Bartaman Patrika
বিনোদন
 

চারু কি সত্যিই খুনি? সাঁঝের বাতি আরও রহস্যময় 

প্রিয়ব্রত দত্ত : মাঘ মাসেও দরদর করে ঘামছিল ফটিক। সেটা অবশ্য চিত্রনাট্যের চাপে নয়, পরিস্থিতির প্যাঁচে পড়ে। পশ্চিমী ঝঞ্ঝার দৌলতে আচমকা শীত উধাও। স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘সাঁঝের বাতি’র সেটে ফটিক ওরফে ফজলু শেখ তখন হনুমান টুপি, সোয়েটার আর শালে নাজেহাল। তার উপর কয়েক হাজার ওয়াটের আলো। এদিকে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে আর্য। ফটিক জানত আর্য অন্ধ। কিন্তু তার তাকানো, জেরা করার ভঙ্গিতে ঘাবড়ে গিয়েছে সে। ভয়ও পেয়েছে খানিকটা শয়তানিতে ঝুম্পার এই দোসর। তবে কি বানচাল হয়ে যাবে চারুকে খুনি সাব্যস্ত করার মোক্ষম চাল? ধারাবাহিকের দুনিয়া ও দর্শকরা জানেন, চারুর হাতে খুন হয়েছে ফটিক। সকলে বিশ্বাস করলেও বিশ্বাস করেনি শুধু আর্য। সেই বিশ্বাসের উপর আস্থা রেখেই আর্য ঘাঁটি গেড়েছে মাধবপুরে। দৃষ্টিশক্তিহীন আর্য শুধুমাত্র ষষ্ঠ ইন্দ্রিয় দিয়ে খুলতে থাকে রহস্যের জট। চাপে পড়ে যায় ঝুম্পা। ওদিকে জামিনে মুক্তি পেয়েছে চারুও। সে ও আর্য হানা দেয় পোড়ো বাড়িটিতে। যেখানে ঘটেছিল ঘটনাটি। ঘটনাস্থল থেকে পাওয়া সূত্র থেকে আর্য সিদ্ধান্তে আসে, ফটিক মরেনি। তবে কোথায় সে? হাতে আর মাত্র একদিন। কোর্ট খোলার আগেই ফটিককে জীবন্ত ধরতে হবে। তা না হলে চারুর শাস্তি নিশ্চিত। যেভাবেই হোক চারুকে বাঁচাতেই হবে। সেটা কীভাবে? ‘সাঁঝের বাতি’ ধারাবাহিকের তাই আগামী কয়েকটি পর্বে থাকছে টানটান উত্তেজনা।
যাকে নিয়ে এত কাণ্ড, সেই ‘চারু’ সবটাই ভগবানের ন্যায়বিচারের উপর ছেড়ে দিয়ে সেজেগুজে বসে আছে মেকআপ রুমে। কিন্তু ছোটপর্দার জনপ্রিয় মুখ চারু রূপী দেবচন্দ্রিমা সিংহ রায় এই রকম পরিস্থিতে স্রেফ পাল্টা ফাঁসিয়ে দিতেন অন্য কাউকে। উচ্চকণ্ঠে সিঙ্গুরের সিংহরায় পরিবারের মেয়ের ঘোষণা, ‘আমি মেনে নেওয়ার মেয়েই নই। করলে স্বীকার করব। না করলে করবই না। চিৎকার করে বাড়ি মাথায় করে ফেলব।’ ওদিকে আর্য ওরফে শেখ রিজওয়ান রব্বানি ওরফে সানি খুবই সিরিয়াস ধারাবাহিকের এই গুরুত্বপূর্ণ অংশটি নিয়ে। দুর্ঘটনায় দৃষ্টিশক্তি হারানো আর্যমান চারুর সাহচর্যে ধীরে ধীরে ফিরে পাচ্ছিল অন্তর্দৃষ্টি। সেই উপলব্ধিকে সম্বল করেই নিজের বিয়ে করা স্ত্রীকে বাঁচাতে তার এহেন গোয়েন্দাগিরি। ‘খুবই চ্যালেঞ্জিং চরিত্র। কেরিয়ারের মাইলস্টোন’, এভাবেই নিজের চরিত্রটি ব্যাখ্যা করলেন সানি।
‘সিরিয়াল জীবনে এমন শয়তানি কখনও করিনি। যার সঙ্গে মিশে আছে কমেডি আর গ্রাম্য সরলতাও’, ফ্লোরে দাঁড়িয়ে ঘাম মুছতে মুছতে বললেন ছোট ও বড়পর্দার ডাকসাইটে ভিলেন কাঞ্চনা মৈত্র ওরফে ঝুম্পা। এই ঝুম্পারই ব্রহ্মাস্ত্র ফটিক (রাকেশ)। এই জলজ্যান্ত মানুষটিকে মৃত সাজিয়ে সৎ মেয়ে চারুকে চিরকালের জন্য জব্দ করতে চায় সে। 
21st  January, 2020
কামব্যাকের কথায় উচ্ছ্বসিত
রিনা চৌধুরী ,পরিচালক

গত বছর আমার পরিচালনায় ‘ছায়াসূর্য’ ছবিতে তাপসদার কেরিয়ারে শেষ অভিনয়। তাপসদার সঙ্গে যোগাযোগ করতেই রাজি হয়ে গেলেন। বলেছিলাম, বছরের শুরুতেই শ্যুটিং শুরু করে ছবিতে কামব্যাক কর তাপসদা। কাজের মধ্যে থাক। প্রচণ্ড খুশি হয়েছিলেন। সেই মতো ১লা জানুয়ারি শ্যুটিং করলেন। 
বিশদ

নির্বান্ধব হয়ে তাপসের চলে যাওয়া আমাদের কাছে শিক্ষার
পাপিয়া অধিকারী, অভিনেত্রী

এত বড় এক জনপ্রিয় অভিনেতা মারা গেলেন, অথচ আজ ইন্ডাস্ট্রির কাজ বন্ধ রাখা হয়নি। আউটডোর-ইন্ডোর সর্বত্রই কাজ চলছে। আমি নিজেও ব্রহ্মপুরে একটা আউটডোরে শ্যুটিং করতে এসেছি। তাপস দীর্ঘদিনের সহকর্মী তো। তাই মনে হয় এই বিষয়টা দেখে আমার একটু বেশিই খারাপ লাগছে।   বিশদ

মাধুরীর শোকবার্তা 

টলি তারকা তাপস পালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করলেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তাপসের বিপরীতেই ‘অবোধ’ ছবির মাধ্যমেই ফিল্মি কেরিয়ার শুরু হয় এই বলিউড গ্ল্যামার কুইনের। তাই নিজের কেরিয়ারের প্রথম ছবির নায়কের মৃত্যুতে তিনি লিখেছেন, ‘তাপস পাল প্রয়াত হলেন। 
বিশদ

হঠাৎ বললেন,‘অঞ্জনদা তোমার জামা পরে শট দেব’
চুমকি চৌধুরী (অভিনেত্রী)

খবরটা পেয়ে আমি বাকরুদ্ধ। এখনও বিশ্বাস হচ্ছে না। পারিবারিক সূত্রেই তাপসদার সঙ্গে আমার আলাপ। ‘গুরুদক্ষিণা’র সময় আমরা তখন বেশ ছোট। ফ্লোরে গেলে দেখা হতো। বাবার (অঞ্জন চৌধুরী) পরিচালনায় প্রচুর ছবি করেছেন তাপসদা। বহু ছবিতে আমিও ওঁকে নায়ক হিসেবে পেয়েছি। কিন্তু ব্যক্তিগত জীবনে মানুষটা ছিলেন আমার বড় দাদার মতো।
বিশদ

বন্ধুকে হারালাম দেবিকা 

বেশকিছু দিন ধরেই তাপস অসুস্থ ছিল। কিন্তু ওকে ঈশ্বর এত তাড়াতাড়ি কাছে টেনে নেবেন কখনও স্বপ্নেও ভাবিনি। আধুনিক বিশ্বে ৬০-৬১ বছর তো আর চলে যাওয়ার বয়স নয়। ওর স্ত্রী নন্দিনীকে এই শোক সহ্য করার শক্তি দিন ঈশ্বর। তাপস পাল মানে আমার কাছে মিষ্টি হাসি। উত্তমকুমারের পরই তাপসের হাসি।  
বিশদ

আবার অভিনয়ে ফিরতে চেয়েছিলেন
বুদ্ধদেব দাশগুপ্ত, পরিচালক

তাপস পাল তাঁর সময়ের একজন অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা। তিনি আমার পরিচালনায় তিনটি ছবিতে অভিনয় করেছিলেন। ‘উত্তরা’তে একজন কুস্তিগীরের চরিত্রে, ‘মন্দ মেয়ের উপাখ্যান’-এ ড্রাইভার এবং ‘জানালা’তে চোরের ভূমিকায় অভিনয় করেছিলেন। প্রতিটা চরিত্রেই অসাধারণ অভিনয় করেছিলেন তাপস। ‘ 
বিশদ

শেষ জীবনে যেন ও নিঃসঙ্গ দ্বীপে এক নির্বাসিত বন্দি!
চিরঞ্জিত, অভিনেতা

তাপসের মৃত্যুর খবরটা পেয়ে আমি হতবাক হয়ে গিয়েছিলাম। কয়েক মুহূর্ত কথা বলতেই পারছিলাম না। ওর সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক। কত স্মৃতি, বলে শেষ করতে পারব না। আমার চোখের সামনে বেড়ে উঠল ছেলেটা। ও যখন ইন্ডাস্ট্রিতে এসেছিল তখন ওকে আমার অগ্নি স্ফুলিঙ্গর মতো মনে হয়েছিল। যেমন সুন্দর দেখতে তেমনই ভালো অভিনয় করে।  
বিশদ

তাপস পালকে শ্রদ্ধা জানিয়ে কে কী বললেন

তাপসদা চলে গেলেন। একটা যুগ একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ের অবসান। তাপসদার অভাবনীয় অভিনয় ক্ষমতা আর পরিচিত হাসি বাঙালিকে চিরকাল আবিষ্ট করে রাখবে। একটা বড় ইতিহাসের অংশ হয়ে থাকবে আমাদের সকলের প্রিয় তাপসদা। বাংলা সিনেমার দুর্দিনে সুদিন নিয়ে এসেছিলেন তাপসদা।
বিশদ

পারিবারিক গল্পের মোড়কে শ্রেণীসংগ্রাম 

সোহম কর : রবিবাসরীয় শহুরে মাল্টিপ্লেক্সের একটি চেয়ারও খালি নেই। টিকিটের দাম আকাশ না ছুঁলেও, আকাশের দিকেই এক পা এগনো। এরকম একটা সময়, ঠিক ‘প্যারাসাইট’-এর হাত ধরে শ্রেণী সংগ্রামের কণ্ঠ, তার ভলিউম আরও একটু বাড়িয়ে নেয়। নিজেদের অজান্তেই বোধ হয় অনেকে ক্যাপিটালিজমের বিরুদ্ধে স্বর উঁচু করে। 
বিশদ

18th  February, 2020
মুক্তির দিনবদল 

এক ঝটকায় তিনটে হিন্দি ছবির মুক্তির দিন বদলে গেল। সৌজন্যে করণ জোহর এবং প্রযোজক দীনেশ ভিজান। ইরফান খানের কামব্যাক ছবি ‘আংরেজি মিডিয়াম’ এর মুক্তি ২০ মার্চের পরিবর্তে করা হয়েছে ১৩ মার্চ। অন্যদিকে ১৩ তারিখের পরিবর্তে জাহ্নবী কাপুর অভিনীত ‘গুঞ্জন সাক্সেনা’ মুক্তি পাবে ২৪ এপ্রিল।  
বিশদ

18th  February, 2020
নতুন ছবি রহস্যময় 

দুই পরিচালক সৌম্য-সুপ্রিয় নতুন মার্ডার মিস্ট্রি ‘রহস্যময়’। যদিও সৌম্য এই ছবিকে ‘লকড রুম ড্রামা’ বলতে চাইছেন। এর আগে ‘এই রাত তোমার আমার’ ও ‘সাড়ে চুয়াত্তর ঘোষ পাড়া’ শীর্ষক দুটো ছবি তৈরি করেছিলেন তাঁরা। একই কমপ্লেক্সে দু’জন লিভ ইন কাপলের গল্প সঙ্গে রয়েছে একটি খুনের অনুষঙ্গ।  
বিশদ

18th  February, 2020
এক কবিতায় কাপলেট সৃজিত-মিথিলা

বসন্ত তো এসেই গিয়েছে। বাড়ির ফ্যানগুলো ঘোরার জন্য ধীরে ধীরে ময়লা ঝেড়ে প্রস্তুত হচ্ছে। এসবের মাঝখানে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলছেন, ‘আমাকে আমার মতো থাকতে দাও’ বলার দিন এবার শেষ। অনেকেই ভাবতে পারেন, এ আবার নতুন করে বলার কী আছে? মিথিলার সঙ্গে তো তাঁর বিয়ে ডিসেম্বরের ৬ তারিখেই হয়ে গিয়েছে।
বিশদ

18th  February, 2020
বিগ বস নিয়ে অভিযোগ খণ্ডন চ্যানেলের 

সম্প্রতি ‘বিগ বস ১৩’ এর বিজেতা ঘোষণা করা হল সিদ্ধার্থ শুক্লাকে। দ্বিতীয় হন অসীম। আর তারপর থেকেই এই অনুষ্ঠানকে কেন্দ্রে করে বিতর্ক দানা বাঁধতে শুরু করে। ট্যুইটারে ফেরিয়া নামক জনৈক মহিলা নিজেকে বিগ বস যে চ্যানেলে দেখানো হয় সেই চ্যানেলের কর্মী হিসেবে দাবি করে অভিযোগ করেন যে, এই শোয়ের সমস্ত কিছুই ‘ফিক্সড’!  
বিশদ

18th  February, 2020
রণবীর কি নতুন মিস্টার ইন্ডিয়া? 

পরিচালক আলি আব্বাস জাফর একটি ট্রিলজি বানাতে চলেছেন। আর এই ট্রিলজি সুপারহিট ‘মিস্টার ইন্ডিয়া’ (১৯৮৭) ছবিতে অনিল কাপুরের চরিত্র অরুণকে কেন্দ্র করে তৈরি হবে। তবে বলিউড ইন্ডাস্ট্রির গুঞ্জন মানতে হলে বলতে হয় যে, এই ছবিতে নাকি মুখ্য ভূমিকায় অভিনয় করবেন রণবীর সিং। 
বিশদ

18th  February, 2020
একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: শিক্ষাকর্মী নিয়োগ করতে চলেছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। তার মধ্যে দীর্ঘ এক দশকেরও বেশি সময় পর ক্লারিকাল পদ এবং প্রায় সাত বছর পর গ্রুপ ডি পদে নিয়োগ হবে। তার লিখিত পরীক্ষার জন্য এই প্রথম একটি বাইরের এজেন্সিকে দায়িত্ব দিল ...

সংবাদদাতা, শিলিগুড়ি: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে কিরণচন্দ্র মেমোরিয়াল আন্তঃকলেজ টি-২০ ক্রিকেট প্রতিযোগিতায় মঙ্গলবার প্রথম খেলায় বাগডোগরার কালীপদ ঘোষ তরাই মহাবিদ্যালয় ৬ উইকেটে পরাজিত করে বানারহাট কার্তিক ওঁরাও হিন্দি কলেজকে। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কালীপদ ঘোষ তরাই মহাবিদ্যালয়।  ...

অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: বারাকপুর লোকসভা এলাকার ৮টি পুরসভায় ভোট নিয়ে দোলাচলে শাসকদলের নেতারা। তাই ওইসব এলাকায় পুরভোটের প্রস্তুতি জোরকদমে হচ্ছে না। একটু ঢিমে তালে চলছেন নেতারা। সূত্রের খবর, পুরভোট নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই বারাকপুর কর্পোরেশনের নোটিফিকেশন হয়ে যাবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দেশজুড়ে স্বচ্ছ ভারত অভিযানের দ্বিতীয় ভাগ শুরু করার অনুমোদন দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা 

04:10:17 PM

নিউটাউনে শিশুকন্যাকে নির্যাতনের অভিযোগ
বছর তিনেকের এক শিশুকন্যাকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার করা হল এক ...বিশদ

04:01:00 PM

নিউটাউনে বধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে
নিউটাউনে বধূকে আত্নহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল স্বামী ও শাশুড়ির ...বিশদ

03:45:00 PM

মাধ্যমিক: চাঁচলে প্রশ্ন ফাঁস করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল পরীক্ষার্থী 
মোবাইলের মাধ্যমে ছবি তুলে প্রশ্ন ফাঁস করতে গিয়ে ধরা পড়ল ...বিশদ

03:14:30 PM

মালদহে টিকটকের মাধ্যমে মাধ্যমিকের প্রশ্ন ফাঁসের অভিযোগ 
হোয়াটসঅ্যাপের পর এবার টিকটকের মাধ্যমে মাধ্যমিকের প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠল। ...বিশদ

03:10:22 PM

মাধ্যমিকের দ্বিতীয় দিনও প্রশ্ন ফাঁসের অভিযোগ 
মধ্যশিক্ষা পর্ষদের কড়া ব্যবস্থা। প্রশাসনিক নজরদারি সত্ত্বেও ফের মাধ্যমিকের প্রশ্ন ...বিশদ

01:49:16 PM