Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ফের গো-ব্যাক স্লোগান শুনলেন অধীর চৌধুরী

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: ফের ‘গো ব্যাক’ স্লোগান শুনলেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। নিজের কেন্দ্রে বারবার মানুষের বিক্ষোভের মুখে পড়ছেন পাঁচবারের কংগ্রেস সাংসদ। সোমবার সকালে উপদ্রুত শক্তিপুরে যাওয়ার চেষ্টা করেন অধীরবাবু। সেখানে পুলিসি বাধা পেয়ে যেতে না পেরে তিনি বহরমপুরে ফিরছিলেন। সেই সময় বাসাবাড়ি এলাকায় তাঁর কনভয় দেখে স্থানীয় কিছু যুবক গো-ব্যাক স্লোগান তুলে বিক্ষোভ দেখান। তবে এদিন মাথা ঠান্ডা রাখেন বর্ষীয়ান রাজনীতিক। বারবার এই বিক্ষোভ দেখে তৃণমূল দাবি করেছে, নির্বাচনের আগেই অধীরবাবুকে বিসর্জন দিতে চাইছেন মানুষ। তাই দিকে দিকে এই গো-ব্যাকের রাজনীতি হচ্ছে। বিজেপির দাবি, দুই হাজার টাকার নোটের মতো অবস্থা হয়েছে অধীরবাবুর। 
উল্লেখ্য, বহরমপুর শহরে প্রচারে বেরিয়ে শনিবার ব্যাপক বিক্ষোভের মুখে পড়েন বিদায়ী কংগ্রেস সাংসদ। গো-ব্যাক স্লোগান তুলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূলের কর্মীরা। যা শুনে মেজাজ হারান বর্ষীয়ান কংগ্রেস নেতা। অধীরবাবু গাড়ি থেকে নেমে এক তৃণমূল কর্মীর দিকে মারমুখী হয়ে এগিয়ে যান। তাঁকে সজোরে ধাক্কা দেন বলেও অভিযোগ। তৃণমূল কর্মীকে হেনস্তার অভিযোগে প্রার্থীর বিরুদ্ধে কমিশনে অভিযোগ দায়ের করে তৃণমূল। পাল্টা তৃণমূলের বিক্ষোভকারীদের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করে কংগ্রেস। একদিন যেতে না যেতেই অন্য এলাকায় ফের গো-ব্যাক শুনলেন অধীরবাবু। এই ঘটনায় রীতিমতো রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। 
তবে এদিন অধীরবাবু বিক্ষোভকারীদের তৃণমূল কর্মী বলে দাবি করে কুকুরের সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, ‘যব হাতি চলে বাজার, তব কুত্তা ভোকে হাজার’। রাস্তার ধারে দাঁড়িয়ে কেউ কেউ যদি গো-ব্যাক, গো-ব্যাক করে, তাহলে আমি কী করতে পারি? এর আগেও এই অসভ্যতামি তৃণমূল করেছে। এবারও তাই করেছে। 
তৃণমূলের বর্ষীয়ান নেতা অশোক দাস বলেন, অধীর চৌধুরীকে মানুষ বিসর্জন দিয়েছে। ভোটের আগে এই ধরনের গো-ব্যাক স্লোগান ও বিক্ষোভ তারই বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। পায়ের তলার মাটি তো আগেই সরেছে ওঁর। এখন তাঁর সংসদ এলাকার মানুষই মুখ দেখতে চাইছেন না। ওঁর গাড়ি দেখলেই গো-ব্যাক বলে স্লোগান তুলছে। এই নির্বাচনে মানুষ তাঁকে পাকাপাকিভাবে বিসর্জন দেবেন। ইউসুফ পাঠানের ব্যাপক জয় হবে এবার।
বহরমপুর সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি শাখারভ সরকার বলেন, এক সময় নিজের গড় বলতেন মুর্শিদাবাদকে। এখন বাড়ির বাইরে বেরলেই তাঁকে ঘিরে মানুষ বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁর অবস্থা হয়েছে দু’হাজার টাকার নোটের মতো। নোটগুলি দেখতে বড়, কিন্তু অচল। কংগ্রেসকে বহরমপুরের মানুষ কেউ চাইছে না। মোদিজির প্রার্থী নির্মল সাহা এখানে জিতবেন। প্রচারে ব্যাপক সাড়া পাচ্ছি। তাই জয়ের ব্যাপারে আমরা নিশ্চিত।

16th  April, 2024
মহিলাদের সম্মান দেয় না দল বিজেপি ছেড়ে দুই নেত্রী তৃণমূলে

দলে মহিলাদের সম্মান নেই। এমনই অভিযোগ তুলে রামপুরহাটের একমাত্র হাতছাড়া হওয়া পঞ্চায়েতের প্রধান সহ দুই বিজেপি নেত্রী যোগ দিলেন তৃণমূলে। মঙ্গলবার রামপুরহাট শহর তৃণমূল পার্টিঅফিসে ওই দুই সদস্যার হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূলের জেলা চেয়ারম্যান আশিস বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের মুখে এই যোগদান গেরুয়া শিবিরের কাছে বড়সড় ধাক্কা বলে মনে করছে রাজনৈতিক মহল।
বিশদ

মাড়গ্রামে সিপিএম কর্মী খুনে আরও একজন ধৃত

মাড়গ্রামে সিপিএম কর্মী খুনের ঘটনায় আরও এক কংগ্রেস কর্মীকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম বদরুদ্দোজা শেখ। শনিবার রাতে এক আত্মীয়ের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার ধৃতকে রামপুরহাট আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন। এই নিয়ে এফআইআরে নাম থাকা দুজনকে গ্রেপ্তার করল পুলিস। 
বিশদ

রামনবমীতে আধিপত্য দেখাতে বর্ধমানে টক্কর তৃণমূল-বিজেপির

কৃষিপ্রধান বর্ধমান জেলায় রামনবমীর ‘জৌলুস’ আগে তেমন দেখা যেত না। বাসন্তী পুজো হতো। শোভাযাত্রও হতো। কিন্তু তা তেমন নজর কাড়ত না। এমনটাই বলছেন স্থানীয়রা
বিশদ

বুড়ো মায়ের মন্দিরে তৃণমূল প্রার্থী শর্মিলা

পূর্বস্থলীর ঐতিহ্যবাহী বুড়ো মায়ের মন্দিরে বাৎসরিক অনুষ্ঠানে যোগ দিলেন বর্ধমান পূর্ব কেন্দ্রের তৃণমূল প্রার্থী শর্মিলা সরকার। মঙ্গলবার পূর্বস্থলী
বিশদ

‘আগে রাম, পরে বাম’, ভুল শোধরানোর চ্যালেঞ্জ সুকৃতির

বিধাননগর হাসপাতাল মোড়ের কাছে  দুই ব্যক্তি গল্প করছেন। ধীরেন রায় নামে একজন বলছেন, দেখলেন তো তৃণমূলের মিছিলে ভিড়। কিসের লোভে লোকগুলো ঘুরছে বলুন তো?
বিশদ

চিনাকুড়িতে শ্যুটআউট ঝাঁঝরা ব্যবসায়ী

সোমবার দুপুরে কুলটির চিনাকুড়িতে জনবহুল বাজারে অফিসে ঢুকে শ্যুটআউট। ব্যবসায়ীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাল দুষ্কৃতী। একাধিক গুলি লাগায় মাইক্রো ফিনান্স কোম্পানির কর্ণধারের মৃত্যু হল। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম উমাশঙ্কর চৌহান(৫২)
বিশদ

16th  April, 2024
দেবাংশুকে জেতাতে  দ্বন্দ্ব ভোলার নির্দেশ

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার অধীন সাতটি বিধানসভার নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক
বিশদ

16th  April, 2024
তাপপ্রবাহ থেকে বাঁচতে নবদ্বীপের স্কুলে চালু ‘ওয়াটার বেল’ ঘণ্টা বাজলেই পড়ুয়াদের খেতে হবে জল

রাজ্যজুড়ে তীব্র দাবদাহ চলছে। ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের কথা ভেবে ‘ওয়াটার বেল’ সিস্টেম চালু করল নবদ্বীপের মায়াপুর পূর্ব মোল্লাপাড়া প্রাথমিক বিদ্যালয়। তীব্র গরমে শরীর থেকে অতিরিক্ত জল বেরিয়ে গেলেও শরীরে জলের ভারসাম্য বজায় রাখতে ছাত্রছাত্রীদের নিয়মিত জল খাওয়ার ব্যবস্থা করল বিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশদ

16th  April, 2024
বাবা রাজমিস্ত্রি, মা ঘুগনি বেচেন, পুলিস অফিসার হলেন মেয়ে, পূজার সাফল্যে গর্বিত ঘাটালবাসী

বাবা রাজমিস্ত্রি, মা পাড়ায় দুধ ও ঘুগনি-ফুচকা বিক্রি করেন। অভাবের সংসারে একমাত্র কন্যাসন্তান পূজা। তাই ছোটবেলা থেকেই বাড়িতে গোরুর দেখাশোনা, মাঠে চাষবাসের কাজ সেরে তবেই পড়াশোনার সময় পেতেন ঘাটাল থানার শ্রীপুরের পূজা মূলা।
বিশদ

16th  April, 2024
‘ঠিক সময় দাওয়াই’, কেতুগ্রামে কাজলের মন্তব্য ঘিরে বিতর্ক

উন্নয়নের নিরিখেই ভোট হবে। দাওয়াইয়ের প্রয়োজন হলে ঠিক সময় দিয়ে দেওয়া হবে। ভোটের মুখে কেতুগ্রামের গঙ্গাটিকুরিতে দলীয় কর্মিসভায় এমনই মন্তব্য করেন তৃণমূল নেতা কাজল শেখ
বিশদ

16th  April, 2024
আলুওয়ালিয়াকে পাশে বসিয়ে তির্যক মন্তব্য দিলীপ ঘোষের

 ‘উনি যে কাজটা বাকি রেখেছেন, সেটা আমি করব। আর আলুওয়ালিয়াজি একবার যেখানে যেতেন, সেখান থেকে ওঁর কাজ দেখে অন্য জায়গায় পাঠানো হয়। বাকি কাজটা ওখানে করুন। উনি দু’বার কোথাও (নির্বাচনে) দাঁড়ান না।
বিশদ

16th  April, 2024
ঘাটাল মাস্টার প্ল্যান হবে বলেই আমি রাজনীতিতে নেমেছি: দেব

ঘাটাল মাস্টার প্ল্যান হবে বলেই আমি রাজনীতিতে নেমেছি। না হলে নামতাম না। সোমবার বিকেলে দাসপুর-১ ব্লকের হাটসরবেড়িয়ায় নির্বাচনী প্রচারে এসে এমনই মন্তব্য করলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা এবারের তৃণমূল প্রাথী দীপক অধিকারী(দেব)। 
বিশদ

16th  April, 2024

জেলা পার্টি অফিস শুনশান বিজেপির অন্দরে দুঃশ্চিন্তা

ভোটের আর দেড় মাসও বাকি নেই। কিন্তু তেমন উত্সাহ চোখে পড়ছে না বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে। শুনশান জেলা পার্টি অফিস। পার্টি অফিসে নিয়মিত দেখাও পাওয়া যাচ্ছে না এগরাবাসী জেলা সভাপতির।
বিশদ

16th  April, 2024
হলদিয়ার ভবানীপুরে অগ্রগামী সঙ্ঘের বাসন্তী পুজোয় উন্মাদনা

বন্দর শহরে সবচেয়ে বড় বাজেটের বাসন্তী পুজোর আয়োজন করেছে হলদিয়ার ভবানীপুর বাবাজিবাসা অগ্রগামী সঙ্ঘ। হলদিয়ার সিটিসেন্টারে অগ্রগামী সঙ্ঘের পুজোয় প্রতিবছর লক্ষাধিক মানুষের ভিড় হয়। এবছর পুজোর ৩১তম বর্ষে জমজমাট আয়োজন হয়েছে।
বিশদ

16th  April, 2024

Pages: 12345

একনজরে
বাজারে ‘নিও ভারত ল্যাটেক্স’ নামে নতুন রং নিয়ে এল এশিয়ান পেন্টস। তাদের দাবি, এই রংয়ে উন্নত ও বিশেষ পলিমার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা রংয়ের ...

আর মাত্র চারদিন বাদে ভোটগ্রহণ। শেষ মুহূর্তে প্রচার তুঙ্গে তামিলভূমে। ভোটারদের চোখ টানতে ও মনে পেতে নিত্য নতুন অদ্ভুত উপায়ে প্রচারে নামছেন প্রার্থীরা। এই জাল্লিকাট্টুর ...

যিনি দত্তক নেওয়া গ্রামের উন্নয়ন করতে পারেননি, গোটা লোকসভা এলাকার উন্নয়ন করবেন কীভাবে! বালুরঘাট কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রর সমর্থনে প্রচারে এসে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারকে এভাবেই আক্রমণ শানালেন মন্ত্রী বীরবাহা হাঁসদা। ...

গৃহবন্দি অবস্থায় তাঁর স্ত্রী বুশরা বিবিকে বিষ দেওয়া হচ্ছে। কয়েকদিন আগেই এমন অভিযোগ করেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তারপরই তাঁকে বাসভবন থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তরিত করার আর্জি জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন বুশরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশা ও ব্যবসায় অর্থাগমের যোগটি অনুকূল। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বৃদ্ধি পেতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হিমোফিলিয়া দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৬২৯ - প্রথম বাণিজ্যিক মাছের খামার চালু
১৭৮১ - ওয়ারেন হেস্টিংস কলকাতায় প্রথম মাদ্রাসা স্থাপন করেন
১৭৯০- মার্কিন বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাঙ্কলিনের মৃত্যু
১৮৫৩ - নাট্যকার ও নাট্য অভিনেতা রসরাজ অমৃতলাল বসুর জন্ম
১৮৯৯ - কলকাতায় প্রথম বিদ্যুৎ সরবরাহ শুরু
১৯২৭- প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের জন্ম
১৯৭১- স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, গঠিত হল অস্থায়ী মুজিবনগর সরকার
১৯৭২- শ্রীলঙ্কার ক্রিকেটার মুথাইয়া মুরলীধরনের জন্ম
১৯৭৪ - ইংরেজ গায়িকা, অভিনেত্রী ও ফ্যাশন ডিজাইনার ভিক্টোরিয়া বেকহ্যামের জন্ম
১৯৭৫- ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণানের মৃত্যু
১৯৮৩- এস এল ভি-৩ রকেটের সাহায্যে ভারত মহাকাশে পাঠাল দ্বিতীয় উপগ্রহ ‘রোহিনী’ আর এস ডি-২



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী ২৪/৫০ দিবা ৩/১৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১৮/৩৩, সূর্যাস্ত ৫/৫৩/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৩ মধ্যে। রাত্রি ৮/৫৬ গতে ১০/২৮ মধ্যে। বারবেলা ৮/২৮ গতে ১০/২ মধ্যে পুনঃ ১১/৩৭ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২৭ গতে ৩/৫৩ মধ্যে।  
৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী সন্ধ্যা ৫/৩৫। পুষ্যা নক্ষত্র দিবা ৭/৫৫। সূর্যোদয় ৫/১৯, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৯/২৩ গতে ১১/৭ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ গতে ৯/০ মধ্যে ও ১/২৩ গতে ৫/১৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২৮ গতে ১০/৩ মধ্যে ও ১১/৩৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/২৮ গতে ৩/৫৪ মধ্যে। 
৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৬ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল দিল্লি

10:27:17 PM

আইপিএল: ১৯ রানে আউট সাই হোপ, দিল্লি ৬৭/৪ (৫.৪ ওভার) টার্গেট ৯০

10:14:08 PM

আইপিএল: ১৫ রানে আউট অভিষেক পোরেল, দিল্লি ৬৫/৩ (৫ ওভার) টার্গেট ৯০

10:08:47 PM

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে জঙ্গিদের গুলিতে নিহত এক পরিযায়ী শ্রমিক

10:01:42 PM

আইপিএল: ৭ রানে আউট পৃথ্বী শ, দিল্লি ৩১/২ (২.৪ ওভার) টার্গেট ৯০

09:53:34 PM

আইপিএল: ২০ রানে আউট জ্যাক, দিল্লি ২৫/১ (২ ওভার) টার্গেট ৯০

09:50:47 PM