Bartaman Patrika
কলকাতা
 

 কাঁকিনাড়া বাজারে হানা দিয়ে ৮৪০ লিটার দেশি মদ উদ্ধার

 বিএনএ, বারাকপুর: সোমবার রাতে জগদ্দল থানার কাঁকিনাড়া বাজারে বারাকপুর জেলা আবগারি দপ্তরের আধিকারিকরা হানা দিয়ে ৮৪০ লিটার দেশি মদ বাজেয়াপ্ত করেছেন। আবগারি দপ্তরের এক আধিকারিক বলেন, কাঁকিনাড়া বাজারের কাছে একটি পরিত্যক্ত গোডাউনের মধ্যে ওই দেশি মদের বোতল রাখা ছিল। তবে, কে বা কারা তা মজুত করেছিল তা জানা যায়নি। সব কিছু খতিয়ে দেখা হচ্ছে।

 অর্জুন সিংয়ের গতিবিধি নিয়ন্ত্রণের দাবি জানাল তৃণমূল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী রবিবার ভাটপাড়া বিধানসভার উপনির্বাচনে বিজেপি নেতা অর্জুন সিংয়ের গতিবিধি নিয়ন্ত্রণ করা ও তাঁর ভাইপো সৌরভ সিংকে নজরবন্দি করার দাবি জানাল তৃণমূল। সেই সঙ্গে ২৭ জন দুষ্কৃতীর নামের তালিকা তুলে দিয়ে তাদের গ্রেপ্তারির দাবিও জানাল তৃণমূল।
বিশদ

 ময়দান থেকে জাল নোট সহ চেন্নাইয়ের দুই বাসিন্দাকে গ্রেপ্তার করল এসটিএফ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাল নোট কারবারে এবার চেন্নাইয়ের গ্যাংয়ের খোঁজ মিলল কলকাতায়। মালদহ থেকে জাল নোট নিয়ে গিয়ে চেন্নাই সহ দক্ষিণ ভারতের বিভিন্ন জায়গায় ছড়ানোই তাদের উদ্দেশ্য ছিল বলে জানা যাচ্ছে।
বিশদ

উত্তরপাড়ার কানাইপুর পঞ্চায়েত
তৃণমূল নেতানেত্রীর সামনে সালিশিসভায় গৃহবধূকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ

বিএনএ, চুঁচুড়া: পারিবারিক বিবাদ মেটানোর জন্য বসানো সালিশিসভায় স্থানীয় পঞ্চায়েত সদস্যা ও তৃণমূল নেতাদের উপস্থিতিতে গৃহবধূকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ উঠল। স্ত্রীকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন ওই মহিলার স্বামী ও মেয়েও। সোমবার রাতে উত্তরপাড়া থানার কানাইপুর গ্রাম পঞ্চায়েতের বাঁসাই রায়পাড়ায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।
বিশদ

 স্কুলে ২ মাস গরমের ছুটি, চুঁচুড়ায় প্রতিবাদ শিক্ষকদের

 বিএনএ, চুঁচুড়া: রাজ্যের সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত বিদ্যালয়গুলিতে টানা দু’মাস ছুটির প্রতিবাদে সরব হল নিখিলবঙ্গ শিক্ষক সমিতি। এদিন সংগঠনের সদস্যরা চুঁচুড়া ডিআই অফিসের সামনে জড়ো হয়ে এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ দেখান। পরে ডিআই মাধ্যমিক ও ডিআই প্রাথমিকের কাছে পৃথকভাবে স্মারকলিপি জমা দেন।
বিশদ

 সাঁকরাইলে অবৈধ সম্পর্কের জেরে যুবক খুন, স্ত্রী ও তার প্রেমিকসহ গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার রাতে সাঁকরাইলের আড়গোড়ি শ্রীপল্লী এলাকায় খুন হলেন এক যুবক। তাঁর নাম তারক দাস (৩৬)। তাঁকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়। এই ঘটনায় পুলিস তাঁর স্ত্রী জ্যোতি দাস, তারক দাসের বন্ধু সনাতন ভুঁইয়া ও শম্ভু ভুঁইয়াকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, জ্যোতির সঙ্গে শম্ভুর প্রেমের সম্পর্ক ছিল।
বিশদ

খুনের পুনর্নির্মাণ করল পুলিস, জেরায় জানাল অভিযুক্ত
শুধু ডানকুনি নয়, কলকাতা ও হাওড়ার একাধিক লজে ঘনিষ্ঠ সময় কাটিয়েছে পিঙ্কি-সেলিম

বিএনএ, চুঁচুড়া: শুধু ডানকুনির যে লজে পিঙ্কি ঘোষ খুন হয়েছেন সেই লজেই নয়, গত দেড় বছরে কলকাতা ও হাওড়ার বেশ কয়েকটি লজে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে একসঙ্গে বহুবার ঘনিষ্ঠ সময় কাটিয়েছেন পিঙ্কি ও তাঁর প্রেমিক সেলিম। জিজ্ঞাসাবাদের সময়ে পুলিসের কাছে এমনটাই জানিয়েছে পিঙ্কি ঘোষের প্রেমিক।
বিশদ

একই পরিবারের ২ জনের মৃত্যুতে শোকস্তব্ধ বিশরপাড়ার নবজীবন কলোনি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের জীবনের তোয়াক্কা না করে আগুন থেকে ছেলে, বউমা, নাতিদের বাঁচাতে গিয়ে মায়ের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে বিশরপাড়ার নবজীবন কলোনিতে। ঠিক কী কারণে বৃদ্ধা রীনা দের মৃত্যু হল তা স্পষ্ট না হলেও আফশোস যাচ্ছে না ছেলেদের।
বিশদ

দলীয় স্তরে ভোট নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ
হাওড়ায় কোন এলাকায় তৃণমূলের ফল কেমন হবে, রিপোর্ট চাইল রাজ্য নেতৃত্ব 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক সভাপতি ও ওয়ার্ড সভাপতিদের কাছ থেকে রিপোর্ট নিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।
বিশদ

 শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব এবার আনন্দপুরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব। এবার আনন্দপুরে। এলাকার নির্মাণ ব্যবসা কার হাতে থাকবে, তা নিয়ে মঙ্গলবার দুপুরে শাসকদলের দুই গোষ্ঠীর ব্যাপক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল আনন্দপুর থানার মার্টিনপাড়া পল্লি লাগোয়া গুলশন কলোনি। ঘটনায় প্রায় ৭-৮টি বাইক ভাঙচুর করা হয়। 
বিশদ

 হাওড়ায় শ্রমিক বস্তিতে মহিলার নগ্ন মৃতদেহ উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার সকালে ঘুষুড়ি নস্করপাড়া রোডে শ্রমিক বস্তিতে একটি ঘর থেকে এক মহিলার নগ্ন মৃতদেহ পুলিস উদ্ধার করেছে। তাঁর নাম ফুলেশ্বরী দেবী (৪৫)। তাঁর শরীরে একাধিক আঘাতের চিহ্ন দেখে পুলিস প্রাথমিকভাবে মনে করছে, তাঁকে খুন করা হয়েছে। 
বিশদ

 কুলগাছিয়ায় রেষারেষির জেরে দুর্ঘটনায় ২টি গাড়ি, জখম ৪

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রেষারেষির জেরে মঙ্গলবার সকালে ৬ নম্বর জাতীয় সড়কে উলুবেড়িয়ার কুলগাছিয়ায় ফের দুর্ঘটনার কবলে পড়ল দু’টি গাড়ি। এই ঘটনায় চারজন জখম হয়েছেন। উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে তাঁদের ভর্তি করা হয়েছে। এই ঘটনার জেরে বেশ কিছুক্ষণ জাতীয় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
বিশদ

ব্যান্ডেলে পুলিসের উপর হামলায় গ্রেপ্তার ৫

বিএনএ, চুঁচুড়া: ব্যান্ডেলের ক্যাওটায় পুলিসের গাড়ি ভাঙচুর ও পুলিস কর্মীদের উপর হামলার অভিযোগে ডাম্পারের চালক এবং খালাসি সহ মোট ৫ জনকে গ্রেপ্তার করল পুলিস। পাশাপাশি ট্রাফিক আইন ভেঙে পালানো ডাম্পারটি পুলিস আটক করেছে। ধৃতদের মঙ্গলবার চুঁচুড়া আদালতে তোলা হলে বিচারক তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ

রাজারহাটের রিসর্টে আগুন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজারহাটের একটি রিসর্টে বাজ পড়ে আগুন ধরে যায় সোমবার রাতে। রিসেপশন, সংলগ্ন একটি ঘর, কর্মীদের বিশ্রামাগার পুড়ে যায় বলে খবর। বাজ পড়ার কিছুক্ষণের মধ্যে আগুনের লেলিহান শিখা গ্রাস করে গোটা জায়গাটা। প্রায় এক ঘণ্টা ধরে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলে। 
বিশদ

14th  May, 2019
দমদমে জয়ই লক্ষ্য, বয়সকে পিছনে ফেলে দিনভর ছুটে বেড়াচ্ছেন আত্মবিশ্বাসী সৌগত

 পবিত্র ত্রিবেদী, কলকাতা: প্রাতঃভ্রমণকারীদের সঙ্গে হেঁটে গা ঘামিয়ে নিয়েই হুডখোলা গাড়িতে দিনভর ভোট প্রচার করলেন দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়। প্রার্থী ঘোষণার পরদিন থেকেই এক অত্যাশ্চর্য শক্তিতে বয়সকে কয়েক যোজন পিছনে ফেলে তরুণ তুর্কিদের কাঁধে কাঁধ রেখে দৌড়ে বেড়াচ্ছেন।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM