Bartaman Patrika
বিনোদন
 

বন্যা দুর্গতদের ৫০০টি বাড়ি 
করে দেবেন নানা পাটেকর

প্রবীণ অভিনেতা নানা পাটেকর বেশ কিছুদিন ধরে ব্যাকফুটে ছিলেন। তনুশ্রী দত্ত এই অভিনেতার বিরুদ্ধে হেনস্তার অভিযোগ এনেছিলেন। দেশ জুড়ে যে ‘#মিটু’ আন্দোলনের ঝড় উঠেছিল, সেই ঝড়ে নানা পাটেকরের মতো অভিনেতাও বেশ সমস্যায় পড়েছিলেন। যাই হোক, সেই সব কাটিয়ে নানা এবার বন্যা বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে এলেন। তিনি নাম ফাউন্ডেশন বলে একটি এনজিও চালান। নানা ঘোষণা করেছেন, কোলাপুরের শিরোল এলাকার বন্যা বিধ্বস্ত মানুষের জন্য ৫০০টি বাড়ি তৈরি করে দেবেন।
‘শিরোলে এসে আমি পুরো পরিস্থিতিটা বুঝতে পারি। তখনই সিদ্ধান্ত নিয়ে ফেলি এইসব অসহায় মানুষদের জন্য ৫০০টি ঘর তৈরি করে দেব,’ বললেন নানা। অনেক মারাঠি সেলিব্রিটিও মহারাষ্ট্রের এই ভয়াবহ বন্যায় বিধ্বস্ত মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন। অভিনেতা রীতেশ দেশমুখও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৪ লক্ষ টাকা দিয়েছেন।
নিজস্ব প্রতিনিধি
18th  August, 2019
কলকাতা জানে আমার প্রথম সবকিছু

অভিনন্দন দত্ত: কলকাতায় অর্জুন কাপুর। উদ্দেশ্য বোন জাহ্নবীর সঙ্গে প্রথমবার একটি ফ্যাশন শোয়ের শো স্টপার হওয়া। কিন্তু মালাইকা আরোরার সঙ্গে প্রেম করছেন বলে যাঁকে নিয়ে বলিউডে এখন তুমুল আলোচনা সেই অর্জুনকেই নাকি কোনও ব্যক্তিগত বা বিতর্কিত প্রশ্ন করা যাবে না। তবে সেই কড়া নিষেধাজ্ঞা টপকেই শোয়ের আগে খোলা মনে বর্তমানের সামনে মুখ খুললেন অর্জুন।
বিশদ

 নন্দন চত্বরে গা ছমছমে পরিবেশ

 সোহম কর: এখন রাতে নন্দন চত্বরে গেলে কিন্তু খুব সাবধান। কখনও আপনার কানে আসবে অশরীরীর চিত্কার। কখনও আবার দেখতে পারেন গাছের ডাল থেকে ঝুলন্ত কঙ্কাল। রাজ্য সরকার আয়োজিত নবম শিশু চলচ্চিত্র উত্সবকে ঘিরে গোটা নন্দন চত্বরে এমনই আমেজ তৈরি হয়েছে।
বিশদ

 সত্যজিৎ শ্রদ্ধা

  একশোয় বারো শীর্ষক ওয়াল ক্যালেন্ডার প্রকাশিত হল। সত্যজিৎ রায়ের ডিজাইন করা ফিল্ম পোস্টার, বুকলেট, ম্যাগাজিন ও বইয়ের প্রচ্ছদ দিয়ে সাজানো এই ক্যালেন্ডার। আগামী বছর বিশ্বখ্যাত এই চলচ্চিত্র পরিচালকের জন্ম শতবর্ষ। বিশদ

 প্রভুর নতুন দায়িত্ব?

  প্রভু দেবার কাঁধে এবার নতুন দায়িত্ব উঠতে চলেছে বলে টিনসেল টাউনে গুঞ্জন। তাঁর পরিচালনায় নাকি আরও একটি ছবিতে দেখা যেতে চলেছে সলমন খানকে। মোদ্দা কথা বাজারে রটেছে, ‘এক থা টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি পরিচালনার ভার এবার নাকি প্রভু দেবার উপর।
বিশদ

কলেজ প্রেম নিয়ে
অনিন্দ্যর নতুন ছবি

নতুন ছবির শ্যুটিং শুরু করতে চলেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা। প্রেমের ছবি। তাই ভ্যালেন্টাইন ডে’র দিনেই শুরু হচ্ছে দৃশ্যগ্রহণ। প্রযোজনায় এসভিএফ। তবে শ্যুটিং কলকাতায় হচ্ছে না। পরিচালক জানালেন, তাঁর এই নতুন ছবির শ্যুটিং হবে চন্দননগর, শ্রীরামপুর এলাকায়।
বিশদ

ভি ডি তু ছা যায়েগা

শ্রদ্ধা কাপুরের সঙ্গে বরুণ ধাওয়ানের ‘স্ট্রিট ডান্সার’ ছবিটির আজ মুক্তি। সেই নিয়ে বরুণ বা শ্রদ্ধা কতটা উত্তেজিত জানি না, তবে বরুণের প্রিয় বান্ধবী অনুষ্কা শর্মা যে রোমাঞ্চিত সে বিষয়ে সন্দেহ নেই। ছবি মুক্তির ঠিক আগের দিন বন্ধু বরুণের উদ্দেশে ট্যুইট করেছেন অনুষ্কা।
বিশদ

অর্জুনের মতো দাদা পাওয়া সত্যিই সৌভাগ্যের 

তখন তিনি সদ্য মাতৃহারা। বছর খানেক আগে ‘ধড়ক’ ছবির শ্যুটিংয়ে এসেছিলেন শহরে। এবার কলকাতায় পা রাখলেন একটি ফ্যাশন শো-এর শো স্টপার হয়ে। শো শুরুর আগে অভিনন্দন দত্তকে খোলামেলা উত্তর দিলেন শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুর। 
বিশদ

23rd  January, 2020
অনুপম খেরকে ভাঁড় বলে আক্রমণ নাসিরুদ্দিনের 

অনুপম খেরকে সরাসরি ভাঁড় বলে আক্রমণ শানালেন নাসিরুদ্দিন শাহ। এর জেরে বলিউডে আরও একবার সম্মুখসমরের মতো পরিস্থিতি তৈরি হল, তা আর বলার অপেক্ষা রাখে না। সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সারা দেশ জুড়ে চলতে থাকা প্রতিবাদের বিষয়ে মুখ খুলেছেন নাসিরুদ্দিন।  
বিশদ

23rd  January, 2020
নাচের মঞ্চে ‘ক্রিকেটার’ শাহরুখ 

শাহরুখ খানের ক্রিকেট প্রীতি নিয়ে নতুন করে কিছু বলার নেই। সামনেই শুরু হচ্ছে আইপিএল। রয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে টিভির একটি জনপ্রিয় ডান্স রিয়েলিটি শো-এর মঞ্চ শাহরুখের ক্রিকেটীয় স্কিলের সাক্ষী হয়ে থাকল। আসন্ন সাধারণতন্ত্র দিবস উপলক্ষে এই অনুষ্ঠানে বিশেষ অতিথির আসনে বসবেন শাহরুখ।
বিশদ

23rd  January, 2020
আলিঙ্গন দিবসে রাস্তায় রিচা 

অভিনেত্রী রিচা চাড্ডা জাতীয় আলিঙ্গন দিবসে মুম্বইয়ের রাস্তায় হাতে প্ল্যাকার্ড নিয়ে ঘুরে বেড়ালেন। সেই প্ল্যাকার্ডে লেখা রয়েছে ‘ফ্রি হাগ’। অচেনা মানুষদের সঙ্গে আলিঙ্গনবদ্ধ হলেন এই অভিনেত্রী। ইনস্টাগ্রামে তিনি একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি তাঁর এক ফ্যানের স্কুটারের পিছনে বসে লিফটও নিলেন।
বিশদ

23rd  January, 2020
ভিকক্যাট  

‘সইফিনা’, ‘রালিয়ার’ পর এবার ‘ভিকক্যাট’। ভিকি কৌশল আর ক্যাটরিনা কাইফ। বহুদিন ধরেই গুজবের শিরোনামে ছিলেন ভিকি ও ক্যাটরিনা। তাঁদের সম্পর্ক কতটা ঘন হয়ে উঠেছিল তা নিয়ে চর্চা চলছিল ফ্যান মহলে। একসঙ্গে দু’জনকে দেখা গেলেই তাদের দুষ্টু হাসি আর চোখের চাউনি নিয়ে চর্চা শুরু হতো বলিউডময়।  
বিশদ

23rd  January, 2020
সূরযের গল্প পছন্দ হয়েছে সলমনের 

পরিচালক সূরয বরজাতিয়া ইতিমধ্যেই তাঁর আগামী ছবির কাজ শুরু করে দিয়েছেন। তাঁর এই ছবির বিষয়বস্তু সলমন খানের পছন্দ হয়েছে বলে শোনা যাচ্ছে। এই পরিচালক এবং অভিনেতা জুটি সেই ১৯৮৯ সালে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবির মাধ্যমে পথচলা শুরু করেছিলেন। তাঁদের শেষ ছবি ছিল ২০১৫ সালে ‘প্রেম রতন ধন পায়ো’। 
বিশদ

23rd  January, 2020
কলকাতার গল্প নিয়ে
আসছে হিন্দি ধারাবাহিক
কেন্দ্রীয় চরিত্রে বঙ্গতনয়া আরিনা

অয়নকুমার দত্ত: বছর আটেকের একটি মেয়ে গঙ্গার তীরে বসে থাকা কয়েকজন বয়স্ক ভদ্রলোককে পর পর প্রশ্ন করছে, আমরা মা দুর্গার পুজো করি, অথচ পুরোহিত সব সময় একজন পুরুষ মানুষই হন কেন? মেয়েদের কেন পরের সম্পত্তি মনে করা হয়? কাঁচা মনে জাগ্রত এই বাস্তব প্রশ্নগুলি শুনে পাকা চুলের মানুষজন হাঁ। এরই মাঝে এক বিধবা মহিলা মানে মা এসে মেয়েটিকে টানতে টানতে নিয়ে গেল।
বিশদ

22nd  January, 2020
 প্রেমের শীতে পাওলির শ্বাসকষ্ট?

  প্রতীম ডি গুপ্তর নতুন ছবি ‘লাভ আজ কাল পরশু’ টলিউডকে এক নতুন জুটি উপহার দিতে চলেছে। অর্জুন চক্রবর্তী এবং মধুমিতা সরকারের নতুন রসায়ন দেখার জন্য দর্শক মুখিয়ে রয়েছেন। প্রথম গান ‘শুনে নে’ নেটিজেনদের বেশ পছন্দ হয়েছে। এরপর ছবির পোস্টারও প্রশংসা পাচ্ছে। বিশদ

22nd  January, 2020
একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: স্টেট গেমস বক্সিংয়ে অংশ নিতে বৃহস্পতিবার কলকাতায় রওনা হন আলিপুরদুয়ারের দুই বক্সার। বেঙ্গল অ্যামেচার বক্সিং ফেডারেশনের পরিচালনায় আগামী ২৫ এবং ২৬ জানুয়ারি সল্টলেকের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার হলঘরে বক্সিং প্রতিযোগিতাটি হবে। ...

বিএনএ, তমলুক: নেতাজি সুভাষচন্দ্র বসু দেশের প্রথম প্রধানমন্ত্রী হলে দেশজুড়ে এত বৈষম্য আজ থাকত না। দেশের ৯৮ ভাগ পুঁজি মাত্র দু’শতাংশ মানুষের হাতে। আর মধ্যবিত্ত, ...

বিএনএ, আসানসোল: আসানসোল মহকুমায় ই-রিকশর জন্য এক তৃতীয়াংশ মহিলা আবেদন জানিয়েছেন। তাই এবার জেলা সদরে পরিবহণের অন্যতম মাধ্যম হতে চলা ই-রিকশর চাবিকাঠি রমণীদের হাতে যাবে কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে বিপরীত যুক্তিও রয়েছে, অনেকের দাবি, লোন পাওয়ার ...

বিএনএ, তমলুক: বুধবার রাতে মেচেদায় ৪১নম্বর জাতীয় সড়কের ওভারব্রিজ এলাকায় ভাঙড়ের এক শিক্ষককে উদ্ধার করল কোলাঘাট থানার পুলিস। ওই শিক্ষকের দাবি, ওইদিনই বিকেল ৩টে নাগাদ ভাঙড় থানার কুলটি কলোনির বাড়ি থেকে তিনি বের হন। তখন তাঁর কাছে চার লক্ষ টাকা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়
১৯৪৫: পরিচালক সুভাষ ঘাইয়ের জন্ম
১৯৫০: ভারতের জাতীয় সঙ্গীত হিসাবে গৃহীত হল ‘জনগণমন অধিনায়ক’
১৯৬৫ - ইংরেজ রাজনীতিবিদ ও লেখক উইন্স্টন চার্চিলের মৃত্যু
১৯৬৬: বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪১ টাকা ৭২.১১ টাকা
পাউন্ড ৯১.৯৬ টাকা ৯৫.২৬ টাকা
ইউরো ৭৭.৫২ টাকা ৮০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2020

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫২/৪ রাত্রি ৩/১২। উত্তরাষা‌ঢ়া ৫০/৫৯ রাত্রি ২/৪৬। সূ উ ৬/২২/১৯, অ ৫/১৪/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২০ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/৫ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৩১ গতে ১০/১০ মধ্যে।
৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫০/২১/৪৫ রাত্রি ২/৩৪/১৫। উত্তরাষাঢ়া ৫০/২৫/০ রাত্রি ২/৩৫/৩৩। সূ উ ৬/২৫/৩৩, অ ৫/১৩/২১, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ৮/৩১ গতে ১০/৪৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যেও ৩/৪৩ গতে ৪/৩৪ মধ্যে। কালবেলা ১০/২৮/৩১ গতে ১১/৪৯/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৩১/২৪ গতে ১০/১০/২৫ মধ্যে।
 ২৮ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী ৫ ফেব্রুয়ারি ব্লকগুলিতে মানববন্ধন কর্মসূচি, জানালেন মুখ্যমন্ত্রী 
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

06:32:00 PM

২২৬ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:16:17 PM

প্রথম টি-২০: নিউজিল্যান্ডকে হারিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতল ভারত 

03:48:28 PM

বিধাননগর পুরসভায় অভিযান বিজেপির
 

ডেঙ্গু রোধে খাল পরিষ্কার, বেআইনি পার্কিং বন্ধ সহ একাধিক দাবিতে ...বিশদ

03:39:00 PM

প্রথম টি-২০: ভারত ১৫১/৪ (১৫ ওভার) 

03:31:02 PM

প্রথম টি-২০: ভারত ১৪২/৩ (১৩ ওভার)
 

03:20:26 PM