Bartaman Patrika
দেশ
 

দিল্লিতে আগুন, পুড়ল ৫টি শোরুম

নয়াদিল্লি (পিটিআই): শনিবার সকালে ভয়াবহ আগুন লাগল দিল্লির একটি মার্কেটে। অগ্নিকাণ্ডের জেরে ক্ষতিগ্রস্ত পাঁচটি শোরুম। দমকলের মোট ৩০টি ইঞ্জিন ও শতাধিক কর্মীর দীর্ঘক্ষণের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দমকল কর্মীদের দ্রুত পদক্ষেপের ফলেই কেউ হতাহত হননি বলে সরকারি সূত্রে খবর।
এদিন সকালে দক্ষিণ দিল্লির লাজপত নগর সেন্ট্রাল মার্কেট এলাকায় আগুন লাগে। দিল্লির দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গ বলেন, আমরা সকাল ১০টা ২০ মিনিটে ফোন পাই। ঘটনাস্থলে পৌঁছনোর পর দেখা যায়, চারটি শোরুম দাউদাউ করে জ্বলছে। পরে আরও একটি শোরুমে আগুন ছড়িয়ে পড়ে। সকালের দিকে প্রথমে আগুন লাগে একটি দোকানে। সেখান থেকেই বাকি চারটিতে আগুন লাগে। তবে দমকল কর্মীদের তৎপরতায় আগুন আর ছড়াতে পারেনি।
আগুন লাগার পর দিল্লির মুখ্যমন্ত্রী ট্যুইট করেন, অনবরত নজর রাখছি পরিস্থিতির উপর। দমকল দপ্তরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখছি। 

দু’টি ডোজের ব্যবধান বৃদ্ধির সিদ্ধান্ত
সঠিক, ফুসির দাবি ওড়ালেন হর্ষ বর্ধন

শুক্রবারই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের স্বাস্থ্য উপদেষ্টা অ্যান্টনি ফুসি বলেছেন, করোনা টিকার দু’টি ডোজের মধ্যে ব্যবধান বাড়লে সংক্রমণের সম্ভাবনাও বেড়ে যেতে পারে।
বিশদ

ভ্যাকসিনে বহাল, ওষুধে সাময়িক
জিএসটি কমিয়ে দায় সারল কেন্দ্র 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আর্জি বৃথা। কোভিড ভ্যাকসিনকে করমুক্ত করা হল না। করোনা টিকার উপর ধার্য হওয়া ৫ শতাংশ জিএসটি যথারীতি বলবৎ থাকছে।
বিশদ

দেশে ১৫ চীনা সুন্দরী
চর, হানিট্র্যাপের ছক

হানিট্র্যাপের জাল পেতেছে চীনা গুপ্তচর সংস্থাও। ভারতের জাতীয় নিরাপত্তা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য হাতাতে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের কায়দাই নিয়েছে তারা।
বিশদ

বেসরকারি হাসপাতালগুলি মে মাসে
মাত্র ২২ লক্ষ ডোজ ব্যবহার করেছে: রিপোর্ট

দেশজুড়েই টিকার আকাল চলছে। সরকারি হাসপাতাল ও টিকাকরণ কেন্দ্রগুলিতে হত্যে দিয়েও মিলছে না ভ্যাকসিন। অথচ, সম্পূর্ণ উল্টো চিত্র বেসরকারি হাসপাতালগুলিতে।
বিশদ

আধার সংযোগ করা নিয়ে সমস্যায় পড়ছেন
পিএফ গ্রাহকরা, কেন্দ্রের বিরুদ্ধে তীব্র ক্ষোভ

কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) যাবতীয় পরিষেবা পাওয়ার জন্য ইতিমধ্যেই গ্রাহকের ইউনিভার্সাল অ্যাকাউন্ট নম্বরের (ইউএএন) সঙ্গে আধার সংযোগ বাধ্যতামূলক করেছে কেন্দ্রীয় সরকার।
বিশদ

মেহুলের জামিনের আবেদন খারিজ
পক্ষ হতে চেয়ে হলফনামা
সিবিআই ও বিদেশ মন্ত্রকের

ডোমিনিকা হাইকোর্টে জোর ধাক্কা খেলেন পলাতক হীরে ব্যবসায়ী মেহুল চোকসি। শুক্রবার তাঁর জামিনের আবেদন খারিজ করে দিল আদালত।
বিশদ

দুয়ারে টিকাকরণ সম্ভব নয় কেন, কেন্দ্রের
 টিকানীতিকে বিঁধে প্রশ্ন বম্বে হাইকোর্টের

কেরল ও কাশ্মীরের উদাহরণ বিচারপতিদের

মোদি সরকারের টিকানীতি নিয়ে প্রশ্ন তুলল বম্বে হাইকোর্ট। শনিবার আদালত বলেছে, দুয়ারে দুয়ারে ভ্যাকসিন পৌঁছে দেওয়া সরকারের পক্ষে কেন সম্ভব নয়?
বিশদ

ক্ষমতায় এলে ৩৭০ ধারা বিলোপের
সিদ্ধান্ত পুনর্বিবেচনা হবে: দিগ্বিজয়

জম্মু ও কাশ্মীররে ৩৭০ ধারা বিলোপ নিয়ে ফের বিতর্কে বিজেপি ও কংগ্রেস। ঘটনার সূত্রপাত কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের একটি অনলাইন চ্যাট ঘিরে।
বিশদ

বঙ্গ বিজেপির ঝগড়া চরমে, মেটানোর
 আগ্রহ নেই কেন্দ্রীয় নেতৃত্বের
ব্যস্ততা বাড়ছে উত্তরপ্রদেশ-গুজরাত নিয়ে

বাংলায় বিধানসভা নির্বাচনে চরম বিপর্যয়ের পর থেকেই বিজেপির দলীয় ঝগড়া বৃদ্ধি পাচ্ছে সমানতালে। কিন্তু তা সত্ত্বেও রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের কার্যত দেখাই পাওয়া যাচ্ছে না।
বিশদ

আশিয়ার বিরুদ্ধে মামলার প্রতিবাদে
পদত্যাগ করলেন লাক্ষাদ্বীপের ১৫ বিজেপি নেতা

চলচ্চিত্র পরিচালক আশিয়া সুলতানার বিরুদ্ধে দেশদ্রোহ এবং বিদ্বেষ ছড়ানোর জন্য এফআইআর দায়ের হয়েছে লাক্ষাদ্বীপে। এই নিয়ে লাক্ষাদ্বীপের বিজেপি সভাপতি আব্দুল কাদের হাজি এবং সম্পাদক আব্দুল হামিদ মুল্লিপুঝার মতপার্থক্য প্রকাশ্যে চলে এল।
বিশদ

জম্মু ও কাশ্মীরের সোপোরে
জঙ্গি হানা, ২ পুলিস সহ হত ৪

কাশ্মীরে ফের জঙ্গি হানা। প্রাণ গেল দুই পুলিসকর্মী ও দুই গ্রামবাসীর। জানা গিয়েছে, শনিবার বারামুলার সোপোরে যৌথবাহিনীকে নিশানা করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।
বিশদ

পাঞ্জাব বিধানসভা নির্বাচনে জোট করে
লড়বে শিরোমণি অকালি দল ও বিএসপি

পাঞ্জাব বিধানসভা নির্বাচনে এবার একজোটে লড়বে শিরোমণি অকালি দল (এসএডি) এবং মায়াবতীর বহুজন সমাজ পার্টি (বিএসপি)। ২৫ বছর পরে এই দুই দল পাঞ্জাবে ফের জোট বাঁধল।
বিশদ

রাজস্থানে ১০০ ছুঁইছুঁই ডিজেল
কেন্দ্রকে একহাত নিলেন প্রিয়াঙ্কা গান্ধী

গত ৩৯ দিনে ২২ বার দাম বাড়ল পেট্রল-ডিজেলের। পেট্রলের পর এবার রাজস্থানে সেঞ্চুরি হাঁকাতে চলেছে ডিজেল। এদিন লিটার পিছু পেট্রলে ২৯ পয়সা ও ডিজেলে ২৮ পয়সা বেড়েছে। নয়া দাম বৃদ্ধির জেরে এদিন মরু রাজ্যের শ্রীগঙ্গানগরে লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৯৯ টাকা ৮০ পয়সা। বিশদ

12th  June, 2021
মমতা ব্যানার্জীর সঙ্গে বিয়ে সোশ্যালিজমের
আমন্ত্রণপত্র দেখে নেটিজেনদের চোখ কপালে

তামিলনাড়ুর কাত্তুর গ্রামের এ মোহন। রাজনৈতিক মহলে অবশ্য লেনিন মোহন বলে বেশি পরিচিত। ছেলের বিয়ের ঠিক করেছেন পি মমতা ব্যানার্জীর সঙ্গে। পাত্রের নামটাও ভারী অদ্ভুত—এ এম সোশ্যালিজম। বিয়ের দিনক্ষণও ঠিক। কার্ড ছাপিয়ে আমন্ত্রণ করার কাজও শেষ। বিশদ

12th  June, 2021

Pages: 12345

একনজরে
টেক্সাসের অস্টিনে গুলিচালনার ঘটনায় ১৩ জন আহত হয়েছেন। স্থানীয় পুলিস সূত্রে খবর, এর মধ্যে দু’জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। সন্দেহভাজন বন্দুকবাজ এখনও গ্রেপ্তার হয়নি। ...

বিধানসভা নির্বাচনের অনেক আগে থেকেই দু’পক্ষের যুযুধান সম্পর্কে তিক্ততা তৈরি হয়েছিল। ভোটকে ঘিরে সেই তিক্ততা আরও ঘনীভূত হয়েছে। ...

পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা আবার একটু বেড়ে গেল। জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। ...

‘যে কোনও প্রতিযোগিতা আমরা শুরু করি ফেভারিট হিসেবেই’। বছর চারেক আগে এক সাক্ষাৎকারে কথাটা বলেছিলেন ফুটবলসম্রাট পেলে। যা মেনে নিতে হবে প্রত্যেককে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় সাফল্য প্রাপ্তি। কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপবৃদ্ধি। খেলাধূলায় সাফল্যের স্বীকৃতি। শত্রু মোকাবিলায় সতর্কতার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৭: বিখ্যাত দৌড়বীর পাভো নুরমির জন্ম
১৯৬৫: প্রাক্তন ক্রিকেটার মনিন্দর সিংয়ের জন্ম
২০১২: গজল গায়ক মেহদি হাসানের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ১০১.৭৫ টাকা ১০৫.২৭ টাকা
ইউরো ৮৭.৩৬ টাকা ৯০.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  June, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৫৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭২, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭২, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, রবিবার, ১৩ জুন ২০২১। তৃতীয়া ৪১/৫৪ রাত্রি ৯/৪১। পুনর্বসু নক্ষত্র ৩৫/১৩ রাত্রি ৭/১। সূর্যোদয় ৪/৫৫/২৪, সূর্যাস্ত ৬/১৭/৩৪। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪২ মধ্যে পুনঃ ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩১ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৬ মধ্যে।
২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, রবিবার, ১৩ জুন ২০২১। তৃতীয়া রাত্রি ৭/২৩। পুনর্বসু নক্ষত্র অপরাহ্ন ৫/২৬। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৬ মধ্যে। 
২ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: অস্ট্রিয়া ৩-১ গোলে হারাল নর্থ ম্যাসিডোনিয়াকে 

11:34:00 PM

ফ্রেঞ্চ ওপেন জয় নোভাক জকোভিচের 
ফ্রেঞ্চ ওপেন জয় নোভাক জকোভিচের। আজ, রবিবার স্টেফানোস সিটসিপাসকে ৬-৭, ...বিশদ

11:10:00 PM

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত মিলখা সিংয়ের স্ত্রী
করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কাউর। ...বিশদ

10:43:15 PM

ইউরো কাপ: অস্ট্রিয়া ১ – নর্থ ম্যাসিডোনিয়া ১ (হাফটাইম) 

10:24:40 PM

ডেবরায় ৫২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ২
ডেবরায় ৫২ কেজি গাঁজা সহ ২ জনকে গ্রেপ্তার করল পুলিস। ...বিশদ

09:24:00 PM

ইউরো কাপ: ইংল্যান্ড ১-০ গোলে হারাল ক্রোয়েশিয়াকে 

08:28:47 PM