Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 ওভারলোডিংয়ের জেরে ভেঙে পড়ার সম্ভাবনা আরামবাগের রামকৃষ্ণ সেতুর

 বিএনএ, আরামবাগ: ওভারলোডিংয়ের জেরে যেকোনও সময় আরামবাগের রামকৃষ্ণ সেতু ভেঙে পড়তে পারে। এবিষয়ে সতর্কতা নিতে মহকুমা প্রশাসনকে চিঠি দিল পূর্ত দপ্তর। সোমবার আরামবাগ মহকুমা পূর্ত(সাধারণ) দপ্তরের তরফে এই চিঠি দেওয়া হয়েছে। মহকুমা শাসকের পাশাপাশি আরামবাগের এসডিপিওকেও ওই চিঠি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মহকুমা শাসক লক্ষ্মী ভব্য তান্নিরুর সঙ্গে যোগাযোগ করা যায়নি। তবে এসডিপিও কৃশানু রায় চিঠির প্রাপ্তি স্বীকার করে বলেন, পূর্ত দপ্তরের তরফে রামকৃষ্ণ সেতু নিয়ে চিঠি পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হবে।
আরামবাগ মহকুমা পূর্ত দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার নিরঞ্জন ভড় বলেন, রামকৃষ্ণ সেতু কয়েক মাস আগেই মেরামতি করা হয়েছে। কিন্তু তারপর সেতুর উপর দিয়ে ওভারলোডেড লরির সংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে। এরফলে প্রাচীন ওই সেতুটিতে প্রভাব পড়ছে। যেকোনও সময় তা ভেঙে পড়ে যেতে পারে। তাই অবিলম্বে ট্রাফিক সংক্রান্ত ব্যবস্থা নিতে মহকুমা প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছে।
পূর্ত দপ্তর সূত্রে খবর, আরামবাগের পল্লিশ্রীতে দ্বারকেশ্বর নদের উপর ওই রামকৃষ্ণ সেতু প্রায় ৫০ বছর আগে তৈরি হয়েছিল। ওই সেতুর মাধ্যমেই আরামবাগ তথা কলকাতার সঙ্গে মেদিনীপুর, বাঁকুড়া জেলার যোগাযোগ সম্ভব হয়েছে। তাই যোগাযোগের মাধ্যম হিসেবে রামকৃষ্ণ সেতু অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু দুই জেলা থেকে প্রতিদিন বহু যান চলাচল করায় সেতুটির ভারবহন ক্ষমতা ধীরে ধীরে কমছে। ভয়ঙ্কর বেহাল হয়ে যাওয়ায় সেতুটির আমূল সংস্কারের জন্য পূর্ত দপ্তর গত বছরের সেপ্টেম্বর মাস নাগাদ কাজ করে। প্রায় এক মাসেরও বেশি সময় ধরে কাজ চলায় সেতুর একটি লেন বন্ধ রাখা হয়। তার জেরে যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়। তাই রামকৃষ্ণ সেতুর উপর চাপ কমাতে দীর্ঘদিন ধরেই আরামবাগে দ্বারকেশ্বর নদের উপর বিকল্প সেতুর দাবি উঠেছে। সেই বিকল্প সেতু নির্মাণের জন্য ইতিমধ্যে পূর্ত দপ্তরের তরফে সার্ভে করা হয়েছে। তারই মধ্যে রামকৃষ্ণ সেতু সংক্রান্ত পূর্ত দপ্তরের এই চিঠি ঘিরে জল্পনা বেড়েছে।
পূর্ত দপ্তরের দাবি, এই রামকৃষ্ণ সেতুর উপর গড়ে প্রতিদিন ৩হাজার ৫০০টি ওভারলোডেড লরি চলাচল করছে। বাঁকুড়া থেকে আরামবাগ হয়ে কলকাতা ও বর্ধমান থেকে আরামবাগ হয়ে মেদিনীপুর যাওয়ার ২ ও ৭ নম্বর রাজ্য সড়ক দিয়ে ওই ওভারলোডেড লরি যাতায়াত করছে। যা সেতুর ভারবহনের ক্ষেত্রে যথেষ্ট চাপের। পূর্ত দপ্তরের অভিযোগ, পরিবহণ দপ্তরের অনুমোদন অনুযায়ী যে লোড নিয়ে লরিগুলির যাতায়াত করার কথা, তার চেয়ে তিন গুণ বেশি পণ্য পরিবহণ করছে। অবিলম্বে এই সেতুর উপর ওভারলোডেড লরির চলাচল নিয়ন্ত্রণ না করতে পারলে তা ভেঙে পড়ারই আশঙ্কা রয়েছে।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রতিদিন বিভিন্ন সময় বাঁকুড়া থেকে আরামবাগ হয়ে কলকাতার দিকে ওভারলোডেড লরি যাতায়াত করে বলে যানজটের সমস্যায় ভুগতে হয়। পুলিস সেইসব লরিগুলির যাতায়াত নিয়ন্ত্রণে কোনও ব্যবস্থা নেয় না। এমনকী, ওভারলোডেড লরি থেকে তোলা আদায়ের অভিযোগও রয়েছে। পুলিস অবশ্য সেই অভিযোগ অস্বীকার করেছে। পুলিসের দাবি, ওভারলোডিংয়ের বিরুদ্ধে নিয়মিত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পরিবহণ দপ্তরের তরফেও অভিযান চালানো হচ্ছে। সামগ্রীর উপযুক্ত চালান না থাকলেই সেখান থেকে জরিমানা আদায় করা হচ্ছে। নির্বাচন পর্বের জন্য সেই অভিযানের গতি শ্লথ হলেও ফের ব্যবস্থা নেওয়া হবে।
এছাড়া দীর্ঘদিন ধরে রামকৃষ্ণ সেতুর নীচে পুরসভা জঞ্জাল ফেলায় তাতেও প্রভাব পড়বে বলে পূর্ত দপ্তরের দাবি। নিরঞ্জনবাবু বলেন, সেতুর থামগুলির নীচে জঞ্জাল থাকায় তার কেমিক্যাল ক্ষতি করছে।

বিধানসভা উপনির্বাচনে কান্দির ৪৩টি ওয়ার্ডে পিছিয়ে তৃণমূল
পুরসভার মাত্র দু’টি ওয়ার্ডে লিড শাসক দলের

ইন্দ্রজিৎ কর্মকার, কান্দি, সংবাদদাতা: কান্দি বিধানসভা উপনির্বাচনে কান্দি পুরসভার মোট ৪৮টি বুথের মধ্যে ৪৩টি ওয়ার্ডেই পিছিয়ে তৃণমূল কংগ্রেস। মাত্র দু’টি ওয়ার্ডে পাঁচটি বুথে লিড পেয়েছে শাসক দল। তাই ২০২০ সালের পুরসভা নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই ঝাঁপাচ্ছে তৃণমূল এবং কংগ্রেস।
বিশদ

গোপনে ১৪কর্মীর মাইনে বৃদ্ধির প্রতিবাদে দফায় দফায় বিক্ষোভ, উত্তেজনা বর্ধমান পুরসভায়

বিএনএ, বর্ধমান: বর্ধমান পুরসভায় ১৪জন অস্থায়ী কর্মীর মাইনে গোপনে বৃদ্ধির ঘটনা জানাজানি হওয়ার পর মঙ্গলবার অস্থায়ী কর্মীদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠল পুরসভা। অস্থায়ী কর্মীরা কাজ বন্ধ রেখে দলবেঁধে পুরসভা অফিসের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান।
বিশদ

 রামপুরহাটে আচমকা ঝড়ে ক্ষতি

সংবাদদাতা, রামপুরহাট: মঙ্গলবার বিকেলে হঠাৎ ঝড়ে রামপুরহাট-২ ব্লকের কয়েকটি গ্রামে বহু মাটির, খড় ও টিনের চালার বাড়ির ক্ষতি হয়েছে। জানা গিয়েছে, এদিন বিকেলের দিকে আকাশ কালো মেঘে ঢেকে যায়। মুহূর্তের মধ্যে ঝড় শুরু হয়। মিনিট পাঁচকের ঝড়ে এই ব্লকের বুধিগ্রাম, খামেড্ডা, গাঙেড্ডা গ্রামের বহু বাড়ির চালা উড়ে যায়।
বিশদ

 মুর্শিদাবাদের আম এল বাজারে, খুশি আমজনতা

বিএনএ, বহরমপুর: অম্লমধুর স্বাদের জন্য আর অপেক্ষা করতে হবে না আমবাঙালিকে। ঈদের আগেই বাজারে এসেছে মুর্শিদাবাদ জেলার বোম্বাই, বীরা, সারেঙ্গা, চন্দনখোসা, গোলাপখাস প্রভৃতি জলদি প্রজাতির আম। ইতিমধ্যে সম্ভাব্য উৎপাদনের ১৬হাজার মেট্রিক টন আম বাজারে এসেছে।
বিশদ

 নদীয়ায় তৃণমূলের সংখ্যালঘু নেতাদের গুরুত্ব বাড়ছে

  বিএনএ, কৃষ্ণনগর: নদীয়া জেলায় শাসক দলে সংখ্যালঘু নেতাদের গুরুত্ব বাড়ছে। কারণ, সংখ্যালঘু ভোটই কৃষ্ণনগর কেন্দ্রে শাসক দলকে জয় এনে দিয়েছে। চাপড়া, কালীগঞ্জ ও পলাশীপাড়া তিন সংখ্যালঘু অধ্যুষিত এলাকার বিপুল লিডই মহুয়া মৈত্রর দিল্লি যাওয়ার পথ সুগম করেছে।
বিশদ

 নার্সদের মোবাইল ব্যবহারে কড়া পদক্ষেপ বাঁকুড়া মেডিক্যালের

  বিএনএ, বাঁকুড়া: শিশু মৃত্যুতে গাফিলতির অভিযোগ ওঠায় নড়েচড়ে বসল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এবার কর্তব্যরত অবস্থায় নার্সদের মাত্রাতিরিক্ত মোবাইল ব্যবহারে কড়া পদক্ষেপ নিতে চলেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
বিশদ

 অভাবকে জয় করে সফল রাজমিস্ত্রির মেয়ে শম্পা

সংবাদদাতা, কালীগঞ্জ ও তেহট্ট: সংসারে অভাব নিত্যসঙ্গী। অভাবী সংসারে থেকেও উচ্চমাধ্যমিকে ভালো ফল করে নজর কেড়েছেন নদীয়ার কালীগঞ্জ থানার পলাশী তেজনগরের রাজমিস্ত্রির মেয়ে শম্পা মণ্ডল। তিনি পলাশী হাইস্কুল থেকে কলাবিভাগ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন।
বিশদ

 উচ্চ মাধ্যামিকে প্রজেক্টের নম্বর কম আসায় দাসপুরের স্কুলে ক্ষোভ

  সংবাদদাতা, ঘাটাল: উচ্চ মাধ্যামিক পরীক্ষার্থীদের প্রজেক্টের নম্বর কম দেওয়া হয়েছে। এই অভিযোগকে কেন্দ্র করে দাসপুর-২ ব্লকের জোৎঘনশ্যাম নীলমণি হাইস্কুলে ক্ষোভ ছড়িয়েছে। অভিযোগ, এক একজন পরীক্ষার্থীর ৪০ থেকে ৫০ নম্বর করে কম এসেছে।
বিশদ

 কালনায় ভাগীরথীতে বালি ও মাটি কাটার প্রতিবাদে ডেপুটেশন

সংবাদদাতা, কালনা: কালনায় ভাগীরথী থেকে অবৈধভাবে বালি ও মাটি কাটার বিরুদ্ধে মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দিলেন কোম্পানিডাঙা, পুরাতন হাট সহ পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা। মহকুমা শাসক বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন।
বিশদ

 দুর্গাপুরে শ্রমিক সংগঠন মজবুত না হওয়াতেই বিপর্যয় তৃণমূলের

বিএনএ, আসানসোল: দুর্গাপুর শিল্পনগরীর ভোট ব্যাঙ্ক মূলত শ্রমিক সংগঠনের উপর নির্ভরশীল। অথচ ভোটের আগে শ্রমিক সংগঠন মজবুত না করে তৃণমূল নেতারা নিজেদের আখের গোছাতেই ব্যস্ত ছিলেন। তার পরিণামেই শহরজুড়ে এতবড় বিপর্যয় নেমে আসে বলে রাজনৈতিক মহল মনে করছে।
বিশদ

 বেঙ্গালুরুতে দুর্ঘটনায় দুর্গাপুর নিবাসী বাবা-মা ও ছেলের মৃত্যু

  সংবাদদাতা, দুর্গাপুর: সোমবার বেঙ্গালুরুতে পথ দুর্ঘটনায় দুর্গাপুর নিবাসী বাবা-মা ও ছেলের মৃত্যু হয়েছে। মৃতদের নাম দীপঙ্কর দে (৪২)। তাঁর স্ত্রী স্বাগত দে (৩৮), পুত্র ধ্রুব দে(১৪)। তাঁরা তিনজনই দুর্গাপুরের বাসিন্দা। এছাড়া ঘটনায় দীপঙ্করবাবুর শাশুড়ি জয়ন্তী চৌধুরী ও শ্যালিকা ঝিলিমিলি চৌধুরীরও মৃত্যু হয়েছে। তাঁরা কলকাতার বাসিন্দা।
বিশদ

 মুরারইয়ে জেসিবি মেশিনের ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু

  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল।
বিশদ

 উচ্চমাধ্যমিকে দ্বিতীয় কৃষ্ণনগরের ঋতম ইঞ্জিনিয়ার হতে চান

বিএনএ, কৃষ্ণনগর: উচ্চমাধ্যমিকে যুগ্মভাবে দ্বিতীয় স্থান অর্জনকারী ঋতম নাথ ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চান। সোমবার ফল প্রকাশের দিনে কল্যাণীতে আইআইটির প্রবেশিকা পরীক্ষা দিচ্ছিলেন তিনি। পরীক্ষা শেষে কৃষ্ণনগরের রায়পাড়ার বাড়িতে ফিরে তিনি বলেন, ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়তে চাই। 
বিশদ

28th  May, 2019
 তাহেরপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুর, কর্মীর বাড়িতে হামলা

  সংবাদদাতা, রানাঘাট: রবিবার রাতে তাহেরপুর থানার পুরাতনপাড়া এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল। এলাকায় দলীয় কর্মীর বাড়িতে হামলা চালানো হয়। অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে। বিজয় মিছিল বিজেপি হামলা চালায় বলে অভিযোগ।
বিশদ

28th  May, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ/ করাচি, ২৮ মে (পিটিআই): দ্বিতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে এবার আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানকে। পাক প্রশাসন অবশ্য এই বিষয়টিকে বেশি গুরুত্ব না দিয়ে নজর ঘোরাতে চায় শান্তি আলোচনার দিকেই। ...

  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...

 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM