Bartaman Patrika
বিকিকিনি
 

জমজমাট বাজির বাজার 

দীপাবলি হয়ে উঠুক আলোর উৎসব। নানারকমের বাজি কিনতে আসতেই হবে ‘বাজি বাজার ২০১৮’তে। এবার দক্ষিণ কলকাতার বিবেকানন্দ পার্কে বসেছে এই বাজার। ‘সাতকড়ি দাস অ্যান্ড কোং’-এর (ফোন: ৮০০১২৮৩৭৭৫) স্টল থেকে জানা গেল দরদাম।
 ফুলঝুরি: সব বয়সিদের প্রথম পছন্দের তালিকায় আছে ফুলঝুরি। লাল, সবুজ, দুধ সাদা, স্পার্কলিং গোল্ডেন রঙের মধ্যে পাবেন। মহাবীর কোম্পানির ১৫ সেমি সাইজের দুধ সাদা রঙের দুটি প্যাকেটের দাম ৯০ টাকা, সবুজ রঙের দুটি প্যাকেটের দাম ৯০ টাকা, লাল রঙের দুটি প্যাকেটের দাম ১০০ টাকা। ৩০ সেমি সাইজের সবুজ রঙের দুটি প্যাকেটের দাম ৯০ টাকা এবং লাল রঙের দুটি রঙের দাম ১০০ টাকা। ডিলাক্স কোম্পানির ৯ সেমি সাইজের পাঁচ প্যাকেটের দাম ৫০ টাকা। রাজনন্দিনী কোম্পানির ৯ সেমি সাইজের পাঁচ প্যাকেটের দাম ৫০ টাকা।
 রংমশাল: অনেকেরই নিশ্চয়ই পছন্দের বাজি রংমশাল। চ্যাম্পিয়ন, কক, মহাবীর ও টুম্পা কোম্পানির রংমশাল খুবই ভালো হবে।
সুপার লাইট: চ্যাম্পিয়ন কোম্পানির এই রংমশালটির একটা থেকেই তিনরকম আলো বেরয়। তাই একে থ্রি ইন ওয়ানও বলে। ১০ পিসের দাম ১০০ টাকা।
রেড শাওয়ার: চ্যাম্পিয়ন কোম্পানির স্ট্যান্ডার্ড সাইজের রংমশাল। লাল রঙের আলো দেখতে পাবেন তাই এই নাম। ১০ পিসের দাম ১০০ টাকা।
রেড ফ্লেয়ার: এই রংমশালটি থেকেও লাল রঙের আলো বেরবে তবে এটি কক কোম্পানির। ১০ পিসের দাম ১৭০ টাকা।
 গ্রিন শাওয়ার: চ্যাম্পিয়ন কোম্পানির সবুজ রঙের স্ট্যান্ডার্ড সাইজের রং মশলারের ১০ পিসের দাম ৯০ টাকা। কক কোম্পানির এই একই রকমের সবুজ রঙের রং মশালের ১০ পিসের দাম ১৫০ টাকা।
 স্পেশাল লাইট: চ্যাম্পিয়ন কোম্পানির স্পেশ্যাল সাইজের রংমশাল। একে দিওয়ালি সুপার লাইটও বলে। ১০ পিসের দাম ২০০ টাকা। এটি অনেক সময় ধরে জ্বলবে এবং দুধ সাদা রঙের আলো দেখা যাবে।
এছাড়া, চ্যাম্পিয়ন কোম্পানির লাল ও সবুজ রং একই সঙ্গে বেরবে এমন রং মশলারের ১০ পিসের দাম ১২০ টাকা। ছোট সাইজের ১০ পিসের দাম ৮০ টাকা এবং মিডিয়াম সাইজের ১০ পিসের দাম ৬০ টাকা।
চরকি: কক ব্র্যান্ডের ২৫ সেমি সাইজের ১টি প্যাকেটের (২৫ পিস) দাম ১২০ টাকা। ৪৫ সেমি সাইজের ১টি প্যাকেটের (১০ পিস) দাম ১৯০ টাকা। চ্যাম্পিয়ন কোম্পানির ৪৫ সেমি সাইজের ১টি প্যাকেটের (১০ পিস) দাম ৬০ টাকা। এছাড়া, কয়েকটি নতুনত্ব চরকি পাবেন।
হুইসলিং চরকি: কক ব্র্যান্ডের এই চড়কিটি বেশ মজাদার। চরকিটি জ্বালালেই আলোর পাশাপাশি বাঁশি বাজার আওয়াজও বেরাবে। এক প্যাকেটের (৫ পিস) দাম ১৫০ টাকা।
নৃত্যধারা চরকি: এই চরকিটিতে আগুন দেওয়ার পরই তা লাফাতে লাফাতে ঘুরবে। দেখে মনে হবে যেন নাচ করছে। কক ব্র্যান্ডের এই চরকির এক প্যাকেটের (৫ পিস) দাম ২০০ টাকা।
ফ্লোরা ফাউন্টেন: এটি চরকি কিন্তু তুবড়িও বটে। কক ব্র্যান্ডের এই চরকিটি জ্বালালে দেখা যাবে এটি একবার ঘুরছে আবার তুবড়ির মতো আলোর ফোয়ারা বেরাচ্ছে। এক প্যাকেটের (৫ পিস) দাম ২৭৫ টাকা।
তুবড়ি: চ্যাম্পিয়ন কোম্পানির স্পেশ্যাল সাইজের মাটির তুবড়ির কোন তুলনাই হয় না। এক প্যাকেটের দাম ১২০ টাকা। বড় সাইজের এক প্যাকেটের দাম ২৪০ টাকা।
ফ্লাওয়ার পট: তুবড়ির মতোই আলোর ঝর্ণায় রাঙিয়ে দেয় ফ্লাওয়ার পট। চ্যাম্পিয়ন, মহাবীর, কক কোম্পানির বিভিন্ন সাইজের বিভিন্নরকমের ফ্লাওয়ার পট পাওয়া যাবে ৮০ টাকা থেকে ৪৫০ টাকা মধ্যে। কয়েকটি স্পেশ্যাল হল।
সিলভার ট্রি: দুধ সাদা রঙের আলো দেখা যাবে। টুম্পা কোম্পানির এক প্যাকেটের (৫ পিস) দাম ৮০ টাকা। চ্যাম্পিয়ন কোম্পানির দাম পড়বে ১০০ টাকা।
ডিলাক্স ফ্লাওয়ার পট: এটি চ্যাম্পিয়ন কোম্পানির হবে। ডিলাক্স সাইজের এক প্যাকেটের (১০ পিস) দাম ১০০ টাকা। সুপার সাইজের এক প্যাকেটের (৫ পিস) দাম ১০০ টাকা।
রং ভারত: কক কোম্পানির এই ফ্লাওয়ার পটটি থেকে আমাদের জাতীয় পতাকার তিনটি রং বেরবে পরপর। একটি প্যাকেটের (২ পিস) দাম ৪০০ টাকা।
ট্রাই-কালার ফ্লাওয়ার পট: এই ফ্লাওয়ার পটটি থেকে লাল, সবুজ, গোল্ডেন রঙের আলো দেখা যাবে। এক প্যাকেটের (৫ পিস) দাম ৩২৫ টাকা। সাইজ বড় সাইজের থেকে বড়।
রকেট: দীপাবলির অন্ধকার আকাশকে আলোয় ভরিয়ে দেয় রকেট। বেশ কয়েকটি কোম্পানির নতুন কিছু রকেট পাবেন।
মেগা রকেট: মেগা ব্র্যান্ডের রকেট। এক প্যাকেটের দাম ২৭৫ টাকা।
সুপারস্টার রকেট: কক ব্র্যান্ডের এই রকেটটি মাল্টি কালারের আলোয় আকাশ ভরিয়ে দেবে। এক প্যাকেটের দাম ৪৭৫ টাকা।
হুইসল রকেট: কক ব্র্যান্ডের এই রকেটটি যখন আকাশের দিকে যাবে তখন বাঁশির মতো আওয়াজ হবে। এক প্যাকেটের দাম ২৭৫ টাকা।
গোল্ডেন উইলো রকেট: কক ব্র্যান্ডের এই রকেটগুলির ওপরে গিয়ে মালার মতো, গোল গোল ফুলের মতো, আলোর ফোয়ারার মতো হয়ে যায়। এক প্যাকেটের দাম ৪৮০ টাকা।
স্মল সাইজ রকেট: নাম শুনেই বোঝা যাচ্ছে এই রকেট সাইজে ছোট আগেরগুলোর তুলনায়। এক প্যাকেটের দাম ১২০ টাকা।
এতসব বাজির পরেও বেশ কিছু মজাদার বাজি আছে যা না কিনলে আনন্দ মজা কিছুটা অসম্পূর্ণ থেকে যায়। চ্যাম্পিয়ন, কক বিভিন্ন কোম্পানির মজাদার বাজি পাওয়া যাচ্ছে। যেমন—
 রেলওয়ে সিগন্যাল: রেলের সিগন্যালের মতো লাল, হলুদ, সবুজ পরপর তিনটি রঙের আলোর বের হয়। এক প্যাকেটের দাম ১০০ টাকা।
 ১২ শট: এই বাজিটি থেকে ১২ বার রং-বেরঙের আলোর ফুলকি বেরবে। দাম ১৭৫ টাকা থেকে ৩০০ টাকা। একই রকমের আরেকটি বাজি চ্যাম্পিয়ন ব্র্যান্ডের ১৫ শট। দাম ৩০০ টাকা।
 চুটপুট: এই বাজিটি চুটপুট চুটপুট আওয়াজের সঙ্গে সঙ্গে আলোর ফুলকির মতো বেরয়। এক প্যাকেটের (১০ পিস) দাম ৪০ টাকা।
 ডায়মন্ড: এই বাজিটি থেকে শুধুমাত্র আলোর রেখা বেরবে কোনওরকম আওয়াজ হবে না। এক প্যাকেটের (২৫ পিস) দাম ১২০ টাকা।
 গ্রিন স্টার: সোনি ব্র্যান্ডের এই বাজিটি মাটি থেকে একটু উপরে উঠে ফাঁটে। এক প্যাকেটের (১০ পিস) দাম ২৭৫ টাকা।
 বাটার ফ্লাই: প্রজাপতির মতো দেখতে এবং জ্বালানোর পর রঙিন আলোর সঙ্গে সঙ্গে মাটিতে এদিক-ওদিক ঘুরে বেড়ায়। আবার ধীরে ধীরে এই রং পরিবর্তন হয়। এই বাজিকে ডান্সিং বিউটিও বলে। এক প্যাকেটের (১০ পিস) দাম ২২০ টাকা।
 কাশ্মীর কুইন: এই বাজিটি তুবড়ির মতো কিছুটা উপরে উঠবে তারপর চরকির মতো ঘুরবে। এই বাজিটি শুধু আলোয় ভরিয়ে দেবে। কোনওরকম আওয়াজ হয় না। এক প্যাকেটের (১০ পিস) দাম ২০০ টাকা।
 হিন্দুস্তান ৩০: এই বাজিটি জ্বালালে ৩০ বার মাল্টি রঙের আলোর ফুলকি বেরয়। এটির এক পিসের দাম ৬০০ টাকা।
 পেন্টা স্কাই: এই বাজিটি থেকে পাঁচরকমের রঙের আলো বেরবে। এক প্যাকেটের (৫ পিস) দাম ২০০ টাকা।
 ফানুস: আজকাল দীপাবলি রাতের আকাশ তো রং-বেরঙের ও বিভিন্ন সাইজের ফানুসেই ভরে যায়। রাতের আকাশের সৌন্দর্য বাড়িয়ে দেয় ফানুস। ছোট সাইজের দাম ৪০ টাকা এবং বড় সাইজের দাম ১৫০ টাকা থেকে ২৫০ টাকা।
পাপিয়া মণ্ডল
03rd  November, 2018
প্রদর্শনী সংবাদ 

তিলোত্তমা বুটিক আপনার কেনাকাটার সেরা ঠিকানা হতে পারে। এখানে দেশের বিভিন্ন প্রদেশের শাড়ির সেরা কালেকশন পেয়ে যাবেন। এদের হ্যান্ডলুম, ঢাকাই, খাদি, সিল্ক, তসর, লিনেন প্রভৃতি শাড়ি বেশ ট্রেন্ডি।
বিশদ

03rd  November, 2018
দীপাবলিতে ঘর সাজাবেন কীভাবে

ডিজাইনার সিলিং
কালীপুজোর সঙ্গে অমাবস্যা, অন্ধকার, কালো এইসব অনুষঙ্গগুলি যুক্ত থাকলে কী হবে কালীপুজো মানেই আলো আর রংয়ের মেলা। সন্ধেবেলা বাজির রোশনাই আর আলোর মেলায় সেজে ওঠা লোকালয়গুলি দেখলে মনেই হয় না আদতে সন্ধেটি অমাবস্যার।
বিশদ

03rd  November, 2018
টুকরো খবর 

এমএমটিসি সোনার হাটের উদ্বোধন
ধনতেরসের ঠিক আগেই দক্ষিণ কলকাতায় ৯/৩ এ গড়িয়াহাট রোড, (একতলা) কল-১৯ এই ঠিকানায় ভারত সরকারের এমএমটিসি লিমিটেডের (মেটালস অ্যান্ড মিনারেলস ট্রেডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া) এক্সক্লুসিভ স্টকিস্ট সোনারহাট প্রাইভেট লিমিটেড নামে শোরুম উদ্বোধন হল।
বিশদ

03rd  November, 2018
ফোর্ডের নতুন গাড়ি অ্যাসপায়ার 

আরও একটি উন্নতমানের ঝাঁ চকচকে স্টাইলিশ গাড়ি বাজারে আনল অন্যতম গাড়ি প্রস্তুতকারী সংস্থা ফোর্ড। নতুন মডেলের নাম দেওয়া হয়েছে অ্যাসপায়ার। তিনটি সিলিন্ডারের এই পেট্রোল ও ডিজেল ইঞ্জিন গাড়ির মোট পাঁচটি ভ্যারিয়েন্ট রয়েছে।  বিশদ

27th  October, 2018
বিশেষ খবর 

জোড়াসাঁকোর রথীন্দ্র মঞ্চে দুদিন ধরে হয়ে গেল আন্তর্জাতিক সেমিনার। আয়োজনে রবীন্দ্রভারতী সোসাইটি। এবার নিয়ে তৃতীয়বার এই উদ্যোগ। প্রথমদিনে চিরাচরিত নিয়মানুযায়ী মঙ্গলদীপ প্রজ্জ্বলনের পর রবীন্দ্রভারতী সোসাইটির শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।   বিশদ

27th  October, 2018
টুকরো খবর 

দুর্গাপুজোর প্রতিটি দিন আরও বর্ণময় করে তুলতে শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের ১৩১/এ রাসবিহারী অ্যাভিনিউ এই ঠিকানায় হয়ে গেল এক হৃদয়স্পর্শী অনুষ্ঠান। এই সংস্থা পাঁচ বছর ধরে ২১ জন দুস্থ অনাথ মেয়ের পড়াশুনা থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য, নাচ, গান, যোগা ইত্যাদি যাবতীয় ব্যয়ভার বহন করে।  বিশদ

27th  October, 2018
মথুরাপুরে ওঙ্কারনাথ মিশনের শিবির

ঠাকুর শ্রীশ্রী ওঙ্কারনাথদেবের সুযোগ্য উত্তরাধিকারী কিঙ্কর বিঠ্ঠল রামানুজজি প্রতিষ্ঠিত ওঙ্কারনাথ মিশনের পরিচালনায় গত রবিবার ৩০ সেপ্টেম্বর মথুরাপুরের দেবীপুরে এক স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়েছিল।
বিশদ

13th  October, 2018
আগমনির আবাহনে

 আগমনি শব্দটি শোনা যায় পুজো এলেই। কিন্তু কী এই আগমনি গান সে সম্পর্কে হয়তো অনেকের সম্যক ধারণা নেই। গত ১১ আগস্ট গোলপার্ক রামকৃষ্ণ মিশনের বিবেকানন্দ হলে আগমনি গানের ইতিহাস ও বিভিন্ন আগমনি গানের গীতিকারদের সম্বন্ধে বললেন কোরক বসু।
বিশদ

13th  October, 2018
নিঃসঙ্গ প্রবীণ নাগরিকদের দুর্গাদর্শন

বয়স্ক মানুষদের দুঃখের ভার লাঘব করতে এগিয়ে এলেন বয়স্ক মানুষরাই। ‘বড় একা লাগে’ বয়স্ক নাগরিকদের একটি সংগঠন। তারা গত দু’ বছর ধরে নিঃসঙ্গ বয়স্কদের দুর্গাপুজো দেখানোর ব্যবস্থা করে আসছে। এবছরও তারা ৬৮ নম্বর ওয়ার্ডের বয়স্ক মানুষদের ঠাকুর দেখানোর বন্দোবস্ত করেছে।
বিশদ

13th  October, 2018
টাইমলেস উইভস... দ্য ফুল সার্কেল

 সানব্লজমস ফাউন্ডেশন নিবেদন করল ‘টাইমলেস উইভস... দ্য ফুল সার্কেল’ নামে একটি প্রদর্শনী। মধ্য কলকাতার একটি নামী হোটেলে বসেছিল এই প্রদর্শনীর আসর। কিউরেটর ছিলেন কাবেরী মুখোপাধ্যায়। সহযোগিতায় আর্থ ডে নেটওয়ার্ক।
বিশদ

13th  October, 2018
হাইক-এর অ্যানিমেটেড পুজো স্টিকার

 মেসেজিং অ্যাপ হাইক দুর্গাপুজো উপলক্ষে নিয়ে এসেছে একাধিক অ্যানিমেটেড মেসেজিং স্টিকার। শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে ব্যবহার করা যেতে পারে। যেমন দুর্গার সামনে আরতি করা, সিঁদুর খেলা, ধুনুচি নাচ ইত্যাদি।
বিশদ

13th  October, 2018
হাই স্ট্রিট মার্কেট ভায়া মোডা

 সম্প্রতি জে ডাবলু ম্যারিয়ট হোটেলে হয়ে গেল ফ্যাশন এগজিবিশন হাই স্ট্রিট মার্কেট ভায়া মোডা। প্রদর্শনীটির আয়োজক ও কিউরেটর ছিলেন লোপামুদ্রা মণ্ডল। প্রধান অতিথি ছিলেন অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

13th  October, 2018
রিয়েলটেকের পুজো পরিক্রমা

 নির্মাণ জগতে সুপরিচিত নাম রিয়েলটেক কলকাতা পুলিশের ‘প্রণাম’ উদ্যোগে সামিল হয়ে আয়োজন করেছে প্রবীণ নাগরিকদের নিয়ে পুজো পরিক্রমার। পঞ্চমীর দিন আমহার্স্ট স্ট্রিট থানার সামনে থেকে এসি ভলভো বাসে প্রবীণ নাগরিকদের নিয়ে শুরু হবে পুজো পরিক্রমা।
বিশদ

13th  October, 2018
রয়্যাল লিডারশিপ অ্যাওয়ার্ড ২০১৮ 

 রয়্যাল থটস ইন্ডিয়া গ্রুপের উদ্যোগে আই সি সি আর-এ হয়ে গেল একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানটির নাম ছিল ‘রয়্যাল লিডারশিপ অ্যাওয়ার্ড ২০১৮’। এই অনুষ্ঠানে রয়্যাল থটস ইন্ডিয়া গ্রুপের পক্ষ থেকে সমাজের নানা ক্ষেত্রে বিশেষ অবদানের বিভিন্ন ব্যক্তিকে পুরস্কৃত করা হয়।
বিশদ

13th  October, 2018
একনজরে
 নিজস্ব প্রতিবেদন: চ্যাম্পিয়ন্স লিগে টানা ৬টি ম্যাচ পরে তিনি গোল পেলেন। এই পর্বে মোট ২০টি শট বিপক্ষের গোল লক্ষ্য করে নিয়েও তিনি ছিলেন অভুক্ত। দীর্ঘ ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দেশের সংবাদমাধ্যমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্ক বরাবরই অম্ল-মধুর। হোয়াইট হাউসের কোনও সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টকে ঘুরিয়ে প্রশ্ন করার উপর ‘অলিক্ষিত নিষেধাজ্ঞা’ জারি থাকে সবসময়। কিন্তু, সিএনএন-এর হোয়াইট হাউস করেসপন্ডেন্ট জিম অ্যাকোস্টা এই সব নিয়মের ধার ধারেননি। ...

বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়িতে বিজেপির গোষ্ঠীকোন্দল তীব্র হয়ে উঠেছে। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে দলের একাংশের ক্ষোভ-বিক্ষোভের মধ্যেই এসটি-এসসি সেলের জেলা সভাপতি বদল নিয়ে দলে জোর চর্চা ছড়িয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 
এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM