Bartaman Patrika
দেশ
 

সীমান্তে যুদ্ধবিমান
বাড়াচ্ছে ভারত

মরিয়া ইমরানের লড়াইয়ের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ আগস্ট: কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মহলে হালে পানি না পেয়ে তলে তলে একটা উস্কানি দিয়েই যাচ্ছিল পাকিস্তান। সেই চোরাগোপ্তা পিঠে ছুরি মারার আঁচ পেয়ে ঘুঁটি সাজাতে শুরু করেছিল ভারতও। এরই চূড়ান্ত প্রস্তুতি হিসেবে স্বাধীনতা দিবসের দু’দিন আগে থেকে সীমান্ত এলাকায় যুদ্ধবিমান বাড়াতে শুরু করে দিল নয়াদিল্লি। এই কড়া পদক্ষেপের নেপথ্যে অবশ্য রয়েছে ইমরান খানের যুদ্ধের হুঁশিয়ারিও। মুজফ্ফরাবাদে পাক অধিকৃত কাশ্মীরের আইনসভায় দাঁড়িয়ে ভারতকে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে বুধবার ভাষণ রাখতে গিয়ে সেনাকে ইমরানের নির্দেশ, আপনারা ব্যবস্থা নিন, এটাই আমার বার্তা। প্রতিটি ইটের জবাব দেওয়া হবে পাথর দিয়ে। আমরা শেষ দেখে ছাড়ব। ঘটনাচক্রে লাদাখ সীমান্তে ইতিমধ্যেই স্কার্দু যুদ্ধবিমান মোতায়েন করেছে পাকিস্তান। স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন পাক প্রধানমন্ত্রীর এই হুঁশিয়ারি হাল্কাভাবে নিচ্ছে না নয়াদিল্লিও। সেনাবাহিনীর পাশাপাশি যে কোনও পরিস্থিতির জন্য তৈরি বায়ুসেনাও। পাকিস্তান বেগড়বাই করলে জবাব দিতে তৈরি ভারতও। সেজন্যই সীমান্তে যুদ্ধবিমান বাড়ানো হল। পাশাপাশি সীমান্তে নজরদারির ক্ষেত্রে চূড়ান্ত সতর্ক থাকতে বলা হয়েছে সেনাবাহিনী ও বিএসএফকে।
গতকাল রাতেই উরিতে পাকিস্তানের মদতে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দিয়েছে সেনাবাহিনী। তার উপর কাশ্মীরে শান্তি ফেরানোর উদ্যোগ ভেস্তে দিতে পাকিস্তান যে মরিয়া, তা ইমরানের এদিনের হুঁশিয়ারিতেই স্পষ্ট। তাই কোনও রকম ঝুঁকি নিতে নারাজ ভারতের সেনাকর্তারা। বায়ুসেনা সূত্রে খবর, মঙ্গলবার রাতেই লাদাখ এবং জম্মু ও কাশ্মীর সীমান্তের উদ্দেশে রওনা হয়েছিল ৫টি সুখোই-৩০ ও ৪টি মিগ-২৯ যুদ্ধবিমান। সেগুলি সীমান্তে বায়ুসেনার ঘাঁটিগুলিতে পৌঁছে গিয়েছে। শ্রীনগর এয়ারবেসে আরও ৪টি যুদ্ধবিমান তৈরি রাখা হয়েছে। ইমরানের হুঁশিয়ারি সামনে আসতেই বুধবার আকাশে চক্কর কেটেছে ভারতীয় বায়ুসেনার জে-৩০ সুপার হারকিউলিস বিমান। তৈরি রাখা হচ্ছে দেশের অন্যান্য বায়ুসেনা ঘাঁটিকেও। মধ্যপ্রদেশের গোয়ালিয়রে অবস্থিত বায়ুসেনার ঘাঁটিতে মিরাজ-২০০০ যুদ্ধবিমানের স্কোয়াড্রনকে যে কোনও পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলা হয়েছে। নর্দার্ন কমান্ডের অন্তর্গত বায়ুসেনার সব ঘাঁটিকে ভূমি থেকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা প্রস্তুত রাখতে বলা হয়েছে। এজন্য নির্দেশ জারি হয়েছে দিল্লিতে বায়ুসেনার সদর দপ্তর থেকে।
শুধু ইমরান নন, কাশ্মীর ইস্যুতে অতি সক্রিয়তা দেখাতে শুরু করেছে তাঁর বিদেশ মন্ত্রকও। ভারতের পদক্ষেপের প্রতিবাদে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের সদস্য দেশগুলিকে আলোচনার দাবিতে চিঠি দিয়েছে তারা। নিহত হিজবুল জঙ্গি বুরহান ওয়ানিকে ওই চিঠিতে ফের স্বাধীনতা সংগ্রামী বলে উল্লেখ করা হয়েছে। পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশির হুমকি, নিরাপত্তার প্রয়োজনে সর্বশক্তি ব্যবহার করতে পারে পাকিস্তান। মুজফ্ফরাবাদে পাকিস্তানের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান পালন করতে এসে ইমরান এই বাড়তি সক্রিয়তার অজুহাত দিয়েছেন, অধিকৃত কাশ্মীরেও ব্যবস্থা নিতে চাইছে ভারত। তার নাকি পূর্ণ তথ্য আছে পাকিস্তান সেনার কাছে। ওয়াকিবহাল মহলের মতে, উপত্যকার পরিস্থিতি ক্রমশ স্বাভাবিক হতে দেখেই বিভিন্ন অজুহাতে যুদ্ধের হুমকি দিচ্ছেন ইমরান। কারণ কাশ্মীর হাতের বাইরে চলে গেলে দেশের মাটিতেই সবচেয়ে বেশি মুখ পুড়বে পাকিস্তানের প্রধানমন্ত্রীর।
15th  August, 2019
চিদম্বরম নির্দোষ, প্রতিহিংসা চরিতার্থ
করতেই গ্রেপ্তার, সুর চড়াচ্ছে কংগ্রেস

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২২ আগস্ট: দু’ বছর আগে মামলার বিস্তারিত শোনার পর থেকেই প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের পাশে আছেন সোনিয়া গান্ধী। তাই সরকারি পদের প্রভাব খাটিয়ে আর্থিক সুবিধা পাইয়ে দেওয়ার মামলায় চিদম্বরমকে সিবিআই গ্রেপ্তার করলেও প্রাক্তন অর্থমন্ত্রীর হয়েই সওয়াল চড়াচ্ছে কংগ্রেস।
বিশদ

জগন্নাথ মিশ্রের শেষশ্রদ্ধায় বিগড়ে
গেল সব বন্দুকই, হল না গান স্যালুট
তোপের মুখে নীতীশের সরকার

 পাটনা, ২২ আগস্ট (পিটিআই): একটি কিংবা দু’টি নয়। বিগড়ে গেল সব ক’টি গাদা বন্দুকই! পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রের শেষকৃত্যে ছন্দপতন! অগত্যা ‘গান স্যালুট’ ছাড়াই প্রাক্তনীকে শেষ শ্রদ্ধা জানাতে বাধ্য হলেন বর্তমান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। আর এমন নজিরবিহীন ‘তোপধ্বনিহীন রাষ্ট্রীয় মর্যাদা পালন’ নিয়ে তোপ দাগতে ছাড়লেন না বিরোধীরা। বিশদ

‘গণতন্ত্র কাঁদছে’
চিদম্বরমকে গ্রেপ্তারের পদ্ধতি
নিন্দাজনক, বললেন মমতা

দেবাঞ্জন দাস, দীঘা: দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের বিরুদ্ধে ওঠা আর্থিক প্রতারণা সংক্রান্ত অভিযোগের আইনগত দিক নিয়ে কোনও মন্তব্য না করলেও, তাঁর গ্রেপ্তারের পদ্ধতি নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  বিশদ

ফিরিয়ে দিলেন ক্যান্টিনের খাবার
স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন উদ্বোধন হওয়া
সিবিআই ভবনে রাত কাটল চিদম্বরমের

 নয়াদিল্লি, ২২ আগস্ট (পিটিআই): ২০১১ সালের ৩০ এপ্রিল। সিজিও কমপ্লেক্সের ঘিঞ্জি চেম্বার থেকে ঝাঁ-চকচকে নতুন আস্তানা পেয়েছিল সিবিআই। নতুন ভবনের উদ্বোধন করেছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম।
বিশদ

 এবার নজরে কে,
শঙ্কিত বিরোধীরা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ আগস্ট: এরপর কে? নরেন্দ্র মোদি দ্বিতীয়বার সরকারে আসার পর অনেক বেশি আগ্রাসী। একের পর এক সিদ্ধান্ত নিচ্ছেন এবং কোনও ক্ষেত্রেই বিরোধীরা সামান্যতম প্রতিরোধ তৈরি করতে পারছেন না। চিদম্বরম ছিলেন কংগ্রেসের পক্ষ থেকে মোদি সরকারের অর্থনীতির ব্যর্থতার সবথেকে তীব্র সমলোচক।
বিশদ

উচ্চবর্ণের জমি দিয়ে হাঁটার অধিকার নেই
ব্রিজ থেকে দড়ি বেঁধে
নামানো হল দলিতের দেহ

 ভেলোর, ২২ আগস্ট: ব্রিজের উপর দাঁড়িয়ে কয়েকজন মানুষ। তাঁরা দড়ি দিয়ে খাটিয়ায় বেঁধে কিছু একটা নীচে নামাচ্ছেন। খাটিয়া থেকে ঝুলছে কয়েকটি ফুলের মালা। ব্রিজের নীচে দাঁড়িয়ে থাকা অন্যান্যরা খাটিয়াটি একপ্রকার লুফে নিলেন। তারপর চারজন কাঁধে নিয়ে রওনা হলেন। খাটিয়ায় সাদা কাপড়ে ঢাকা একটি মৃতদেহ।
বিশদ

  ‘প্রিয় বাপু’কে সামনে রেখে চিঠির
গরিমা ফেরাতে উদ্যোগী ডাক বিভাগ

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: সে একদিন ছিল। সাদা পাতায় ছোট ছোট হরফে ভর করে বার্তা আসত ঘরে ঘরে, পিওনের হাত ধরে। নিঝুম দুপুরে ডাকে আসা সেসব চিঠিতে থাকত কতই না ভালোবাসা, স্নেহ, শ্রদ্ধা। কিছু দরকারি কথা, কিছু বা অকাজের। তবু খাম-বন্দি শব্দমালাতেই আপনজনের স্পর্শ খুঁজে পেত কত মানুষ।
বিশদ

  উপত্যকার অধিকাংশ স্থানে বিধিনিষেধ শিথিল হলেও বাজার, মোবাইল পরিষেবা এখনও বন্ধ

 জম্মু ও শ্রীনগর, ২২ আগস্ট (পিটিআই): বিধিনিষেধ শিথিল করা হল কাশ্মীরের অধিকাংশ এলাকায়। সরিয়ে ফেলা হচ্ছে ব্যারিকেড। রাস্তায় মানুষের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। বাড়ছে গাড়িও। তবে এখনও বন্ধ বাজার। ল্যান্ডলাইন চালু হলেও টানা ১৮ দিন ধরে বন্ধ মোবাইল ও ইন্টারনেট পরিষেবা।
বিশদ

কাঞ্চনজঙ্ঘা অভিযানে ফের খুলল
সিকিমের রুট, খুশি অভিযাত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাঞ্চনজঙ্ঘা পর্বতশৃঙ্গ অভিযানে ফের সিকিমের রুটকে উন্মুক্ত করে দিল কেন্দ্রীয় সরকার। সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, দেশের একাধিক রাজ্যে ছড়িয়ে থাকা ১৩৭টি পর্বতশৃঙ্গকে সাধারণ পর্বতারোহী বা অভিযাত্রীদের জন্য খুলে দেওয়া হচ্ছে।
বিশদ

দিল্লিতে দলিতদের বিক্ষোভে লাঠিচার্জ
প্রসঙ্গে বিজেপিকে আক্রমণ প্রিয়াঙ্কার
দূরত্ব বজায় রাখলেন মায়াবতী

নয়াদিল্লি, ২২ আগস্ট (পিটিআই): দলিতদের ‘অপমান’ কোনওমতেই সহ্য করা হবে না। বৃহস্পতিবার বিজেপির উদ্দেশে এভাবেই আক্রমণ শানালেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা। তুঘলকাবাদের রবিদাস মন্দির ভাঙার প্রতিবাদে বুধবার রাতে বিক্ষোভে শামিল হন দলিতরা।
বিশদ

৫ দিনের সিবিআই
হেফাজতে চিদম্বরম
আরও কে কে সুবিধাভোগী, তদন্ত

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২২ আগস্ট: দিল্লি হাইকোর্টের পর সিবিআই বিশেষ আদালত। কয়েক ঘণ্টার রুদ্ধশ্বাস আইনি লড়াইয়ের পরও জামিন পেলেন না প্রাক্তন অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। তদন্তের স্বার্থে চিদম্বরমকে জেরা করা দরকার, এই যুক্তিতে সিবিআই আজ বিশেষ আদালতে পাঁচদিনের হেফাজত চেয়েছিল। 
বিশদ

দুর্নীতির অভিযোগে
জেলযাত্রায় হাইপ্রোফাইলদের
তালিকায় এবার পি চিদম্বরম

 নয়াদিল্লি, ২২ আগস্ট (পিটিআই): বুধবার রাতে নাটকীয় পরিস্থিতিতে গ্রেপ্তারের পর জেলে রাত কাটানো ভিআইপি তালিকায় ঢুকে পড়লেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আইএনএক্স মিডিয়ায় ৩০৫ কোটি টাকা বিদেশি বিনিয়োগের অনুমোদনে অসঙ্গতির অভিযোগে প্রাক্তন অর্থমন্ত্রীকে গ্রেপ্তার করেছে সিবিআই।
বিশদ

নীরবের প্রত্যর্পণ মামলার শুনানি
হতে পারে ২০২০ সালের মে-তে

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২২ আগস্ট: পিএনবি ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে ফেরার হীরে ব্যবসায়ী নীরব মোদির বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ ফের বাড়াল ব্রিটেনের আদালত। বৃহস্পতিবার সংক্ষিপ্ত রিমান্ড শুনানিতে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্টের জাজ তান ইকরাম নীরবের হেফাজতের মেয়াদ ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর নির্দেশ দেন।
বিশদ

  নেতাজি অন্তর্ধান রহস্য উন্মোচনের জন্য
রেনকোজি মন্দিরে রক্ষিত চিতাভস্মের ডিএনএ
পরীক্ষা করান মোদি, চান সুভাষ-কন্যা অনিতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেতাজি সুভাষচন্দ্রের অন্তর্ধান রহস্য উন্মোচনে অবিলম্বে জাপানের রেনকোজি মন্দিরে রক্ষিত চিতাভস্মের ডিএনএ পরীক্ষা করানোর ব্যবস্থা করুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনটাই চাইছেন সুভাষ-কন্যা অনিতা বসু পাফ। সুদূর জার্মানি থেকে টেলিফোনে সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে এই দাবি জানিয়েছেন তিনি।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ১৯ বছর পর মোহন বাগান ঐতিহাসিক ডুরান্ড কাপ জয়ের সামনে দাঁড়িয়ে। মোহন বাগান শেষবার ডুরান্ডে চ্যাম্পিয়ন হয়েছে ২০০০ সালে। সেবার দিল্লির ...

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জ শহরের ভট্টপাড়ায় ভাগীরথীর পাশে সবুজে ঘেরা পরিবেশে ভবঘুরেদের জন্য চারতলা ঝাঁ চকচকে আবাসন তৈরি হলেও তা এখন ফাঁকা পড়ে। ৫০শয্যার ‘ভালোবাসা’য় চলতি বছরের প্রথম থেকেই শহর বা পুরসভা এলাকার ভবঘুরেদের নিয়মিত থাকা-খাওয়ার কথা থাকলেও তাঁদের দেখা নেই। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 ইসলামাবাদ, ২২ আগস্ট (পিটিআই): সেপ্টেম্বরে রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার অধিবেশন চলাকালীন নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর নির্দেশ দিলেন ইমরান খান। কাশ্মীর ইস্যুকে সামনে রেখে তাঁর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের নেতা-কর্মীদের এই নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৮-কথা সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪৪- অভিনেত্রী সায়রাবানুর জন্ম
১৯৯৪- ইংলিশ চ্যানেল অতিক্রমকারী সাঁতারু আরতি গুপ্তর (সাহা) মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, সপ্তমী ৭/৪ দিবা ৮/৯। কৃত্তিকা ৫৬/৯ রাত্রি ৩/৪৭। সূ উ ৫/১৯/৪১, অ ৫/৫৯/১৩, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৭/৫১ গতে ১০/২৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩৭ মধ্যে পুনঃ ৪/১৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩০ গতে ৯/১ মধ্যে পুনঃ ৩/৩ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১১/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১৪ মধ্যে।
৫ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, অষ্টমী ৫৫/৩০/৩৯ রাত্রি ৩/৩১/১। কৃত্তিকানক্ষত্র ৪৭/২৮/৩০ রাত্রি ১২/১৮/৯, সূ উ ৫/১৮/৪৫, অ ৬/২/১৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৫২ গতে ১০/২০ মধ্যে ও ১২/৪৮ গতে ২/২৭ মধ্যে ও ৪/৬ গতে ৬/২ মধ্যে এবং রাত্রি ৭/১২ গতে ৮/৫১ মধ্যে ও ৩/৪ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ৮/২৯/৩৭ গতে ১০/৫/৩ মধ্যে, কালবেলা ১০/৫/৩ গতে ১১/৪০/২৯ মধ্যে, কালরাত্রি ৮/৫১/২১ গতে ১০/১৫/৫৫ মধ্যে।
২১ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
লুধিয়ানায় সাইকেল মার্কেট এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড 

02:28:00 PM

চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৩
চাকরি পাইয়ে দেবার নাম করে ৩৭ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ। ...বিশদ

02:17:00 PM

৭০০ পয়েন্ট উঠল সেনসেক্স 

02:15:00 PM

সোমবার পর্যন্ত চিদাম্বরমকে গ্রেপ্তার করতে পারবে না ইডি, জানাল সুপ্রিম কোর্ট  

01:40:37 PM

কচুয়ায় পদপিষ্টের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ 
কচুয়ায় পদপিষ্টের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫ জন। জানা ...বিশদ

01:15:00 PM

পাকিস্তানকে বর্ধিত কালো তালিকাভুক্ত করল এফএটিএফ

12:27:00 PM