Bartaman Patrika
কলকাতা
 

 ডায়মন্ডহারবার হাসপাতালে অস্থায়ী কর্মীদের অবস্থান চলছে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বকেয়া বেতনের দাবিতে ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ও মেডিকেল সুপারের ঘরের সামনে অস্থায়ী কর্মীদের অবস্থান ও বিক্ষোভ শুক্রবারও অব্যাহত রয়েছে। ৪৯ জন অস্থায়ী কর্মী তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। এ নিয়ে বারবার দরবার করেও সুরাহা না হওয়াতে বৃহস্পতিবার অধ্যক্ষর ঘরের সামনে অবস্থান শুরু করেন। সারারাত ধরে তা চলে। এদিনও তা চলছে। এদিকে, এই ঘটনার জেরে অধ্যক্ষ হাসপাতালে এলেও বেশি সময় তাঁর ঘরে ছিলেন না। মেডিকেল সুপার রমাপ্রসাদ রায় হাসপাতালে এলেও তাঁর ঘরে যাননি। আন্দোলনকারীরা জানান, অধ্যক্ষ বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিলেও কিছুই হয়নি। এদিন হাসপাতালের বাইরে তাঁর সঙ্গে দেখা হয়। সেই সময় অধ্যক্ষ বলেছেন, বকেয়া বেতন ও পুরো বিষয়টি নিয়ে আলোচনার জন্য তিনি স্বাস্থ্য ভবনে যাচ্ছেন। যদিও রাত পর্যন্ত কোনও ফয়সালা হয়নি। ফলে অবস্থান চলবে বলে জানিয়েছে আন্দোলনকারীরা।

16th  February, 2019
 মাধ্যমিক পরীক্ষার আগে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালন বাগনানে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাতে এদিন নজির সৃষ্টি করল বাগনানের বাইনান বামনদাস হাইস্কুলের ছাত্ররা। এদিন পরীক্ষা শুরুর আগে তারা ও শিক্ষকরা নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন।
বিশদ

16th  February, 2019
 উলুবেড়িয়ায় ছেলেধরা গুজব, কান না দিতে সতর্ক করল পুলিস

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এলাকায় ছেলেধরা এসেছে, এই গুজবের জেরে গত দু’দিন ধরে উলুবেড়িয়া মহকুমা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। অবস্থা এতটাই মারাত্মক হয়েছে যে, অনেকেই ছেলেমেয়েকে স্কুলে পাঠাতেও ভয় করছেন। কেউ কেউ আবার স্কুলে গিয়ে বসে থাকছেন।
বিশদ

16th  February, 2019
সংস্থায় নিয়োগের আগে ইঞ্জিনিয়ারদের রেজিস্ট্রেশনের ভাবনা এআইসিটিই’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিকিৎসকদের মতো এবার ইঞ্জিনিয়ারদেরও রেজিস্ট্রেশন করাতে হবে। তাঁদের নিজ নিজ কর্মক্ষেত্রে কাজ শুরুর আগে একটি পরীক্ষা দিয়ে লাইসেন্স নিতে হবে। অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই) যে কমিটি গঠন করেছে, তারাই এমন সুপারিশ করেছে। যদিও এ নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।
বিশদ

16th  February, 2019
 এসপ্ল্যানেডে অবরোধে যানজট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্থায়ী চাকরি, ন্যূনতম মজুরি সহ একাধিক দাবিতে সারা বাংলা গ্রামীণ সম্পদ কর্মী সংগঠনের সদস্যদের রাস্তা অবরোধকে ঘিরে যানজট হল মধ্য কলকাতায়। সংগঠনের তরফে শুক্রবার ধর্মতলায় অবস্থান ও বিক্ষোভের ডাক দেওয়া হয়। সকাল থেকেই তাদের সদস্যরা জড়ো হন মৌলালিতে।  
বিশদ

16th  February, 2019
 হুগলির গ্রিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন আশুতোষ ঘোষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কানাঘুঁষো আগেই শোনা গিয়েছিল। সব জল্পনার অবসান ঘটিয়ে আশুতোষ ঘোষকে গ্রিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করল উচ্চশিক্ষা দপ্তর। কেমিস্ট্রির এই অধ্যাপক কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য। এ প্রসঙ্গে আশুতোষবাবু বলেন, বৃহস্পতিবারই চিঠি পেয়েছি। 
বিশদ

16th  February, 2019
 তারাতলায় ভস্মীভূত ৭টি গুমটি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তারাতলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল সাতটি গুমটি দোকান। শুক্রবার দুপুর আড়াইটে নাগাদ ঘটনাটি ঘটেছে তারাতলা-ডায়মন্ডহারবার রোড ক্রসিংয়ের কাছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি চায়ের দোকান থেকে প্রথম ধোঁয়া বেরতে দেখা যায়। 
বিশদ

16th  February, 2019
 মাঝেরহাট সেতুর জন্য রেলের অনুমোদন এখনও আসেনি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাঝেরহাট সেতুর কাজ শুরু হলেও রেল এখনও অনুমোদন দেয়নি বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। নবান্নের এক শীর্ষকতা জানিয়েছেন, রেললাইনের উপরে সেতু করতে হলে রেলের অনুমোদন দরকার। পূর্তদপ্তরের পক্ষ থেকে সেই অনুমোদন চাওয়া হয়েছে। কিন্তু শুক্রবার পর্যন্ত সেই অনুমোদন আসেনি।
বিশদ

16th  February, 2019
 ৩টি জেটিতে স্বয়ংক্রিয় ভাড়া সংগ্রহ ব্যবস্থার সূচনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য পরিবহণ নিগমের উদ্যোগে শুক্রবার শিপিং, ফেয়ারলি এবং হাওড়া জেটিতে স্বয়ংক্রিয় ভাড়া সংগ্রহ যাত্রী নিয়ন্ত্রক ব্যবস্থার সূচনা করলেন পরিবহণ ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারী। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিগমের কর্তাব্যক্তিরা।
বিশদ

16th  February, 2019
 মহিষবাথানে মহিলা আত্মঘাতী, সল্টলেকে মিছিল হকারদের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মহিষবাথান এলাকায় এক মহিলার আত্মঘাতী হওয়ার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহের প্রথমদিকে তিনি বাড়িতেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন।
বিশদ

16th  February, 2019
 বৈদ্যবাটিতে চেয়ারম্যান সহ কাউন্সিলাররা ঘেরাও

 বিএনএ, চুঁচুড়া: বেতন বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত না হওয়ায়, বোর্ড মিটিংয়ের পর চেয়ারম্যান সহ কাউন্সিলারদের ঘেরাও করলেন বৈদ্যবাটি পুরসভার অস্থায়ী কর্মীরা। প্রসঙ্গত, বেতন বৃদ্ধির দাবিতে গত কয়েকদিন ধরেই লাগাতার আন্দোলন করছেন তাঁরা। এর মধ্যেই শুক্রবার পুরসভার বোর্ড মিটিং ছিল। 
বিশদ

16th  February, 2019
 কুলপিতে মদের দোকান বন্ধের দাবিতে মিছিল মহিলাদের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কুলপির মশামারি গ্রামে মদের দোকান বন্ধের দাবিতে মিছিল করলেন এলাকার মহিলারা। মিছিল থেকে ওই দোকান বন্ধ করে দিতে হবে বলে স্লোগান ওঠে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওইখানে একটি মদের দোকান খোলার লাইসেন্স দেওয়া হয়েছে। 
বিশদ

16th  February, 2019
 মহেশতলায় বিষ খেয়ে যুবক আত্মঘাতী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মহেশতলা থানার চট্টা কালিকাপুরে এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতের নাম দীপঙ্কর দলুই (২২)। পেশায় ঝালাই মিস্ত্রি। পুলিস জানিয়েছে, বিষ খেয়ে আত্মঘাতী হয়েছেন ওই যুবক। শুক্রবার তাঁর দেহ ময়না তদন্তে পাঠানো হয়েছে। 
বিশদ

16th  February, 2019
 দেগঙ্গায় বাইক কাটাই কারখানার হদিশ

 বিএনএ, বারাসত: বৃহস্পতিবার রাতে দেগঙ্গা থানার বাসুদেবপুর এলাকায় বাইক, গাড়ি কাটাই কারখানার পুলিস হদিশ পায়। বেআইনি এই কারখানার মালিককে পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম আরসাব আলি মণ্ডল। কারখানার ভিতর থেকে বেশ কয়েকটি বাইক, চার চাকা গাড়ি উদ্ধার হয়। 
বিশদ

16th  February, 2019
 মেডিক্যাল থেকে রোগী নিখোঁজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা মেডিক্যাল কলেজ থেকে নিখোঁজ হলেন খোকন পাণ্ডা (৪৩) নামের এক রোগী। হাসপাতালের এমসিএইচ বাড়ির দোতলায় মেল মেডিসিন ওয়ার্ডের ১৯ নং বেডে ভর্তি ছিলেন তিনি। হাসপাতাল ও পুলিস সূত্রের খবর, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে রেফার করা হয়েছিল খোকনবাবুকে। 
বিশদ

16th  February, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার সময় জেএমবি জঙ্গি কওসরকে ‘ছিনতাই’ করার পরিকল্পনা ভেস্তে দিল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তার আগেই ...

 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM