Bartaman Patrika
বিদেশ
 

 জঙ্গিগোষ্ঠীগুলিকে মদত দেওয়া বন্ধ করতে পাকিস্তানকে কড়া বার্তা মার্কিন যুক্তরাষ্ট্রের

 ওয়াশিংটন, ১৫ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় ঘটে যাওয়া ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় পাকিস্তানকে কড়া বার্তা দিল মার্কিন যুক্তরাষ্ট্র। দীর্ঘদিন ধরেই পাকিস্তানের বিরুদ্ধে জঙ্গিগোষ্ঠীকে আশ্রয় ও মদত দেওয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে হোয়াইট হাউসের তরফে ইসলামাবাদকে বারংবার বার্তা দেওয়া হলেও তাতে যে বিশেষ কাজের কাজ হয়নি, তা বৃহস্পতিবারের হামলার ঘটনা থেকেই স্পষ্ট। হামলার পরেই পাকিস্তানের মাটিতে সক্রিয় থাকা জঙ্গিঘাঁটি ও জঙ্গি কার্যকলাপ বন্ধে তৎপর হতে কড়া বার্তা দেয় মার্কিন যুক্তরাষ্ট্র।
গতকাল ভয়াবহ আত্মঘাতী হামলার কিছুক্ষণের মধ্যেই দায় স্বীকার করে বিবৃতি দেয় পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মহম্মদ। এর পরেই বৃহস্পতিবার গভীর রাতে এক প্রেস বিবৃতি জারি করে হোয়াইট হাউস। পাকিস্তানের মদতপুষ্ট একটি জঙ্গি সংগঠন যেভাবে ভারতে হামলা চালিয়েছে, কড়া ভাষায় তার নিন্দা করে ওয়াশিংটন। জঙ্গিগোষ্ঠীগুলির কাছে ‘সেফ হেভেন’ হিসেবে পরিচিত পাকিস্তানকে তাদের কার্যকলাপের উপর রাশ টানার বার্তা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রেস সচিব সারা স্যান্ডার্স। শহিদদের প্রতি শোকপ্রকাশ করে ভারতের পাশে থাকার বার্তাও দেন তিনি। ইসলামাবাদকে বার্তা দিয়ে তিনি বলেন, ‘এই ধরনের ঘটনা সন্ত্রাসবাদের মোকাবিলায় ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র আরও একজোট করবে। যৌথভাবে সন্ত্রাসীদের মোকাবিলা করবে দুই দেশ।’ সিআরপিএফ জওয়ানদের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা করেন বিদেশ দপ্তরের মুখপাত্র রবার্ট পাল্লাডিনো। তিনি বলেন, ‘জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনার তীব্র নিন্দা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। রাষ্ট্রসঙ্ঘের ঘোষিত জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করেছে। এই জঙ্গিদের মদত ও আশ্রয় দেওয়া রুখতে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে প্রস্তাব আনতে সব দেশকে বার্তা দেওয়া হয়েছে।’ এর আগে, সন্ত্রাসবাদের মোকাবিলায় ভারতের সঙ্গে একজোট হয়ে লড়ার বিষয়ে সিদ্ধান্ত নেয় মার্কিন যুক্তরাষ্ট্রের বিদেশ দপ্তরও। প্রসঙ্গত, জঙ্গিগোষ্ঠীগুলিকে মদত দেওয়া বন্ধ করে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে যোগ না দেওয়া পর্যন্ত ইসলামাবাদকে এক ডলারও অর্থসাহায্য করা উচিত নয় বলে মন্তব্য করেছিলেন নিকি হ্যালি। দেশের মাটিতে চলতে থাকা জঙ্গি কার্যকলাপ বন্ধ করতে উদ্যোগী না হওয়ায় গত সেপ্টেম্বর মাসে পাকিস্তানকে সামরিক সাহায্য বাবদ ৩০ কোটি মার্কিন ডলার না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ট্রাম্প প্রশাসন। ইসলামাবাদের একাধিক আবেদন সত্ত্বেও সেই সিদ্ধান্ত বদল করেনি মার্কিন যুক্তরাষ্ট্র। বরং এই ইস্যুতে ট্রাম্প প্রশাসনের পাশে দাঁড়ান রিপাবলিকান ও ডেমোক্র্যাটরা। মার্কিন চাপের মুখেও পাকিস্তান যে তার অবস্থান বদল করেনি, তাও এদিন স্পষ্ট ভাষায় জানায় মার্কিন আধিকারিকরা। ভারতে ঘটে যাওয়া হামলার প্রেক্ষিতে ইসলামাবাদকে সন্ত্রাসী সংগঠনগুলির উপর রাশ টানতে মার্কিন চাপ যে আরও বাড়ানো হবে বলে বার্তাও দেন তাঁরা।
ভূস্বর্গে জঙ্গি হামলার ঘটনায় দলীয় বিভেদ ভুলে সরব হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক রাজনীতিবিদ। ৫০ জনেরও বেশি কংগ্রেসম্যান ও সেনেটর সোশ্যাল মিডিয়ায় এই হামলার বিরুদ্ধে সরব হন। পাশাপাশি, অভিযুক্ত জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মহম্মদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবিও তোলেন তাঁরা। ডেমোক্র্যাটিক সেনেটরদের মধ্যে অন্যতম চাক শ্যুমের এক ট্যুইটে লেখেন, ‘কাশ্মীরের এই জঙ্গি হামলার তীব্র নিন্দা জানাই। সন্ত্রাসবাদের মোকাবিলায় ভারতের পাশে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।’ অপর ডেমোক্র্যাটিক সেনেটর রবার্ট মেনেন্ডজ বলেন, ‘১৯৮৯ সালের পর কাশ্মীর উপত্যকায় অন্যতম বড় জঙ্গি হামলা ঘটল।’ হামলার তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসবাদের মোকাবিলায় ভারতের পাশে থাকার বার্তা দেন রিপাবলিকান সেনেটর জনি ইসাকসনও। জম্মু ও কাশ্মীরে ঘটে যাওয়া জঙ্গি হামলার তীব্র নিন্দা করে শহিদ জওয়ানদের পরিবারবর্গকে সমবেদনা জানান কংগ্রেসওম্যান তথা ডেমোক্র্যাটদের তরফে প্রেসিডেন্ট পদপ্রার্থী তুলসী গাবার্ড। জঙ্গি মোকাবিলায় কঠোরতম পদক্ষেপের বার্তা দেন ইন্দো-আমেরিকান কংগ্রেসওম্যান প্রমীলা জয়পাল। হামলায় অভিযুক্ত জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদকে কোনওরকম ছাড় না দেওয়ার পক্ষে সওয়াল করেন ডেমোক্র্যাট কংগ্রেসওম্যান এলিয়ট অ্যাঞ্জেলও।

16th  February, 2019
পাক দূতাবাসের সামনে বিক্ষোভ
পুলওয়ামার জঙ্গি হামলাকে নারকীয়
তকমা দিয়ে কড়া নিন্দা করল ব্রিটেন

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১৬ ফেব্রুয়ারি: জম্মু কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার ঘটনাকে ‘অর্থহীন এবং নারকীয়’ আখ্যা দিল ব্রিটেন সরকার। শনিবার বিদেশ সচিব জেরেমি স্ট্রাইক ট্যুইট করেন, ‘কাশ্মীরে ঘটে যাওয়া এই অর্থহীন এবং নারকীয় জঙ্গি হামলার খবরে আমি বিস্মিত।
বিশদ

আইএসে যোগ দেওয়া বাংলাদেশি বংশোদ্ভূত দুই মহিলার ভিন্ন কাহিনী 

লন্ডন, ১৬ ফেব্রুয়ারি: জঙ্গি গোষ্ঠী আইএসে যোগ দেওয়া বাংলাদেশি বংশোদ্ভূত শামিমা বেগমকে নিয়ে ব্রিটেনজুড়ে তো বটেই, সারা বিশ্বে এখন আলোচনা। ব্রিটিশ নাগরিক শামিমা সিরিয়া থেকে ব্রিটেনে ফিরতে চেয়েছে। এ নিয়েই বিতর্ক।
বিশদ

নিউ ইয়র্কে হচ্ছে না
আমাজনের সদর দপ্তর 

নিউ ইয়র্ক, ১৬ ফেব্রুয়ারি: আমাজনের দ্বিতীয় সদর দপ্তর নিউ ইয়র্ক শহরে হচ্ছে না। জানিয়ে দিলেন আমাজনের মুখপাত্র জোডি শেইথ। নিউ ইয়র্কের লং আইল্যান্ড সিটিতে প্রায় ৩০০ কোটি ডলারের বিনিময়ে এই নতুন সদর দপ্তর স্থাপনের কথা ছিল।  
বিশদ

আফগানিস্তানে ১৭ বছরের যুদ্ধ 
আমেরিকার দিন শেষ, তালিবানের শুরু?

কাবুল, ১৬ ফেব্রুয়ারি: আফগানিস্তান ঐতিহাসিকভাবেই বহিরাগত হানাদারদের জন্য কঠিন জায়গা। এর কারণ হল, জটিল গোত্রীয় সমীকরণ, দুর্গম পাহাড়ি এলাকা। ভূগোলে নির্ধারিত ভূরাজনীতির নিয়তির অনন্য উদারহণ হল এই দেশ। 
বিশদ

 পাকিস্তানকে কালোতালিকাভুক্ত করতে নথি পাঠানো হবে এফএটিএফের কাছে

 নয়াদিল্লি, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামা হামলার প্রেক্ষিতে আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে একঘরে করার প্রক্রিয়া আরও দ্রুত করল ভারত। ইসলামাবাদকে যাতে কালোতালিকাভুক্ত করা হয়, তার জন্য আন্তর্জাতিক নজরদারি সংস্থা এফএটিএফের কাছে প্রস্তাব পাঠানো হবে বলে শনিবার দিল্লির এক আধিকারিক জানিয়েছেন।
বিশদ

পুলওয়ামার ঘটনার কড়া নিন্দা করলেও
কৌশলে পাকিস্তানের প্রসঙ্গ এড়াল চীন

 বেজিং, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার কড়া ভাষায় নিন্দা করলেও কৌশলে পাকিস্তানের প্রসঙ্গ এড়িয়ে গেল চীন। ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে পাঠানো শোকবার্তায় চীনের বিদেশমন্ত্রী ওয়াং ই জানিয়েছেন, গোটা মানবতার শত্রু হল সন্ত্রাসবাদ।
বিশদ

পেটের ভিতরে মাদক-বেলুন ভরে রমরমা ইয়াবার ব্যবসা 

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি: সব সময় পরনে ধবধবে সাদা পাঞ্জাবি। কথা শুনে মনে হতে পারে, এত ভদ্র লোক আর হয় না। বয়সও ৫৫ বছর পেরিয়েছে। সবদিক থেকে লোকটাকে পরিপাটিই মনে হয়। নাম তার বিল্লাল। বাংলাদেশের সিদ্ধিরগঞ্জের হীরাঝিল এলাকার মানুষ জানেন বিল্লাল ‘কক্সবাজার টু ঢাকা’ কোনও বড়ধরনের ব্যবসা করেন।  
বিশদ

  ভারতের সঙ্গে যুগান্তকারী প্রতিরক্ষা চুক্তির এটাই আদর্শ সময়: মার্কিন বিমান প্রস্তুতকারক সংস্থা

 ওয়াশিংটন, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): ভারতের সঙ্গে যুগান্তকারী প্রতিরক্ষা চুক্তির আদর্শ সময় এটাই — বিশ্বের প্রথম সারির বিমান প্রস্তুতকারক সংস্থা লকহিড মার্টিনের শীর্ষস্থানীয় মার্কিন এক্সিকিউটিভ বিবেক লাল এই মন্তব্য করেছেন।
বিশদ

কিমের সঙ্গে আসন্ন দ্বিতীয়
বৈঠক নিয়ে আশাবাদী ট্রাম্প

 ওয়াশিংটন, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সঙ্গে আসন্ন দ্বিতীয় দফার বৈঠক নিয়ে মার্কিন প্রেসিডেন্ট বেশ আশাবাদী। বৈঠকের ব্যাপারে আত্মবিশ্বাসী ডোনাল্ড ট্রাম্পের মত, ‘সেটি বেশ সফল’ হবে।
বিশদ

লাহোরে হাফিজ সইদের জার্নালিজম স্কুল

 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।
বিশদ

মাসুদকে আন্তর্জাতিক জঙ্গি
ঘোষণায় ফের বাধা চীন

 বেজিং ও নয়াদিল্লি, ১৫ ফেব্রুয়ারি: পুলওয়ামার জঙ্গিহানা নিয়ে ‘শোকপ্রকাশ’ করলেও জেইএম সুপ্রিমো মাসুদ আজহারকে বিশ্বজঙ্গি ঘোষণার প্রশ্নে ফের বেঁকে বসল চীন। ভারতের আর্জি খারিজ করে শুক্রবার বেজিং জানিয়েছে, রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের ১২৬৭ কমিটির নিষেধাজ্ঞার তালিকায় ইতিমধ্যে রয়েছে জেইএম। বিষয়টি অত্যন্ত দায়িত্বের সঙ্গে পাকা হাতে বিবেচনা করা হবে।
বিশদ

16th  February, 2019
 তদন্ত ছাড়া দোষারোপ নয়, পিঠ বাঁচাতে সাফাই গাইছে পাকিস্তান

ইসলামাবাদ, ১৫ ফেব্রুয়ারি: প্রাথমিক তদন্তের সব সূত্র বলছে, পাকিস্তানে বসে হামলার নির্দেশ দিয়েছে মাসুদ আজহার। হামলার ছক কষা হয়েছে পাকিস্তানে জয়েশ-ই-মহম্মদের হেড কোয়ার্টার থেকে। আর শুক্রবার নিরাপত্তা সংক্রান্ত ক্যাবিনেট কমিটির বৈঠকের পর প্রধানমন্ত্রী মোদির ঘোষণা, বদলা নিতে সেনাবাহিনীর হাত পুরোপুরি খোলা রয়েছে।
বিশদ

16th  February, 2019
 ভাগ্যের জোরে ৯/১১ হামলা থেকে বেঁচে গিয়েছিলেন মাইকেল জ্যাকসন

 ওয়াশিংটন, ১৫ ফেব্রুয়ারি: দশ বছর আগেই ভক্তদের কাঁদিয়ে চলে গিয়েছেন পপ-তারকা মাইকেল জ্যাকসন। কিন্তু তার আগে জীবনের আটটি বছর তিনি ভাগ্যের জোরে পেয়েছিলেন। ২০০১ সালের ৯/১১-য় আমেরিকার ট্যুইন টাওয়ার বিস্ফোরণেই পপ-তারকার মৃত্যু হতে পারত।
বিশদ

16th  February, 2019
 ১৫ বছরে আইএসে যোগ, এবার বাড়ি ফিরতে চান জার্মান তরুণী

  দামাস্কাস, ১৫ ফেব্রুয়ারি: চার বছর আগে জার্মানি ছেড়ে সিরিয়ায় এসে আইএসআইএসে যোগ দিয়েছিলেন লিওনোরা। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৫ বছর। বর্তমানে পূর্ব সিরিয়ায় আইএসের শেষ ঘাঁটি থেকে দুই সন্তানকে নিয়ে পালিয়ে এসেছেন তিনি। এক সন্তানের বয়স মাত্র দু’সপ্তাহ। এখন বাড়ি ফিরতে চাইছেন ১৯ বছরের এই তরুণী।
বিশদ

16th  February, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় শহিদ ৪৯ জন আধাসেনা জওয়ানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর তাগিদ অবশ্যই ছিল। কিন্তু সেই সঙ্গে চিটফান্ড কেলেঙ্কারিতে ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM