Bartaman Patrika
খেলা
 

ইউরোর নক-আউটে উঠল স্পেন ও ইতালি

লিপজিগ: আট মিনিটের সংযোজিত সময়। কেটে গিয়েছে সাত মিনিট। তখনও এক গোলে এগিয়ে ক্রোয়েশিয়া। গতবারের ইউরো চ্যাম্পিয়ন ইতালির বিদায়ের কাউন্ট-ডাউন শুরু হয়ে গিয়েছে। ঠিক তখনই ইতালিকে সমতায় ফেরালেন মাতিয়া জাকাগনি। ম্যাচের ফল ১-১। ড্র করে স্পেনের সঙ্গে ‘বি’ গ্রুপ থেকে পরের রাউন্ডে উঠল ইতালি। 
প্রথমার্ধে কোনও গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চাপ বাড়ায় ক্রোয়েশিয়া। ৫২ মিনিটে ক্রারিচের ক্রস বক্সের মধ্যে ফ্রাতেসির হাতে লাগে। ভার দেখে পেনাল্টি দেন রেফারি। কিন্তু গোল করতে ব্যর্থ হন মডরিচ। বাঁ দিকে ঝাঁপিয়ে সেভ করেন ডোনারুমা। স্বভাবতই বেশ হতাশ দেখাচ্ছিল রিয়াল তারকাকে। তবে প্রায়শ্চিত্ত করতে বেশি সময় নেননি তিনি। ৫৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন মডরিচই (১-০)। ডান দিক থেকে ভেসে আসা ক্রসে বুদিমির হুক বাঁচান ডোনারুমা। কিন্তু ফিরতি বলে গোল করতে ভুল করেননি মডরিচ। কিন্তু কে জানত তাঁকে চোখের জলে মাঠ ছাড়তে হবে! পরিবর্ত হিসেবে মাঠে নামা জাকাগনি ৯৮ মিনিটেই গোল করে স্বস্তি ফেরান ইতালি শিবিরে (১-১)। 
এদিকে, আলবেনিয়াকে ১-০ গোলে হারিয়ে মনোবল আরও বাড়িয়ে নিল স্পেন। ১৩ মিনিটে গোল করেন ফেরান টোরেস (১-০)।  

ক্রোয়েশিয়া-১                                   :                                           ইতালি-১
আলবেনিয়া-০                                 :                                            স্পেন-১

25th  June, 2024
টেস্টে অবসর ঘোষণা সাকিবের

দেওয়াল লিখন আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। বাংলাদেশের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা চালিয়ে যাওয়া যে অসম্ভব, সেটা বুঝতে পারছিলেন সাকিব আল হাসান। পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ জয় কিছুটা অক্সিজেন জুগিয়েছিল ঠিকই, তবে চাপে পড়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েই ফেললেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার।
বিশদ

27th  September, 2024
ফর্মে ফেরার লড়াই রোহিত-বিরাটের

পাশাপাশি দু’টি পিচ। তার মধ্যে একটিতে হবে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট। চেন্নাইয়ের মতো লাল রঙের নয়। গ্রিন পার্কের স্টেডিয়ামের পিচ তৈরিতে ব্যবহার করা হয়েছে কালো মাটি। ফলে উইকেটের চরিত্র জরিপে ব্যস্ত দুই শিবিরই।
বিশদ

27th  September, 2024
বার্সেলোনার নায়ক লিওয়ানডস্কি

লা লিগায় বার্সেলোনার দুরন্ত ফর্ম অব্যাহত। বুধবার ঘরের মাঠে গেতাফেকে হারাল হান্স ফ্লিকের ছেলেরা। সেই সঙ্গে টানা সাত ম্যাচ জিতে লিগ টেবিল শীর্ষস্থান মজবুত করল কাতালন ক্লাবটি (২১ পয়েন্ট)।
বিশদ

27th  September, 2024
নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দাপট অব্যাহত শ্রীলঙ্কার

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দাপট অব্যাহত শ্রীলঙ্কার। বৃহস্পতিবার শুরু হওয়া দ্বিতীয় টেস্টের প্রথম দিনে সেঞ্চুরি হাঁকালেন আয়োজক দেশের দীনেশ চন্ডীমল।
বিশদ

27th  September, 2024
জয় আর্সেনাল ও লিভারপুলের

সহজ জয়ে লিগ কাপের চতুর্থ রাউন্ডে পৌঁছল আর্সেনাল ও লিভারপুল। বুধবার চতুর্থ সারির দল বোল্টন এফসি’কে ৫-১ গোলে হারাল গানাররা। ম্যাচে জোড়া গোল এথান নওয়ানেরির। এছাড়া স্কোরশিটে নাম তোলেন রাইস, স্টার্লিং ও কাই হাভার্টস
বিশদ

27th  September, 2024
পন্থ অস্ট্রেলিয়ানদের মতো, মন্তব্য মার্শের

ভয়াবহ গাড়ি দুর্ঘটনার ধাক্কা সামলে দাপটেই ২২ গজে প্রত্যাবর্তন ঘটেছে ঋষভ পন্থের। আইপিএল ও টি-২০ বিশ্বকাপে নজর কাড়ার পর কামব্যাক টেস্টেও শতরান হাঁকিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার। ঋষভের মানসিক দৃঢ়তায় অভিভূত মিচেল মার্শ।
বিশদ

27th  September, 2024
আত্মতুষ্ট হলে চলবে না, বার্তা দিলেন আনন্দ

ভারতীয় দাবার প্রাণপুরুষ তিনি। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন হয়েও তৃপ্তির অবসর যাপনের পথে হাঁটেননি। বরং নিজের খেলার বাইরে নতুন প্রজন্মকে গড়ে তোলায় মন দিয়েছেন বিশ্বনাথন আনন্দ। ফলও পেয়েছেন হাতেনাতে।
বিশদ

27th  September, 2024
সূচি নিয়ে অসন্তুষ্ট মোলিনা

গত মরশুমে মোহন বাগান সুপার জায়ান্টের লিগ-শিল্ড জয়ের অন্যতম কারিগর ছিলেন দিমিত্রি পেত্রাতোস। ১০টি গোলের পাশাপাশি সাতটি অ্যাসিস্ট ছিল তাঁর নামের পাশে। চলতি মরশুমে অবশ্য এখনও চেনা ছন্দের ধারেকাছে নেই অজি তারকা
বিশদ

27th  September, 2024
রোহিতের আশ্বাসেই চাপমুক্ত আকাশ দীপ

যাত্রা সবে শুরু। খেলেছেন মাত্র দু’টি টেস্ট। তাতেই আশার আলো ছড়িয়েছেন আকাশদীপ। বাংলা দলের পেসারের প্রশংসা  প্রাক্তনদের মুখে। বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে ছিলেন তরুণ তুর্কি।
বিশদ

26th  September, 2024
তিন সপ্তাহ মাঠের বাইরে ফরাসি তারকা, জিতলেও এমবাপের চোটে চিন্তায় রিয়াল

মরশুম সবে শুরু। এর মধ্যে চোটের কবলে রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে। মঙ্গলবার লা লিগায় ঘরের মাঠে আলাভেসের বিরুদ্ধে বাঁ পায়ের পেশিতে টান ধরে তাঁর। ৮০ মিনিটে তাঁকে তুলে নেন কোচ কার্লো আনসেলোত্তি।
বিশদ

26th  September, 2024
আজ সামনে চেন্নাইয়ান, জয়ের খোঁজে মহমেডান

গত দু’ম্যাচেই সংযোজিত সময়ের গোলে পয়েন্ট খুইয়েছে মহমেডান স্পোর্টিং। নর্থইস্টের বিরুদ্ধে হারের পর গোয়ার বিরুদ্ধে নিশ্চিত তিন পয়েন্ট মাঠে ফেলে আসেন কাসিমভরা।
বিশদ

26th  September, 2024
ফর্ম হারানো কোহলিকে ঘিরে ক্রমশ জমছে উদ্বেগের মেঘ 

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে প্রত্যাশা পূরণ করতে পারেননি বিরাট কোহলি। চিপকে দুই ইনিংস মিলিয়ে তাঁর ব্যাট থেকে আসে মাত্র ২৩ রান। চলতি বছরে এমনিতেই ছন্দে নেই তিনি। সব ফরম্যাট মিলিয়ে এই বছর ১৭ ইনিংসে ভিকে করেছেন মাত্র ৩১৯ রান।
বিশদ

26th  September, 2024
সাকিবকে নিয়ে আশায় বাংলাদেশ

চেন্নাই টেস্টে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব-আল-হাসান। তা নিয়েই পুরো ম্যাচ খেলেন তিনি। ফলে ব্যথা আরও বেড়ে যায়। সংশয় দেখা দেয় তাঁর দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে। তবে বাংলাদেশের কোচ চান্ডিকা হাতুরাসিঙ্ঘে তারকা অলরাউন্ডারকে গুরুত্বপূর্ণ এই ম্যাচে পাওয়ার ব্যাপারে আশাবাদী।
  বিশদ

26th  September, 2024
জানুয়ারির আগে মাঠে ফেরা হচ্ছে না নেইমারের

হাঁটুর চোটের কারণে প্রায় এক বছর মাঠের বাইরে নেইমার। অস্ত্রোপচারের পর গত জুলাইয়ে অনুশীলন শুরু করেছিলেন তিনি। তবে বল পায়ে কবে মাঠে নামবেন ব্রাজিলিয়ান তারকা, তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত।
​​​​​​ বিশদ

26th  September, 2024

Pages: 12345

একনজরে
ডোনাল্ড ট্রাম্পের তুলনায় বেশ কিছুদিন পরে প্রচারে নামেন কমলা হ্যারিস। কিন্তু অল্প সময়ের মধ্যেই সেই ব্যবধান কমিয়ে এনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীকে জোর টক্কর দিচ্ছেন তিনি। ...

এক গোছায় ৫০টি পান বিক্রি করার নির্দেশ ছিল। অভিযোগ, তারপরও সেই নির্দেশ মানা হচ্ছে না। আড়তদাররা অনেক বেশি পান কিনে নিয়ে যাচ্ছেন অথচ সেই তুলনায় দাম পাচ্ছেন না চাষিরা। ...

ছিনতাই চক্রের চার পান্ডাকে গ্রেপ্তার করল ইসলামপুর থানার পুলিস। বৃহস্পতিবার রাতে ধানতালা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা সকলেই ইসলামপুর থানা এলাকার বাসিন্দা। ...

ব্যাঙ্ক থেকে টাকা তুলে বাড়ি ফিরেছিলেন বৃদ্ধা। কিন্তু বাড়ি ফিরে খুঁজে পাচ্ছিলেন না ব্যাগে থাকা চার লক্ষ টাকা। শেষ সহায় ওই টাকা হারিয়ে অথৈ জলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুনীতা উইলিয়ামসকে পৃথিবীতে ফেরাতে রওনা দিল নাসার বিশেষ মহাকাশযান

11:45:00 PM

আইপিএলেও ম্যাচ ফি পাবেন ক্রিকেটাররা, ঘোষণা বিসিসিআইয়ের
দেশের হয়ে ম্যাচ খেললে যেমন ফি দেওয়া হয় সেই নিয়ম ...বিশদ

11:18:44 PM

জম্মু ও কাশ্মীরের কাঠুয়াতে জইশ জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত এক পুলিস, জখম ১

11:07:44 PM

তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী পদে উদয়নিধি
জল্পনাই সত্যি হল। পুত্র তথা ক্রীড়ামন্ত্রী উদয়নিধিকে উপ মুখ্যমন্ত্রী পদে ...বিশদ

11:02:30 PM

দল ঘোষণা করল ভারত
বাংলাদেশের বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচ খেলবে ভারত। আজ, শনিবার তারই ...বিশদ

10:56:07 PM

বাড়ি থেকে ৫০০ টাকা নেওয়ার অপরাধে ছেলেকে পিটিয়ে খুন বাবার!
আলমারিতে রাখা ৫০০ টাকা খুঁজে না পেয়ে নিজের ছেলেকে সন্দেহ ...বিশদ

09:52:56 PM