Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ময়নাগুড়িতে বাইসন, নাগরাকাটায় হাতির হামলায় চাঞ্চল্য 

সংবাদদাতা, ময়নাগুড়ি ও মালবাজার: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের আমগুড়িতে বাইসন ঢুকে পড়ায় এলাকায় তুমুল চাঞ্চল্যে ছড়ায়। পরে বনকর্মীরা এসে ঘুমপাড়ানি গুলি করে বাইসনটিকে কাবু করে। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, বাইসনটিকে সুস্থ করে গোরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। রামসাই মোবাইল পেট্রোলিং পার্টির রেঞ্জার বিশ্বজ্যোতি দে বলেন, সম্ভবত দলছুট বাইসনটি জলঢাকা নদীর চর থেকে আমগুড়ির রেল ব্রিজ পেরিয়ে লোকালয়ে এসেছিল। সেটিকে কাবু করতে ঘুমপাড়ানি গুলি করা হয়। সুস্থ হলে গোরুমারা জঙ্গলে ছাড়া হবে।
অন্যদিকে, বুধবার গভীর রাতে মাল মহকুমার নাগরাকাটা ব্লকের সুখানিবস্তিতে হাতি ঢুকে পড়ায় রাতভর গ্রামবাসীরা আতঙ্কে থাকেন। হাতিটি মুখী সাঁওতালের বাড়ি ভেঙে দেয়। বনকর্মীদের দাবি, জলঢাকা জঙ্গল থেকে দাঁতাল হাতিটি বেরিয়ে গ্রামে ঢুকে পড়ে। হাতিটি মুখীদেবীর ঘর ভেঙে ঘরের ভিতর ঢুকে যায়। যদিও অল্পের জন্য প্রাণে বাঁচেন তিনি। গোটা বাড়ি হাতিটি তছনছ করে। রাতে পৌনে ২টো নাগাদ ফের হাতিটি জঙ্গেলে ঢুকে যায়। বনদপ্তর জানিয়েছে, ক্ষতিগ্রস্ত পরিবারটিকে সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে।  

03rd  April, 2020
লিড খুঁজতে কর্মী বৈঠক বিপ্লব-সুকান্তর কৌশল ঠিক করল শাসক-বিরোধী শিবির

বালুরঘাট কেন্দ্রে অগ্নিপরীক্ষার মুখে দাঁড়িয়ে শাসক ও বিরোধী দুই প্রার্থী। তাই লিড খুঁজতে ভোট গ্রহণের আগের দিন কর্মীদের সঙ্গে একাধিক বৈঠক করলেন দুই প্রার্থী সুকান্ত মজুমদার ও বিপ্লব মিত্র।  
বিশদ

আরএসপি প্রার্থীর ঝুলিতে কি কংগ্রেসের ভোট এসেছে? চর্চা

২০১৬ সালের বিধানসভা ভোট আজও যন্ত্রণা দেয় আলিপুরদুয়ারের কংগ্রেস কর্মী-সমর্থকদের। কংগ্রেসের নিচুতলার দাবি, আরএসপির কারণেই নাকি ২০১৬ সালের ভোটে হেরে গিয়েছিলেন তাদের আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রের প্রার্থী বিশ্বরঞ্জন সরকার।
বিশদ

১৫ বছরের দুঃখ ভুলতে চান বিপ্লব
 

প্রায় চার দশক রাজনীতি করার অভিজ্ঞতা। সেটাকে কাজে লাগিয়ে  ২০০৯ সালে বামেদের কাছে পরাজিত হওয়ার দুঃখ ভুলতে চান বালুরঘাট লোকসভা আসনের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র।
বিশদ

আজ থেকে ময়নাগুড়ি শহরের বর্জ্য পাঠানো হবে আমগুড়িতে

ময়নাগুড়ি শহরের বাজার চত্বরে যত্রতত্র জমে থাকছে বর্জ্যের স্তূপ। যা নিয়ে ক্ষুব্ধ বাজার সংলগ্ন এলাকার বাসিন্দারা। অন্যদিকে খাগড়াবাড়ি-২
বিশদ

নবীন প্রজন্মের নেতৃত্বেই চলছে বামেদের ভোটযুদ্ধ

একদা বামেদের দুর্জয় ঘাঁটি বলে পরিচিত ছিল দক্ষিণ দিনাজপুর। একদিকে সিপিএম, অপর দিকে আরএসপি’র শক্তি ছিল অপরিসীম। সেই দক্ষিণ দিনাজপুর তথা বালুরঘাট লোকসভা আসনে বামেরা আজ কার্যত ক্ষীণ শক্তি।
বিশদ

বেঙ্গালুরুতে মৃত্যু চাঁচলের কিশোরের

কথা ছিল বাড়ি ফিরে পাকা বাড়ি দেওয়ার। সেই স্বপ্ন নিয়ে আর ফেরা হল না। কফিনবন্দি হয়ে ফিরছে পরিযায়ী কিশোর শ্রমিক। কর্মরত অবস্থায় বহুতল
বিশদ

চা বাগানের ভোটে কালচিনি বিধানসভায় লিড নেওয়ার অঙ্ক কষেছে তৃণমূল শিবির

আলিপুরদুয়ার লোকসভা আসনের অন্যতম চা বলয় অধ্যুষিত বিধানসভা কালচিনি। চা শ্রমিকরা মুখ ফিরিয়ে নেওয়ায় ঊনিশ ও একুশের ভোটে এই বিধানসভায় খালি হাতে ফিরতে হয়েছিল তৃণমূলকে।
বিশদ

কোচবিহার আসনে ভোট বাড়বে বামেদের, আশায় বড় শরিক

এবারের লোকসভা ভোটে কোচবিহার আসনে বামেদের ভোট বৃদ্ধির সম্ভবনা। সেই সঙ্গে কংগ্রেসের ভোটও বাড়তে পারে। সেক্ষেত্রে বিজেপির ভোটবাক্সে প্রভাব পড়ার সম্ভবনা প্রবল।
বিশদ

প্রচণ্ড গরমে জলকষ্টে ভুগছেন তুফানগঞ্জের গুড়িয়ারপাড়ের বাসিন্দারা

গরমে জলকষ্টে ভুগছেন তুফানগঞ্জ-১ ব্লকের ধলপল ২  পঞ্চায়েতের গুড়িয়ারপাড় এলাকার বাসিন্দারা। এলাকায় প্রায় সাত হাজার লোকের বাস।
বিশদ

মেডিক্যালে বেঁচে আছে রোগী ‘মৃত’ বলে ফোন পরিবারকে

রোগী বেঁচে আছে। অথচ মারা গিয়েছে বলে ফোন গেল পরিবারের কাছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের চূড়ান্ত গাফিলতিতে এমন ঘটনা ঘটল। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় হাসপাতাল চত্বরে। ময়নাগুড়ি বাসিন্দা রতিলাল ওরাওঁ শিলিগুড়িতে কাজ করতে এসে আচমকা অসুস্থ
বিশদ

আজ ভোট, তীব্র গরম নিয়ে চিন্তায় সব দলই

প্রচণ্ড গরমে মানুষ হাঁসফাঁস করছেন। সকাল থেকে রবির তেজ চরমে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বইছে গরম হাওয়া। নির্বাচনের উত্তাপকে যেন ছাড়িয়ে যাচ্ছে রোদ, গরমের তেজ।
বিশদ

ভিক্টরকে ভোট দেওয়া মানে নষ্ট করা, বলছেন মন্ত্রী রব্বানি

রায়গঞ্জ কেন্দ্রে বাম-কংগ্রেস প্রার্থী আলি ইমরান রমজকে (ভিক্টর) ‘ভোট কাটুয়া’ বলে বারবার কটাক্ষ করেছে তৃণমূল জেলা নেতৃত্ব। খোদ মুখ্যমন্ত্রীও নাম না করে একই সুরে আক্রমণ করেছেন।
বিশদ

চোপড়ায় তৃণমূলের পতাকা পোড়ানোর অভিযোগ, অবরোধ

ভোটের একদিন আগে চোপড়ায় তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা খুলে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠল বাম-কংগ্রেস জোটের বিরুদ্ধে।
বিশদ

চাঁচলের পাঁচ গ্রামে প্রচার নেই প্রার্থীদের

১১ দিন পর তৃতীয় দফায় উত্তর মালদহে ভোট। একমাস ধরে প্রচার চালাচ্ছেন সব দলের প্রার্থীরা। কিন্তু এখনও তাঁদের কারও পা পড়ল না মালদহের চাঁচলের দ্বীপ এলাকা বলে পরিচত পাঁচটি গ্রামে। 
বিশদ

Pages: 12345

একনজরে
আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে আগেই মুখ খুলেছিলেন রোহিত শর্মা ও রিকি পন্টিং। এবার একই সুর শোনা গেল দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেলের ...

রক্তক্ষরণ আটকাতে পারবে কি সিপিএম? আটকানো যাবে কি বামের ভোট রামে যাওয়া? —মূলত এই দু’টি প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রে। ব্রিগেড ভরাতে পারলেও ভোটবাক্স ভরাতে পারবেন কি না, তা নিয়েই এখন চিন্তিত সিপিএমের বঙ্গ রাজনীতির কুশীলবরা। ...

লন্ডনের ভারতীয় দূতাবাসে হামলার ঘটনায় অবশেষে গ্রেপ্তার মূল অভিযুক্ত। ধৃতের নাম ইন্দরপাল সিং গাবা। তিনি ব্রিটেনের হাউন্সলোরের বাসিন্দা। দিল্লি থেকে ...

ভোট মরশুমে চোখ রাঙাচ্ছে মাত্রাতিরিক্ত গরম। আজ, শুক্রবার, লোকসভার দ্বিতীয় দফার নির্বাচন। বৃহস্পতিবার আগামী পাঁচদিনের জন্য পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক এবং উত্তরপ্রদেশের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যা ও কর্মে উন্নতির যুগ অর্থকরি দিকটি কমবেশি শুভ। মানসিক চঞ্চলতা ও অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪- উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম
১৮৯৭- বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০- ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪- সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫০ টাকা ৮৪.৯৩ টাকা
পাউন্ড ১০১.৪৭ টাকা ১০৫.৯২ টাকা
ইউরো ৮৭.১৪ টাকা ৯১.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া ৬/১৩ দিবা ৭/৪৭। অনুরাধা নক্ষত্র ৫৮/৪০ রাত্রি ৩/৪০। সূর্যোদয় ৫/১১/৩০, সূর্যাস্ত ৫/৫৭/২৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া দিবা ৬/২৮। অনুরাধা নক্ষত্র রাত্রি ২/২৬। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/১৫ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১১ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৭ গতে ১০/১১ মধ্যে। 
১৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

10:36:30 PM

আইপিএল: ৫৪ রানে আউট প্রভসিমরন, পাঞ্জাব ১০৭/১ (৭.৫ ওভার) টার্গেট ২৬২

10:29:44 PM