Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বাঁকুড়ায় দুঃস্থদের খাদ্য সামগ্রী বিলি কাউন্সিলারের 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: নিজের ওয়ার্ড সহ মোট পাঁচটি ওয়ার্ডের প্রায় দু’হাজার মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিলেন বাঁকুড়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার পিঙ্কি চক্রবর্তী। সেখানে উপস্থিত ছিলেন মন্ত্রী শ্যামল সাঁতরা, জেলা পরিষদের মেন্টর অরূপ চক্রবর্তী, চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত প্রমুখ। দুঃস্থদের হাতে ১৪ ধরনের সব্জি ও ১২ ধরনের তেল মশলা তুলে দেওয়া হয়। পিঙ্কিদেবী বলেন, করোনা আবহে লকডাউনের মাঝেই আজ, মঙ্গলবার বর্তমান পুরবোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। তাই মেয়াদ শেষ হওয়ার আগে কাউন্সিলার হিসেবে নিজের ওয়ার্ডের পাশাপাশি ১৩, ১৪, ১৬ ও ২২ নম্বর ওয়ার্ডে মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়েছে। এছাড়াও পার্শ্ববর্তী এলাকুন্দি ও তাতড়া পঞ্চায়েত এলাকার গরিব মানুষদের চিহ্নিত করে সাহায্য করা হয়েছে। 

সন্তানের জন্য নতুন পোশাক নিয়ে ঈদে বাড়ি
ফিরতে পারলেন না কোচবিহারের চার শ্রমিক 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: খুশির ঈদের আগে বাড়ি ফিরতে পারলেন না কোচবিহারের চার পরিযায়ী শ্রমিক। ৯ দিনের চেষ্টার পর মহারাষ্ট্র থেকে সোমবার সকালে তাঁরা আরামবাগে এসে পৌঁছন। ছোট ছোট ছেলে মেয়েদের জন্য নতুন জামা কাপড় কিনে ঈদের আগে বাড়ি ফিরতে না পেরে তাঁরা হতাশ হন। 
বিশদ

নজরুলের জন্মভূমি চুরুলিয়ায় গড়ে উঠুক
দ্বিতীয় শান্তিনিকেতন, দাবি জেলাবাসীর 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: বিদ্রোহী কবি কাজি নজরুল ইসলামের ১২১ তম জন্মদিবসে তাঁর জন্মভূমি চুরুলিয়াকে ‘দ্বিতীয় শান্তিনিকেতনের’ আদলে গড়ে তোলার দাবি উঠল। কবির পরিবারও চায় দীর্ঘদিন অবহেলিত চুরুলিয়াকে নিয়ে ভাবুক রাজ্য সরকার। যদিও ইতিমধ্যেই বিষয়টি নিয়ে তৎপরতা শুরু হয়েছে।  
বিশদ

ইলামবাজারে দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষ, জখম ২ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: ইলামবাজার থানার অন্তর্গত ধল্লা বাসস্টপের কাছে দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে গুরুতর জখম হলেন দুই আরোহী। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় ইলামবাজার থানার পুলিস।  
বিশদ

দুবরাজপুরে বাজ পড়ে কিশোরের মৃত্যু, জখম ৪ 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: দুবরাজপুরে সোমবার বিকেলে বাজ পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম পথিক দাস(১৬)। বাড়ি দুবরাজপুরের বেলসারা এলাকায়। এদিন সেখানে ওই গ্রামেরই আরও চারজন জখম হয়েছে।  
বিশদ

এবার নবাবি মুলুকে জৌলুসহীন ঈদ 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর ও সংবাদদাতা, লালবাগ: সোমবার নবাবি মুলুক মুর্শিদাবাদে জৌলুসহীন ঈদ পালিত হল। এবার করোনা পরিস্থিতিতে অনেকে বাড়িতে বসে নামাজ পড়েছেন।  
বিশদ

নাদনঘাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চাষির মৃত্যু 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক চাষির মৃত্যু হয়েছে। মৃতের নাম রামপ্রসাদ বাগচি(৫২)। তাঁর বাড়ি বকপুর পঞ্চায়েতের চণ্ডীপুরের সাহাপুর গ্রামে। ধান ঝাড়াই মেশিনে বিদ্যুৎ সংযোগ করতে গিয়ে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়েছিলেন।
বিশদ

কাটোয়ার ব্রহ্মাণী পুজোর বলিদান বন্ধের সিদ্ধান্ত 

সংবাদদাতা, কাটোয়া: করোনার আবহে জমায়েত রুখতে এবার মা ব্রহ্মাণীর দশহারা পুজোর বলিদান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাটোয়ার গ্রামে গ্রামে ঢ্যাঁড়া পিটিয়ে তা জানানো হয়েছে। সামাজিক দূরত্ব মেনে মন্দিরে শুধু পুরনো ঐতিহ্য মেনে নিয়মরক্ষার পুজো হবে।  
বিশদ

নাদনঘাটের কোয়ারেন্টাইনে থাকা পরিযায়ী
শ্রমিকদের রান্না করে খাওয়াচ্ছেন পঞ্চায়েত কর্মীরা 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাটের একাধিক স্কুলে কোয়ারেন্টাইনে থাকা পরিযায়ী শ্রমিকদের রান্না করে খাওয়াচ্ছেন জাহান্নগর পঞ্চায়েতের কর্মীরা। সোমবার সকাল থেকে উৎসবের মেজাজে রান্নার আয়োজন হয় পঞ্চায়েত অফিসের নীচে। এমনকী আগামী ১৪ দিনের খাবার মেনুর তালিকাও টাঙিয়ে দিয়েছেন তাঁরা।  
বিশদ

গড়বেতায় গাছে আপেল ফলিয়ে তাক লাগালেন
দুই চাষি, দেখতে ভিড় জমছে বাসিন্দাদের 

হরিহর ঘোষাল, মেদিনীপুর, আপেল গাছ দেখার জন্য আর কাশ্মীর বা হিমাচল প্রদেশ যেতে হবে না। পশ্চিম মেদিনীপুরের গড়বেতা গেলেই দেখা মিলবে আস্ত আপেল গাছের। শুনতে অবাক লাগলেও এই ঘটনাকে সত্যি করে দেখিয়েছেন দুই চাষি। সিমলা থেকে আনা চারায় গড়বেতার ওই দুই চাষি কার্যত অসম্ভবকে সম্ভব করেছেন। 
বিশদ

ভিনরাজ্য থেকে মুর্শিদাবাদে
ফিরে করোনা আক্রান্ত আরও ৪ 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: সোমবার মুর্শিদাবাদে আরও চারজন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁরা সকলেই অন্য রাজ্য থেকে ফিরেছেন। চারজনের মধ্যে তিনজন কান্দির ভরতপুর এলাকা এবং একজন ডোমকলের বাসিন্দা। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫৩।  
বিশদ

নাকাশিপাড়ায় কোয়ারেন্টাইন সেন্টার
তৈরির বিরোধিতায় বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: নাকাশিপাড়ার কলেজপাড়ায় কোয়ারেন্টাইন সেন্টার করার আপত্তি জানিয়ে সোমবার বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। যদিও তাঁদের এই পদক্ষেপ ঘিরে সব মহলেই প্রশ্ন উঠতে শুরু করেছে। বেথুয়াডহরি কলেজে কোয়ারেন্টাইন সেন্টারে করা হবে বলে ঠিক হয়। 
বিশদ

বর্ধমানে যুবক খুনে সিআইডি
তদন্তের দাবি পরিবারের 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের ইছলাবাদের যুবক চঞ্চল দত্ত খুনে সিআইডি তদন্তের দাবি করল পরিবার। চঞ্চলের দাদা রবীন দত্ত বলেন, ভাইয়ের নিখোঁজ হওয়া বেশ রহস্যজনক। প্রয়োজনে সিআইডিকে দিয়ে ঘটনার তদন্ত করা হোক। 
বিশদ

রাজনগরের করোনা আক্রান্তকে ছুটি দিল বোলপুরের কোভিড হাসপাতাল
 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: করোনায় আক্রান্ত রাজনগরের কিশোরকে সোমবার বোলপুরের কোভিড হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হল। রাজনগরের ভবানীপুর পঞ্চায়েতের বাসিন্দা বছর ১৭-র ওই কিশোরের কিছুদিন আগে করোনা রিপোর্ট পজিটিভ আসে। 
বিশদ

হোম কোয়ারেন্টাইন না মানায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কা
একই দিনে কান্দি মহকুমায় চার পরিযায়ী
শ্রমিক করোনা আক্রান্ত হওয়ায় এলাকায় আতঙ্ক  

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমায় একদিনে চার করোনা আক্রান্তের খোঁজ মেলায় এলাকায় চরম আতঙ্ক ছড়িয়েছে। চার আক্রান্তই সম্প্রতি মহারাষ্ট্র থেকে গ্রামে ফিরেছেন। আক্রান্তদের মধ্যে একজন ভরতপুর-১ ব্লক ও বাকিরা বড়ঞা ব্লক এলাকার বাসিন্দা।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সানরাইজ ফুডস প্রাইভেট লিমিটেডের ১০০ শতাংশ ইক্যুইটি শেয়ার কিনে নেওয়ার জন্য চুক্তিবদ্ধ হল আইটিসি লিমিটেড। গত ৭০ বছর ধরে ব্যবসা করে আসছে সানরাইজ, যা গুঁড়ো মশলার বাজারে পূর্ব ভারতের অন্যতম সেরা ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়ে এসেছে।   ...

লন্ডন, ২৫ মে: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বকালের সেরা কামব্যাক ম্যাচ কোনটি? ফুটবলপ্রেমীরা নির্দ্বিধায় ২০০৫ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথাই বলবেন। ২০০৫’এর ২৫ মে, ইস্তানবুলের ওলিম্পিক ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনেও আলিপুরদুয়ার জেলায় প্রাত্যহিক চাহিদা অনুসারে মাছের জোগান স্বাভাবিক রাখতে এবার জেলার প্রান্তিক মৎস্য চাষিরা ব্যাঙ্ক থেকে ঋণের সুবিধা পেতে কিষাণ ক্রেডিট কার্ড পাবেন। জেলায় মাছ চাষে কিষাণ ক্রেডিট কার্ডে ঋণ দেওয়ার সুবিধা এ বছরই প্রথম। ...

নয়াদিল্লি, ২৫ মে: সংক্রমণ বেড়েই চলেছে। তার মধ্যেও চলছে অর্থনীতিকে চাঙ্গা করার প্রস্তুতি। তার অংশ হিসেবে করোনা মহামারী মোকাবিলায় সারা দেশের সামনে চারটি শহরকে সম্ভাব্য রোল মডেল হিসেবে তুলে ধরল কেন্দ্রীয় সরকার।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের১৮৯৭: ব্রাম ...বিশদ

07:03:20 PM

কাস্টমার সার্ভিসে আমাদের সুনাম রয়েছে: সিইএসসি 

04:46:27 PM

যে কোনও দুর্যোগেই সমন্বয় রেখে কাজ করতে হয়: সিইএসসি 

04:44:16 PM

আজ মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা 

04:44:00 PM

পুরসভার সঙ্গে সমন্বয়ের সমস্যা নেই: সিইএসসি 

04:43:40 PM

প্রায় ১৫০টি টিম কাজ করছে: সিইএসসি 

04:41:27 PM