Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সকালে ভোটের লম্বা লাইন, দুপুরে শুনশান

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাট শহরে বুথগুলিতে ভোর থেকেই লম্বা লাইন পড়ে। তবে দুপুর হতেই শহর শুনশান হয়ে যায়। শুক্রবার পারদ চড়তে পারে, আগেই আভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর। এদিন তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি। ফলে রোদের হাত থেকে বাঁচতে সকাল সকাল ভোট দেন বহু মানুষ। অনেকে আবার বিকেলে রোদ কমলে ভোট দিতে যান বুথে।
দুপুরে হাতেগোনা লোক ছিল শহরের বুথগুলিতে। কাজের ফাঁকে গাছের ছায়ায় আশ্রয় নিতে দেখা যায় রাজনৈতিক দলের কর্মীদের।  শহরে মহিলা এবং বিশেষভাবে সক্ষমদের পরিচালিত বুথও ছিল। সেখানে ভোট দিয়ে অনেকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।  বালুরঘাটে বরাবর ভোটকেন্দ্রের বাইরে রাজনৈতিক দলের কর্মী ও অন্যদের আড্ডা দিতে দেখা যায়। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে সেটাও সীমাবদ্ধ ছিল সকাল ও বিকেলে। সাহেব কাছারি এলাকার বাসিন্দা শাশ্বতী রায় বলেন, এই কেন্দ্রে মহিলা পরিচালিত বুথ করা হয়। সুন্দর করে সাজানো হয়েছিল। অন্যরকম অভিজ্ঞতা হয়েছে।
শহরের পাওয়ার হাউস এলাকার প্রবীণ ভোটার সন্তোষ সাহার কথায়,  রোদ থেকে বাঁচতে সকালে ভোটের লাইনে দাঁড়িয়েছিলাম। তারপর বাড়ি ফিরে ভাত-ঘুম দিয়েছি।  দুপুরে গোটা শহর শুনশান ছিল। 
বাসিন্দাদের বড় অংশ চাকরি, পড়াশোনা ও অন্যান্য কারণে বালুরঘাটের বাইরে থাকেন। ভোটের সময় তাঁদরে বেশিরভাগই বাড়ি ফিরেছেন। ফলে পরিবারের সদস্যদের সঙ্গে দিনটি তাঁরা ছুটির মেজাজে কাটিয়েছেন। ভোট দিতে যাওয়া ছাড়া মানুষজনকে খুব একটা বাড়ির বাইরে বের হতে দেখা যায়নি।
বালুরঘাটের তহবাজার, পাওয়ার হাউস, রঘুনাথপুর, চকভৃগু, সাহেব কাছারি সহ ছোট, বড় সব বাজারে ভিড় দেখা যায় সকালের দিকে। মাংসের চাহিদাও ব্যাপক বেড়ে যায়।  বেলা বাড়তেই বালুরঘাট শহরের বাসস্ট্যান্ড, থানা মোড়, বড় বাজার সবই প্রায় ছিল জনমানবহীন। 
বিশ্বাসপাড়া এলাকার শিক্ষক অপূর্ব মণ্ডলের মন্তব্য, ভোট মানেই উৎসবের মেজাজ। সকাল সকাল ভোট দিয়ে বাজারে মাংস কিনে বাড়িতে ঢুকে পড়ি। আর বাইরে বেরনোর প্রয়োজন হয়নি। ছুটির মেজাজে কাটিয়েছি।

27th  April, 2024
সকাল থেকেই ভোটের লাইনে ভিড় মহিলাদের

তৃতীয় দফায় মালদহ উত্তর লোকসভা কেন্দ্রে মঙ্গলবার বুথে বুথে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। হরিশ্চন্দ্রপুর বিধানসভা এলাকার বিভিন্ন বুথে দেখা গেল সকাল থেকেই ভোটের লাইনে দাঁড়িয়েছেন মহিলারা। সময় যত গড়িয়েছে মহিলাদের লাইন তত লম্বা হয়েছে।
বিশদ

রেল লাইনে হাতি, চালকদের হর্ন বাজাতে নিষেধাজ্ঞা বনদপ্তরের

রেল লাইনের উপর বা পাশে হাতি থাকলে ট্রেন চালকরা বারবার হর্ন বাজাতে থাকেন। কিন্তু বারবার হর্ন বাজালে হাতি ক্ষিপ্ত হয়ে উঠতে পারে।
বিশদ

শিলিগুড়ি-কলকাতা রুটে এনবিএসটিসির ১৪টি এসি বাসের মধ্যে চলছে মাত্র তিনটি

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বিভিন্ন ডিপো থেকে একসময় এসি বাস পরিষেবা চালু করা হয়েছিল। গরমের সময় এই বাসগুলির ভালো চাহিদা ছিল। ঝাঁ চকচকে বাস, বাতানুকূল আবহওয়া, সীমিত স্টপ, সাধ্যের মধ্যে ভাড়া, সব মিলিয়ে নিগমের এসি বাসের চাহিদা ভালোই ছিল।
বিশদ

মালদহ দক্ষিণ কেন্দ্রে সংখ্যালঘু এলাকায় তৃণমূলের ক্যাম্প জমজমাট, পদ্ম উধাও

পদ্ম কার্যত উধাও! মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের সংখ্যালঘু প্রধান এলাকায় দাপট দেখাল জোড়াফুল শিবির। সর্বত্র তাদের নির্বাচনী বুথ কার্যালয় ছিল জমজমাট। তাদের সঙ্গে পাল্লা দিয়েছে কংগ্রেসের ফিসফিস প্রচার। 
বিশদ

এজেন্ট বসতে না দেওয়ার অভিযোগ কাটিয়ে শান্তিপূর্ণ ভোট মানিকচকে

মানিকচক বিধানসভা জুড়ে বেশকয়েকটি বুথে ইভিএম বিভ্রাট ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে মানিকচকে। তবে, ব্যতিক্রম শুধু গোপালপুর।
বিশদ

রতুয়ায় বোমাবাজি, আতঙ্কিত ভোটাররা

মুখে গামছা বাঁধা অবস্থায় গ্রামীণ রাস্তার উপর প্রকাশ্যে পরপর বোমাবাজি করার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামসহ প্রায় এক কিমি দূরে থাকা ভোটগ্রহণ কেন্দ্রে।
বিশদ

দুপুরের পর ভিড় জমালেন বুথে

ঘড়িতে সকাল ৭টা। মঙ্গলবার ভোটগ্রহণের দিন মঙ্গলচণ্ডী পুজো থাকায় পুরাতন মালদহ শহরের একাধিক বুথে ওই সময় মহিলাদের উপস্থিতির হার তেমন দেখা যায়নি।
বিশদ

বাড়ছে ডেঙ্গু, জরুরি বৈঠকে মেয়র গৌতম

গত জানুয়ারি মাস থেকে এখনও পর্যন্ত দার্জিলিং জেলায় ৩০ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। তবে জেলায় ম্যালেরিয়ায় আক্রান্ত হওয়ার কোনও খবর নেই বলে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
বিশদ

হলদিবাড়ির পড়ুয়া দীপের লক্ষ্য শুধুমাত্র আইপিএস

বাংলাদেশ সীমান্তবর্তী দেওয়ানগঞ্জ পঞ্চায়েতের মধ্য হুদুমডাঙার কর্মকারপাড়ার দীপ অধিকারী এবারের মাধ্যমিক পরীক্ষায় ৫৯৭ নম্বর পেয়ে গ্রামের সকলের নজর কেড়েছে।
বিশদ

তৃণমূলের এজেন্টকে মারধর, অভিযুক্ত কংগ্রেস

নিজেদের রাজনৈতিক দুর্গ বলে দাবি করা সুজাপুর বিধানসভার বেশ কিছু বুথে এজেন্টই দিতে পারল না কংগ্রেস। এদিকে, এই বিধানসভা কেন্দ্রের একটি বুথ থেকে তৃণমূলের এজেন্টকে মারধরের পর বের করে দেওয়ার অভিযোগ উঠল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।
বিশদ

কর্মীদের সঙ্গে কথা বলে হাওয়া বুঝলেন ঈশা, দিনভর বুথে বুথে ঘুরে বেড়ালেন রায়হান

বাতাসে বহিছে প্রেম...মঙ্গলবার দিনভর ভোটের ময়দান চষে বেড়ানোর পর গানের এই কলি দিয়ে নিজের জয়ের বার্তা দিলেন মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হান। অন্যদিকে, কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরীও জয়ের ব্যাপারে একশো শতাংশ নিশ্চিত। 
বিশদ

তালিকায় ‘মৃত’, ভোট দিতে পারলেন না ১২ জন

ভোটার কার্ড নিয়ে লাইনে দাঁড়িয়েছিলেন। ভোট কেন্দ্রেও ঢোকেন। কিন্তু, ভোট দিতে পারলেন না হরিশ্চন্দ্রপুর বিধানসভার সাদলিচক গ্রাম পঞ্চায়েতের তিমিরপুরা ১৪ নম্বর বুথের ১২ জন বাসিন্দা। কারণ, ভোটার তালিকায় তাঁদের মৃত বলে উল্লেখ করা হয়েছে।
বিশদ

 নিকাশি নালা ঢেলে সাজতে তৈরি হচ্ছে ৫০ কোটির ডিপিআর

কোচবিহার শহরে প্রতিবছরই বর্ষার সময় বৃষ্টির জল জমে। এই সমস্যা দীর্ঘদিনের। তাছাড়া সারা বছরই শহরের বিভিন্ন এলাকার নিকাশি নালায় জল জমে থাকে।
বিশদ

নিম্নমানের রাস্তার কাজ, ক্ষোভের মুখে ঠিকাদার সংস্থা

দীর্ঘদিন বাদে জলপাইগুড়ি শহরের জুবিলি পার্ক থেকে তিস্তা বাঁধের উপর রাস্তার কাজ শুরু হতেই স্থানীয়দের ক্ষোভের মুখে পড়ল নির্মাণকারী ঠিকাদার সংস্থা। মঙ্গলবার দুপুরে নির্মাণকারী সংস্থার লোকজনদের ঘিরে বিক্ষোভ দেখান তাঁরা।
বিশদ

Pages: 12345

একনজরে
পুলিস কর্মীদের পোস্টাল ব্যালটে ভোটদান প্রক্রিয়াকে প্রভাবিত করছে রাজ্য ও কলকাতা পুলিসের ওয়েলফেয়ার কমিটি। এই অভিযোগ তুলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে একটি রাজনৈতিক দল। ...

রানিগঞ্জের কয়লাখনি অঞ্চলে ধস দুর্গতদের অবিলম্বে পুনর্বাসন চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সংক্রান্ত প্রকল্পের কাজ দ্রুত শেষ আসানসোলে দলের নেতৃত্বকে নির্দেশও দিলেন তিনি। পাশাপাশি আঙুল তুললেন কেন্দ্রের বিরুদ্ধেও।  ...

২ মে ২০১৮। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের ফিরতি পর্বের লড়াই। মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে দুরন্ত লড়াই মেলে ধরে বায়ার্ন মিউনিখ। ...

পর্দার ‘মুন্নাভাই’ মুরলি প্রসাদকে পাশ করাতে গিয়ে পরীক্ষায় বসেছিলেন শিক্ষক রুস্তম পারভি। রিয়েল লাইফে তেমনই কাণ্ড ঘটাতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন এক ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নিট) পরীক্ষার্থীর দাদা। ঘটনাস্থল রাজস্থানের বারমার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শেয়ার ও বিমা সূত্রে অর্থাগম হতে পারে। কাজের প্রসার ও নতুন কর্মলাভের সম্ভাবনা। বিদ্যা হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব রেডক্রস দিবস
বিশ্ব থ্যালাসেমিয়া দিবস
১৭৯৪ - ফ্রান্সের রসায়ন বিজ্ঞানের জনক এ্যান্থেনিও লেভিকে ফাঁসিতে ঝোলানো হয়েছিল
১৮২৮- রেড ক্রস এর প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনন্টের জন্ম
১৮৬১ - বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৬৩ - ভারতে প্রথম রেডক্রস দিবস উদযাপিত হয়
১৯০২ - দক্ষিণ ফ্রান্সে অবস্থিত একটি পাহাড় থেকে বিকট শব্দে হঠাৎ অগ্ন্যুৎপাত শুরু হওয়ায় সেন পিয়ারে নামের একটি শহর সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়
১৯২৯- শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী গিরিজা দেবীর জন্ম
১৯৫৩- গায়ক রেমো ফার্নাডেজের জন্ম
১৯৬২- জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় উদ্বোধন
১৯৭০ – প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেট তারকা মাইকেল বেভানের জন্ম
১৯৮১ - কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় স্থায়ী প্রধান বিচারপতি ফণিভূষণ চক্রবর্তীর মৃত্যু
১৯৯৩ - অস্ট্রেলীয় ক্রিকেট তারকা প্যাট কামিন্সের জন্ম
১৯৯৬ - দক্ষিণ আফ্রিকায় বর্ণবৈষম্য যুগের পরবর্তী নতুন সংবিধান চালু হয়
২০০৮ -  অভিনেতা,পরিচালক ও নাট্যব্যক্তিত্ব জ্ঞানেশ মুখোপাধ্যায়ের মৃত্যু
২০২৩ - সাহিত্যিক সমরেশ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০৩.১৭ টাকা ১০৬.৬২ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ বৈশাখ, ১৪৩১, বুধবার, ৮ মে ২০২৪। অমাবস্যা ৯/৩০ দিবা ৮/৫২। ভরণী নক্ষত্র ২১/১৫ দিবা ১/৩৪। সূর্যোদয় ৫/৩/৪২, সূর্যাস্ত ৬/২/২৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৭ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/২৭ গতে ৫/১০ মধ্যে। রাত্রি ৬/৪৬ গতে ৮/৫৯ মধ্যে পুনঃ ১/২৪গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে। রাত্রি ৮/৫৯ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৮ গতে ৩/৪০ মধ্যে। 
২৫ বৈশাখ, ১৪৩১, বুধবার, ৮ মে ২০২৪। অমাবস্যা দিবা ৮/৪৮। ভরণী নক্ষত্র দিবা ১/৫৬। সূর্যোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/৪। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৯ গতে ৯/৫৭ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৯ গতে ৩/৪২ মধ্যে। 
২৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: লখনউকে ১০ উইকেটে হারাল হায়দরাবাদ

10:27:54 PM

আইপিএল: ১৯ বলে হাফসেঞ্চুরি অভিষেক শর্মার, হায়দরাবাদ ১২০/০ (৬.৩ ওভার) টার্গেট ১৬৬

10:15:03 PM

আইপিএল: ১৬ বলে হাফসেঞ্চুরি ট্রাভিস হেডের, হায়দরাবাদ ৭৯/০ (৪.৪ ওভার) টার্গেট ১৬৬

10:04:52 PM

আইপিএল: হায়দরাবাদকে ১৬৬ রানের টার্গেট দিল লখনউ

09:26:56 PM

আইপিএল: ২৮ বলে হাফসেঞ্চুরি আয়ূষ বাদোনির, লখনউ ১৪৬/৪ (১৯ ওভার), বিপক্ষ হায়দরাবাদ

09:19:23 PM

আইপিএল: ২৪ রানে আউট ক্রুণাল পান্ডিয়া, লখনউ ৬৬/৪ (১১.২ ওভার), বিপক্ষ হায়দরাবাদ

08:43:15 PM