Bartaman Patrika
বিদেশ
 

মেল-ইন-ব্যালটে পিছিয়ে রিপাবলিকানরা
৯০ লক্ষ ভোটের বড় অংশই ডেমোক্র্যাট 

সুদীপ্ত রায়চৌধুরী: মার্কিন নির্বাচনে নতুন রেকর্ড। ৩০টি প্রদেশ থেকে ইতিমধ্যে জমা পড়েছে ৯০ লক্ষেরও বেশি ব্যালট। এত দ্রুত এত বেশি সংখ্যক ভোট আগের কোনও নির্বাচনে পড়েনি। কমিশনের আধিকারিকরা জানিয়েছেন, জমা পড়া মেল-ইন-ব্যালটের বড় অংশই এসেছে নথিভূক্ত ডেমোক্র্যাটদের থেকে। যা রিপাবলিকানদের পাঠানো ব্যালটের প্রায় দ্বিগুণ।
আগামী ৩ নভেম্বর ভোট। মেল-ইন-ব্যালটে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রতিবারের মতোই। কিন্তু আগেকার যাবতীয় রেকর্ড ভেঙে চুরমার। নেপথ্যে—করোনা আতঙ্ক। ২০১৬ সালে মেল-ইন-ব্যালট ও অ্যাবসেন্টি ব্যালটে ভোট দিয়েছিলেন ৫ কোটি ৭২ লক্ষ জন। ইউএস ইলেকশন প্রোজেক্টের তরফে জানা গিয়েছে, গত শনিবার দুপুর ১টা পর্যন্ত ৯০ লক্ষ ৫৫ হাজার ৫২ জন মেল-ইন-ব্যালটে ভোট দিয়েছেন। করোনা কালে এমনটা হতে চলেছে বলে আগাম জানিয়েছিলেন ইউএস ইলেকশন প্রোজেক্টের তত্ত্বাবধায়ক ও ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাইকেল ম্যাকডোনাল্ড। তাঁর মতে, এবারের নির্বাচনে প্রায় ১৫ কোটি মানুষ (মোট মার্কিন জনসংখ্যার ৬৫ শতাংশ) ভোট দেবেন। মার্কিন নির্বাচনী ইতিহাসে ১৯০৮ সালের পর এত ভোট কখনও পড়েনি। ম্যাকডোনাল্ডের ব্যাখ্যা, করোনার কারণে এবার মেল-ইন-ব্যালটে ভোট বেশি পড়বে। ইতিমধ্যে বহু প্রদেশ মেল-ইন-ব্যালটে ভোট দেওয়ার সুযোগ বাড়িয়েছে। সঙ্গে রয়েছে ডোনাল্ড ট্রাম্পের ঘিরে প্রবল বিতর্ক। দু’য়ে মিলে ভোটারদের মধ্যে নির্বাচন নিয়ে আগ্রহ বেড়েছে। বেড়েছে ভোট দেওয়ার প্রবণতাও। এবার ভোট দেবেন বলে বহু মানুষ আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছেন। তাঁদের বড় অংশই বেছে নিচ্ছেন মেল-ইন-ব্যালট। কিছুদিন আগে একই সম্ভাবনার কথা জানিয়েছিলেন অধ্যাপক মার্ক রোজেল। তাঁর কথায়, করোনার জন্য বহু ভোটার মেল-ইন-ব্যালটে ভোট দেবেন। কিন্তু এর জন্য ভোটের ফলপ্রকাশে কোনও দেরি হবে না।
ইউএস ইলেকশন প্রোজেক্টের তথ্যানুযায়ী, শনিবার দুপুর পর্যন্ত ২০ লক্ষেরও বেশি নথিভূক্ত ডেমোক্র্যাট মেল-ইন-ব্যালটে ভোট দিয়েছেন। সেখানে নথিভূক্ত রিপাবলিকান ভোটের সংখ্যা ৮ লক্ষ ৯১ হাজার। ব্যালেটগ্রাউন্ড স্টেটগুলিতেও এবার পোস্টাল ব্যালটে ভোট দেওয়ার প্রবণতা অনেকটাই বেশি। শুক্রবার পর্যন্ত উইসকনসিনে ৬ লক্ষ ৪৬ হাজার ৯৮৭ জন ভোট দিয়েছেন। ২০১৬ সালে এখানকার ১ লক্ষ ৪৬ হাজার ২৯৪ জন মেল-ইন-ব্যালট ব্যবহার করেছিলেন। উইসকনসিন, মিনেসোটা সহ পাঁচটি প্রদেশ থেকে এখনও পর্যন্ত প্রচুর পরিমাণ মেল-ইন-ব্যালট জমা পড়েছে। ২০১৬ সালের মোট মেল-ইন-ব্যালটের তুলনায় যা ২০ শতাংশ বেশি।
সাম্প্রতিক এক সমীক্ষায় দেখা গিয়েছে, ৬২ শতাংশ ডেমোক্র্যাট ভোটার মেল-ইন-ব্যালটে ভোট দিয়েছেন বা দেবেন বলে জানিয়েছেন। তুলনায় মাত্র ২৮ শতাংশ রিপাবলিকান আগাম ভোট দিচ্ছেন। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে. রিপাবলিকানদের অনাগ্রহের পিছনে রয়েছে ট্রাম্পের মন্তব্য। তিনি বলেছিলেন, ‘এবারের নির্বাচনে মেল-ইন-ব্যালটে সবচেয়ে বেশি কারচুপির আশঙ্কা রয়েছে।’ অন্যদিকে, বিডেন শিবির প্রথম থেকেই আগাম ভোট দেওয়ার জন্য মার্কিনিদের আবেদন জানিয়েছেন। সেই কারণেই মেল-ইন-ব্যালটে ভোট দেওয়ায় রিপাবলিকানদের তুলনায় এগিয়ে ডেমোক্র্যাটরা। ব্যবধান ক্রমশ বাড়ছে। 

চিন্তা বাড়াচ্ছে ‘ন্যাকেড ব্যালট’
ভোটগ্রহণের মধ্যেই রাজনৈতিক দলগুলির চিন্তা বাড়িয়েছে ‘নেকেড ব্যালট’। এবারের মেল-ইন-ব্যালট প্রক্রিয়ায় ব্যালট পেপার ছাড়াও রয়েছে ভোটারের নাম-ঠিকানা লেখা খাম। থাকছে ভোটকেন্দ্রের ঠিকানা লেখা অন্য একটি খামও। ব্যালটে পছন্দের প্রার্থীকে নির্বাচনের পর তা ভোটারের নাম, ঠিকানা লেখা খামে ভরতে হবে। সেই খামটিকে আবার ভোটকেন্দ্রের ঠিকানা লেখা খামে ভরে পোস্ট করতে হবে। যদি ভোটারের নাম-ঠিকানা লেখা খামটি ভিতরে না থাকে, তবে তা ‘নেকেড ব্যালট’ হিসেবে গণ্য হবে। বাতিল হবে ভোটটি। এই নিয়মের গেরোয় কোনও ভোট যাতে নষ্ট না হয়, তা নিশ্চিত করতে প্রচার চালাচ্ছে রাজনৈতিক দলগুলি। আসরে নেমেছেন বেশ কয়েকজন সেলেবও। উর্ধ্বাঙ্গ অনাবৃত রেখেই ‘নেকেড ব্যালট’ নিয়ে ভোটারদের সচেতন করেছেন মার্ক রুফালো, ক্রিস রক, নাওমি ক্যাম্পবেল সহ প্রায় একাধিক তারকা।

13th  October, 2020
স্মৃতি উস্কে শীতেই বাজারে আসছে
যুবরানি ডায়ানার সেই লাল জাম্পার

টকটকে লাল জাম্পার। সহজ বাংলায় গলাবন্ধ সোয়েটার। লালের উপর ছোট ছোট সাদা ভেড়ার প্রিন্ট। দেখতে বেশ ছিমছাম। কিন্তু, এর মাহাত্ম্য অন্য জায়গায়। যুবরানি ডায়ানার জনপ্রিয় কিছু ‘স্টাইল স্টেটমেন্টে’র তালিকায় এই জাম্পারের স্থান শীর্ষে। ছোট করে ছাঁটা ঝাঁকড়া চুল। মায়াবী চোখের চাহনি। বুদ্ধিদীপ্ত ঝরঝরে হাসি। লাল সোয়েটারের ডায়ানার চেহারার স্মৃতি আজও টাটকা।
বিশদ

15th  October, 2020
দ্বিতীয় বিশ্বযুদ্ধের ঘাতক বোমা
‘টল বয়’ বিস্ফোরণ পোল্যান্ডে

ওয়ারশ: দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত বিশাল আকৃতির বোমা নিষ্ক্রিয় করল পোল্যান্ড সরকার। প্রায় পাঁচ টনের এই বোমাটি বিস্ফোরণ ঘটিয়ে নষ্ট করারও ঝুঁকি ছিল মারাত্মক। কিন্তু পোল্যান্ডের নিরাপত্তা বাহিনী সাফল্যের সঙ্গে বাল্টিক সাগরে জলের নীচে বোমাটি বিস্ফোরণ ঘটায়।  
বিশদ

15th  October, 2020
মেল-ইন-ব্যালটে কারচুপির আতঙ্কে
ময়দানে ‘আর্মি অব ট্রাম্প’

চোখ দুটো সার্চলাইটের মতো অনবরত ঘুরছে। তীক্ষ্ণ দৃষ্টি এড়িয়ে যাওয়ার জো নেই। হাতে মোবাইল। ক্যামেরার ‘ক্লিক’ বাটনে আলতো করে রাখা আঙুল। দরকার পড়লেই ছবি, ভিডিও। নিমেষে। পেনসিলভেনিয়া, ফ্লোরিডা, উইসকনসিনের মতো একাধিক গুরুত্বপূর্ণ ‘ব্যাটেলগ্রাউন্ড’ স্টেটে কাজে নেমে পড়েছে ‘আর্মি অব ট্রাম্প’। লক্ষ্য একটাই—মেল-ইন-ব্যালটে কারচুপি রোখা।
বিশদ

14th  October, 2020
অসুস্থ স্বেচ্ছাসেবক, ভ্যাকসিনের ট্রায়াল
স্থগিত রাখল জনসন অ্যান্ড জনসন

ওয়াশিংটন: করোনার টিকার সন্ধানে হন্যে হয়ে পড়েছে গোটা বিশ্ব। এই অবস্থায় ফের দুঃসংবাদ। আমেরিকায় এক স্বেচ্ছাসেবক ‘অজানা রোগ’-এ অসুস্থ হয়ে পড়ায় তাদের টিকার ক্লিনিক্যাল ট্রায়াল আপাতত বন্ধ রাখার কথা ঘোষণা করল জনসন অ্যান্ড জনসন। 
বিশদ

14th  October, 2020
বিশ্বে সবচেয়ে বেশি ট্রোলড হওয়ায় মনের
উপর প্রভাব পড়েছিল: মেগান মার্কেল 

২০১৯ সালে গোটা বিশ্বে সবচেয়ে বেশি ট্রোলড হয়েছেন মেগান মার্কেল। ব্রিটেনের যুবরাজ হ্যারির স্ত্রী তথা অভিনেত্রী মেগান নিজেই একথা স্বীকার করেছেন। বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে রেকর্ড করা এক বক্তব্যে তিনি বলেন, লাগাতার ট্রোলড হওয়ার ঘটনায় তাঁর আবেগ ও মানসিক স্বাস্থ্যের উপর ব্যাপক প্রভাব পড়ে। মানসিক স্বাস্থ্য সম্পর্কিত সচেতনতামূলক এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মেগান।
বিশদ

13th  October, 2020
অর্থনীতিতে নোবেল জয় ২ মার্কিন গবেষকের 

স্টকহোম: বাণিজ্যিক নিলামের তত্ত্বকে নয়া দিশা দেখিয়েছেন তাঁরা। নিলামের এই নতুন পন্থা মসৃণ করেছে একাধিক পণ্য ও পরিষেবা বিক্রয়ের পথও। চিরাচরিত পদ্ধতিতে যেগুলিকে বিক্রি করা এতকাল ছিল খুবই কঠিন কাজ। সোমবার দুই মার্কিন অর্থনীতিবিদের ওই সংক্রান্ত গবেষণাকেই স্বীকৃতি দিল নোবেল কমিটি।  
বিশদ

13th  October, 2020
কমছে ট্রাম্প-প্রীতি, বিডেনেই
আস্থা বয়স্ক ভোটারদের 

করোনা ভাইরাসের সংক্রমণের শিকার শুধু প্রবীণরাই। যাদের হার্টের বা অন্য সমস্যা রয়েছে। স্কুল খোলার জন্য এমনই যুক্তি দেখিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। আর সেখানেই হোঁচট খেয়েছে বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের ‘গ্রেট আমেরিকা’ অপারেশন। যার প্রধান লক্ষ্য—প্রবীণ ভোটারদের নিজের পক্ষে রাখা। ২০১৬ সালের মতোই। কিন্তু সমীক্ষায় উঠে এসেছে অন্য ছবি।  
বিশদ

12th  October, 2020
একদিনের জন্য রাষ্ট্রদূতের চেয়ারে
বসলেন দিল্লির কিশোরী চৈতন্যা

একদিনের রাষ্ট্রদূত। সকালে ব্রিটিশ দূতাবাসের শীর্ষ অধিকর্তাদের সঙ্গে বৈঠক। দুপুরে মহিলা পুলিস আধিকারিকদের সঙ্গে আলোচনা। বেলা গড়াতে সাংবাদিকদের মুখোমুখি প্রশ্নোত্তর পর্ব। গত বুধবার দিনটা এমনই কর্মব্যস্ততার মধ্যে কাটালেন সদ্য স্কুলের গণ্ডি পেরনো চৈতন্যা বেঙ্কটেশ্বরম। ২১৪ জন প্রতিযোগীকে পিছনে ফেলে একদিনের জন্য ব্রিটিশ রাষ্ট্রদূতের চেয়ারে বসার সম্মান অর্জন করেন দিল্লিনিবাসী এই কিশোরী।
বিশদ

12th  October, 2020
জো বিডেন প্রেসিডেন্ট হলে গ্রিনকার্ড সমস্যা
মিটবে, দাবি ভারতীয় বংশোদ্ভূত এমপিদের 

ওয়াশিংটন: মার্কিন মুলুকে প্রেসিডেন্ট নির্বাচনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে ভারতীয় বংশোদ্ভূতদের ভোট। তাই নির্বাচনের আগে ফের আলোচনায় উঠে এল এইচ-১ ভিসা এবং গ্রিনকার্ড প্রসঙ্গ।  
বিশদ

12th  October, 2020
আমেরিকার সঙ্গে লবি করতে বিশেষজ্ঞ
সংস্থাকে ভাড়া করল পাকিস্তান সরকার 

ইসলামাবাদ: এফএটিএফের ধূসর তালিকা থেকে যেনতেন প্রকারে বেরিয়ে আসতে মরিয়া ইমরান খানের সরকার। আর এজন্য আমেরিকার সঙ্গে মধ্যস্থতা করতে মার্কিন বিশেষজ্ঞ সংস্থা ভাড়া করল ইসলামাবাদ। ওই সংস্থা ট্রাম্প প্রশাসনের সঙ্গে লবি করে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের (এফএটিএফ) আসন্ন প্যারিস সম্মেলনে পাকিস্তানের পক্ষে সুবিধা আদায়ের চেষ্টা শুরু করে দিয়েছে। 
বিশদ

12th  October, 2020
বাস-ট্রেনের সংঘর্ষ, থাইল্যান্ডে মৃত ১৮
 

ব্যাঙ্কক: থাইল্যান্ডে বাস-ট্রেনের সংঘর্ষে মৃত্যু হল ১৮ জনের। রবিবার সকালে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে রাজধানী ব্যাঙ্কক থেকে ৫০ কিলোমিটার পূর্বে সামুত পারাকান প্রদেশে। দুর্ঘটনায় জখম হয়েছেন আরও ৪০ জন।  
বিশদ

12th  October, 2020
পাকিস্তানে মন্দিরে ভাঙচুর, গ্রেপ্তার ১

ইসলামাবাদ: পাকিস্তানের দক্ষিণ-পূর্বে সিন্ধ প্রদেশে একটি মন্দিরে ভাঙচুর চালানোর অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। শনিবার বাদিন জেলার এই ঘটনায় মহম্মদ ইসমাইল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।  
বিশদ

12th  October, 2020
ব্রিটেনে রানির জন্মদিনে সম্মান, এবার প্রাপক
তালিকায় ভারতীয় বংশোদ্ভূতদের জয়জয়কার 

ধনকুবের শিল্পপতি থেকে শিক্ষাবিদ। চিকিৎসক থেকে তহবিল সংগ্রাহক। ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৪তম জন্মদিন উপলক্ষে প্রকাশিত সম্মানিতদের তালিকায় জায়গা করে নিয়েছেন একাধিক ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তিত্ব। চিরাচরিত ঐতিহ্য মেনে প্রতি বছর জুন মাসে প্রকাশ পায় এই তালিকা। যেখানে ব্রিটেনের সংস্কৃতি, শিল্প, চিকিৎসা, অর্থনীতির মতো ক্ষেত্রে অবদানের জন্য নির্বাচিত নাগরিকদের কুর্নিশ জানানো হয়।
বিশদ

11th  October, 2020
চীনের সাহায্যে অধিকৃত কাশ্মীরে
ক্ষেপণাস্ত্র কেন্দ্র তৈরি করছে পাকিস্তান 

লাদাখ সংঘাতের পর ছলে-বলে-কৌশলে চেষ্টা কম হয়নি। তাতেও ভারতকে টেক্কা দিতে হিমশিম খাচ্ছে চীন। এই পরিস্থিতিতে পাল্টা চাপ তৈরি করতে পাক অধিকৃত কাশ্মীরকে হাতিয়ার করছে বেজিং। রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং (র)-এর রিপোর্টে এই পরিকল্পনার কথাই উঠে এসেছে। ভারতীয় গোয়েন্দা সংস্থা জানিয়েছে, চীনের সহযোগিতায় পাক অধিকৃত কাশ্মীরে সামরিক পরিকাঠামো তৈরি করছে পাকিস্তান। 
বিশদ

11th  October, 2020

Pages: 12345



আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক, কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬০৫: মুঘল সম্রাট আকবরের মৃত্যু
১৯০১ – বিশিষ্ট বাংলা লোকসঙ্গীত গায়ক আব্বাসউদ্দিনের জন্ম
১৯০৪ – স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্র নাথ দাসের জন্ম
১৯২০ – ভারতীতের ১০ম রাষ্ট্রপতি কে. আর. নারায়ানানের জন্ম
১৯৭৭: শ্রীলঙ্কার ক্রিকেটার কুমার সাঙ্গাকারার জন্ম
১৯৮৪: ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠানের জন্ম
১৯৮৬: অস্ট্রেলিয়ার ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৫.১২ টাকা ৯৮.৪৭ টাকা
ইউরো ৮৫.৭৬ টাকা ৮৮.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  October, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৪১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৩,০৩০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৩,১৩০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  October, 2020

দিন পঞ্জিকা

৬ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, সপ্তমী ৩/১৩ দিবা ৬/৫৭। উত্তরাষাঢ়া নক্ষত্র ৪৯/২৯ রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/৪০/১৮, সূর্যাস্ত ৫/১/৪৪। অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৪ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। পূর্বাহ্ন ৬/৫৭ মধ্যে শারদীয়া দুর্গাপুজোর নবপত্রিকা প্রবেশ ও স্থাপন। 
৬ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, সপ্তমী দিবা ১১/৫৭। পূর্বষাঢ়া নক্ষত্র দিবা ৬/৫১। সূর্যোদয় ৫/৪১, সূর্যাস্ত ৫/৩। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৫/৩ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪২ মধ্যে। বারবেলা ৮/৩২ গতে ১১/২২ মধ্যে। দিবা ৮/৩২ মধ্যে শারদীয়া দুর্গাপুজোর নবপত্রিকা প্রবেশ, স্থাপন। রাত্রি ১০/৫৮ গতে ১১/৪৬ মধ্যে দেবীর অর্ধরাত্রবিহিত পূজা। 
৫ রবিয়ল আউয়ল। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে?
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: কর্মে অধিক মনোনিবেশ করতে হবে। ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিন 
১৬০৫: মুঘল সম্রাট আকবরের মৃত্যু১৯০১ – বিশিষ্ট বাংলা লোকসঙ্গীত গায়ক ...বিশদ

04:28:18 PM

আইপিএল: ৮৮ রানে জিতল সানরাইজার্স হায়দরাবাদ 

11:00:00 PM

আইপিএল: দিল্লি ৯৬/৬ (১৫ ওভার) 

10:40:09 PM

আইপিএল: দিল্লি ৭৬/৪ (১১ ওভার) 

10:18:29 PM

আইপিএল: দিল্লি ৩৪/২ (৫ ওভার) 

09:48:54 PM