Bartaman Patrika
খেলা
 

আইপিএলের ধাঁচে খেলোয়াড় নিলাম করে গোপীনাথপুর প্রিমিয়ার ফুটবল লিগের সূচনা 

সংবাদদাতা, তেহট্ট: আইপিএলের ধাঁচে খেলোয়াড় নিলামের মাধ্যমে বুধবার থেকে গোপীনাথপুর প্রিমিয়ার ফুটবল লিগ শুরু হয়েছে। এই খেলা দেখতে আশেপাশের গ্রামের মানুষ নেতাজি বিদ্যামন্দির মাঠে রোজ ভিড় জমাচ্ছেন। এই ফুটবল প্রতিযোগিতার মাধ্যমে ভারতীয় সেনাদের শ্রদ্ধা জানাচ্ছেন উদ্যোক্তারা। তাঁরা নিলামে অংশগ্রহণকারী পাঁচটি দলের নাম দিয়েছেন আর্মি একাদশ, বিএসএফ নাইন স্টার, কমান্ডো এফসি, আর্মি নাইন স্টার ও গোপীনাথপুর ইউনাইটেড সেনা এফসি। প্রতিটি দলের মালিক সেনা বাহিনীর প্রাক্তন জওয়ান। গ্রামের ৮০ জন খেলোয়াড় এই নিলামে অংশ গ্রহণ করেছেন। পাঁচটি দলের কর্মকর্তারা ওই খেলোয়াড়ের মধ্যে থেকে নিজেদের পছন্দ মতো ফুটবলার কিনেছেন।
জানা গিয়েছে, প্রত্যেকটি দলের জন্য একটি নির্দিষ্ট অর্থ উদ্যোক্তারা বেঁধে দিয়েছিলেন। তার বেশি কোনও দল টাকা খরচ করে খেলোয়াড় নিতে পারবে না বলেও শর্ত ছিল। এই পাঁচটি দল নিজেদের মধ্যে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলবে। তাদের মধ্য পয়েন্টের বিচারে প্রথম দুটি দল ফাইনালে খেলবে। এই প্রতিযোগিতার উদ্বোধন করেন গোপীনাথপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সকিতা সর্দার। উপস্থিত ছিলেন উপপ্রধান মিঠু বিশ্বাস সহ পঞ্চায়েতের অন্যান্য সদস্য ও কর্মীরা। আগামী ৩ নভেম্বর এই খেলায় ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালের দুই দলকে ট্রফির সঙ্গে নগদ অর্থ দেওয়া হবে।
এই প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা তন্ময় বিশ্বাস বলেন, গ্রামের ছেলেরাও মাঠে না গিয়ে এখন মোবাইলে আসক্ত হয়ে পড়ছে। তাই গ্রামের যারা এখনও ফুটবল খেলছে তাদের উৎসাহ দিতে ও ভারতীয় সেনা বাহিনীকে সম্মান জানাতে আমরা এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করেছি। আমাদের এই যে পাঁচটি দল নিলামে অংশ নিয়েছে তারা সেনাবাহিনীর নামে দল তৈরি করেছে। এই খেলা দেখতে প্রতিদিন মাঠে প্রচুর দর্শক হচ্ছে। দর্শকের উপস্থিতি দেখে মনে হচ্ছে আবার সেই পুরনো দিনের মতো গ্রামেগঞ্জে ফুটবলের জোয়ার ফিরে এসেছে।

 

 সৌরভের সঙ্গে দেখা করলেন বিরাট

মুম্বই, ২৪ অক্টোবর: বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর প্রথমবার বিরাট কোহলির সঙ্গে আলোচনায় বসলেন সৌরভ গাঙ্গুলি। বৃহস্পতিবার মুম্বইয়ে দল নির্বাচনী বৈঠক শেষে ঘটে সেই মহা সাক্ষাৎকার। যার দিকে তাকিয়েছিল গোটা দেশ। কোহলি-সৌরভও দারুণ আগ্রহী ছিলেন একে অন্যের মুখোমুখি হওয়ার জন্য।
বিশদ

 টি-২০ সিরিজে বিশ্রামে কোহলি
বাংলাদেশের বিরুদ্ধে দলে সঞ্জু ও শিবম

মুম্বই, ২৪ অক্টোবর: বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে প্রত্যাশিত ভাবেই বিশ্রাম দেওয়া হল বিরাট কোহলিকে। তাঁর পরিবর্তে ওই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রহিত শর্মা। তবে প্রতিবেশী দেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলবেন অধিনায়ক কোহলি।
বিশদ

সিএবি’র তরফে আজ সংবর্ধনা সৌরভকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বোর্ড প্রেসিডেন্ট হওয়ার জন্য আজ সিএবি’র পক্ষ থেকে ইডেনের লনে সৌরভ গাঙ্গুলিকে দেওয়া হবে সংবর্ধনা। তাঁর হাতে একটি সুদৃশ্য রুপোর স্মারক তুলে দেবেন সচিব অভিষেক ডালমিয়া।
বিশদ

 নজির গড়লেন মেসি, গ্রুপ শীর্ষে বার্সেলোনা

  প্রাগ, ২৪ অক্টোবর: মাঠে নামলেই এখন নজিরের হাতছানি থাকে তাঁর কাছে। বুধবার প্রাগের সিনোবো স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লক্ষ্যভেদের সঙ্গেসঙ্গে রেকর্ড বুকে নাম তুললেন লিও মেসি। টানা ১৫টি মরশুমে এই প্রতিযোগিতায় গোল করার প্রেক্ষিতে তিনিই প্রথম ফুটবলার।
বিশদ

বোর্ডের প্রতিশ্রুতিতেই আমরা খেলায় ফিরছি: সাকিব আল হাসান 

ঢাকা, ২৪ অক্টোবর: ক্রিকেটারদের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঝামেলা মিটল। সেই সঙ্গে সাকিব আল হাসানদের ভারত সফর ঘিরেও কাটল অনিশ্চয়তার মেঘ। জাতীয় দলের ক্রিকেটারদের প্রায় সমস্ত দাবিই মেনে নিয়েছে বিসিবি। 
বিশদ

আবু ধাবি টি-১০ ক্রিকেট লিগে খেলবেন যুবরাজ 

দুবাই, ২৪ অক্টোবর: আবু ধাবি টি-১০ টুর্নামেন্টে খেলবেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান যুবরাজ সিং। তিনি মারাঠা আরবিয়ান্সের আইকন প্লেয়ার। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে যুবরাজের এটি দ্বিতীয় ম্যাচ হতে চলেছে। আইসিসি অনুমোদিত এই টুর্নামেন্ট শুরু হবে ১৪ নভেম্বর।
বিশদ

  সিনিয়র দল নিয়ে শুক্রবার ইস্ট বেঙ্গল কর্মসমিতির সভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার সন্ধ্যায় সিনিয়র ফুটবল টিম নিয়ে ইস্ট বেঙ্গলের জরুরি সভা। পুজোর পর দু’দফায় লাল-হলুদ কর্তাদের সঙ্গে কথা হয়েছে এটিকে’র। প্রথম মিটিংয়ে ছিলেন ক্লাব সভাপতি প্রণব দাশগুপ্ত। দ্বিতীয় মিটিংয়ে পাঠানো হয়েছিল কর্মসমিতির এক সদস্যকে।
বিশদ

  জিতেই শেষ চারে উঠতে চাইছে মোহন বাগান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চট্টগ্রামে অনুষ্ঠিত শেখ জামাল আন্তর্জাতিক কাপে সেমি-ফাইনালে যাওয়ার ব্যাপারে আজ আশা ও আশঙ্কার মধ্যে মোহন বাগান সমর্থকরা। এই গ্রুপে দু’টি ম্যাচে ছয় পয়েন্ট পেয়ে সংগঠক চট্টগ্রাম আবাহনী বেশ সুবিধাজনক অবস্থায় আছে। শেষ ম্যাচে মোহন বাগানের বিরুদ্ধে ড্র করলেই তারা শেষ চারে পৌঁছাবে। বিশদ

ফিফা র‌্যাঙ্কিংয়ে দু’ধাপ পিছল ভারত 

নয়াদিল্লি, ২৪ অক্টোবর: ফিফা র‌্যাঙ্কিংয়ে দু’ধাপ পিছিয়ে গেল ভারত। তারা এখন ১০৬ নম্বরে অবস্থান করছে। এই মাসেই ফিফা বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের সঙ্গে ১-১ গোলে ড্র করে ভারত। তার আগে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে গোলশূন্য খেলা শেষ করে ভারত। 
বিশদ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ক্রীড়াসূচি প্রকাশিত 

দুবাই, ২৪ অক্টোবর: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেতাব ধরে রাখার লক্ষ্যে আগামী ১৯ জানুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিযান শুরু করছে ভারত। দক্ষিণ আফ্রিকার ব্লুমফনটেনে এই ম্যাচ। ১৬ দলের এই টুর্নামেন্টে ২১ ও ২৪ জানুয়ারি ভারত খেলবে জাপান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে।  
বিশদ

  ইউথ গার্লসে সেরা প্রাপ্তি সেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় র‌্যাঙ্কিং টেবল টেনিসের ইউথ সিঙ্গলসে চ্যাম্পিয়ন হলেন একদা সিনিয়র সিঙ্গলসে চ্যাম্পিয়ন প্রাপ্তি সেন। তিনি এবার মহিলা সিঙ্গলসের শেষ চারে উঠেছেন। তাঁর সামনে কৃত্তিকা সিংহ রায়। বিশদ

  আজ এটিকে’র সামনে হায়দরাবাদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার সল্টলেক স্টেডিয়ামে মরশুমের প্রথম অ্যাওয়ে ম্যাচে খেলতে নামছে এটিকে। গত রবিবার আইএসএলের প্রথম ম্যাচে এটিকে এগিয়ে গিয়েও হেরে যায় কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে। বৃহস্পতিবার এটিকে কোচ হাবাস জানান,‘সেদিন রেফারিং নিয়ে অনেক প্রশ্ন আছে। বিশদ

দেশের মতো বোর্ডকেও
পক্ষপাতহীন নেতৃত্ব দেব

 নিজস্ব প্রতিবেদন: ‘ক্যাপ্টেন’ ব্লেজার গায়ে চাপিয়ে তিনি যখন সাংবাদিক সম্মেলনে হাজির হলেন, তা দেখে চমকে গিয়েছিলেন অনেকেই। এর আগেও ৩৮ জন বোর্ড সভাপতি পেয়েছে ভারতীয় ক্রিকেট।
বিশদ

24th  October, 2019
কোহলিকে সাহায্যের আশ্বাস সৌরভের

মুম্বই, ২৩ অক্টোবর: দশ মাস সময়টা হয়তো খুবই কম। তবে তার মধ্যেই এমন দৃষ্টান্ত স্থাপন করে যেতে চান, যাতে ক্রিকেট দুনিয়া মনে রাখে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিকে।
বুধবার সরকারিভাবে তিনি ভারতীয় ক্রিকেটের মসনদে বসলেন ঠিকই, তবে মুম্বইয়ে পা রাখার পর থেকেই কাজ শুরু করে দিয়েছিলেন মহারাজ। 
বিশদ

24th  October, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালনা: দল করতে হলে দলের জন্য সময় দিতে হবে। মানুষের পাশে থেকে তাঁদের অভাব অভিযোগ শুনতে হবে। ভুল হলে ক্ষমা চেয়ে নিতে হবে। বেশি করে মানুষের কাছে সরকারি সামাজিক সুরক্ষা, স্বাস্থ্যসাথী সহ নানা প্রকল্প পৌঁছে দিত হবে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাইফোঁটাতে ১১ দিন বিশেষ খাওয়াদাওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে রাজ্য সরকারের পক্ষ থেকে। মৎস্য দপ্তরের অধীনস্থ রাজ্য মৎস্য উন্নয়ন নিয়মের পক্ষ থেকে সল্টলেক সেক্টর ফাইভের নলবনে জলাশয়ের পাশে এক মনোরম পরিবেশে এই খাওয়াদাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: দুর্গাপুজোর দিনগুলিতে বিশেষ যাত্রী পরিষেবা দিয়ে বাড়তি আয় ঘরে তুলল পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম। পুজোর ছুটির পর অফিস খুলতে পুজো-পরিষেবার হিসেব-নিকেশ নিয়ে বেজায় ব্যস্ত ছিলেন কর্তারা। তা মেটার পর আয়ের অঙ্ক স্বস্তিতে রাখছে কর্তাদের।  ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর ব্লকের বিভিন্ন এলাকায় অনেকেই জ্বরে আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এনিয়ে স্বাস্থ্যদপ্তরে চাঞ্চল্য ছড়িয়েছে। তবে জেলা স্বাস্থ্যদপ্তর ডেঙ্গু আক্রান্তদের সংখ্য প্রকাশ্যে আনতে চাইছে না। ইসলামপুরের বিভিন্ন এলাকায় ডেঙ্গু বিষয়ে সচেতনতা প্রচার, মশার লার্ভা নষ্টের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮১: বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর জন্মদিন
১৯৬২: দক্ষিণ আফ্রিকায় পাঁচ বছরের জন্য কারাদণ্ডে দণ্ডিত হলেন নেলসন ম্যান্ডেলা
১৯৭১: রাষ্ট্রসংঘে স্থান পেল চীনের গণপ্রজাতন্ত্র



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৯ টাকা ৭১.৬৯ টাকা
পাউন্ড ৮৯.৯০ টাকা ৯৩.১৬ টাকা
ইউরো ৭৭.৪১ টাকা ৮০.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ কার্তিক ১৪২৬, ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, দ্বাদশী ৩৩/৩৮ রাত্রি ৭/৮। পূর্বফাল্গুনী ১৩/১৮ দিবা ১১/০। সূ উ ৫/৪০/৫৩, অ ৫/০/৫১, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৪ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩১ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১১ গতে ৯/৪৬ মধ্যে।
৭ কার্তিক ১৪২৬, ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, দ্বাদশী ২৬/৪৮/৪ অপঃ ৪/২৫/০। পূর্বফাল্গুনী ৮/২৬/৩৯ দিবা ৯/৪/২৬, সূ উ ৫/৪১/৪৬, অ ৫/১/৪৬, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৫/২ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪২ মধ্যে, বারবেলা ৮/৩১/৪৬ গতে ৯/৫৬/৪৬ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৬ গতে ১১/২১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/১১/৪৬ গতে ৯/৪৬/৪৬ মধ্যে।
২৫ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৮১: বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর জন্মদিন১৯৬২: দক্ষিণ আফ্রিকায় পাঁচ বছরের ...বিশদ

07:03:20 PM

নভেম্বরে রাজ্যের ৩ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন 
রাজ্যের করিমপুর, কালিয়াগঞ্জ এবং খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিন ...বিশদ

04:13:24 PM

টানা বৃষ্টিতে জলমগ্ন পাঁশকুড়া স্টেশন সংলগ্ন সড়ক, বন্ধ যান চলাচল 

01:53:08 PM

জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা, মৃত ২ 

12:30:00 PM

গাড়ুলিয়া পুরসভার নতুন চেয়ারম্যান হলেন তৃণমূলের সঞ্জয় সিং 

12:26:00 PM