Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

সোমবার দুপুরে প্রচারে গিয়ে চাঁচলে তৃণমূল কংগ্রেসের নির্বাচনী জনসভাকে ফ্লপ শো বলে আখ্যা দিলেন উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের কংগ্রেসের প্রার্থী ঈশা খান চৌধুরী। তিনি বলেন, ২৩ মার্চের সভা এবং তার পাল্টা সভা তৃণমূল কংগ্রেসের আকাশ-পাতাল ফারাক রয়েছে। কারণ আমাদের জমায়েতের তুলনায় তৃণমূল সেভাবে জমায়েতই করতে পারেনি। ওদের ওই সভা কার্যত ফ্লপ শো বলাই যেতে পারে। মানুষ ওদের পাশে আর নেই। এদিন হবিবপুর ব্লকের তিলাসন রাইস মিল চত্বরে কংগ্রেসের প্রার্থী ভোট প্রচার করেন।

ফিরহাদ হাকিম আসছেন না ঘোষণা হতেই বালুরঘাটে ফাঁকা হতে শুরু করল সভাস্থল 

সংবাদদাতা, বালুরঘাট: আয়োজন সম্পূর্ণ থাকলেও শনিবার বালুরঘাটে তৃণমূলের প্রকাশ্য জনসভায় এলেন না ফিরহাদ হাকিম। মঞ্চে তাঁর না আসার কথা ঘোষণা হতেই সভাস্থল ফাঁকা হতে শুরু করে। তবে ফিরহাদ হাকিমের পরিবর্তে এদিনের জনসভায় চন্দ্রিমা ভট্টাচার্য, তাপস রায়, গোলাম রাব্বানি, বাঁচ্চু হাঁসদা, এলাকার সংসদ সদস্য অর্পিতা ঘোষ, দলের জেলা সভাপতি বিপ্লব মিত্র সহ অন্যান্য নেতানেত্রীরা উপস্থিত ছিলেন। সকল বক্তাই সভা থেকে বিজেপিকে কেন্দ্র থেকে উৎখাতের ডাক দেন। সেই অর্থে এই সভা দিয়েই জেলায় লোকসভা নির্বাচনের দামামা তৃণমূল বাজিয়ে দিল বলেই মনে করছে রাজনৈতিক মহল। এদিকে এদিন সভা চলাকালীন মঞ্চে ওঠা নিয়ে শহরের মহিলা তৃণমূল কর্মীদের মধ্যে বচসা বাধে। তাদের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। মঞ্চে ওঠার সিঁড়িতে ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয়। এতে রাজ্য ও জেলা নেতাদের অনেকে মঞ্চে উঠতে গিয়ে বিশৃঙ্খলার মধ্যে আটকা পড়ে যান। যদিও জেলা নেতৃত্ব এই বিশৃঙ্খলার কথা মানতে চায়নি।
দক্ষিণ দিনাজপুরের তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্র বলেন, ফিরহাদ হাকিম আসার কথা ছিল। তবে দলের অন্য কাজের কারণে তিনি কলকাতা থেকে বেরতে পারেননি। ফিরহাদ হাকিম না আসতে পারায় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চন্দ্রিমা ভট্টাচার্য, তাপস রায়দের পাঠিয়েছেন। সভায় কোনও বিশৃঙ্খলা চোখে পড়েনি।
দীর্ঘ এক মাস ধরে জেলাজুড়ে ফিরহাদ হাকিমের সভাকে কেন্দ্র জোর প্রস্তুতি নেয় তৃণমূল কংগ্রেস। এনিয়ে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উন্মাদনা তৈরি হয়। এদিনের সভাকে কেন্দ্র করে সকাল থেকে জেলার বিভিন্ন প্রাপ্ত থেকে তৃণমূলের কর্মী সমর্থকরা ভিড় জমায়। থানা মোড় চত্বরে তৃণমূল সমর্থকদের ভিড় উপচে পড়ে। কিন্তু সভার শুরুতেই ফিরহাদ হাকিমের না আসার খবর ঘোষণা হওয়ায় কর্মী-সমর্থকদের অনেকেই হতাশ হয়ে পড়েন। অনেকে ক্ষোভ প্রকাশ করে সভাস্থল ছাড়তে শুরু করেন। ফাঁকা হতে শুরু করে সভাস্থল। তবে সভা চলতে থাকে।
এদিন মঞ্চে শুরুতেই বক্তব্য রাখেন রাষ্ট্রমন্ত্রী বাঁচ্চু হাসদা। বক্তব্য রাখতে গিয়ে তিনি বিজেপি ও বামদের কড়া ভাষায় আক্রমণ করেন। তিনি বলেন, ২০১৯ সালে লোকসভা নির্বাচনে জেলার তৃণমূল কর্মীদের একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হবে। ২০১৯ বিজেপি ফিনিশ। সংসদ সদস্য অর্পিতা ঘোষ বলেন, সংসদে বিজেপি মিথ্যে প্রতিশ্রুতি কীভাবে দিয়ে থাকে তা আমি দেখি। বিজেপি দেশবাসীকে মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে। বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্পের সুবিধা জেলার কেউ আজ পর্যন্ত পায়নি। মোদি সরকার শুধু মানুষকে লুট করতে শিখেছে। তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্র বলেন, মুখ্যমন্ত্রী একাধিক প্রকল্পের মাধ্যমে দক্ষিণ দিনাজপুর জেলাকে এগিয়ে নিয়ে গিয়েছেন। আজ সেই উন্নয়নের জেরে জেলায় অন্য দল থেকে নেতা-কর্মীরা আমাদের দলে যোগদান করছেন। গত লোকসভা নির্বাচনে এই জেলা থেকে এক লক্ষের বেশি ভোটে অর্পিতা ঘোষকে আমরা জিতিয়েছি। এবার কয়েক লক্ষ ভোটে আমাদের দলের প্রার্থী জয়লাভ করবেন। সভায় চন্দ্রিমাদেবী বলেন, মোদি সরকার কৃষকদের সঙ্গে বঞ্চনা করেছে। মোদি’র দল যে সমস্ত রাজ্যে ক্ষমতায় রয়েছে সেখানে মানুষদের উপর অত্যাচার হচ্ছে। আমাদের তৃণমূল সরকার গরিব মানুষের পাশে থেকে একের পর এক উন্নয়নমূলক কাজ করে চলেছে। বিজেপি শুধু মানুষের মধ্যে দাঙ্গা লাগানো ছাড়া আর কিছু জানে না। তাই আগামী লোকসভা নির্বাচনে দক্ষিণ দিনাজপু্র জেলায় তৃণমূলকে বিপুল ভোটে জয়যুক্ত করতে হবে। 
13th  January, 2019
 মোদির ভরসাতেই জয়ের স্বপ্ন দেখছেন দার্জিলিংয়ের এনডিএ প্রার্থী রাজু বিস্ত

বিএনএ, শিলিগুড়ি: বিদায়ী সংসদ সদস্য সুরিন্দর সিং আলুওয়ালিয়ার ছেড়ে যাওয়া আসনে এবার তাঁকে প্রার্থী করা হয়েছে। একে পাহাড়ের মানুষের ক্ষোভ বিক্ষোভ রয়েছে গত পাঁচ বছরের বিদায়ী সংসদ সদস্য ও বিজেপির ভূমিকা নিয়ে। এই চাপের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভরসাতেই জয়ের স্বপ্ন দেখছেন দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজু বিস্ত।
বিশদ

 শুক্রবার কোচবিহারে আসছেন অমিত শাহ

বিএনএ, কোচবিহার: ৩০ মার্চ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ কোচবিহারে সভা করবেন। কোচবিহার শহর বা শহর সংলগ্ন এলাকায় এই সভা করার ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে। কোচবিহার স্টেডিয়ামেও এই সভা হতে পারে। ইতিমধ্যেই বিজেপি শিবিরে এনিয়ে উন্মাদনা তৈরি হয়েছে।
বিশদ

 নিশীথের স্থাবর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭৩ লক্ষ টাকা

 বিএনএ, কোচবিহার: সোমবার কোচবিহারের বিজেপি প্রার্থী তথা ভেটাগুড়ির বাসিন্দা নিশীথ প্রামাণিক মনোনয়নপত্র জমা দেওয়ার মাধ্যমে নানা বিষয় নিয়ে তথ্য প্রশাসনের কাছে পেশ করলেন। মনোনয়নপত্র অনুসারে তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪১ লক্ষ ৯৪ হাজার ৪৫৩ টাকা। 
বিশদ

 উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় মনোনয়নপত্র জমা দেওয়া ঘিরে বিজেপি শিবিরে ব্যাপক উচ্ছ্বাস

  বাংলা নিউজ এজেন্সি: সোমবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে বিজেপি শিবিরে ব্যাপক উচ্ছ্বাস ছিল। এদিন দুপুরে কোচবিহারে জেলাশাসকের দপ্তরে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক মনোনয়নপত্র জমা দেন।
বিশদ

 পাহাড়ে আমাদের প্রার্থী ৩ লক্ষ ভোটে জিতবে, দাবি বিনয়ের

  সংবাদদাতা, দার্জিলিং: রবিবার পর্যন্ত আমাদের বিশ্বাস ছিল দার্জিলিংয়ে আমাদের প্রার্থী ১ লক্ষেরও বেশি ভোটে জিতবেন। কিন্তু বিজেপি দার্জিলিংয়ে বহিরাগতকে প্রার্থী করায় আমাদের প্রার্থী অমর সিং রাই অন্তত তিন লক্ষ ভোটে জিতবেন।
বিশদ

 পদাতিকে ইঞ্জিন খুলে বিপত্তি

  সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার সকালে মালদহের ভালুকা মিলনগড়ের মাঝামাঝি এলাকায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আপ পদাতিক এক্সপ্রেস। চলন্ত অবস্থায় ট্রেনটির বগি থেকে ইঞ্জিন আলাদা হয়ে প্রায় ১০০ মিটার এগিয়ে যায়। এই ঘটনায় যাত্রীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়ায়। এলাকায়তেও ব্যাপক শোরগোল পড়ে।
বিশদ

 দাড়িভিটে নির্বাচনী কার্যালয় খুলে প্রচারে নামলেন বিজেপি প্রার্থী দেবশ্রী

  সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরের দাড়িভিটে দলীয় নির্বাচনী কার্যালয় উদ্বোধন করে সোমবার থেকে প্রচারে ঝাঁপালেন রায়গঞ্জ আসনের বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। দাড়িভিটকাণ্ডের পর বিজেপি’র একাধিক রাজ্য ও কেন্দ্র নেতৃত্ব দাড়িভিটে এসেছিলেন।
বিশদ

 রাহুলের জবাবি সভায় তোপ দাগলেন শুভেন্দু, কংগ্রেসের একাংশ বিজেপিকে তোল্লা দিচ্ছে

অভিজিৎ চৌধুরী, চাঁচল (মালদহ), বিএনএ: কংগ্রেসের একাংশ বিজেপি’কে তোল্লা দিচ্ছে। তারা বিজেপি’র বি-টিম। সর্বভারতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জবাবি সভাতে এভাবেই কংগ্রেসের একাংশকে নিশানা করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যনেতা শুভেন্দু অধিকারী।
বিশদ

হেঁসেল ঠেলে সংসার সামলে ভোটের ময়দানে দিনরাত ছুটে বেড়াচ্ছেন কংগ্রেস প্রার্থী পিয়া দেবী

সত্যেন পাল  কোচবিহার, বিএনএ: হেঁসেল ঠেলে সংসার সামলে ভোটের ময়দানে দিনরাত ছুটে বেড়াচ্ছেন তিনি। তাঁর এখন নাওয়াখাওয়ার সময় নেই। কারণ শিয়রে ভোট। তিনি পিয়া রায় চৌধুরি। এবারের কোচবিহারের কংগ্রেস প্রার্থী। পিয়াদেবী পেশায় শিক্ষিকা। রান্না করা,ঘরকন্না সামলানোর সঙ্গেই এতদিন ছাত্র পড়ানোর কাজটাও মন দিয়ে করেছেন।
বিশদ

দিনহাটায় নিশীথ থাবা রুখতে আবুয়াল আজাদকেই ঢাল করেছে তৃণমূল

 সংবাদদাতা, দিনহাটা: দিনহাটায় নিশীথ থাবা রুখতে আবুয়াল আজাদকেই ঢাল করল তৃণমূল কংগ্রেস। একদা যুব তৃণমূলের গড়ে আবুয়ালকে সঙ্গে নিয়ে জোর প্রচারে নেমেছে তৃণমূল। লোকসভা ভোটে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক যাতে কোনও প্রভাব ফেলতে না পারেন সেজন্যই এই পরিকল্পনা বলে মত রাজনৈতিক মহলের।
বিশদ

 তৃণমূল সরকারের উন্নয়নকে সামনে রেখেই মাথাভাঙা-২ ব্লকে দিনভর প্রচারে পরেশ

 সংবাদদাতা, মাথাভাঙা: রাজ্য সরকারের উন্নয়নকে সামনে রেখেই জোরকদমে প্রচার করছেন কোচবিহারের তৃণমূল কংগ্রেস প্রার্থী পরেশ চন্দ্র অধিকারী। সোমবার দিনভর মাথাভাঙা-২ ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েতের একাধিক জায়গায় তিনি প্রচার সভা করেন। তাঁর সঙ্গে মাথাভাঙার বিধায়ক তথা বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন উপস্থিত ছিলেন।
বিশদ

 শুক্রবার রায়গঞ্জে অমিত শাহের সভা

  বিএনএ, রায়গঞ্জ: আজ, মঙ্গলবার রায়গঞ্জ লোকসভা আসনে বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী তাঁর মনোনয়ন জমা দেবেন। প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়ার আগে অন্যান্য বড় রাজনৈতিক দলগুলির মতোই রায়গঞ্জ শহরে মিছিল করবে বিজেপি। দলীয় সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জের কসবার নেতাজি মোড় থেকে তারা মিছিল করে চণ্ডীতলা পর্যন্ত যাবে।
বিশদ

 রায়গঞ্জ আসনে ৩ দলের প্রার্থীর মনোনয়ন জমা দেওয়াকে ঘিরে কার্যত অবরুদ্ধ শহর

  বিএনএ, রায়গঞ্জ: সোমবার রায়গঞ্জ লোকসভা আসনের জন্য মনোনয়নপত্র জমা দিলেন তৃণমূল কংগ্রেস, কংগ্রেস ও বাম প্রার্থীরা। এই তিন রাজনৈতিক দলের প্রার্থীরা রায়গঞ্জ শহর থেকে মিছিল করে জেলা প্রশাসনের সদর দপ্তর কর্ণজোড়ায় মনোনয়ন পত্র জমা দিতে যান।
বিশদ

 ৩ এপ্রিল শিলিগুড়িতে মোদির সভার জন্য জোর প্রস্তুতি

 সংবাদদাতা, শিলিগুড়ি: আসন্ন লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে ৩ এপ্রিল শিলিগুড়িতে সভা করবেন প্রধনমন্ত্রী নরেন্দ্র মোদি। এনিয়ে শিলিগুড়ি সাংগঠনিক জেলা বিজেপি জোর প্রস্তুতি শুরু করেছে। এনিয়ে সোমবার শিলিগুড়িতে বিজেপি নেতৃত্ব বৈঠক করে।
বিশদ

Pages: 12345

একনজরে
 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...

যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
৪২৫ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:03:23 PM

গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM