Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জেলার দশম বর্ষপূর্তি পালিত

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মঙ্গলবার, ২৫ জুন ছিল আলিপুরদুয়ার জেলার জন্মদিন। এদিন সরকারি ও বেসরকারিভাবে মহা ধুমধামে জেলার দশম বর্ষপূর্তি পালিত হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে এদিন ডুয়ার্সকন্যায় জেলার জন্মদিনের কেক কাটা হয়। জেলার তিন কৃতী পড়ুয়াকে দিয়ে ওই কেক কাটা হয়। উপস্থিত ছিলেন জেলাশাসক আর বিমলা, পুলিস সুপার ওয়াই রঘুবংশী ও শহরের বিশিষ্ট নাগরিকরা। জেলার জন্মদিন উপলক্ষ্যে এদিন আলিপুরদুয়ার জেলা উন্নয়ন মঞ্চের পক্ষ থেকে শহরে একটি শোভাযাত্রা বের করা হয়। কবি সাহিত্যিকদের নিয়ে আলোচনা সভারও আয়োজন করা হয়। 
জেলার জন্মদিনে এদিন শহরের কলেজ হল্টে একটি গণ সংগঠনের পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। জেলাশহরের পাশে বীরপাড়া মোড়ে নেতাজি প্রাইমারি স্কুলের পড়ুয়ারা স্কুলেই জেলার জন্মদিন পালন করে। একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকেও জেলার জন্মদিনে এলাকায় গাছের চারা বিলি করা হয়। 

26th  June, 2024
১০ বিঘা গাঁজা খেত নষ্ট ভাঐরথানায়

শুক্রবার ফের শীতলকুচির ভাঐরথানা পঞ্চায়েতের মাঘপালা-২ এলাকায় গাঁজা নিধনে নামল শীতলকুচি থানার পুলিস। প্রায় ১০ বিঘা জমির গাঁজা খেত নষ্ট করা হয়। শীতলকুচির মাঘপালা, ভোগদাবড়ি, ছোট শালবাড়ি চর এলাকায় বিপুল পরিমাণে গাঁজা চাষ হয়।
বিশদ

ছাতা-বর্ষাতি সঙ্গে নিয়েই উত্তরে চলছে পুজোর বাজার

কোচবিহার থেকে মালদহ উত্তরবঙ্গের আট জেলাতেই অবিরাম বর্ষণ শুরু হয়েছে। গত ক’দিনের টানা তাপপ্রবাহের পর বৃষ্টিতে স্বস্তি ফিরলেও পুজোর আগে অস্বস্তি বেড়েছে ব্যবসায়ী মহলে। যদিও বৃষ্টি উপেক্ষা করেই ক্লাবগুলিতে চলছে মণ্ডপ বাঁধার কাজ।
বিশদ

যৌন হেনস্তায় অভিযুক্ত তৃণমূল নেতার নামে এবার হুলিয়া জারি

নাবালিকাকে যৌন হেনস্তার অভিযোগে চার মাস ধরে বেপাত্তা বালুরঘাটের দাপুটে প্রভাবশালী নেতা রাকেশ শীল। তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি’র প্রাক্তন জেলা সভাপতি রাকেশ শীলের নামে এবার হুলিয়া জারি করল বালুরঘাট জেলা আদালত।
বিশদ

আগ্নেয়াস্ত্র সহ দিনহাটায় ধৃত ১

শুক্রবার আগ্নেয়াস্ত্র সহ এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করে দিনহাটা থানার পুলিস। রথবাড়িঘাট শ্মশান সংলগ্ন এলাকায় অভিযান চালায় পুলিসের টিম। ধৃত ব্যক্তির কাছ থেকে ইপ্রোভাইস অটোমেটিক পিস্তল এবং একটি ৭.৬২ এমএম গুলি ও একটি গুলির খোল উদ্ধার হয়েছে।
বিশদ

ফালাকাটায় ৬০ কেজি গাঁজা উদ্ধার

শুক্রবার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের ফালাকাটা স্টেশন থেকে গাঁজা উদ্ধার হয়েছে। সকালে তুফানগঞ্জ থেকে একটি এনবিএসটিসি-র বাস শিলিগুরি উদ্দেশ্যে যাওয়ার জন্য ফালাকাটা স্টেশনে দাঁড়ায়। সেখানে স্টেশন কর্মীরা নিয়ম মাফিক তল্লাশি চলালে বাসে সন্দেহজনক তিনটি ট্রলি দেখতে পান।
বিশদ

মেচি নদীতে তলিয়ে গেলেন দুধ বিক্রেতা

শুক্রবার নকশালবাড়ির বড় মণিরামজোতে দুধ নিয়ে নেপাল থেকে ভারতে ফিরতে গিয়ে মেচি নদীতে ভেসে গেলেন এক গোয়ালা। খবর পেয়ে নকশালবাড়ি থানার পুলিস উদ্ধার কাজ শুরু করে।
বিশদ

ভুটানের ব্যবসায়ীকে অপহরণের ছক, জয়গাঁয় ধৃত ১

জয়গাঁর মহাত্মা গান্ধী রোডে গাড়ির যন্ত্রাংশ কিনতে এসেছিলেন ভুটানের ফুন্টশোলিংয়ের এক ব্যবসায়ী। ওই ব্যবসায়ীকে অপহরণের ছক ভেস্তে দিয়েছে পুলিস। ঘটনায় পুলিস এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম স্যামুয়েল সুব্বা।
বিশদ

নিখোঁজ নাবালিকা

নবম শ্রেণির এক ছাত্রীর নিখোঁজ সংক্রান্ত ডায়েরি জমা পড়ল ইটাহার থানায়। নাবালিকা পড়ুয়ার বাড়ি ইটাহার এলাকায়। ওই নাবালিকা বৃহস্পতিবার বিকেলে টিউশনে যাওয়ার নাম করে বাড়ি থেকে বের হয়। সন্ধ্যা গড়িয়ে গেলেও বাড়ি না ফেরায় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করে তার পরিবার।
বিশদ

নেপাল সীমান্ত থেকে মাদক পাচারের চেষ্টা, গ্রেপ্তার মুর্শিদাবাদের দুই বাসিন্দা 

ফের নেপাল সীমান্তে মাদক উদ্ধার। পাচার রুখে সাফল্য পুলিসের। শুক্রবার সীমান্তের খড়িবাড়ি ব্লকের পানিট্যাঙ্কি সংলগ্ন উত্তর রামধনজোতে অভিযুক্তদের খোঁজ পায় পুলিস। ধৃতরা সম্পর্কে জামাইবাবু এবং শ্যালিকা।
বিশদ

ইটাহারে ডাকাতির আগে ৬ দুষ্কৃতী গ্রেপ্তার

বড়সড় ডাকাতির ছক বানচাল করল ইটাহার থানার পুলিস। বৃহস্পতিবার রাতে ইটাহারের চূড়ামণে একটি আমবাগানে হানা দিয়ে পুলিস ছয় দুষ্কৃতীকে গ্রেপ্তার করে। কয়েকজন পালিয়ে যায়। ধৃতরা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার। বাজেয়াপ্ত করা হয়েছে হাঁসুয়া, রড সহ ডাকাতির উদ্দেশ্যে ব্যবহৃত একাধিক সরঞ্জাম।
বিশদ

পুজোয় বিদ্যুত্ ও দমকলের বাড়তি গাড়ি রাখার আর্জি উদ্যোক্তাদের

পুজোর সময় পুরাতন মালদহ শহরে বিদ্যুতের সমস্যা হলে দ্রুত গাড়ি আসে না। সেজন্য বিদ্যুত্ বণ্টন কোম্পানিকে বাড়তি গাড়ি রাখার অনুরোধ করলেন পুজো উদ্যোক্তা এবং কাউন্সিলাররা। 
বিশদ

বটগাছ উপড়ে গিয়ে পড়ল কুঁড়েঘরে, চাপা পড়ে মৃত্যু

এক চিলতে কুঁড়েঘরে কোনওরকমে দিন কাটছিল দিনমজুর পরিবারের। পুজোর কেনাকাটার প্রস্তুতিও চলছিল। কিন্তু এক নিমেষে সবকিছু এলোমেলো করে দিল পরিবারের একমাত্র উপার্জনশীল ব্যক্তির মৃত‌্যু।
বিশদ

পর্যটনের প্রসারে ডে ট্যুরে জোর জলপাইগুড়িতে

জলপাইগুড়ি জেলার চা এবং বনাঞ্চল ছাড়াও প্রাচীন স্থাপত্যগুলিকে কাজে লাগিয়ে পর্যটন শিল্পকে আরও প্রসারিত করতে চলেছে জেলা পর্যটন দপ্তর। জোর দেওয়া হচ্ছে ডে ট্যুরের উপরে।
বিশদ

হলদিবাড়ির রবীন্দ্রভবন সংস্কার করবে এনবিডিডি

বেহাল হলদিবাড়ি রবীন্দ্রভবনের সংস্কার করা হবে। শুক্রবার সেই কাজের শিলান্যাস করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। উপস্থিত ছিলেন মেখলিগঞ্জের বিধায়ক পরেশচন্দ্র অধিকারী, হলদিবাড়ি পুরসভার চেয়ারম্যান শঙ্করকুমার দাস।
বিশদ

Pages: 12345

একনজরে
ডোনাল্ড ট্রাম্পের তুলনায় বেশ কিছুদিন পরে প্রচারে নামেন কমলা হ্যারিস। কিন্তু অল্প সময়ের মধ্যেই সেই ব্যবধান কমিয়ে এনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীকে জোর টক্কর দিচ্ছেন তিনি। ...

পূর্ব বর্ধমানের নতুন জেলাশাসকের দায়িত্ব নিলেন আয়েশা রানি এ। তিনি মেদিনীপুর ডিভিশনের ডিভিশনাল কমিশনার। তাঁকে পূর্ব বর্ধমানে জেলাশাসকের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। ...

গার্ডেন সিটির কান্তিরাভা স্টেডিয়াম মোহন বাগানের মৃগয়াক্ষেত্র। ২০১৫ সালে প্রথম আই লিগ জয়ও বেঙ্গালুরুতে। গত আইএসএলে এই মাঠে  প্রতিপক্ষের উপর রোলার চালিয়ে দেন সাদিকু, পেত্রাতোসরা। ...

মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের অফিস ভাঙচুর করলেন এক অজ্ঞাত পরিচয় মহিলা। বৃহস্পতিবার সন্ধ্যায় কোনও পাস ছাড়াই মন্ত্রণালয় বিল্ডিংয়ের কড়া নিরাপত্তা পেরিয়ে ঢুকে যান তিনি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুনীতা উইলিয়ামসকে পৃথিবীতে ফেরাতে রওনা দিল নাসার বিশেষ মহাকাশযান

11:45:00 PM

আইপিএলেও ম্যাচ ফি পাবেন ক্রিকেটাররা, ঘোষণা বিসিসিআইয়ের
দেশের হয়ে ম্যাচ খেললে যেমন ফি দেওয়া হয় সেই নিয়ম ...বিশদ

11:18:44 PM

জম্মু ও কাশ্মীরের কাঠুয়াতে জইশ জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত এক পুলিস, জখম ১

11:07:44 PM

তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী পদে উদয়নিধি
জল্পনাই সত্যি হল। পুত্র তথা ক্রীড়ামন্ত্রী উদয়নিধিকে উপ মুখ্যমন্ত্রী পদে ...বিশদ

11:02:30 PM

দল ঘোষণা করল ভারত
বাংলাদেশের বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচ খেলবে ভারত। আজ, শনিবার তারই ...বিশদ

10:56:07 PM

বাড়ি থেকে ৫০০ টাকা নেওয়ার অপরাধে ছেলেকে পিটিয়ে খুন বাবার!
আলমারিতে রাখা ৫০০ টাকা খুঁজে না পেয়ে নিজের ছেলেকে সন্দেহ ...বিশদ

09:52:56 PM