Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 নবদ্বীপ ও শান্তিপুরে ২১ শে জুলাইয়ের সমর্থনে তৃণমূলের সভা

 সংবাদদাতা, নবদ্বীপ ও রানাঘাট: ২১জুলাইয়ের সমর্থনে নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে নবদ্বীপের প্রাচীন মায়াপুরে অনুষ্ঠিত একটি পথসভা হয়। বক্তব্য রাখেন নবদ্বীপের বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা, নবদ্বীপ পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা, ভাইস-চেয়ারম্যান শচীন্দ্র বসাক প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নবদ্বীপ শহর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুজিত সাহা। এদিন নবদ্বীপ পুরসভার কয়েকশো বিজেপি কর্মী তৃণমূলে যোগদান করেন। তাঁদের হাতে তৃণমূলের পতাকা তুলে দেন নবদ্বীপ পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা। যদিও বিজেপি তা মানতে চায়নি। অন্যদিকে, ২১ জুলাইয়ের সমর্থনে শান্তিপুরে এক বিশাল বাইক র্যা লির আয়োজন করা হয়। শান্তিপুর শহর তৃণমূল যুব কংগ্রেসের ডাকে এদিন বিকেলে বাইক র্যা লি বের হয়। শহরের পাবলিক লাইব্রেরির মাঠ থেকে শুরু হয়ে কেসিদাস রোড ও সূত্রাগড় হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বাইগাছি রাস্তার মোড়ে র্যা লি শেষ হয়। উপস্থিত ছিলেন শান্তিপুর পুরসভার চেয়ারম্যান অজয় দে, শহর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি জয়ন্ত ঘোষ প্রমুখ। ফুলিয়ার সুকান্ত হলে শান্তিপুর ব্লক তৃণমূল কংগ্রেসের ডাকে ২১ জুলাইয়ের সমর্থনে একটি সভার আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের রানাঘাট সাংগঠনিক জেলার সভাপতি বিধায়ক শঙ্কর সিং, জেলা সভাধিপতি রিক্তা কুণ্ডু, রানাঘাট-১ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি তাপস ঘোষ, শান্তিপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তপন সরকার প্রমুখ।

19th  July, 2019
 পুরুলিয়ার নিতুড়িয়া, রঘুনাথপুরে বজ্রপাতে মৃত ৭, জখম আরও ৪

  সংবাদদাতা, রঘুনাথপুর: বুধবার পুরুলিয়ার রঘুনাথপুর ও নিতুড়িয়া থানা এলাকায় বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে। বিশদ

19th  July, 2019
 মহিষাদলে কেন্দ্রীয় প্রকল্পের তথ্য ব্যানারে ছাপিয়ে জনসমক্ষে আনার দাবিতে সরব বিজেপি

  সংবাদদাতা, হলদিয়া: মহিষাদল ব্লকের প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা, আবাস যোজনা, ১০০দিনের কাজ সহ সমস্ত কেন্দ্রীয় প্রকল্পের উপভোক্তাদের নাম ও অর্থ খরচ সংক্রান্ত তথ্য ফ্লেক্স ও ব্যানারে ছাপিয়ে জনসমক্ষে আনার দাবিতে সরব হল বিজেপি।
বিশদ

19th  July, 2019
 কাঁকসায় ২নম্বর জাতীয় সড়কে গ্যাস ট্যাঙ্কার উল্টে বিপত্তি, ব্যাহত যান চলাচল

  সংবাদদাতা, দুর্গাপুর: ২নম্বর জাতীয় সড়কে কাঁকসা থানা এলাকায় বুধবার রাতে একটি গ্যাস ট্যাঙ্কার উল্টে বিপত্তি ঘটে। ঘটনায় চালক গুরুতর জখম হন। পুলিস জখম অবস্থায় চালককে উদ্ধার করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করে। ঘটনাস্থলে দু’টি দমকলের ইঞ্জিন ও ক্রেন এসে গ্যাস ট্যাঙ্কারটি উদ্ধার করে।
বিশদ

19th  July, 2019
 ভগবানগোলায় সালিশি সভায় বৃদ্ধকে কুপিয়ে খুনে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে অবরোধ, বিক্ষোভ

সংবাদদাতা, লালবাগ: সালিশি সভায় মধ্যস্থতাকারী বৃদ্ধকে কুপিয়ে খুনের ঘটনায় অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার এবং শাস্তির দাবিতে মৃতদেহ রাস্তায় রেখে বৃহস্পতিবার সকালে ভগবানগোলার নেতাজি মোড়ে অবরোধ-বিক্ষোভ দেখানো হল।
বিশদ

19th  July, 2019
 দুর্গাপুরে কন্টেনারের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু, অবরোধ, সিভিককে মার

  সংবাদদাতা, দুর্গাপুর: বৃহস্পতিবার দুর্গাপুর বিধানচন্দ্র রায় রোডে কন্টেনারের ধাক্কায় এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। ঘটনায় আরও এক যুবক জখম হয়েছেন। মৃতের নাম জগাই সিং(৪৫)। তাঁর বাড়ি দিল্লিতে। তিনি দুর্গাপুরের ৪০ নম্বর ওয়ার্ডের কল্পতরু নগর কলোনিতে আত্মীয় বাড়ি এসেছিলেন।
বিশদ

19th  July, 2019
 বাঁকুড়ার রাজগ্রামে ব্রিজ মেরামতির কাজ দ্রুত শেষ করার দাবিতে বিজেপির পথ অবরোধ

 বিএনএ, বাঁকুড়া: ব্রিজ মেরামতির কাজ দ্রুত শেষ করার দাবিতে বৃহস্পতিবার সকালে বাঁকুড়ার রাজগ্রাম ব্রিজের কাছে পথ অবরোধ করলেন বিজেপি কর্মী-সমর্থকরা। এদিন সকাল ১১টা থেকে প্রায় আধঘণ্টা অবরোধ করেন তাঁরা।
বিশদ

19th  July, 2019
 প্রধান শিক্ষকের বদলি রুখতে বহরমপুরে অবরোধ পড়ুয়াদের

  বিএনএ, বহরমপুর: প্রধান শিক্ষকের বদলি রুখতে বহরমপুরের কোদলা বিজয়কৃষ্ণ আদর্শ বিদ্যামন্দিরের পড়ুয়ারা বৃহস্পতিবার পথে নামল। ‘প্রধান শিক্ষককে অন্য স্কুলে যেতে দেব না’-এই স্লোগান তুলে তারা বহরমপুর-রামনগর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। দীর্ঘক্ষণ ধরে তাদের আন্দোলন চলে। পুলিস এসে অবরোধ তুলতে বাধ্য হয়।
বিশদ

19th  July, 2019
এলাকায় উত্তেজনা, ঘটনাস্থলে পুলিস, অভিযোগের তির বিজেপির দিকে
কাটমানি ইস্যুতে পটাশপুরের পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্যার বাড়িতে আগুন

  বিএনএ, তমলুক: পটাশপুর-২ ব্লকের পঁচেট গ্রাম পঞ্চায়েতের পিণ্ডরুই গ্রামে কাটমানি ফেরতের দাবিতে চড়াও হওয়া লোকজন তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সমিতির সদস্যার বাড়িতে আগুন লাগিয়ে দিল। এনিয়ে গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে আসে। খড়ের চালার বাড়ি দাউ দাউ করে জ্বলে যায়।
বিশদ

19th  July, 2019
 বিদ্যুতের দাবিতে গোঘাটে রাজ্য সড়ক অবরোধ

 বিএনএ, আরামবাগ: টানা চারদিন বিদ্যুৎ পরিষেবা না থাকায় বৃহস্পতিবার দুপুরে কামারপুকুর-মেদিনীপুর ৭ নং রাজ্য সড়ক অবরোধ করেন গোঘাট থানার তেহুরিয়া গ্রামের বাসিন্দারা। অবরোধের ফলে দুপুরের পর থেকে কামারপুকুর-মেদিনীপুর রাজ্য সড়কে তীব্র যানজট হয়।
বিশদ

19th  July, 2019
ফুলিয়ায় স্কুলের সামনে পড়ুয়াদের বিক্ষোভ
নম্বর কম থাকায় উচ্চমাধ্যমিকে ভর্তি নিয়ে সমস্যা

  সংবাদদাতা, রানাঘাট: মাধ্যমিকে উত্তীর্ণ হয়েও নিজের বিদ্যালয়ে ভর্তি হতে না পেরে অবস্থান বিক্ষোভ করল ফুলিয়ার উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা। বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের প্রধান গেটের সামনে ৪০ জন ছাত্রী অবস্থান বিক্ষোভ শুরু করে। বিক্ষোভের সময় শিক্ষিকা ও অন্যান্য ছাত্রীরা বিদ্যালয়ে ঢুকতে গেলে বাধার মুখে পড়েন।
বিশদ

19th  July, 2019
 ২১জুলাইয়ের প্রস্তুতিতে বীরভূম জেলায় মিছিল তৃণমূলের

  বাংলা নিউজ এজেন্সি: ২১জুলাইয়ের প্রস্তুতি হিসেবে বৃহস্পতিবার বীরভূম জেলাজুড়ে মিছিল করেছে তৃণমূল। এদিন বোলপুর শহরে বিকেল ৪টা নাগাদ রেল ময়দান থেকে শুরু হয় মিছিল। শান্তিনিকেতন রোড হয়ে প্রভাত সরণি ঘুরে ফের বোলপুর রেল ময়দানে এসে মিছিলটি শেষ হয়।
বিশদ

19th  July, 2019
৭৯বছর বয়সেও সাইকেল চালিয়ে আসেন
সাঁইথিয়ার স্কুলে অঙ্কের শিক্ষক নেই, ক্লাস নিচ্ছেন অবসরপ্রাপ্ত শ্রীধরবাবু

 রামকুমার আচার্য, সাঁইথিয়া, বিএনএ: স্কুলে অঙ্কের মাত্র একজন শিক্ষক ছিলেন, গত বছরের ডিসেম্বর মাসে তিনিও অবসর নেন। তারপর কীভাবে স্কুলে অঙ্কের ক্লাস হবে তা নিয়ে চিন্তায় পড়ে যায় সাঁইথিয়ার বনগ্রাম ইউনিয়ন স্কুল কর্তৃপক্ষ। ঘটনার কথা শুনে ওই স্কুলেরই অবসরপ্রাপ্ত শিক্ষক শ্রীধর মণ্ডল বিনা পারিশ্রমিকে পড়ানোর জন্য এগিয়ে আসেন।
বিশদ

19th  July, 2019
 বাঘমুণ্ডির ধনুডি স্কুলে ভূতের আতঙ্ক কাটাতে বিজ্ঞান মঞ্চের সদস্যরা

  সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির ধনুডি হাইস্কুলে অশরীরী শক্তির আতঙ্ক কাটাতে বৃহস্পতিবার স্কুলে গিয়ে ছাত্রছাত্রী ও অভিভাবকদের সঙ্গে আলোচনা করলেন বিজ্ঞান মঞ্চের সদস্যরা।
বিশদ

19th  July, 2019
বছরে ৮০ কোটি ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা মুর্শিদাবাদ জেলা প্রাণিসম্পদ উন্নয়ন দপ্তরের
চলতি আর্থিক বছরে বিলি করা হবে ৮ লক্ষ মুরগি

 সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: বছরে ৮০কোটি ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে এগচ্ছে মুর্শিদাবাদ জেলার প্রাণিসম্পদ বিকাশ ও উন্নয়ন দপ্তর। পাঁচ বছরের মধ্যেই তারা এই টার্গেট পূরণ করার পরিকল্পনা করেছে। তারজন্য এখন থেকেই তারা ঝাঁপিয়ে পড়েছে।
বিশদ

19th  July, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...

সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২০: মা সারদার মৃত্যু১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের ...বিশদ

07:03:20 PM

একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

04:12:00 PM