Bartaman Patrika
বিনোদন
 
 

মুম্বইতে নিজের চ্যাট শোয়ের প্রচারে উপস্থিত ছিলেন করিনা কাপুর খান। 

রহস্যের ঘনঘটায় চমক 
অন্ধাধুন

অন্ধাধুন

আয়ুষ্মান খুরানা, টাবু, রাধিকা আপ্তে, মানব ভিজ

বলিউডে থ্রিলার সিনেমার দেখা বড় একটা মেলে না। আর দেখা মিললেও অধিকাংশ সময় হলিউডের তুলনায় দুর্বল অভিনয়, অগোছালো প্লটে মুখ থুবড়ে পড়ে। কিন্তু এবার নিন্দুকদের মুখে ছাই দেবে ‘অন্ধাধুন’। দৃষ্টিহীন আকাশ (আয়ুষ্মান খুরাণা) ভালো পিয়ানো বাজায়, গান করে। একদিন সোফির (রাধিকা আপ্তে) স্কুটি তাঁকে আচমকাই ধাক্কা মারে। সেই সূত্রপাত তাঁদের বন্ধুত্বের। একটি রেস্টুরেন্টে গায়ক হিসেবে আকাশকে কাজ জুটিয়ে দেয় সোফি। সেখানেই আলাপ হয় ষাটের দশকের বলিউড স্টার প্রমোদ সিনহার (অনিল ধাওয়ান) সঙ্গে। তাঁর স্ত্রী সিমি (টাবু) চায় অভিনয় করতে। প্রেমিক মহেন্দ্রর সাহায্যে (মানব ভিজ) স্বামীকে খুন করে সে। সেখানে উপস্থিত ছিল আকাশ। তাকে অন্ধ ভেবে তাঁর সামনেই প্রমোদের লাশকে সুটকেশ বন্দি করে নিয়ে চলে যায় মহেন্দ্র। এইখানেই বিপত্তি। কারণ আকাশ আসলে অন্ধ নয়। সে অন্ধ সেজে গান করে, কারণ তাতে নাকি তাঁর সঙ্গীতবোধ বেড়ে যায়। এরপর আকাশের উপর সন্দেহ হওয়ায় সত্যিই তাঁকে অন্ধ করে দেয় সিমি। ভুল বোঝাবুঝির জন্য তাঁকে ছেড়ে চলে যায় সোফিও। এরপর সিমিকে কয়েকজনের সাহায্যে অপহরণ করে আকাশ। তাঁদের মধ্যে একজন আবার কিডনি পাচারকারী। সে আকাশকে বলে সিমির চোখ তাঁকে দেওয়া সম্ভব। কিন্তু এরই মধ্যে অপহরকারীদের ডেরা থেকে পালিয়ে যায় সিমি। এরপর আকাশ চোখ পেল কিনা, কীভাবে সে বিদেশে পাড়ি দিল, সিমিরই বা কী দশা হল আকাশের জীবনে সোফি আবার ফিরে এল কিনা, সেটাই কিন্তু ছবির সাসপেন্স।
থ্রিলার ছবি হিসাবে পরিচালক শ্রীরাম রাঘবনের ছবি ‘অন্ধাধুন’ এককথায় হিট। তাঁর পরিচালিত ‘জনি গদ্দার’, ‘বদলাপুর’, ‘এজেন্ট বিনোদ’-এর মত ছবিকেও পিছনে ফেলেছে এই সিনেমার দুর্দান্ত প্লট। তবে শুধু থ্রিলার নয়, গা ছমছমে রহস্যের ঘনঘটার মধ্যে কমেডির জোয়ারও আছে। রহস্যের এই জালকে ছবির পরতে পরতে অনবদ্যভাবে ফুটিয়ে তুলেছেন আয়ুষ্মান এবং টাবু। অবলীলায় একাধিক খুন, তথ্য লোপাট করেও ভাবলেশহীন মুখে নেমে পড়েন অন্য কাজে। ছবির গতির সঙ্গে মিশে গিয়েছেন রাধিকা আপ্তে। অদ্ভুতভাবে দ্বিতীয়ার্ধে তাঁকে ব্যবহারই করলেন না পরিচালক। এছাড়া অ্যামেচার কিডনি পাচারকারীদের বিষয়টিও ছবির দুর্বল দিক। সিনেমায় অনেকগুলি ছোট ছোট চরিত্র রয়েছে। তাঁর মধ্যে নজর কেড়েছেন মানব ভিজ, অশ্বিনী কালসেকার, ছায়া কদম, জাকির হুসেনরা। সকলেই সিনেমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্র। এই ছবির গান মোটেই ভাল নয়। তাঁরই মধ্যে অমিত ত্রিবেদীর ‘নয়না দা কেয়া কসুর’ গানটি ভালো। তবে রহস্যের ঘনঘটায় ঘেরা এই ছবি দেখার রেশ থেকে যাবে দর্শকমনে। খানিকটা ছোটগল্পের মতই। ‘শেষ হয়েও হইল না শেষ’-এর আপ্ত বাক্য মনে করাবে ‘অন্ধাধুন’।
শৌণক সুর
09th  October, 2018
বিক্ষোভের মুখে পানিপথের দৈর্ঘ্য কমল 

ঐতিহাসিক প্রেক্ষাপটের উপর বলিউডে এর আগেও ছবি হয়েছে। কিছু কিছু গল্প দর্শকও বড়পর্দায় দেখতে পছন্দ করেন। সেই ছবিগুলো কিন্তু বক্স অফিসেও দারুণ প্রভাব ফেলতে পারে। আবার ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি হওয়া ছবিগুলো কিন্তু মাঝে মধ্যেই বিতর্কেরও সৃষ্টি করে। 
বিশদ

চারটি গল্পের সমন্বয়ে মিরাজ 

চারটি ভিন্নধর্মী গল্পকে পাশাপাশি দাঁড় করিয়ে একটি ছবি তৈরি করেছেন পরিচালক দেবজয় মালিক। ছবির নাম ‘মিরাজ’। ছবিটি মাত্র ১৩ মিনিটের। পরিচালক বলছেন, ‘১৩ মিনিট বাদে আয়নার সামনে দাঁড়ালে আপনি চমকে উঠবেন। আপনার চেতনা এগিয়ে যাবে।’  
বিশদ

সৌরভ এবার মন্টু পাইলট 

মানসী নাথ : ছোট থেকেই উড়োজাহাজ চালানোর স্বপ্ন দেখত মন্টু। মা বলতেন,‘পাইলট হবি!’ বড় হয়ে মন্টু সেই পাইলটই হয়েছে। তবে উড়োজাহাজের নয়, অন্ধকার গলির মেয়েদের পাইলট। নীলকুঠির রাজকুমার এই মন্টুর আলো-আঁধারি জীবনের গল্প বলবে ডিজিটাল প্ল্যাটফর্ম হইচইয়ের নতুন সিরিজ মন্টু পাইলট। পরিচালক দেবালয় ভট্টাচার্য।  
বিশদ

আলাদিনের গল্প 

রাজা ঘোষ পরিচালিত ‘আলাদিন’ ছবিটি দু’টি পরিবারের গল্প বলবে। একদিকে মেয়ে রুনঝুনকে নিয়ে অরুন্ধতী এবং শুভঙ্করের সংসার, অন্যদিকে শৌণক এবং মধুরিমার নিঃসন্তান জীবন। রুনঝুনের শরীর ভালো নেই, তাই অরুন্ধতী এবং শুভঙ্কর ঠিক করেছে তারা তাদের বাড়ি বিক্রি করে দেবে। 
বিশদ

কেরলের পরিচালক আশিকের ছবিতে শাহরুখ? 

মালয়ালম পরিচালক আশিক আবু কিছুদিন আগেই শাহরুখ খানের সঙ্গে দেখা করতে তাঁর মুম্বইয়ের বাড়ি মন্নতে গিয়েছিলেন। আশিক তাঁর সোশ্যাল মিডিয়াতে শাহরুখের সঙ্গে সেলফি তুলে পোস্ট করেছিলেন। তিনি লিখেছেন, ‘ধন্যবাদ শাহরুখ। আমরা তোমাকে ভালোবাসি।’ আশিকের সঙ্গে ছিলেন শানিম জায়েদ।
বিশদ

অ্যাভেঞ্জারস, জোকারকে টেক্কা দিল কবীর সিং 

প্রত্যেক বছরের মতো এই বছরও গুগল ইন্ডিয়া ২০১৯ সালে দেশের মধ্যে কোন ছবি নিয়ে সবচেয়ে বেশিবার সার্চ করা হয়েছে, তার একটি তালিকা প্রকাশ করেছে। সেই তালিকার শীর্ষে রয়েছে শাহিদ কাপুর অভিনীত ‘কবীর সিং’ ছবিটি। 
বিশদ

নতুন ভূমিকায় প্রিয়াঙ্কা-নিক 

গত ১ ডিসেম্বর ছিল এই দম্পতির বিবাহবার্ষিকী। এবারে তাঁরা অর্থাৎ প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাসকে দেখা যাবে নতুন ভূমিকায়। একটি আন্তর্জাতিক ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য তাঁরা একটি শো প্রযোজনা করতে চলেছেন। কিন্তু বিষয়টা কী? রয়েছে চমক।  
বিশদ

ভালোবাসা আর কৃতজ্ঞতায়
বর্ষযাপন বিরুষ্কার

দেখতে দেখতে বছর দুই কেটে গেল। ২০১৭ সালে এরকম এক ১১ ডিসেম্বর সুদূর ইতালিতে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা সারাজীবন একসঙ্গে থাকার শপথ নিয়েছিলেন। তাঁরা হয়ে উঠেছেন বলিউডের হ্যাপেনিং কাপলদের মধ্যে অন্যতম। একজন ব্যস্ততম ক্রিকেটার, ভারতীয় দলের অধিনায়ক।
বিশদ

12th  December, 2019
সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন শেফালী

 সিঙ্গাপুরে অনুষ্ঠিত দ্বিতীয় অ্যানুয়াল আশিয়ান অ্যাকাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে রিচি মেহেতা পরিচালিত ‘দিল্লি ক্রাইম’ ওয়েব সিরিজটির জয়জয়কার। মুখ্য চরিত্রের অভিনেত্রী শেফালী শাহ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন।
বিশদ

12th  December, 2019
 অসুস্থ শাহিদ, পিছিয়ে গেল শ্যুটিং

  বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতার মধ্যে রয়েছেন শাহিদ কাপুর। চিকিত্সকরা তাঁকে এই মুহূর্তে সমস্ত কাজ স্থগিত রেখে সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু কাজ বড় বালাই! সম্প্রতি একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী কাজও করতে হয়েছে। সূত্রের খবর, শাহিদ তাঁর কাজের বিষয়ে অত্যন্ত পেশাদার।
বিশদ

12th  December, 2019
 যশরাজ ক্যাম্পে শালিনী পাণ্ডে

 রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’ ছবিতে অভিনয় করতে চলেছেন শালিনী পাণ্ডে। জনপ্রিয় তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’ ছবি দিয়ে তাঁর পথ চলা শুরু হয়েছিল। ‘জয়েশভাই জোরদার’ ছবির হাত ধরে তিনি বলিউডে যাত্রা শুরু করতে চলেছেন।
বিশদ

12th  December, 2019
ওয়েব সিরিজে মহেশ ভাট

  মহেশ ভাট এই মুহূর্তে ‘সড়ক’ ছবির দ্বিতীয় কিস্তি নিয়ে ব্যস্ত রয়েছেন। ছবির সিক্যুয়েলে আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর অভিনয় করছেন। শ্যুটিং চলছে জোরকদমে। এখন খবর পাওয়া যাচ্ছে, মহেশ ভাটের বিশেষ ফিল্মস নাকি খুব তাড়াতাড়ি জিও স্টুডিওর সঙ্গে গাঁটছড়া না বেঁধে একটি ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন।
বিশদ

12th  December, 2019
 ফের নাগিনের ছোবল!

 সুপ্রিয় নায়েক: কথায় আছে, রাত্রি হলে তাদের নাম করতে নেই। বলতে হয় ‘লতা’। তবে শীতকালে নাকি অত ভয় থাকে না! সাপেরা চলে যায় শীতঘুমে! তবে নাগিনদের ক্ষেত্রে কি সেসব তত্ত্ব খাটে? বিশদ

12th  December, 2019
 ত্রিকোণ প্রেম

  সান বাংলার ‘বেদের মেয়ে জোৎস্না’ ধারাবাহিকে নতুন মোড়। গল্পে ত্রিকোণ প্রেমের ছোঁয়া। কীভাবে? আসলে গল্পে রোহিণী ও অগ্নি নামে দুই চরিত্রের প্রবেশ ঘটছে। এই দুই চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে শ্রীমা ভট্টাচার্য ও অর্কজ্যোতি পাল। বিজয়নগরের এক মেলায় রোহিণী, অগ্নি ও মোহিনীর দেখা হয়।
বিশদ

12th  December, 2019
একনজরে
সংবাদদাতা, কালীগঞ্জ: দৌড় প্রতিযোগিতায় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অংশ নিয়ে কালীগঞ্জের মুখ উজ্জ্বল করতে চায় সুতপা মণ্ডল। পরিবারে অভাবকে হার মানিয়ে ইচ্ছা শক্তির জোরে আগামী দিনে দৌড় প্রতিযোগিতার বিভিন্ন খেলায় সফল হতে চায় লাখুরিয়া হাইস্কুলের একাদশ শ্রেণীর ওই ছাত্রী। বাবা ...

সংবাদদাতা, উলুবেড়িয়া: ডেঙ্গু প্রতিরোধের পাশাপাশি প্লাস্টিক বর্জন ও জল অপচয়ের বিরুদ্ধে এবার পথে নামল উলুবেড়িয়া পুরসভা। বৃহস্পতিবার এই উপলক্ষে পুরসভার তরফে জনসচেতনতা বৃদ্ধিতে এক পদযাত্রার আয়োজন করা হয়। পাশাপাশি পুরসভার ২২নং ওয়ার্ডটিও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।  ...

পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

ওয়াশিংটন ও লাহোর, ১২ ডিসেম্বর (পিটিআই): হাফিজ সইদ নিয়ে পাকিস্তানের উপর চাপ বাড়াল আমেরিকা। জামাত-উদ-দাওয়া (জেইউডি) প্রধান সইদের দ্রুত বিচার নিশ্চিত করুক ইসলামাবাদ। ২০০৮ মুম্বই হামলার মূলচক্রীর সাজা নিয়ে পাকিস্তানকে এমনই নির্দেশ দিল আমেরিকা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM