Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইটাহারে বসতভিটা দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, গ্রেপ্তার দুই

সংবাদদাতা, ইটাহার: বসতভিটা দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে দু’জন জখম হয়েছেন। একপক্ষের বাড়ি ভাঙচুরের প্রতিবাদে স্থানীয়রা অভিযুক্তের বাড়ি ভাঙচুর করেছে। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে ইটাহারের চাকলা লক্ষ্মীপুর গ্রামে। বাড়ি ভেঙে দেওয়ায় বর্তমানে খোলা আকাশের নীচে রয়েছে দিনমজুর ওসমান আলির পরিবার। পুলিস এই ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে। অভিযুক্ত মংলু শেখের ছেলে সাইবুল ইসলাম বলেন, আমাদের বাড়ির জায়গা দখল করে আছে ওসমান। পাল্টা ওসমান জানান, আমার কাছে রেকর্ড আছে। তবুও ওরা আমার বাড়ি ভেঙে দিয়েছে। খবর পেয়ে রবিবারই ঘটনাস্থলে যান এসডিপিও রাজীব কুমার ও ইটাহারের আইসি সুকুমার ঘোষ। পুলিস পরিস্থিতি সামাল দেয়। পুলিস মংলুর স্ত্রী অনুরা বিবি ও বড় ছেলে আনোয়ারুল শেখকে গ্রেপ্তার করেছে। আইসি বলেন, উভয়পক্ষ অভিযোগ দায়ের করেছে। দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত চলছে।

25th  June, 2024
মানিকচকে নৌকাডুবিতে নিখোঁজ একাধিক, তল্লাশিতে নামল সিভিল ডিফেন্স

নৌকা সফরে ঘটে গেল বড়সড় দুর্ঘটনা। শনিবার মালদহের মানিকচকে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ একাধিক ব্যক্তি। তাঁদের উদ্ধারে তল্লাশি অভিযানে নেমেছে সিভিল ডিফেন্স।
বিশদ

ভয়াবহ অগ্নিকাণ্ড শিলিগুড়ি বিধান মার্কেটে, ভস্মীভূত বেশ কয়েকটি দোকান

দোরগোড়ায় পুজো। জোরকদমে শুরু হয়ে গিয়েছে শেষ মুহূর্তের কেনাকাটা। ঠিক এমনই সময়ই বিপত্তি। ভয়াবহ অগ্নিকাণ্ডের কবলে শিলিগুড়ি বিধান মার্কেট। বড়সড় ক্ষতির সম্মুখীন হলেন ব্যবসায়ীরা। বিশদ

ভিনরাজ্যের চাকরিপ্রার্থীদের শাসিয়ে গ্রেপ্তার ২, উত্তেজনা শিলিগুড়িতে

দুই চাকরিপ্রার্থীকে হেনস্তা করার অভিযোগ ওঠে একটি সংগঠনের সদস্যদের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হয়। এরপর নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিস দুই ব্যক্তিকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করে। 
বিশদ

ঝোড়ো হাওয়ায় গঙ্গায় ডিঙি উল্টে নিখোঁজ মত্স্যজীবী

জেলাবাসীর চিন্তা বাড়াচ্ছে গঙ্গা, ফুলহার, মহানন্দা। এখনও বিপদসীমার ওপর দিয়ে বইছে গঙ্গা। ফুলহারের জলস্তর বিপদসীমা ছুঁইছুঁই। পিছিয়ে নেই মহানন্দা নদীও। ক্রমশ জল বাড়ছে তারও।
বিশদ

পাওনাদারদের চাপ, ২০০ অস্থায়ী কর্মীর বেতন-বোনাস, নাস্তানাবুদ মাল পুরসভা

সকাল থেকে হত্যে দিয়ে পড়ে থাকছেন পাওনাদাররা। কোনও ঠিকাদারের দাবি, তিনি পথবাতির কাজ করেছেন। অথচ বিল পাননি। কেউ আবার বলছেন, বিল না মেটালে তিনি আবাসের কাজ করতে পারবেন না। একদিকে ভাঁড়ে মা ভবানী অবস্থা পুরসভার।
বিশদ

দুই ভাই খুনে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল জলপাইগুড়ি আদালত

বিচারের নামে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে প্রকাশ্যে খুন করা হয়েছিল প্রাক্তন সেনাকর্মী এবং তাঁর চা শ্রমিক ভাইকে। সেনাকর্মীর কাটা মুন্ড হাতে নিয়ে এলাকায় ঘুরেছিল আততায়ীরা। হাড়হিম করা ওই ঘটনার ৩৪ বছর পরে বিচার পেল মৃতের পরিবার। 
বিশদ

চুরি হয়ে যাচ্ছে চরতোর্সার পরিত্যক্ত সেতুর শালকাঠ, খুঁটি

শালকাঠের সেতুর স্মৃতিকে টিকিয়ে রাখা দায় হয়ে পড়েছে চোরাচালানকারীদের দাপটে। যাতে সেতুটিকে রক্ষা করা যায় তারজন্য প্রশাসনের দ্বারস্থ হয়েছেন চরতোর্সা পাড়ের বাসিন্দারা। 
বিশদ

নিরাপত্তার খাতিরে মাথাভাঙা মহকুমা হাসপাতালে চালু হল পুলিস ক্যাম্প

শুক্রবার মাথাভাঙা মহকুমা হাসপাতাল চত্বরে পুলিস ক্যাম্পের দ্বারোদ্ঘাটন করেন কোচবিহারের পুলিস সুপার দ্যুতিমান ভট্টাচার্য। একইসঙ্গে এদিন মাথাভাঙা থানার দ্বিতলে একটি কনফারেন্স রুমেরও উদ্বোধন করেন এসপি। এখন থেকে থানার যেকোনও প্রশাসনিক বৈঠক করা হবে এই কনফারেন্স রুমে।
বিশদ

বাংলায় বিনিয়োগ করুন, উদ্যোগপতিরা আমাদের ব্র্যান্ড অ্যাম্বাসাডর: শিল্পমন্ত্রী

রাজনৈতিক অপপ্রচারে কান না দিয়ে বাংলায় বিনিয়োগ করুন। শুক্রবার শিলিগুড়িতে ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের সম্মেলনে এমন আহ্বান জানান শিল্পমন্ত্রী শশী পাঁজা। বিশদ

উৎসবের মুখে গণ্ডার শিকারের আশঙ্কা, লাল সতর্কতা জলদাপাড়া জাতীয় উদ্যানে

উৎসবের মুখে জলদাপাড়া জাতীয় উদ্যানে উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলির চোরাশিকারিদের গণ্ডার শিকারের আশঙ্কা। নির্ভরযোগ্য গোয়েন্দা সূত্রে এই খবর হাতে আসার পর জাতীয় উদ্যানজুড়ে লাল সতর্কতা জারি করল বনদপ্তর। আঁটোসাঁটো করা হয়েছে জাতীয় উদ্যানের নিরাপত্তা ব্যবস্থা।
বিশদ

বাইক আরোহীর মৃত্যু

লরির ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহীর। এবং অপর এক বাকি আরোহী জখম হয়েছেন। শুক্রবার ঘটনাটি ঘটেছে ইসলামপুরের মাদারিপুরে ৩১নং জাতীয় সড়কে। মৃত বাহানিয়া সিংহের (৪৫) বাড়ি ইসলামপুরের রামগঞ্জে।
বিশদ

চুরিকাণ্ডে গ্রেপ্তার দুই ব্যক্তি

হেমতাবাদের হাটপুকুরে একটি বাড়িতে চুরির অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃত রমেশ বালা রায়গঞ্জের রবীন্দ্রপল্লি এবং ইমরান আলি হেমতাদের সমাসপুরের বাসিন্দা।
বিশদ

ছেলে ফিরে না আসায় হাসপাতালে ভর্তি বাবা

ওষুধ আনতে গিয়ে বাংলাদেশের সেনার হাতে আটক হয়েছে ছে঩লে আজাফফর শেখ। সেই খবরে আরও অসুস্থ হয়ে পড়লেন তিন মাস ধরে শয্যাশায়ী মহম্মদ আলী শেখ। শুক্রবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

পরকীয়া সম্পর্ক ফাঁস হতেই অন্তঃসত্ত্বা বধূকে মারধর

প্রতিবেশী বধূর পরকীয়া তাঁর স্বামীকে জানিয়েছেন এক বধূ। এমন সন্দেহে প্রতিবেশী অন্তঃসত্ত্বা বধূকে মার প্রতিবেশী সেই বধূর। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বালুরঘাটের ট্যাক্সিস্ট্যান্ড এলাকায়।
বিশদ

Pages: 12345

একনজরে
গার্ডেন সিটির কান্তিরাভা স্টেডিয়াম মোহন বাগানের মৃগয়াক্ষেত্র। ২০১৫ সালে প্রথম আই লিগ জয়ও বেঙ্গালুরুতে। গত আইএসএলে এই মাঠে  প্রতিপক্ষের উপর রোলার চালিয়ে দেন সাদিকু, পেত্রাতোসরা। ...

ডোনাল্ড ট্রাম্পের তুলনায় বেশ কিছুদিন পরে প্রচারে নামেন কমলা হ্যারিস। কিন্তু অল্প সময়ের মধ্যেই সেই ব্যবধান কমিয়ে এনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীকে জোর টক্কর দিচ্ছেন তিনি। ...

মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের অফিস ভাঙচুর করলেন এক অজ্ঞাত পরিচয় মহিলা। বৃহস্পতিবার সন্ধ্যায় কোনও পাস ছাড়াই মন্ত্রণালয় বিল্ডিংয়ের কড়া নিরাপত্তা পেরিয়ে ঢুকে যান তিনি। ...

এক গোছায় ৫০টি পান বিক্রি করার নির্দেশ ছিল। অভিযোগ, তারপরও সেই নির্দেশ মানা হচ্ছে না। আড়তদাররা অনেক বেশি পান কিনে নিয়ে যাচ্ছেন অথচ সেই তুলনায় দাম পাচ্ছেন না চাষিরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুনীতা উইলিয়ামসকে পৃথিবীতে ফেরাতে রওনা দিলি নাসার বিশেষ মহাকাশযান

12:14:58 AM

আইপিএলেও ম্যাচ ফি পাবেন ক্রিকেটাররা, ঘোষণা বিসিসিআইয়ের
দেশের হয়ে ম্যাচ খেললে যেমন ফি দেওয়া হয় সেই নিয়ম ...বিশদ

11:18:44 PM

জম্মু ও কাশ্মীরের কাঠুয়াতে জইশ জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত এক পুলিস, জখম ১

11:07:44 PM

তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী পদে উদয়নিধি
জল্পনাই সত্যি হল। পুত্র তথা ক্রীড়ামন্ত্রী উদয়নিধিকে উপ মুখ্যমন্ত্রী পদে ...বিশদ

11:02:30 PM

দল ঘোষণা করল ভারত
বাংলাদেশের বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচ খেলবে ভারত। আজ, শনিবার তারই ...বিশদ

10:56:07 PM

বাড়ি থেকে ৫০০ টাকা নেওয়ার অপরাধে ছেলেকে পিটিয়ে খুন বাবার!
আলমারিতে রাখা ৫০০ টাকা খুঁজে না পেয়ে নিজের ছেলেকে সন্দেহ ...বিশদ

09:52:56 PM