Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ফুটপাত জবরদখল সরাতে ডেডলাইন জেলা পুলিসের

সংবাদদাতা, রামপুরহাট: রাজ্যের বিভিন্ন পুরসভা এলাকায় ফুটপাত দখল হওয়া নিয়ে গত সোমবার বৈঠকে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই নড়েচড়ে বসেছে রামপুরহাট মহকুমা পুলিস-প্রশাসন। বুধবার রামপুরহাট ও নলহাটি শহরে মাইকিং করে ফুটপাত দখলকারীদের সরে যাওয়ার নির্দেশ দিল পুলিস। নির্দেশ না মানলে আগামী এক-দু’দিনের মধ্যে অভিযানে নামা হবে বলে পুলিসের পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছে।
রামপুরহাট শহরের ফুটপাত থেকে শুরু করে রাস্তা দখল হয়ে গিয়েছে। ফলস্বরূপ যানজটের শহর হিসেবে পরিচিত হয়ে উঠেছে। শহরের মধ্যে দিয়ে যাওয়া ১৪ নম্বর জাতীয় সড়কেও যানজটের কুখ্যাতির কথা আজ গোটা রাজ্যের মানুষের কাছে ছড়িয়ে পড়েছে। পথে বেরিয়ে যানজটে আটকে নরকযন্ত্রণা সহ্য করাকেই নিজেদের ভবিতব্য বলে মেনে নিয়েছেন শহরবাসী। দেশবন্ধু, ব্যাঙ্ক, ভাঁড়শালা, সানঘাটা রোড, গ্যাসগলি সর্বত্র ফুটপাত জবরদখল হয়ে রয়েছে। তার উপরে যত্রতত্র অবৈধ পার্কিং, বেআইনি নির্মাণ, অনিয়ন্ত্রিতভাবে কয়েক হাজার টোটো চলাচল করে। ব্যবসায়ীরাও নির্দিষ্ট সময়ের পরেও লোডিং-আনলোডিং চালিয়ে যান। বেশিরভাগ দোকানের বাড়তি অংশ চলে এসেছে রাস্তার উপর। আবার প্রভাবশালীদের একাংশ সরকারি জায়গা দখল করে দোকানঘর বানিয়ে মোটা টাকায় বিক্রির চক্র গড়ে তুলেছে। ফলে ক্রমশ সংকীর্ণ হয়ে পড়েছে রাস্তা। রামপুরহাট স্টেশনে নেমে হাজার হাজার পর্যটক তারাপীঠ যাতায়াত করেন। তাঁদেরও যানজটে নাকাল হতে হয়। এর আগেও যানজট মোকাবিলায় একাধিকবার প্রশাসনিক বৈঠক হয়েছে। কিন্তু ফলপ্রসু হয়নি। সোমবার মুখ্যমন্ত্রীর ক্ষোভের পর অবশ্য নড়েচড়ে বসেছে প্রশাসন। মঙ্গলবার যানজট মুক্ত করতে প্রশাসনিক বৈঠক হয়। সেখানে পুরসভার রেজিস্ট্রেশন রয়েছে, এমন টোটোর গায়ে কিউআর কোড বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে গ্রামের টোটো শহরে প্রবেশ করা যাবে না। পুলিসকে ঝোড়ো ব্যাটিংয়ের নির্দেশ দেওয়া হয়েছে। এরই মধ্যে ফুটপাত দখলমুক্ত করতে তৎপর হল প্রশাসন। 
রামপুরহাট থানার আইসি সুকমল ঘোষ বলেন, ফুটপাতের উপর বেআইনি দোকান ভেঙে ফেলা হবে। যে সমস্ত স্থায়ী ব্যবসায়ী সরকারি রাস্তা দখল করে পাকা অংশ বাড়িয়ে এনেছেন, সেটাও ভেঙে দেব আমরা। এদিন মাইকিং করে সরে যাওয়ার জন্য বলা হচ্ছে। এক-দু’দিনের মধ্যেই জেসিবির সাহায্যে গুঁড়িয়ে দেওয়া হবে। 
অন্যদিকে শহরের রাস্তা থেকে জাতীয় সড়কের ধার। ফুটপাতের উপর এলিয়ে পড়ে ইট, স্টোনচিপস, বালি, পাথর। রাস্তার অনেকটা অগোছালভাবেই দখল নিয়েছে তারা। কোথাও ব্যবসা, কোথাও নির্মাণকাজের জন্য মজুত করা হয়েছে। গাড়ির চাকায় চাকায়, পায়ে পায়ে ক্রমে আরও সরে এসেছে রাস্তার উপরে। যাকে পাশ কাটিয়ে চলছে যাতায়াত। আর যার অবধারিত ফল, বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। শুধু আশঙ্কাই নয়, মাঝে মধ্যে ছোটখাট দুর্ঘটনা লেগেই আছে রামপুরহাটের বিভিন্ন রাস্তায়। এমনকী, প্রাণহানিও ঘটছে। পুলিস জানিয়েছে, মাইকিং শোনার পরও মজুতকারীরা ইমারতি সামগ্রী সরিয়ে না নিলে অভিযানে নেমে তা বাজেয়াপ্ত করা হবে। 
যদিও শহরের বাসিন্দারা বলছেন, প্রভাবশালী অনেকে ফুটপাতের উপর বেআইনি নির্মাণ করেছে। পুলিসের ফুটপাত দখল মুক্ত অভিযান যেন এক যাত্রায় পৃথক ফল না হয়ে দাঁড়ায়। পুলিস অবশ্য জানিয়েছে, কোনও রাজনীতির রং দেখা হবে না।

পুরসভার নতুন মিটিং হলের উদ্বোধন

বুধবার রঘুনাথপুর পুরসভার নবনির্মিত মিটিং হলের উদ্বোধন করা হয়। এদিন পুরসভার চেয়ারম্যান তরণী বাউরি ফিতে কেটে মিটিং হলের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে শাসক-বিরোধী উভয় দলের কাউন্সিলাররা উপস্থিত ছিলেন।
বিশদ

ফুটপাত জবরদখল সরাতে ডেডলাইন জেলা পুলিসের

রাজ্যের বিভিন্ন পুরসভা এলাকায় ফুটপাত দখল হওয়া নিয়ে গত সোমবার বৈঠকে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই নড়েচড়ে বসেছে রামপুরহাট মহকুমা পুলিস-প্রশাসন। বুধবার রামপুরহাট ও নলহাটি শহরে মাইকিং করে ফুটপাত দখলকারীদের সরে যাওয়ার নির্দেশ দিল পুলিস
বিশদ

বল ভেবে খেলতে গিয়েই বিস্ফোরণ, জখম ভাইবোন

পরিত্যক্ত বাড়িতে রাখা ছিল দু’টি বোমা। তা বল ভেবে খেলতে গিয়ে ফেটে গুরুতর জখম হল ভাই-বোন। বুধবার বিকেলে লালগোলার নশিপুর পঞ্চায়েতের দিয়াড় চাইপাড়ায় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়
বিশদ

ভগবানগোলায় বিরোধী শিবিরে ধস, কং, সিপিএম থেকে তৃণমূলে 

ভগবানগোলায় বিরোধী শিবিরে ধস। মঙ্গলবার সন্ধ্যায় ভগবানগোলা-২ ব্লকে আমডহরা অঞ্চলের খিদিরপুরে অনুষ্ঠিত নির্বাচনী পর্যালোচনা সভায় কংগ্রেস ও সিপিএমের দুই পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দেন
বিশদ

রাজগ্রাম স্টেশনের কাছে যুবকের দেহ উদ্ধার 

বুধবার সকালে রাজগ্রাম স্টেশন সংলগ্ন রেলগেটের কাছে লাইনের ধান থেকে এক যুবকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করল জিআরপি। মৃতের নাম অনিল শেখ (৩৮)। বাড়ি মুরারইয়ের আম্ভুয়া গ্রামে।
বিশদ

রামপুরহাটে ছাদ থেকে পড়ে যুবতীর মৃত্যু

রামপুরহাটে মোবাইলে কথা বলার সময় বাড়ির ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক যুবতীর। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুমি পারভিন। বাড়ি রামপুরহাটের রামরামপুর গ্রামে। গত রবিবার রাতে বাড়ির সকলে মিলে বাড়ির ছাদে গল্প করছিল।
বিশদ

ভগবানগোলায় টোটোর ধাক্কায় জখম শিশুকন্যা

বুধবার সকালে ভগবানগোলা থানার কালুখালি রেলগেট সংলগ্ন এলাকায় বেপরোয়া টোটোর ধাক্কায় গুরুতর জখম হয় নাসিমা খাতুন নামে বছর তিনেকের এক শিশু কন্যা। স্থানীয়রা ওই শিশুটিকে উদ্ধার করে প্রথমে কানাপুকুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন।
বিশদ

রামপুরহাটে ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু দুই বাইক আরোহীর

ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু হল দুই বাইক আরোহীর। গুরুত্বর জখম হয়েছেন তাঁদের এক বন্ধু। বুধবার রাতে সাড়ে আটটা নাগাদ ঘটনাটি ঘটেছে রানিগঞ্জ মোড়গ্রাম ১৪ নম্বর জাতীয় সড়কের রামপুরহাট থানার কুটিগ্রামের কাছে।
বিশদ

মদ্যপদের দৌরাত্ম্য রোধে আইন আরও কড়া প্রকাশ্যে মাতলামি করলে জরিমানা ১ হাজার

মদ খেয়ে বেলেল্লাপনা করলে জরিমানা বেড়ে হচ্ছে এক হাজার টাকা। এতদিন ২৪ঘণ্টা থানায় আটকের পাশাপাশি ৪০টাকা ফাইন দিয়ে রেহাই পাওয়া যেত। কিন্তু, আগামী ১জুলাই থেকে দেশজুড়ে তিনটি নতুন ফৌজদারি আইন চালু হচ্ছে।
বিশদ

নন্দীগ্রামে পুকুর ভরাটের কাজ বন্ধ করল প্রশাসন

নন্দীগ্রামে ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের অফিসের পাশে অবৈধভাবে পুকুর ভরাট হচ্ছিল। সংবাদ মাধ্যম বিষয়টি জেলা প্রশাসনের নজরে আনতে পুকুর মালিককে নোটিস দিলেন নন্দীগ্রাম-১বিডিও সৌমেন বণিক
বিশদ

রেললাইনে বিজেপি নেতার দেহ উদ্ধার

শক্তিগড়ের আমড়ার কাছে রেললাইনের মাঝে এক বিজেপি নেতার মৃতদেহ উদ্ধার ঘিরে রহস্য দানা বেধেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুভাষ দত্ত(৪২)। শক্তিগড় থানার হীরাগাছিতে তাঁর বাড়ি
বিশদ

রানাঘাটে বৈঠকে অস্ত্রের ঘায়ে জখম বিজেপি নেতা

রানাঘাট দক্ষিণের উপনির্বাচন নিয়ে মঙ্গলবার বিজেপির বুথস্তরের কর্মীদের বৈঠক চলছিল। সেই বৈঠকে মণ্ডল সভাপতির মুখে ধারালো অস্ত্র দিয়ে কোপ মারার অভিযোগ উঠেছে দলেরই এক শক্তিপ্রমুখের বিরুদ্ধে
বিশদ

বর্ধমানে কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে কৃতী ছাত্রছাত্রীদের বর্ধমান পুরসভা সংবর্ধনা দিল। বুধবার টাউনহলে এই অনুষ্ঠানে পুরসভার চেয়ারম্যান পরেশ সরকার, বিধায়ক খোকন দাস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
বিশদ

দুর্গাপুরে সরকারি জমি বিক্রিতে অভিযুক্ত প্রাক্তন কাউন্সিলার

দুর্গাপুরে তৃণমূলের দুই প্রাক্তন কাউন্সিলারের বিরুদ্ধে অবৈধভাবে সরকারি জমি বিক্রি ও এক বৃদ্ধ দম্পতির বাড়ি দখল করে ভাড়া না দেওয়ার অভিযোগ উঠল। অভিযোগ, ২৪নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার লাভলি রায়ের মদতে এমএএমসি টাউনশিপে সরকারি জমি বিক্রি করা হচ্ছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বিদ্রোহের পরদিনই ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা শিরোমণি অকালি দলে। মঙ্গলবার সুপ্রিমো সুখবীর সিং বাদলের অপসারণ চেয়ে সরব হন একাংশ। ...

প্যারিস ওলিম্পিকসের জন্য ঘোষিত হল ভারতীয় হকি দল। ১৬ সদস্যের স্কোয়াডে অধিনায়ক নির্বাচিত হয়েছেন হরমনপ্রীত সিং। তাঁর ডেপুটির দায়িত্বে হার্দিক সিং। মোট পাঁচজন প্লেয়ার কেরিয়ারে প্রথমবার এই গেমসে অংশ নেবেন ...

অবশেষে অস্ট্রেলিয়ায় ফিরলেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। প্রায় ১৪ বছর পর। বিমানবন্দরে নামতেই তাঁকে জড়িয়ে ধরেন স্ত্রী স্টেলা। ...

দু’টি জায়গার মধ্যে দূরত্ব মেরেকেটে ৫০০ থেকে ৭০০ মিটার। কিন্তু জায়গা দু’টি একই বিধানসভার মধ্যে নয়। ফলে এক জায়গা থেকে অন্য জায়গায় হাসপাতাল স্থানান্তর হলে বদলে যাচ্ছে বিধানসভাভিত্তিক অবস্থান। আর তা নিয়েই বেনজির দড়ি টানাটানি শুরু হয়েছে দক্ষিণ দমদম পুরসভার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জমি, গৃহাদি বা যানবাহনাদি ক্রয়-বিক্রয়ে লাভ ভালো হবে। কাজকর্মে সুনাম। আর্থিকভাব শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: হেলেন কেলারের জন্ম
১৯৩৯: সুরকার রাহুল দেব বর্মনের জন্ম
১৯৬৪: অ্যাথলিট পি টি ঊষার জন্ম
১৯৮১: চলচ্চিত্রের শিল্প নির্দেশক বংশীচন্দ্র গুপ্তর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২২ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী ৩৪/১৫ সন্ধ্যা ৬/৪০। শতভিষা নক্ষত্র ১৬/৩৮ দিবা ১১/৩৭। সূর্যোদয় ৪/৫৮/১৯, সূর্যাস্ত ৬/২০/৫১। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/১২ মধ্যে। বারবেলা ৩/০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪০ গতে ১২/৫৯ মধ্যে। 
১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৬/৩১। শতভিষা নক্ষত্র দিবা ১/৫৭। সূর্যোদয় ৪/৫৭, সৃর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/২ গতে ৬/২৪ মধ্যে। কালরাত্রি ১১/৪০ গতে ১/০ মধ্যে।  
২০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ইংল্যান্ডকে ১৭২ রানের টার্গেট দিল ভারত

12:07:02 AM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ১০ রানে আউট অক্ষর, ভারত ১৭০/৭ (১৯.৫ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

12:03:49 AM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ০ রানে আউট দুবে, ভারত ১৪৬/৬ (১৭.৫ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

11:52:40 PM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ২৩ রানে আউট হার্দিক, ভারত ১৪৬/৫ (১৭.৪ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

11:50:48 PM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ভারত ১৩২/৪ (১৭ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

11:48:10 PM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: বৃষ্টির জেরে বন্ধ ম্যাচ, ভারত ৬৫/২ (৮ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

10:01:26 PM