Bartaman Patrika
কলকাতা
 
 

 

মাকে রোজ অত্যাচার,
বাবাকে খুন করল ছেলে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিনের পর দিন মাকে অত্যাচার করত বাবা। শনিবার রাতেও মাকে মারধর করা শুরু হয়। সহ্য করতে না পেরে বাবাকে খুনই করে ফেলল নাবালক ছেলে। তারপর থানায় গিয়ে সব জানায়। মৃতের নাম নুরুল আলি তরফদার (৪২)। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে রাজারহাট থানা এলাকার নবাবপুরের মুন্সিপাড়ায়। দেহটি ময়নাতদন্তের জন্য আর জি কর হাসপাতালে পাঠানো হয়েছে।
বিশদ
ভিড় বাগনানের জোকা গ্রামেও
বল্লাল সেনের ঢিপি থেকে রবীন্দ্র তীর্থ, লক্ষ্মীপুজোয় থিমের ছড়াছড়ি খালনা গ্রামে 

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: দুর্গাপুজোর পরে লক্ষ্মীপুজোয় উন্মাদনায় ভাসল হাওড়ার জয়পুরের খালনা গ্রাম। থিম থেকে সাবেকিয়ানা। চোখ ধাঁধানো মণ্ডপসজ্জা থেকে প্রতিমা— সবকিছুতেই একে অপরকে টেক্কা দিতে প্রস্তত গ্রামের ৭০টি পুজো কমিটি। অবশ্য গ্রামে শুধু বারোয়ারি পুজো নয়, বহু প্রাচীন পারিবারিক পুজো দেখতে রবিবার বিকেল থেকে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। 
বিশদ

মেয়েকে দেওয়া উপহারের সূত্রই ধরিয়ে
দিল চোরকে, উদ্ধার ১৩টি মোবাইল

সংবাদদাতা, উলুবেড়িয়া: মেয়েকে উপহার দেওয়া মোবাইলের সূত্র ধরে এক মোবাইল চোরকে গ্রেপ্তার করল উলুবেড়িয়া থানার পুলিশ। ধৃতের নাম শেখ রহিম। বাড়ি উলুবেড়িয়ার বাজারপাড়ায়। পুলিশ ধৃতের কাছ থেকে চুরি যাওয়া ১৩টি মোবাইল উদ্ধার করলেও, চুরি যাওয়া টাকা উদ্ধার করতে পারেনি।  
বিশদ

সৌন্দর্যায়নের জন্য নাকতলা উদয়ন সঙ্ঘের দুর্গাপ্রতিমা বসানো হবে পাটুলির ঝিলপাড়ে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিরঞ্জন নয়, কলকাতা শহরতলির পাটুলির সৌন্দর্যায়নের জন্য নাকতলা উদয়ন সঙ্ঘের এবারের প্রতিমা বসানো হবে পাটুলির ঝিলপাড়ে। এই প্রতিমা তৈরি করেছেন শিল্পী ভবতোষ সুতার। মণ্ডপসজ্জায় ছিল ১০ হাজার কলসি। বিভিন্ন প্রতিযোগিতায় ওই মণ্ডপ এবং প্রতিমা সেরার সম্মান পেয়েছে। 
বিশদ

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ফের বিশেষ ‘ডামি রান’ চলবে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত আগস্ট মাসের শেষের দিকে এক সপ্তাহের জন্য ইস্ট-ওয়েস্ট মেট্রোর সল্টলেক সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম পর্যন্ত বিশেষ ‘ডামি রান’ চালানো হয়েছিল। সেসময় টিকিট কাউন্টার থেকে টোকেন ইস্যু করা সহ বাণিজ্যিকভাবে ট্রেন চালানো শুরু হলে যেসব পরিকাঠামোকে সচল রাখতেই হবে, তার সবই খোলা রাখা হয়েছিল। 
বিশদ

চিকিৎসায় গাফিলতির অভিযোগ
তরুণীর মৃত্যুতে উত্তেজনা এম আর বাঙ্গুর হাসপাতালে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জ্বরে ভুগতে থাকা এক তরুণীর মৃত্যুকে কেন্দ্র করে রবিবার দুপুর থেকে উত্তপ্ত হয়ে উঠল টালিগঞ্জের এম আর বাঙ্গুর হাসপাতাল। তরুণীর নাম দেবশ্রী হালদার। বয়স ২৩। বাড়ি কলকাতা পুরসভার ৮৯ নম্বর ওয়ার্ডের পূর্ব নোনাডাঙা এলাকায়।  
বিশদ

সুন্দরবনে মাটির বাঁধের ভাঙন রুখতে ব্যবহৃত হচ্ছে ভেটিভার ঘাসের নয়া প্রযুক্তি 

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনের লোনা জল ও জলোচ্ছাসের হাত থেকে মাটি দিয়ে তৈরি নদী বাঁধের ভাঙন আটকাতে বিশেষ প্রযুক্তিতে শোধন করা পাটের তন্তু দিয়ে তৈরি জাল ও ভেটিভার ঘাস কাজে লাগাতে তৎপর হয়েছে প্রশাসন। এক্ষেত্রে মাটির বাঁধটির উপর পাটের তন্তুর তৈরি জালটি সুক্ষ্ণভাবে বুনে ঢেকে দেওয়া হচ্ছে। 
বিশদ

ক্ষুদ্র শিল্পোন্নয়ন নিগমের বৈঠক নিষ্ফল
এক বছরেও ফেরা হল না অরবিন্দ সেতুর নীচে, পুজোয় কর্মীদের বেতন দিতে পারেননি ব্যবসায়ীরা 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: কথা ছিল তিন মাসের মধ্যে ফিরিয়ে আনা হবে। কেটে গেল প্রায় এক বছর। অথচ, অরবিন্দ সেতুর সংস্কারের কাজ শেষ করে ব্যবসায়ীদের ওই জায়গায় ফিরিয়ে আনার যে কথা ছিল, সেই কাজ আজও শুরু করতে পারল না কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)।  
বিশদ

আগামী বছরের পুজোর ভাবনা শুরু এখন থেকেই, ডিসেম্বরের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজোর সময় এখন সারা কলকাতা শহর যেন এক বিস্তৃত আর্ট গ্যালারির রূপ পায়। ছোট-বড় নানা পুজো কমিটি তাদের সৃজনশীল ভাবনায় দর্শকদের তাক লাগিয়ে দেওয়ার চেষ্টা করে। পুজোর এই ক’টা দিনের জন্য পিছনে যে বিপুল প্রস্তুতি থাকে, তার শুরু কিন্তু হয়ে যায় একটি দুর্গাপুজোর পর থেকেই।  
বিশদ

টালা ব্রিজ বন্ধ
শিয়ালদহ মেন লাইনের ট্রেনে ভিড় বাড়বে ভেবে আতঙ্কিত নিত্যযাত্রীরা 

বীরেশ্বর বেরা, কলকাতা: সরকারি, বেসরকারি অফিস-কাছারি সব খুলে গেলে ট্রেনে কি আর আদৌ ওঠা সম্ভব হবে? কী অবস্থা দাঁড়াবে বুধবার থেকে? বেসরকারি অফিস-কাছারি আজ, সোমবার খুলে গেলেও বুধবার খুলবে সরকারি সব দপ্তর। 
বিশদ

হাওড়ার পাইস হোটেলের অস্বাস্থ্যকর পরিবেশ নিয়ে হেলদোল নেই পুরসভার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরের পাইস হোটেলগুলিতে পুরসভার খাদ্যদপ্তর নিয়মিত অভিযান চালাবে বলে ঘটা করে ঘোষণা করলেও, বাস্তবে তা হচ্ছে না। শহরের বিভিন্ন পাইস হোটেলগুলিতে অস্বাস্থ্যকর খাবার দেওয়া হচ্ছে বলে অভিযোগ। প্রতিদিন হাওড়া স্টেশন, কোর্ট প্রভৃতি এলাকায় হাজার হাজার লোক আসেন। 
বিশদ

পুজোর সময় মুখ্যমন্ত্রীর উদ্ধার করা সেই তরুণীকে ভর্তি করা হল পিজিতে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পঞ্চমীর রাতে কলকাতার সুরুচি সঙ্ঘের দুর্গাপুজোর উদ্বোধন করতে যাওয়ার সময় দুর্গাপুর সেতুর উপরে এক তরুণীকে অসুস্থ অবস্থায় উদ্ধার করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে নিউ আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তিও করিয়ে দেন তিনি। পরে জানা গিয়েছিল, ওই তরুণীর নাম শুভ্রা ঘোষ। 
বিশদ

বাইকে বেড়াতে গিয়ে নয়ডায় দুর্ঘটনায় মৃত্যু খড়দহের ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার 

বিএনএ, বারাকপুর: বেড়াতে গিয়ে দিল্লির নয়ডায় বাইক দুর্ঘটনায় মৃত্যু হল খড়দহের পাতুলিয়ার এক ইঞ্জিনিয়ারিং ছাত্রের। তিন বন্ধুকে নিয়ে বাইকে করে তিনি কাশ্মীরে বেড়াতে যাচ্ছিলেন। শনিবার নয়ডায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডিভাইডারে ধাক্কা মার তাঁর বাইক। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার।  
বিশদ

ছেলের জন্মদিনে শুভেচ্ছা জানাতে এসে স্বামীর হাতে খুন স্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ছেলের জন্মদিনে শুভেচ্ছা জানানোর সময় খুন হলেন মা। বাইরের কোনও আততায়ী নয়, বাবাই ধারালো অস্ত্র দিয়ে মায়ের উপর হামলা চালায়। শনিবার রাতে মহেশতলা থানার মেমানপুরের রামকৃষ্ণপল্লিতে ঘটনাটি ঘটেছে। আশঙ্কাজনক অবস্থায় মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়ার হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।  
বিশদ

অনুমতি ছাড়াই নাচ, ৩ পানশালার সাত আধিকারিককে ধরল পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনুমতি ছাড়াই পানশালায় গানের পাশাপাশি নাচও চলছিল। কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগের আচমকা তল্লাশিতে হাতেনাতে পাকড়াও হলেন তিনটি পানশালার সাত আধিকারিক। শনিবার রাতে এই বিশেষ অভিযান চলে।
বিশদ

Pages: 12345

একনজরে
পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন ...

নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...

বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM