Bartaman Patrika
দেশ
 

অস্ত্রোপচারের পর রোগীর পেটের ভিতরই কাঁচি রেখে সেলাই করে দিলেন চিকিৎসকেরা, মামলা দায়ের

হায়দরাবাদ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): চূড়ান্ত অবহেলার নজির। অস্ত্রোপচারের পর রোগীর পেটের ভিতরই একজোড়া কাঁচি রেখে পেট সেলাই করে দিলেন চিকিৎসকেরা। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের একটি সরকারি হাসপাতালে। চিকিৎসায় অবহেলার অভিযোগে সংশ্লিষ্ট চিকিৎসক দলের বিরুদ্ধে মামলা দায়ের করা করেছেন মহিলার স্বামী। ঘটনাটি গত বছরের নভেম্বরের। তলপেটে যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওই মহিলা (৩৩)। কিন্তু, অস্ত্রোপচারের পর তাঁর পেটের ভিতরই কাঁচি দু’টি ফেলে রেখে রোগিনীর পেট সেলাই করে দেয় চিকিৎসকদলটি। ঘটনার কিছুদিন পর থেকেই পেটে তীব্র যন্ত্রণা অনুভব করেন মহিলা। গত শুক্রবার এক্স-রে করলে দেখা যায়, একটা নয়, পেটের ভিতর রয়েছে দু’টি কাঁচি। এরপরেই চিকিৎসায় অবহেলার অভিযোগে ওই চিকিৎসকদলের বিরুদ্ধে মামলা রুজু করেন তাঁর স্বামী।

ব্রিগেডের সভার পর দিল্লিতে মোদি
বিরোধী ধর্না, চন্দ্রবাবুর পাশে মমতা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: ষষ্ঠদশ লোকসভার সর্বশেষ অধিবেশনের আয়ু আর মাত্র তিনদিন। আগামী সপ্তাহে নির্বাচিত এমপিরা লোকসভাকে বিদায় জানিয়ে যখন নির্বাচনের ময়দানে, ঠিক তখনই সংসদে ভবনের অদূরেই কার্যত শুরু হয়ে যাবে আসন্ন লোকসভা ভোটের প্রাকযুদ্ধ। বিশদ

কাল থেকে চার দিনের লখনউ সফর
প্রিয়াঙ্কার, উচ্ছ্বসিত কংগ্রেস কর্মীরা

 লখনউ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভোটের কাজ শুরু করছেন প্রিয়াঙ্কা গান্ধী। দায়িত্বভার নিয়েছেন। এবার ভোটের ময়দানে নেমে পড়ছেন। সোমবার থেকে চার দিনের লখনউ সফরে ঠাসা কর্মসূচি অপেক্ষা করছে তাঁর জন্য।
বিশদ

অরুণাচলকে এয়ারপোর্ট উপহার দিয়ে মোদি
বললেন, উত্তর-পূর্বের সার্বিক উন্নয়নই লক্ষ্য
৪ হাজার কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

 ইটানগর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): আসন্ন লোকসভা ভোটের আগে অরুণাচলবাসীর মন পেতে একটি আস্ত এয়ারপোর্ট উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু তাই নয়, বিভিন্ন ক্ষেত্রে প্রায় ৪ হাজার কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি ঘোষণা করলেন, দেশের উত্তর-পূর্ব অংশের সার্বিক উন্নয়নে তিনি বদ্ধপরিকর।
বিশদ

উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশে বিষমদ
কাণ্ডে এক লাফে মৃতের সংখ্যা বেড়ে ৭০
সাসপেন্ড এক আবগারি ইন্সপেক্টর সহ তিন কনস্টেবল

 হরিদ্বার ও সাহারানপুর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে বিষমদের জেরে মৃত্যুমিছিল অব্যাহত। বৃহস্পতিবার রাত থেকে শনিবার পর্যন্ত বিষমদ কাণ্ডে ৭০ জনের মৃত্যু হয়েছে। উত্তরাখণ্ডের বালুপুর এবং তার সংলগ্ন আর একটি জেলায় ২৪ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে উত্তরপ্রদেশের সাহারানপুর জেলায় বিষমদ পান করে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬।
বিশদ

 মধ্যপ্রদেশ সরকারের কাজে কংগ্রেস
অযথা হস্তক্ষেপ করবে না: সুরজেওয়ালা

গোহত্যা মামলা

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশে গোহত্যা এবং পশু পাচারের মামলায় পাঁচজনের বিরুদ্ধে এনএসএ জারি করা হয়েছে। তবে ওই ঘটনায় মধ্যপ্রদেশ সরকারের কাজে কংগ্রেস অযথা হস্তক্ষেপ করবে না। শনিবার দলের তরফে রণদীপ সুরজেওয়ালা এমনটাই জানিয়েছেন।
বিশদ

পুনেতে দলের কর্মিসভা থেকেও তৃণমূলকে তোপ অমিত শাহের

 পুনে, ৯ ফেব্রুয়ারি: লোকসভা ভোটে মহারাষ্ট্রে বিজেপির আসনের লক্ষ্যমাত্রা বাঁধতে যোগ দিয়েছিলেন কর্মিসভায়। পুনের সেই কর্মিসভা থেকেও তৃণমূলকে তোপ দাগলেন অমিত শাহ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নিশানা বানিয়ে তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গে ৮০ জনেরও বেশি বিজেপি কর্মী খুন হয়েছেন।
বিশদ

অর্থ তছরুপ মামলা: রবার্টকে ফের ন’ঘণ্টা জেরা করল ইডি

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): শনিবার সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ওয়াধেরাকে ফের জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। লন্ডনে বেনামে সম্পত্তি কেনাবেচা এবং অবৈধ আর্থিক লেনদেনের তদন্তে এদিন টানা ন’ঘণ্টা জেরা করা হয় তাঁকে। এ নিয়ে গত চারদিনে তিনবার গোয়েন্দাদের মুখোমুখি হলেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী।
বিশদ

মিথ্যা বলার জন্য রাহুল গান্ধীকে
নোবেল দেওয়া উচিত: বিজেপি

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: রাফাল নিয়ে একের পর এক মিথ্যে বলছেন রাহুল গান্ধী, এই অভিযোগ তুলে শনিবার দলের সরকারি ট্যুইটার হ্যান্ডেলে সরব হল বিজেপি। কংগ্রেস সভাপতির যে বক্তব্যগুলিকে মিথ্যে বলে দাবি করেছে বিজেপি, তার মধ্যে বেছে বেছে ১০টি মিথ্যে এদিন ট্যুইটারে তুলে ধরেছে তারা।
বিশদ

সুপ্রিম কোর্টের মৌখিক পর্যবেক্ষণকে ‘বিকৃত’ করবেন না, মূর্তি ইস্যুতে সাফাই মায়াবতীর

 লখনউ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): একদিন আগেই সুপ্রিম কোর্টের কড়া পর্যবেক্ষণ সামনে এসেছে। জনগণের কোটি কোটি টাকায় নিজের ও দলীয় প্রতীক হাতির মূর্তি স্থাপনের জন্যই কড়া পর্যবেক্ষণ শীর্ষ আদালতের। শীর্ষ আদালতের প্রাথমিক মত, এই বিপুল টাকা সরকারি কোষাগারে ফিরিয়ে দিতে হতে পারে মায়াবতীকে।
বিশদ

সংরক্ষণের দাবিতে রাজস্থানে গুজ্জরদের ধর্না চলছেই, ব্যহত ট্রেন চলাচল

 জয়পুর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): সংরক্ষণের দাবিতে রাজস্থানে গুজ্জরদের ধর্না চলছেই। শনিবারও দিনভর রেল, সড়ক পথ অবরোধের কর্মসূচি পালন করে তাঁরা। এর ফলে ব্যাহত হয় ট্রেন চলাচল। বাতিল করা হয়েছে দূরপাল্লার তিনটি ট্রেন। বানচাল হয়ে পড়ে পরিবহণ পরিষেবাও।
বিশদ

অস্কার লাইব্রেরিতে জায়গা
পেল সোনম কাপুরের ছবি

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি: গত সপ্তাহেই মুক্তি পেয়েছে অভিনেত্রী সোনম কাপুর অভিনীত ‘এক লড়কি কো দেখা তো অ্যাইসা লাগা’। এক সপ্তাহের মধ্যেই ছবিতে জুড়ল এক নয়া পালক। ছবিটি অস্কার লাইব্রেরিতে জায়গা করে নিয়েছে।
বিশদ

কার হাত শক্ত করতে রাফাল চুক্তি, জবাব দেওয়া উচিত প্রধানমন্ত্রীর
বায়ুসেনা নাকি এক শিল্পপতি, প্রশ্ন তুলল শিবসেনা

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): রাফাল চুক্তির লক্ষ্য বায়ুসেনার হাত শক্ত করা, নাকি আর্থিক সমস্যায় থাকা এক শিল্পপতির, জবাব দেওয়া উচিত প্রধানমন্ত্রীর। শনিবার শিবসেনার তরফে একথা বলা হল। রাফাল চুক্তি সংক্রান্ত প্রতিরক্ষা মন্ত্রকের নোট প্রকাশ্যে আসার পরদিনই শিবসেনার এই তীর্যক মন্তব্য সামনে এল।
বিশদ

হজযাত্রার খরচ কমাতে সহায়ক
হয়েছে অনলাইন প্রক্রিয়া: নাকভি

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভর্তুকি তুলে দেওয়া সত্ত্বেও খরচ কমেছে হজযাত্রায়। কিছুদিন আগে এমনই দাবি করেছিলেন কেন্দ্রীয়মন্ত্রী মুখতার আব্বাস নাকভি। শনিবার তিনি বলেছেন, হজযাত্রার যাবতীয় প্রক্রিয়া এখন অনলাইনে করা যাচ্ছে।
বিশদ

আফজল গুরুর মৃত্যুবার্ষিকীতে বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধে উপত্যকার জনজীবন ব্যাহত

 শ্রীনগর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): সংসদে জঙ্গি হামলায় অভিযুক্ত মহম্মদ আফজল গুরুর মৃত্যুবার্ষিকীতে বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধে কাশ্মীরের সাধারণ জনজীবন ব্যাহত হল। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি আফজল গুরুকে ফাঁসি দেওয়া হয় এবং দিল্লির তিহার জেলের ভিতরেই তাঁকে কবর দেওয়া হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিভুজ কম্বিনেশনের সাহায্যেই রবিবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে এফসি পুনে সিটি’কে হারানোর স্বপ্ন দেখছে এটিকে। রবিবার পুনের বালেওয়াড়ি স্টেডিয়ামে খেলবে স্টিভ কোপেলের দল। ...

সংবাদদাতা, রামপুরহাট: লোকসভা ভোটের মুখে ঝাড়খণ্ড সীমানা লাগোয়া বীরভূমের গ্রামগুলিতে ‘সাবধান’ শিরোনামে লিফলেট ঘিরে আতঙ্কের সৃষ্টি হয়েছে। কে বা কারা রাতের অন্ধকারে এলাকায় লিফলেটগুলি ছড়িয়ে ...

 ইসলামাবাদ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তাঁর কন্যা মারিয়ম এবং তাঁর জামাই মহম্মদ সফদরের নাম এক্সিট কণ্ট্রোল তালিকা (ইসিএল) থেকে বাদ দেওয়ার জন্য আবেদন শনিবার বাতিল করে দিল পাক সরকার। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিলিগুড়ি পুরসভার প্রাপ্য আদায়ের জন্য রাজনৈতিক লড়াইকে এবার চ্যালেঞ্জের জায়গায় নিয়ে যেতে চাইছে সিপিএম। সেই কারণে লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে কলকাতার মেট্রো চ্যানেলে প্রস্তাবিত ধর্না কর্মসূচি নিয়ে এসপার-ওসপার মনোভাব নিতে চায় তারা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠনপাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: দ্বিতীয় বাহাদুর শাহ জাফর রেঙ্গুনে নির্বাসিত
১৮৯৫ - উইলিয়াম জি. মরগ্যান ভলিবল খেলার প্রচলন করেন।
১৯০০ - ডেভিস কাপ টেনিস টুর্নামেন্ট শুরু হয়।
১৯০২ – মণীশ ঘটক, বাঙালি গল্পকার, কবি এবং ঔপন্যাসিকের জন্ম
১৯৪৩: মার্কিন দাবাড়ু ববি ফিশারের জন্ম
১৯৭০ – প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার গ্লেন ম্যাকগ্রার জন্ম
১৯৭৯ - বাঙালি সাহিত্যিক বলাইচাঁদ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৮৪: ভরতনাট্যম শিল্পী বালা সরস্বতীর মৃত্যু

09th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ শ্রীশ্রী সরস্বতী পূজা
২৭ মাঘ ১৪২৫, ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১৯/৪৪ দিবা ২/৯। রেবতী ২২/২৩ রাত্রি ৭/৩৭। সূ উ ৬/১৫/৪৭, অ ৫/২৬/৫, অমৃতযোগ দিবা ৭/০ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/৯ গতে ৮/৫১ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/২ মধ্যে।
আজ শ্রীশ্রী সরস্বতী পূজা
২৬ মাঘ ১৪২৫, ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১০/২৫/৩। রেবতীনক্ষত্র অপঃ ৪/২৩/৩০, সূ উ ৬/১৭/৮, অ ৫/২৪/২৪, অমৃতযোগ দিবা ৭/১/৩৭ থেকে ৯/৫৯/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/৭/২৬ থেকে ৮/৫০/১৮ মধ্যে, বারবেলা ১০/২৭/২২ থেকে ১১/৫০/৪৬ মধ্যে, কালবেলা ১১/৫০/৪৬ থেকে ১/১৪/১১ মধ্যে, কালরাত্রি ১/২৭/২২ থেকে ৩/৩/৫৭ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: স্বামী-স্ত্রীর ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৪৭: কবি নবীনচন্দ্র সেনের জন্ম১৯২৩: রঞ্জন রশ্মির আবিষ্কারক জার্মান বিজ্ঞানী ...বিশদ

07:03:20 PM

বেলেঘাটার একটি আবাসনে ২ ব্যক্তির দেহ উদ্ধার, তদন্তে পুলিস 

06:07:00 PM

মেদিনীপুর শহরে চলল গুলি, তদন্তে পুলিস 

06:03:00 PM

মুম্বইতে প্রায় ৩৯ কোটি টাকার কোকেন সহ গ্রেপ্তার ৪ বিদেশি নাগরিক 

05:40:00 PM

মুম্বইয়ের নেহেরু নগরে ২টি বাসে আচমকা আগুন

04:54:00 PM