Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনায় বিজয়া সম্মিলনীতে দলকে আরও বেশি সময় দেওয়ার বার্তা মন্ত্রী স্বপনের 

সংবাদদাতা, কালনা: দল করতে হলে দলের জন্য সময় দিতে হবে। মানুষের পাশে থেকে তাঁদের অভাব অভিযোগ শুনতে হবে। ভুল হলে ক্ষমা চেয়ে নিতে হবে। বেশি করে মানুষের কাছে সরকারি সামাজিক সুরক্ষা, স্বাস্থ্যসাথী সহ নানা প্রকল্প পৌঁছে দিত হবে। বৃহস্পতিবার ধাত্রীগ্রাম উর্বশী কমিউনিটি হলে কালনা-১ ব্লক তৃণমূল কংগ্রেসের বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে কর্মীদের উদ্দেশে এভাবেই বক্তব্য রাখেন মন্ত্রী তথা এলাকার বিধায়ক স্বপন দেবনাথ।
এদিন মন্ত্রী আরও বলেন, এমন কোনও আচরণ করবেন না যাতে অন্য কেউ এর সুযোগ নিতে পারে। দলীয় কার্যক্রম দিদিকে বলো ও সম্প্রীতি যাত্রা পালনে সকলকে উদ্যোগী হতে নির্দেশ দেন। এদিন স্বপনবাবু ছাড়াও উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহ সভাধিপতি দেবু টুড, ব্লক তৃণমূল সভাপতি উমাশঙ্কর সিংহরায়, কালনা-১ পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রাবণী পাল, জেলা পরিষদের সদস্য আরতি হালদার, ছন্দা সিংহরায়, গীতা হাঁসদা প্রমুখ।
কালনা-১ ব্লকের নয়টি পঞ্চায়েত তৃণমূলের দখলে। এর মধ্যে কৃষ্ণদেবপুর, হাটকালনা ও বাঘনাপাড়া পঞ্চায়েত কালনা বিধানসভার মধ্যে রয়েছে। বাকি ধাত্রীগ্রাম, নান্দাই, আটঘড়িয়া-সিমলন, কাঁকুড়িয়া, বেগপুর ও সুলতানপুর পঞ্চায়েত পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার অন্তর্গত। বিগত লোকসভা ভোটে কালনা বিধানসভার অধীন তিনটি পঞ্চায়েতের ভোট ব্যাঙ্কে বিজেপি বেশ কিছুটা থাবা বসিয়েছে। ফলে তিনটি পঞ্চায়েতে দলের অবস্থা খুব একটা ভালো জায়গায় নেই। সেই তুলনায় পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার অধীন পাঁচটি পঞ্চায়েত এলাকায় বিজেপির তেমন প্রভাব বাড়েনি। স্থানীয় মানুষের দাবি স্বপনবাবুর নজরদারি, সংগঠন পরিচালনা ও এলাকার উন্নয়নের ফলেই বিজেপি অনেকটাই ব্যাকফুটে। পাশাপাশি রয়েছে এলাকার উন্নয়ন। এই সরকার আসার পর মুরাগাছায় গভর্নমেন্ট কলেজ তৈরি হয়েছে। ধাত্রীগ্রামে এক ছাতার তলায় তাঁতিদের সমস্ত রকম সুবিধাযুক্ত তাঁত কাপড়ের হাট তৈরি হয়েছে। মালতিপুরে ভাগীরথী নদীতে স্নানের জন্য পাকা ঘাট তৈরি হয়েছে। গ্রামীণ এলাকায় যেমন ঢালাই রাস্তা হয়েছে, তেমনই পাকা সড়কও হয়েছে।
দেবু টুডু বলেন, এনআরসি সহ কেন্দ্রীয় জনস্বার্থ বিরোধী নীতির বিরুদ্ধে বুথ স্তরে বেশি করে প্রতিবাদ সভা, মিছিল করতে হবে। মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াতে হবে।

 

কালীপুজোর আগে মাথায় হাত উদ্যোক্তাদের, চিন্তায় মৃৎশিল্পীরা
নাগাড়ে বৃষ্টিতে বীরভূম জেলায় বিপর্যস্ত জনজীবন 

বিএনএ, সিউড়ি: বুধবার রাত থেকে টানা বৃষ্টির জেরে বীরভূম জেলার সব প্রান্তে জনজীবন বিপর্যস্ত হয়েছে। কালীপুজোর আগে মণ্ডপ নির্মাণের কাজ শেষ করতে মাথায় হাত পড়েছে উদ্যোক্তাদের। একইভাবে ঘোর চিন্তায় পড়েছেন মৃৎশিল্পীরা। মাটির প্রদীপ তৈরির পাশাপাশি কালী প্রতিমা প্রস্তুতকারকরা বৃষ্টির জন্য কাজও করতে পারেননি।  
বিশদ

সম্মানিত করলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী
রাধাতিলক ধানের চাষ করে রাজ্যের সেরা কৃষকের পুরস্কার পেলেন শান্তিপুরের শৈলেন চণ্ডী 

সংবাদদাতা, রানাঘাট: রাধাতিলক ধান চাষ করে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে সেরা কৃষকের সম্মান পেলেন শান্তিপুরের শৈলেন চণ্ডী। রাজ্য থেকে একমাত্র তিনিই ২০১৬-১৭ সালের সেরা কৃষকের পুরস্কার পেয়েছেন। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে তাঁর হাতে এক লক্ষ টাকার একটি চেক ও স্মারক তুলে দেওয়া হয়েছে। 
বিশদ

কালীপুজোয় বহরমপুরের বিষ্ণুপুরে করুণাময়ী মায়ের পুজো দিতে ভক্তদের ঢল নামে 

বিএনএ, বহরমপুর: বহরমপুরের বিষ্ণুপুরে প্রথা মেনে করণাময়ী মা’কে পোলাও, পায়েস ভোগের সঙ্গে পঞ্চব্যাঞ্জন নিবেদন করা হয়। এছাড়া মায়ের ভোগে থাকে খিচুড়ি, মাংস এবং বিভিন্ন ধরনের মিষ্টি। বহু প্রাচীন এই মন্দিরে প্রতি বছরই মায়ের বিশেষ পুজো দেখতে ভিড় উপচে পড়ে। সারাবছরই এই মন্দিরে ভক্তদের আনাগোনা থাকে। 
বিশদ

শংসাপত্র দিয়ে সম্মানিত করলেন রাজনাথ সিং
রক্ত বন্ধের বিশেষ ধরনের পদার্থ আবিষ্কার খণ্ডঘোষের সাবিরের 

সংবাদদাতা, বর্ধমান: হেমোস্ট্যাটিক এজেন্ট বা রক্ত বন্ধের বিশেষ ধরনের পদার্থ আবিষ্কার করে ভারতের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(ডিআরডিও)-এর প্রশংসা কুড়ালেন খণ্ডঘোষের বাদুলিয়ার যুবক সাবির হোসেন। পাউডার জাতীয় উপাদানটি ব্যবহারে ২০ সেকেন্ডে ক্ষতস্থানের রক্তক্ষরণ বন্ধ হবে।
বিশদ

দীঘা হাসপাতালে শিশুমৃত্যু ঘিরে চিকিৎসায় গাফিলতির অভিযোগ, বিক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: চিকিৎসার গাফিলতিতে এক শিশুর মৃত্যুর অভিযোগ ঘিরে বৃহস্পতিবার দীঘা স্টেট জেনারেল হাসপাতালে ব্যাপক উত্তেজনা ছড়ায়। সুপারকে ঘেরাও করার পাশাপাশি শিশুর বাড়ির লোকজন ও পরিচিতরা ব্যাপক বিক্ষোভ দেখান। দীঘা থানা ও দীঘা কোস্টাল থানার বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। 
বিশদ

পিঠ চাপড়ে প্রশংসা দাদার
শালপাতায় সৌরভের অবয়ব তৈরি করে সাড়া ফেলেছেন জয়পুরের রূপম 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শালপাতায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের অবয়ব তৈরি করে এলাকায় সাড়া ফেলেছেন জয়পুরের দিগপাড় গ্রামের বাসিন্দা রূপম রায়। সোশ্যাল মিডিয়ার দৌলতে তা ছড়িয়ে পড়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। এমনকী, তা পৌঁছে গিয়েছে স্বয়ং সৌরভের কাছেও। 
বিশদ

দিনভর বৃষ্টিতে জেলার কালীপুজো উদ্যোক্তাদের মাথায় হাত 

বিএনএ, বহরমপুর ও সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার সকাল থেকে দিনভর বৃষ্টির জেরে মাথায় হাত পড়ে গিয়েছে কালীপুজোর উদ্যোক্তাদের। অধিকাংশ পুজো মণ্ডপে এদিন কাজ হয়নি। শুক্রবার জেলার বিগ বাজেটের বেশ কিছু পুজো মণ্ডপের উদ্বোধন হওয়ার কথা ছিল। তাদের দুশ্চিন্তা সবচেয়ে বেশি।  
বিশদ

টানা বৃষ্টিতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে মৃৎশিল্পীদের কপালে চিন্তার ভাঁজ, ইন্দপুরে বৃদ্ধার মৃত্যু 

বাংলা নিউজ এজেন্সি: নিম্নচাপের টানা বৃষ্টির কারণে বৃহস্পতিবার সারাদিন কার্যত গৃহবন্দি হয়ে কাটালেন বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের মানুষ। বৃষ্টির কারণে এদিন সকালে বাঁকুড়ার ইন্দপুরের হাটগ্রামে মাটির দেওয়াল চাপা পড়ে স্বর্ণলতা লায়েক(৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। হাতেগোনা কয়েকটা দিন বাদেই কালীপুজো। 
বিশদ

পুলিসি প্রহরায় পুরসভার কাজকর্ম করলেন রামজীবনের চেয়ারম্যান 

সংবাদদাতা, ঘাটাল: চেয়ারম্যান হিসেবে নির্মল চৌধুরীই বৃহস্পতিবার রামজীবনপুর পুরসভার চেয়ারে বসে কাজকর্ম পরিচালনা করলেন। তবে এদিন নির্মলবাবু একা পুরসভায় আসেননি। সঙ্গে পুলিস বাহিনী ছিল। অন্যদিকে, বুধবার বিজেপির দলীয় যে কাউন্সিলারকে ‘চেয়ারম্যান’ পদে বসানো হয়েছিল, তিনি এদিন পুরসভায় আসেননি। 
বিশদ

দীপাবলিতে শুরু হচ্ছে অণ্ডাল-চেন্নাই পরিষেবা
এবার অণ্ডাল থেকে বেঙ্গালুরু ও গুয়াহাটি বিমান চালুর পরিকল্পনা 

বিএনএ, আসানসোল: দীপাবলির দিনই শুরু হচ্ছে অণ্ডাল-চেন্নাই বিমান পরিষেবা। উৎসবের মরশুমেও সেই বিমানের টিকিটের ব্যাপক চাহিদা দেখে এবার অণ্ডাল-বেঙ্গালুরু এবং অণ্ডাল-গুয়াহাটি বিমান চালানোর উদ্যোগ নিচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ। ইতিমধ্যেই প্রয়োজনীয় অনুমতির জন্য তারা দরবার করেছে। 
বিশদ

মায়াপুরে ঘুরতে এসে গঙ্গায় তলিয়ে গেল পশ্চিম বর্ধমানের ২ কিশোর 

সংবাদদাতা, নবদ্বীপ: পশ্চিম বর্ধমানের অণ্ডাল থেকে মায়াপুরে ঘুরতে এসে গঙ্গায় তলিয়ে গেল দুই কিশোর। বৃহস্পতিবার সকালে মায়াপুর হুলোরঘাটের কাছে পাণ্ডু গঙ্গার ঘাটে স্নান করেতে নেমে তারা তলিয়ে যায়। পুলিস জানিয়েছে, নিখোঁজ দুই কিশোরের নাম বিপিন ভগৎ(১৫) ও সনু ভগৎ (১১)। বিপিন দশম শ্রেণীর এবং সনু অষ্টম শ্রেণীর ছাত্র।  
বিশদ

শিশুর রহস্য মৃত্যু ঘিরে কোতুলপুরে উত্তেজনা, ঠাকুমা ও পিসি আটক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: পাঁচ বছরের এক শিশুর রহস্য মৃত্যুকে কেন্দ্র করে বৃহস্পতিবার কোতুলপুরের ইসমাইলচকে ব্যাপক উত্তেজনা ছড়ায়। বুধবার গ্রামের পুকুরের পাড় থেকে আলামিন খাঁ নামে ওই শিশুর মৃতদেহ উদ্ধার হয়। ওইদিন জলে ডুবে মৃত্যুর ঘটনা বলে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা হলেও গ্রামবাসীদের অনেকেই তা মানতে চাননি। 
বিশদ

কালনায় জয় শ্রীরাম না বলায় তৃণমূল কর্মীকে মারধর, অভিযুক্ত বিজেপি 

সংবাদদাতা, কালনা: জয় শ্রীরাম না বলায় এক তৃণমূল কর্মীকে মারধর করার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় কালনা থানার বুলবুলিতলা ফাঁড়িতে কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হলে পুলিস ফকির মল নামে একজনকে গ্রেপ্তার করেছে। 
বিশদ

‘দিদিকে বলো’তে ফোন, আধার কার্ড হল খানাকুলের প্রতিবন্ধী যুবতীর 

বিএনএ, আরামবাগ: ‘দিদিকে বলো’ টোল ফ্রি নম্বরে ফোন করতেই তিন দিনের মধ্যে খানাকুলের প্রতিবন্ধী যুবতীর আধার কার্ড করতে উদ্যোগ নিল ব্লক প্রশাসন। খানাকুল-১ ব্লকের কিশোরপুর-১গ্রাম পঞ্চায়েতের নিরঞ্জন বাটি এলাকার বাসিন্দা বছর ২৪ এর কনকলতা ভৌমিক জন্ম থেকেই প্রতিবন্ধী। বাবা, মা, দাদা, বউদির অভাবের সংসারে তিনি থাকেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশে গর্ভপাতে মৃত্যুতেও শীর্ষে সেই বিজেপি শাসিত রাজ্যই। যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে সবচেয়ে বেশি মহিলার মৃত্যু হয়েছে গর্ভপাত করাতে গিয়ে বা গর্ভপাতের জন্য বাধ্য করানোয়। খোদ কেন্দ্রীয় সরকারের অপরাধ সংক্রান্ত ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর (এনসিআরবি) জাতীয় রিপোর্ট থেকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাইফোঁটাতে ১১ দিন বিশেষ খাওয়াদাওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে রাজ্য সরকারের পক্ষ থেকে। মৎস্য দপ্তরের অধীনস্থ রাজ্য মৎস্য উন্নয়ন নিয়মের পক্ষ থেকে সল্টলেক সেক্টর ফাইভের নলবনে জলাশয়ের পাশে এক মনোরম পরিবেশে এই খাওয়াদাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর ব্লকের বিভিন্ন এলাকায় অনেকেই জ্বরে আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এনিয়ে স্বাস্থ্যদপ্তরে চাঞ্চল্য ছড়িয়েছে। তবে জেলা স্বাস্থ্যদপ্তর ডেঙ্গু আক্রান্তদের সংখ্য প্রকাশ্যে আনতে চাইছে না। ইসলামপুরের বিভিন্ন এলাকায় ডেঙ্গু বিষয়ে সচেতনতা প্রচার, মশার লার্ভা নষ্টের ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গাড়ি রাখার সমস্যা মেটাতে আলিপুরে তৈরি হচ্ছে মাল্টিপল কার পার্কিং ব্যবস্থা। মুক্তমঞ্চ ‘উত্তীর্ণ’র উল্টোদিকে পূর্ত দপ্তরই সেটি তৈরি করছে। সেখানে ৩০০টি গাড়ি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮১: বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর জন্মদিন
১৯৬২: দক্ষিণ আফ্রিকায় পাঁচ বছরের জন্য কারাদণ্ডে দণ্ডিত হলেন নেলসন ম্যান্ডেলা
১৯৭১: রাষ্ট্রসংঘে স্থান পেল চীনের গণপ্রজাতন্ত্র



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৯ টাকা ৭১.৬৯ টাকা
পাউন্ড ৮৯.৯০ টাকা ৯৩.১৬ টাকা
ইউরো ৭৭.৪১ টাকা ৮০.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ কার্তিক ১৪২৬, ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, দ্বাদশী ৩৩/৩৮ রাত্রি ৭/৮। পূর্বফাল্গুনী ১৩/১৮ দিবা ১১/০। সূ উ ৫/৪০/৫৩, অ ৫/০/৫১, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৪ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩১ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১১ গতে ৯/৪৬ মধ্যে।
৭ কার্তিক ১৪২৬, ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, দ্বাদশী ২৬/৪৮/৪ অপঃ ৪/২৫/০। পূর্বফাল্গুনী ৮/২৬/৩৯ দিবা ৯/৪/২৬, সূ উ ৫/৪১/৪৬, অ ৫/১/৪৬, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৫/২ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪২ মধ্যে, বারবেলা ৮/৩১/৪৬ গতে ৯/৫৬/৪৬ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৬ গতে ১১/২১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/১১/৪৬ গতে ৯/৪৬/৪৬ মধ্যে।
২৫ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৮১: বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর জন্মদিন১৯৬২: দক্ষিণ আফ্রিকায় পাঁচ বছরের ...বিশদ

07:03:20 PM

নভেম্বরে রাজ্যের ৩ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন 
রাজ্যের করিমপুর, কালিয়াগঞ্জ এবং খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিন ...বিশদ

04:13:24 PM

টানা বৃষ্টিতে জলমগ্ন পাঁশকুড়া স্টেশন সংলগ্ন সড়ক, বন্ধ যান চলাচল 

01:53:08 PM

জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা, মৃত ২ 

12:30:00 PM

গাড়ুলিয়া পুরসভার নতুন চেয়ারম্যান হলেন তৃণমূলের সঞ্জয় সিং 

12:26:00 PM