবরাহ। দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যায় ভুগতে থাকা মালদ্বীপে ১ হাজার ৫০০ টন হিমবাহ নিঃসৃত জল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের প্রস্তুতি ও ব্যস্ততা। হস্তশিল্পীদের নৈপুণ্য ও প্রতিভার বিকাশে আয় বৃদ্ধি। বিদ্যায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৮: রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির জন্ম
১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৩০: কনস্টান্টিনোপলের নাম ইস্তাম্বুল ও অ্যাঙ্গোরার নাম আঙ্কারা করা হয়
১৯৩০: বিশিষ্ট ধ্রুপদী সঙ্গীতশিল্পী মীরা বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন
১৯৪২: রাসবিহারী বসু জাপানের টোকিওতে ভারত স্বাধীন করার আহ্বান জানিয়ে ভাষণ দেন
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৬ টাকা ৮৩.৯৫ টাকা
পাউন্ড ১০৩.৯১ টাকা ১০৬.৫৪ টাকা
ইউরো ৮৯.০৮ টাকা ৯১.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৬৬,৯৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৬৭,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৩,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া ৩৩/২১ রাত্রি ৬/৫৭। স্বাতী নক্ষত্র ৩২/৩৪ রাত্রি ৬/৩৮। সূর্যোদয় ৫/৩৬/৪৮, সূর্যাস্ত ৫/৪৬/৪৮। অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৫৫ মধ্যে। বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে। 
১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া অপরাহ্ন ৪/৩৬। স্বাতী নক্ষত্র অপরাহ্ন ৪/৪৩। সূর্যোদয় ৫/৩৯, সূর্যাস্ত ৫/৪৭। অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/২২ গতে ১২/৫২ মধ্যে। কালবেলা ২/৪৫ গতে ৫/৪৭ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/১২ মধ্যে। 
১৭ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লিকে ১২ রানে হারিয়ে ম্যাচ জিতল রাজস্থান

11:38:34 PM

আইপিএল: ৯ রানে আউট অভিষেক, দিল্লি ১২২/৫ (১৫.৩ ওভার), টার্গেট ১৮৬

11:13:01 PM

আইপিএল: ২৮ রানে আউট পন্থ, দিল্লি ১০৫/৪ (১৩.১ ওভার), টার্গেট ১৮৬

11:02:01 PM

আইপিএল: ৪৯ রানে আউট ওয়ার্নার, দিল্লি ৯৭/৩ (১১.২ ওভার), টার্গেট ১৮৬

10:49:56 PM

আইপিএল: দিল্লি ৭৩/২ (৮ ওভার), টার্গেট ১৮৬

10:36:51 PM

আইপিএল: ০ রানে আউট রিকি, দিল্লি ৩০/২ (৩.৪ ওভার), টার্গেট ১৮৬

10:13:27 PM